কম্পিউটার

openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

যখন একটি লিনাক্স ডিস্ট্রো খুঁজছেন, ডিস্ট্রোগুলির মধ্যে গুরুত্বপূর্ণ পার্থক্যগুলিকে হারিয়ে ফেলা এবং অভিভূত হওয়া সহজ। সূক্ষ্ম পার্থক্যগুলি একটি ডিস্ট্রো বেছে নেওয়ার ক্ষেত্রে সমস্ত পার্থক্য তৈরি করতে পারে, এবং এখানেই এই ধরনের ডিস্ট্রো পর্যালোচনাগুলি আসে৷ এখানে আমরা সম্প্রদায়ের দীর্ঘস্থায়ী সদস্যের বিষয়ে আলোচনা করি যা ডেস্কটপে কম সাধারণ কিন্তু এখনও আপনার ডেস্কটপের জন্য একটি দুর্দান্ত পছন্দ৷ ওপেনসুস-এর আমাদের পর্যালোচনা, ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো।

ওপেনসুস ফার্স্ট ইমপ্রেশন

প্রথমবার ওপেনসুস বুট করার সময়, অন্তত নেটওয়ার্ক ইন্সটল আইএসও এর সাথে, আমি ইয়াএসটি যে গাইডেড সেটআপ প্রদান করে তাতে খুব মুগ্ধ। ইয়াএসটি, বা অন্য একটি সেটআপ টুল, ওপেনসুসের বৈশিষ্ট্য। এটি আপনাকে একটি সাধারণ গ্রাফিকাল ইন্টারফেস থেকে আপনার সিস্টেমকে কনফিগার এবং পরিচালনা করতে দেয় যা আপনার সিস্টেম পরিচালনা করার জন্য অনেক অনুমান কাজ করে। আমি প্রথমবারের মতো লিনাক্স ব্যবহারকারীকে ইয়াএসটি দিতে এবং তাদের এটি বের করতে দিতে খুব আত্মবিশ্বাসী বোধ করব।

নেটওয়ার্ক ইন্সটল ইমেজ দিয়ে, ইয়াএসটি হল প্রথম জিনিস যা আপনি বুট করেন। এটি আপনার জন্য কয়েকটি কাজ চালায়, তারপরে আপনাকে বুদ্ধিমান ডিফল্ট প্রদান করার সময় আপনাকে যে পছন্দগুলি করতে হবে তা উপস্থাপন করে যা আপনাকে ডান পায়ে শুরু করবে, বিশেষ করে Btrfs সাব-ভলিউমিং এবং রিপোজিটরির মতো জিনিসগুলির সাথে, যা লিনাক্সের জন্য খুব নির্দিষ্ট ধারণা। এমনকি অন্য OS থেকে পাওয়ার ব্যবহারকারীরাও প্রথমে বুঝতে পারবেন না।

আমি যে সমস্ত ইনস্টলেশন প্রক্রিয়াগুলির সাথে কাজ করেছি, আমি মনে করি যে openSUSE এবং YaST-এর সাথে ইনস্টলেশনের অভিজ্ঞতা সবচেয়ে ভালগুলির মধ্যে একটি। সবকিছুই ড্রপ-ডেড সহজ, এবং YaST সত্যিই আপনার জন্য ভারী উত্তোলন করে।

openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

openSUSE ব্যবহারকারীর অভিজ্ঞতা

openSUSE ইনস্টলারে আপনাকে দুটি ডেস্কটপ পরিবেশ পছন্দ দেয়:কেডিই প্লাজমা এবং জিনোম। আপনি কোনটি বেছে নেবেন তা আপনি জানেন তা নিশ্চিত করতে তাদের মধ্যে পার্থক্য সম্পর্কে আরও সুনির্দিষ্টের জন্য প্রতিটিতে আমাদের পর্যালোচনাগুলি পরীক্ষা করে দেখতে পারেন৷

যখন আপনি শুধুমাত্র একটি স্ট্যান্ডার্ড ডেস্কটপ সিস্টেম চয়ন করেন তখন openSUSE যেভাবে তার সিস্টেম সেট আপ করে তা আমার কাছে বেশ আকর্ষণীয়। আপনার পছন্দের উপর নির্ভর করে আপনি একগুচ্ছ অ্যাপ্লিকেশন ইনস্টল করেছেন যা প্রয়োজন হতে পারে বা নাও হতে পারে। আমি দেখতে পাচ্ছি যে আপনি কি অভ্যস্ত এবং সত্যিই একটি ক্লাসিক Windows 7 অনুভব করতে চান, যে প্লাজমা এবং সিস্টেম কনফিগারেশনের এই বিশেষ উপস্থাপনাটি সত্যিই আপনার সাথে কথা বলবে, বেশিরভাগ গেম, অফিস অ্যাপ এবং অন্যান্য প্রোগ্রাম ইনস্টল করার কারণে। এটি প্রথমে কিছুটা অপ্রতিরোধ্য, তবে এটি এমন একজনের জন্য উপযুক্ত যে একটি কম্পিউটার সেট আপ করতে অভ্যস্ত এবং বাক্সের বাইরে ব্যবহার করার জন্য প্রস্তুত৷

