কম্পিউটার

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

ক্রোম সম্পর্কে আপনি কি চান বলুন, কিন্তু বছরের পর বছর ধরে, এটি একটি বরং সামঞ্জস্যপূর্ণ চেহারা এবং অনুভূতি বজায় রেখেছে। পরিবর্তনগুলি বেশিরভাগই হুডের অধীনে করা হয় এবং ব্যবহারকারী ব্রাউজারের সাথে কীভাবে ইন্টারঅ্যাক্ট করে তাতে তারা হস্তক্ষেপ করে না। কিন্তু মাঝে মাঝে, OS স্পেস, বিশেষ করে মোবাইল জগতে তাদের ব্যাপক প্রভাবের দ্বারা পরিচালিত, Google কিছু শৈলীগত পরিবর্তন করেছে। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, তারা Chrome UI-তে মেটেরিয়াল ডিজাইন প্রবর্তন করেছে, এবং এখন, আরেকটি ফেসলিফ্ট রয়েছে।

আমি কুবুন্টু বিভারে সদ্য আপডেট হওয়া ক্রোম 69-এ নতুন চেহারা লক্ষ্য করেছি এবং আমি খুব বেশি খুশি ছিলাম না। ফন্টটি ধূসর এবং ফ্যাকাশে, এরগো কন্ট্রাস্ট যতটা হওয়া উচিত ততটা ভাল নয় এবং নতুন বৃত্তাকার ডিজাইনটি অদ্ভুত মনে হচ্ছে। তাই আমি পুরানো শৈলীতে এটি পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছি। আমাকে দেখান আপনি কিভাবে এটি করতে পারেন।

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

পতাকা তুলুন

ঠিকানা বারে, আমাদের এখানে নেভিগেট করতে হবে:

chrome://flags/#top-chrome-md

এটি একটি "বিশেষ" পতাকা পৃষ্ঠা খুলবে যেখানে আপনি Chrome-এর আচরণের বিভিন্ন দিক নিয়ন্ত্রণ করতে পারবেন, এমন জিনিসগুলি সহ যা আপনি স্ট্যান্ডার্ড সেটিংস মেনুতে দেখতে পান না৷ আমরা ব্রাউজারের শীর্ষ ক্রোমের জন্য UI লেআউট লেবেলযুক্ত বিভাগে আগ্রহী। এখানে, আপনার কাছে একটি ড্রপ ডাউন বক্স রয়েছে যা আপনাকে ছয়টি বিকল্প দেয়। পুরানো ডিজাইনটি 1 নম্বর। তবে আপনি অন্যদের চেষ্টা করতে পারেন, আপনি কী পছন্দ করেন তা দেখুন।

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

আমরা এটিকে 1) স্বাভাবিক এ পরিবর্তন করি এবং আমরা এটি পাই:

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

একটি সম্পূর্ণরূপে ergonomic দৃষ্টিকোণ থেকে, আমি সত্যিই পরিবর্তন বুঝতে না. এমনকি এখানে শুধুমাত্র মৌলিক বৈসাদৃশ্য এবং রং ব্যবহার করা হয়েছে। ধূসর ধূসর, আমি সত্যিই বলতে চাচ্ছি। এটি একটি ভাল পছন্দ নয়, এবং আমি সফ্টওয়্যার জগতে যে লহরী প্রভাবের দিকে নিয়ে যাবে তা নিয়ে আমি আতঙ্কিত, যেন আমাদের ইতিমধ্যে যথেষ্ট অর্গোনমিক ফলআউট নেই৷

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

শুধু দুটি তুলনা করুন:নতুন, শীর্ষ; পুরাতন, নীচে নতুন দেখতে সুন্দর এবং বিমূর্ত, কিন্তু এটি সহজভাবে পাঠযোগ্য নয়। আপনি জানেন না যে ট্যাবটি কোথায় শুরু হয় এবং কোথায় শেষ হয়। টেক্সট কনট্রাস্ট আগের তুলনায় কম, যার অর্থ পড়া কঠিন। ঠিকানা বারের পটভূমি রঙিন, এবং কিছু পাঠ্য প্রায় অদৃশ্য।

