কম্পিউটার

বিটকয়েনের ভবিষ্যৎ

আহ, সবচেয়ে আলোচিত বিষয় EVAR। এখন, আমি এটা আলোচনা করছি. আপনি যদি প্রযুক্তি সম্পর্কে দূরবর্তীভাবে সচেতন হন তবে আপনি অবশ্যই ডিজিটাল মুদ্রা, বা ডিজিটাল ক্রিপ্টো-মুদ্রা, বিটকয়েন সম্পর্কে শুনেছেন। এটা আজকাল সব রাগ. আমি কি সম্পর্কে কথা বলছি তা যদি আপনি না জানেন তবে এটি এড়িয়ে যান।

এখন, একটি এমনকি বড় প্রশ্ন আছে. এটা কি আপনার টাকা, না কারো টাকা? এটি কি নতুন পণ্য যা আপনাকে দ্রুত ধনী করে তুলবে? এটি কি এমন কিছু যা আপনার বিনিয়োগের বিষয়ে চিন্তা করা উচিত, নাকি ডিজিটাল যুগের আরেকটি ফ্যাড? ঠিক আছে, চিন্তা করবেন না, আমি টেকনোবেবল এবং রাজনৈতিক বিতর্কের সাথে আপনার মস্তিষ্ক দম বন্ধ না করে এই সমস্ত উত্তর দেওয়ার চেষ্টা করব। Dedoimedo দ্বারা শুধুমাত্র বিশুদ্ধ এবং সম্পূর্ণ নির্ভুল অনুমান.


দ্রষ্টব্য:ছবি, bitcoin.org এর সৌজন্যে।

বিটকয়েন কি? এটা কি ই-সোনার মত?

আপনি জিজ্ঞাসা করতে পারেন এই সেরা প্রশ্ন. এবং কেউ কেউ আপনাকে বলবে, এটি নতুন ডিজিটাল সোনা। এটি নতুন হট আইটেম, এবং যেহেতু এটির মাত্র 21 মিলিয়ন উদাহরণ রয়েছে, সরবরাহ সীমিত, এবং আপনার তাড়াহুড়ো করা উচিত এবং নিজের জন্য কিছু নেওয়া উচিত।

কিন্তু এক মিনিট অপেক্ষা কর, সনি জিম। আপনি কি নিশ্চিত যে আপনি বিটকয়েনকে সোনা বা প্ল্যাটিনাম বা অন্যান্য অর্থনৈতিক স্তম্ভ হিসাবে বিবেচনা করতে পারেন? অবশ্যই, কিছু লোক বলবে। সর্বোপরি, স্বর্ণ, রৌপ্য এবং অন্যান্য ধাতুর মূল্য কেবল ততটুকুই যতটা মানুষ তাদের হতে চায়, এবং অর্থ কেবল ছাপা কাগজ বা তুলা। আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে সবকিছুই সুবিধার এবং চুক্তির বিষয়, এবং এটি বিটকয়েনকে যেকোনও একজন প্রার্থী হিসাবে ভালো করে তোলে। না, পুরোপুরি না।

সবকিছুর সীমাবদ্ধ পরিমাণ

আমাকে একটু বিস্তারিত করা যাক. প্রথমত, বাস্তব জীবনে আমরা যে জিনিসগুলি গ্রহণ করি তার বেশিরভাগই কিছু ব্যবহারিক প্রভাব বা ব্যবহার রয়েছে। তেল, গম, এমনকি হাইড্রোজেন, যার চারপাশে অনেক কিছু আছে। কিন্তু প্রকৃত প্রয়োগ তুলনামূলকভাবে ছোট আকারের হলেও, আমাদের গ্রহে এখনও সীমিত পরিমাণে ভোক্তা পণ্য উপলব্ধ রয়েছে। বেশিরভাগ সংস্থান উপলব্ধ পরমাণু এবং অণুর সংখ্যা দ্বারা সীমাবদ্ধ, যা তাদের নিজস্ব অধিকারে মূল্যবান করে তোলে।