YaST

আমি এটাও পছন্দ করি যে ইনস্টল করা সিস্টেমে ইয়াএসটি-এর ধারাবাহিকতা অব্যাহত থাকে। এটি পরিচালনা করার সময় এটি একটি বিশেষ অভিজ্ঞতা তৈরি করে যা আপনি একটি ওয়ার্কস্টেশনে সত্যিই পছন্দ করতে পারেন৷

ইয়াএসটি কেমন তা অনুভব করা সহজ কারণ ব্যবহারকারী হিসাবে আপনার কাছে সবকিছু খুব স্বচ্ছ। আপনার হার্ডওয়্যার সম্পর্কে আরও জানতে চান? "হার্ডওয়্যার তথ্য।"

-এ ক্লিক করুন openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

একটি প্রিন্টার যোগ করতে চান? প্রিন্টার ক্লিক করুন৷

openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

ভার্চুয়ালাইজেশন প্যাকেজ যোগ করতে চান? "হাইপারভাইজার এবং টুল ইনস্টল করুন।"

-এ ক্লিক করুন openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

দূরবর্তী ব্যবস্থাপনার জন্য VNC সেট আপ করবেন? রিমোট অ্যাডমিনিস্ট্রেশন (VNC) ক্লিক করুন।

openSUSE পর্যালোচনা:ব্যবহারিক ব্যবহারকারীর জন্য একটি লিনাক্স ডিস্ট্রো

আপনি ধারণা পেতে. ইয়াএসটি একটি নতুন ব্যবহারকারীকে তাদের সিস্টেম সেট আপ করতে এবং দৈনিক ড্রাইভার বা ওয়ার্কস্টেশন হিসাবে লিনাক্সের চরম মডুলারিটি এবং এক্সটেনসিবিলিটির সাথে পরিচিত হতে সাহায্য করার জন্য একটি দুর্দান্ত উপায়৷

openSUSE ডাউনসাইডস

OpenSUSE সম্পর্কে একটি জিনিস আমি খুব একটা পছন্দ করি না তা হল অপেক্ষাকৃত পুরানো কার্নেল যা এটি ব্যবহার করছে। 5.3 সেই পরিসরের মধ্যে যেখানে এটির সীমারেখা রয়েছে যদি এটি বিশেষ করে নতুন বা অস্পষ্ট হার্ডওয়্যারের সাথে ভাল কাজ করে, তাই আমি আপনার একেবারে নতুন ওয়ার্কস্টেশন বা ল্যাপটপে openSUSE ইনস্টল করার পরিকল্পনা করব না। এতে নতুন হার্ডওয়্যারের সাথে কিছু সমস্যা থাকতে পারে।

সামগ্রিকভাবে, OpenSUSE হল একটি চমৎকার ডিস্ট্রো ব্যবহারকারীদের জন্য যারা একটি ওয়ার্কস্টেশন বা ডেস্কটপ সেট আপ করতে চান যা পরিচালনা এবং ব্যবহার করা সহজ কিন্তু স্ট্যান্ডার্ড ওয়ার্কস্টেশন বা ডেস্কটপ বৈশিষ্ট্যগুলির বাইরে কিছু করতে হবে না। পুরানো কার্নেলের কারণে গেমাররা openSUSE পছন্দ নাও করতে পারে।

আমি আশা করি আপনি আমাদের openSUSE পর্যালোচনা উপভোগ করেছেন। GhostBSD, Clear Linux, MX Linux, এবং ArcoLinux-এর মতো আমাদের কিছু অন্যান্য ডিস্ট্রো রিভিউ পরীক্ষা করে দেখে নিন।


  1. লিনাক্স পর্যালোচনা পরিষ্কার করুন:লিনাক্স ডিস্ট্রোসের ম্যাকলারেন

  2. এলাইভ রিভিউ:আলোকিত লিনাক্স ব্যবহারকারীদের জন্য

  3. লিনাক্সের জন্য সেরা ল্যাটেক্স সম্পাদকদের মধ্যে 5টি

  4. রাস্পবেরি পাই এর জন্য সেরা লিনাক্স ডিস্ট্রোগুলির মধ্যে 5টি