আমি মনে করি না যে কেউ সুন্দর হওয়া নিয়ে তর্ক করতে পারে। কিন্তু দরকারী? না। একটি ফোনে, যেখানে আপনি যাইহোক শুধুমাত্র একটি ট্যাব দেখতে পান, এটি অর্থপূর্ণ হতে পারে। একাধিক ট্যাব এবং একাধিক অ্যাপ উইন্ডো সহ, সুস্পষ্টতা এবং বৈসাদৃশ্য উত্পাদনশীলতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি একটি ডেস্কটপ বৈশিষ্ট্য নয়, এবং আবারও, আমরা দেখতে পাচ্ছি যে জিনিসগুলি মোবাইল এরিনা থেকে এবং ডেস্কটপ স্পেসে চলে যাচ্ছে। এটা কখনোই ভালো হয় না।

আপডেট:আমার পাঠকদের মধ্যে একজন এটিকে উবুন্টু/কেডিই-এর আর্টিফ্যাক্ট হিসেবে উল্লেখ করেছেন। ঠিক আছে, আমি উইন্ডোজ 10-এ ক্রোমের সর্বশেষ সংস্করণ ইনস্টল করেছি এবং তারপরে নতুন এবং পুরানো লেআউটগুলির মধ্যে ফলাফলের তুলনা করেছি। আবার আমরা একটি অনুরূপ প্যাটার্ন দেখতে. পুরানো (ক্লাসিক) লেআউটটি আরও ভাল স্পষ্টতা এবং দৃশ্যমানতা, ঠিকানা লাইনে আরও ভাল বৈসাদৃশ্য, গাঢ় ফন্ট, এবং ট্যাব এবং ব্যাকগ্রাউন্ডের মধ্যে পার্থক্য করা সহজ।

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

উপসংহার

এই নাও. আপনি যদি 69-এর পরবর্তী সংস্করণে Chrome-এর UI লুকে নান্দনিকভাবে আনন্দদায়ক কিন্তু ergonomically সন্দেহজনক পরিবর্তন পছন্দ না করেন, তাহলে আপনি পরিবর্তন করতে পারেন (আমরা কতক্ষণের জন্য জানি না) লেআউটটি কী ছিল সেটিতে ফিরে আসতে পারেন, অথবা যেকোনো একটি চেষ্টা করে দেখতে পারেন। বেশ কয়েকটি উপলব্ধ থিম। লক্ষ্য হল সর্বাধিক চাক্ষুষ স্পষ্টতা এবং দক্ষতা বজায় রাখা। পুরানো চেহারা যে প্রস্তাব. নতুনগুলো এতে বাধা দেয়।

আমি এই প্রবণতা দ্বারা বেশ শঙ্কিত. আমি যে একমাত্র সান্ত্বনা পেয়েছি তা হল এই জ্ঞান যে আমার কাছে থাকা Google-এর কিছু শেয়ার মুনাফা তৈরি করছে, যা আমি আমার আত্মাকে সুস্থ করতে ব্যবহার করব এই সমস্ত সাব-IQ100 টাচ-নেতৃত্বাধীন ডেস্কটপের ধ্বংস এবং দ্রুত উত্পাদনশীলতা, একটি ক্রুসেড যা বিশ্বব্যাপী শুরু হয়েছিল 2011 বা তার কাছাকাছি।

আহ ভালো. আমরা যাইহোক ঋণ সময় বাস. দেখা হবে।

চিয়ার্স।


  1. আপনার Google Chrome থিম কিভাবে পরিবর্তন করবেন

  2. Windows 10 এ Chrome ক্যাশের আকার পরিবর্তন করুন

  3. Chrome এ ছদ্মবেশী রঙের থিম কীভাবে পরিবর্তন করবেন

  4. Google Chrome আপডেট সমস্যা - সমাধান