একটি ভার্চুয়াল, ডিজিটাল একক হিসাবে, বিটকয়েন এটিতে থাকা প্রযুক্তিগত মাধ্যমের বাইরে পদার্থবিজ্ঞানের নিয়মের উপর নির্ভর করে না। কিন্তু সমস্ত ব্যবহারিক উদ্দেশ্যে, আপনি কীবোর্ডে আরও শূন্য যোগ করে আউন্স সোনা ও রূপার চেয়ে বেশি বিটকয়েন পেতে পারেন। যদিও প্রোটোকল বিটকয়েন খরচ সংজ্ঞায়িত করে, এটি কোনো প্রাকৃতিক সীমাবদ্ধতার পরিবর্তে একটি নিয়ম। আমরা নতুন স্থিতিশীল উপাদান তৈরি করতে পারি না, আমরা তাজা ধাতু সংশ্লেষ করতে পারি না, তবে ডিজিটাল তথ্য তৈরির বিষয়ে আমরা নিশ্চিতভাবেই বন্য হতে পারি। অবশ্যই, আপনি একটি হার্ড ডিস্কে কতটা সঞ্চয় করতে পারেন তার একটি শারীরিক সীমা রয়েছে, তবে সেই সীমাটি পৃথিবীর ভূত্বকের মধ্যে বালির দানার সংখ্যার উপর নির্ভর করে। বিটকয়েনকে সোনার সাথে তুলনা করা সম্ভবত ভুল। তাই কি মানে হয়?

বিটকয়েনের ভবিষ্যৎ

দ্রষ্টব্য:ছবি, bitcoin.org এর সৌজন্যে।

শেয়ার বাজার, তারপর

কীভাবে বিটকয়েনকে একটি নতুন স্টক বলা যায়, যা প্রযুক্তি-মনস্ক জনসংখ্যার বৈশ্বিক ইচ্ছার প্রতিনিধিত্ব করে, স্বতন্ত্রতার দিকে ঝুঁকছে? এটি অবশ্যই আরও বোধগম্য করে তোলে এবং এটি নিশ্চিতভাবে ওঠানামা এবং অনুমানগুলি ব্যাখ্যা করে, সেইসাথে বিভিন্ন উপায়ে পণ্যটি প্রাপ্ত করা যেতে পারে।

আপনি যদি বিটকয়েনকে স্টক হিসাবে বিবেচনা করেন, তাহলে এটি সম্পূর্ণরূপে যৌক্তিক হয়ে ওঠে। এবং যুক্তির সেই একই মাত্রায়, খনির প্রক্রিয়া অতিরিক্ত স্টক পাওয়ার একটি যুক্তিসঙ্গত উপায় হয়ে ওঠে। বিটকয়েন একটি কোম্পানি নয় যে কাজ করে, কিন্তু অ্যালগরিদমিক সমস্যা সমাধানের লোকেরা নিশ্চিত। বিকেন্দ্রীভূত উপায়ে, খনি সম্প্রদায়ের কম্পিউটিং কার্যকলাপ তথাকথিত বিটকয়েন কোম্পানির উৎপাদন আউটপুটে অনুবাদ করে।

লেনদেন, মজুদ এবং এই ধরনের কাজের অন্যান্য সমস্ত অ-উৎপাদনশীল উপাদানগুলি ধারণাটিকে ভালভাবে পরিপূরক করে, সাধারণ স্টক-সম্পর্কিত ক্রিয়াকলাপগুলি হয়ে ওঠে যা সরবরাহ এবং চাহিদার উপর ভিত্তি করে দামকে উপরে এবং নীচে ঠেলে দেয়, সেইসাথে বিশুদ্ধ অনুমান, যা কোনো একটি নির্দিষ্ট স্টক অনন্য নয়. তাই আমরা সেই অর্থে ভালো আছি।

বিটকয়েনের একটি সমস্যা আছে

ই-ই-ই-ই-ও। হ্যাঁ, আমাদের বিটকয়েনের সমস্যা নিয়েও আলোচনা করতে হবে। আপনি আপনার অর্থ বিনিয়োগ করবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনাকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্ন বিবেচনা করতে হবে। অথবা বরং, আরো বেশ কিছু প্রশ্ন। এখন পর্যন্ত, আমি আপনাকে বিটকয়েন নিয়ে সন্দেহ করার কোন কারণ দেইনি, এবং সত্যিই, এখন পর্যন্ত এটি সবই মর্মান্তিক। এটি একটি ভাল ধারণা, সামগ্রিকভাবে, তবে যে কোনও ভাল ধারণার মতো এটির দুষ্ট যমজ রয়েছে৷

দামের ওঠানামা দুষ্ট জুয়ার অংশ। আপনি আজই বিনিয়োগ করেন, এবং মান কয়েক দিনের মধ্যে শতকরা দশ ভাগ বাড়তে পারে। ক্ষীণ হৃদয়ের জন্য নয়। তাহলে, আমি আপনাকে জিজ্ঞাসা করি, কে বিটকয়েন চালায়? আপনি কি এই ধারণাটি পছন্দ করেন যে কেউ এই জিনিসটির নিয়ন্ত্রণে নেই? অথবা হয়তো কেউ আছে। যে আপনার অর্থনীতি মডেল সন্তুষ্ট?

সরকার, ব্যাঙ্ক, নিয়ন্ত্রক সংস্থা, বাণিজ্য কমিশন, স্টক মার্কেট এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলি তাদের প্রয়োজন অনুসারে বিটকয়েনকে বয়কট, সমর্থন বা কারসাজি করার সিদ্ধান্ত নিতে পারে তা কীভাবে? অবশ্যই, বিটকয়েনের পুরো ধারণাটি ভবিষ্যতের জন্য এই সমস্ত অপ্রয়োজনীয় করে তোলা, বিটকয়েন লেনদেন দ্বারা সমর্থিত ডিজিটাল অর্থনীতি, তবে বেশিরভাগ মানুষের জন্য, এই ধরনের সিদ্ধান্তগুলি সমালোচনামূলক হতে পারে। আজও, কিছু দেশ স্থানীয় টেন্ডারে বিটকয়েন বিনিময় নিষিদ্ধ করে। অন্যরা ভোক্তা সুরক্ষা এবং প্রবিধানের অভাবের বিরুদ্ধে সতর্ক করে। অন্যরা এখনও পিয়ার-টু-পিয়ার মডেলের বিপদের উপর জোর দেয়, যা মূলত সমস্ত বিশ্ব অর্থনীতি কীভাবে পরিচালিত হয় তার বিরুদ্ধে যায়। এটা ঠিক কাজ করে তা নিশ্চিত করার জন্য কোন মামা এবং বাবা নেই। অন্য কথায়, আপনি কি বিটকয়েনের স্থিতিশীলতা এবং দাম নিয়ন্ত্রণ করার জন্য বিশ্বব্যাপী ইন্টারনেটের বিচক্ষণতার উপর আস্থা রাখবেন? সব পরে, ইন্টারনেট একটি বড় ট্রল, এবং এটি lulz জন্য জিনিস পরিবর্তন করতে পারেন. সেখানে নিয়ন্ত্রণ নেই।

বিটকয়েনের ভবিষ্যৎ

দ্রষ্টব্য:ছবি, bitcoin.org এর সৌজন্যে।

তাপগতিবিদ্যার দ্বিতীয় সূত্র

কিন্তু এগুলোর কোনোটাই আসলে গুরুত্বপূর্ণ নয়। এগুলি আপনাকে সচেতন রাখার জন্য একধরনের কুটকুট, এবং আপনাকে অনুভব করায় যে আপনি একজন দায়িত্বশীল নাগরিক যিনি পড়া এবং শেখার জন্য অনেক সময় ব্যয় করেছেন, এবং এখন কিছু সহজ অর্থ উপার্জন করে জীবনকে শর্টকাট করার মতো মনে করেন, যদিও এটি এর বিরুদ্ধে যায় তাপগতিবিদ্যার দ্বিতীয় সূত্র।

অর্থনৈতিকভাবে বলতে গেলে, সম্পদের একটি পিরামিড থাকতে হবে, এবং বেশিরভাগ লোকই নীচে থাকবে, এবং আপনার শীর্ষ ছেলে হওয়ার সম্ভাবনা খুব কম থেকে শূন্য। আপনি আপনার ভাগ্য চেষ্টা করতে পারেন, কিন্তু গড়, আপনার সাফল্য ঘটবে না. গোল্ড রাশের মতো, তেলের রাশের মতো, যে কোনও রাশের মতো, অল্প বুদ্ধিমান এবং প্রখর সফল হবে, এবং সংখ্যাগরিষ্ঠরা হবে না। যেকোন ধরণের যে কোন উদ্যোগের জন্য সত্য, কখনও। অন্য কিছু আছে, যদিও.

খুব মজার

সবচেয়ে বড় সমস্যা, প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, বিটকয়েন হল নর্ড pr0n। এটি এক ডজন সুন্দর বাক্যাংশের সাথে আসে, যা সত্যিই কেউ বুঝতে পারে না। ব্লক চেইন, ওহ, আমাকে কাঠ কাঁপানো. তারপর, ডিজিটাল ওয়ালেট, ক্রিপ্টো স্বাক্ষর।

আপনি যদি মনে করেন যে এটি ভয়ঙ্কর, তাহলে আপনি কিভাবে খনি শুরু করবেন? আসল অর্থের জন্য একটি যন্ত্র কিনবেন? রিয়েল টাকা জন্য বিটকয়েন বিনিময়? ওহ, সেই লিঙ্কটির কথা বলতে গেলে, লেখক কীভাবে নিজেকে নুব বলে অভিহিত করেন তা আকর্ষণীয়, কিন্তু তারপরে তিনি ASIC এবং LED এবং 5 GH/s সম্পর্কে কথা বলেন। সত্যিই আমার পয়েন্ট প্রমাণ.

বিটকয়েনের চারপাশে আপনার পথ খোঁজা অনেক দূর, তুচ্ছ থেকে অনেক দূরে। এবং আমরা সফ্টওয়্যার ব্যবহার এবং মুদ্রায় মাইনিং এবং ট্রেডিংয়ের অন্যান্য সমস্ত প্রভাবকে উপেক্ষা করছি। আপনি যা চান তা পাওয়ার বিশুদ্ধ এবং সহজ প্রক্রিয়া। এটা স্পষ্টভাবে প্লাগ এবং খেলার ব্যাপার নয়, কোনো উপায়ে. আপনি একটি অ্যাকাউন্ট সেটআপ করতে পারবেন না, আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণে খোঁচা দিতে পারবেন এবং আপনার ব্যালেন্সের একটি ভগ্নাংশ বিটকয়েনে বিনিময় না হওয়া পর্যন্ত কয়েক মুহূর্ত অপেক্ষা করুন৷ এর মতো কাজ করে না, যদিও সমস্ত ধরণের বিনিময় স্থানগুলি ওয়েব জুড়ে ক্রপ করেছে৷

বিটকয়েনের ভবিষ্যৎ

দ্রষ্টব্য:ছবি, bitcoin.org এর সৌজন্যে।

আপনি যদি অফিসিয়াল সাইটে যান, যতটা অফিসিয়াল হতে পারে, শুধু নিজেকে জানানোর প্রথম বিভাগটি আপনার মাথাকে একটু ঘুরিয়ে দেবে। আমি আপনাকে বলছি যে একজন ব্যক্তি হিসাবে যাকে বোঝানো হয়। ওয়ালেট নিরাপত্তা, নাম প্রকাশ না করা, লেনদেন এবং নিশ্চিতকরণ, এটি নিয়মের সম্পূর্ণ নতুন জগত যা আপনি আপনার জীবনে যা কিছু জানেন তার ক্ষেত্রে প্রযোজ্য নয়। আপনার স্থানীয় বুকি এবং বিটটরেন্টের মধ্যে সবচেয়ে কাছের একটি হাইব্রিড মডেল হবে, এবং এটি একটি অগোছালো জিনিস।

এখন, বিটকয়েনকে জটিল বলা ঠিক নয়। এটা একটা নতুন জিনিস। যদিও ক্রেডিট কোম্পানিগুলো তাদের মডেলকে ব্যবহারকারীর কাছে সহজ ও স্বচ্ছ করে তুলতে কয়েক দশক না হলেও কয়েক দশক ধরে, এবং পর্দার আড়ালে কাজ করছে একটি সম্পূর্ণ বাহিনী, বিটকয়েন খুব অল্প সময়ের জন্য রয়েছে, তাই পুরো আলফা-বিটা অনুভূতি প্রত্যাশিত . তবুও, এটি জটিলতার বিষয়গুলি পরিবর্তন করে না। এবং এত কিছুর পরেও, এটি এখনও ডিলব্রেকার নয় যার সম্পর্কে আমি আপনার সাথে কথা বলতে চাই।

তাহলে সমস্যা কি?

বিটকয়েনের সাথে আসল চুক্তি হল... বিটকয়েন II। এমন কিছু নেই যা এই পৃথিবীতে কোনো এক ব্যক্তি বা গোষ্ঠীকে তার নিজস্ব নিয়ম, মোট সম্পদের ভাগ এবং অন্য সবকিছু দিয়ে একটি নতুন ডিজিটাল মুদ্রা তৈরি করতে বাধা দেয়। এটিকে Bitcoin TNG, Bitcoin Mk.2 বলুন, আপনি যা চান তা আগামীকাল তৈরি করা যেতে পারে। আপনি নতুন সোনা উদ্ভাবন করতে পারবেন না, তবে নিশ্চিত আপনি নতুন স্টক তৈরি করতে পারেন। সব সময় ঘটে. অনেকটা সামাজিক নেটওয়ার্কের মতো। আসলে, ঠিক সামাজিক নেটওয়ার্কের মত. প্রথমে মাইস্পেস ছিল। তারপর ফেসবুক। আর এখন গুগল প্লাস। সীমাহীন.

আপনাকে সবচেয়ে খারাপ উদাহরণ দিতে, Dogecoin. অত্যন্ত জনপ্রিয় এর উপর ভিত্তি করে, অনেকে পায়, wow so detail meme, Doge, Dogecoin হল একটি ওপেন-সোর্স পিয়ার-টু-পিয়ার ক্রিপ্টো-কারেন্সি অনেকটা বিটকয়েনের মতো। কিছুক্ষণের জন্য, এটি পাগলের মতো ব্যবসা করেছে, এমনকি মূল্য বৃদ্ধিতে বিটকয়েনকে ছাড়িয়ে গেছে, কাঁচা শতাংশ এবং আয়তনের দিক থেকে, যতক্ষণ না এটি হ্যাক্স0 রেড করা হয়েছিল, এবং তারপরে জিনিসগুলি কিছুটা ধীর হয়ে যায়, কিন্তু তারপরও ভাল এবং সত্য প্রকাশ করে। এমনই জীবন, তবে একটি মেমের উপর ভিত্তি করে গল্পের একটি উপযুক্ত অংশ।

দ্রষ্টব্য:ছবি dogecoin.com এর সৌজন্যে।

প্রকৃতপক্ষে, 80 এর দশকের গোড়ার দিক থেকে ডেভকয়েন, পিয়ারকয়েন, লাইটকয়েন এবং অন্যান্যদের মতো নাম সহ চারপাশে অনেক ডিজিটাল মুদ্রা রয়েছে। যার মানে হল যে বিটকয়েনকে সত্যই প্রমাণ করতে হবে প্রযুক্তিগতভাবে সব দিক থেকে উচ্চতর হতে হবে যাতে এক বা একাধিক অনুরূপ সমাধান দ্বারা স্থানান্তরিত বা প্রতিস্থাপিত বা প্রান্তিক না হয়। এবং যে trikiest অংশ.

উপসংহার

আমরা আজ কি শিখেছি? বেশি না. তবে অবশ্যই অনেক। আপনি দেখুন, আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন যে, কোনো নির্দিষ্ট পণ্যে বিনিয়োগ করতে হবে কিনা, এটি একটি জাদুকরী বা পাম পাঠকের কাছে গিয়ে তাদের মতামত চাওয়ার মতো। অবশ্যই, আমি আরও সুদর্শন, এবং এক মাইল বেশি স্মার্ট, কিন্তু তবুও, এটি আর্থিক সিদ্ধান্ত নেওয়ার একটি খুব অযৌক্তিক উপায়। যা প্রমাণ করে যে যে কেউ বিটকয়েন তৈরি করেছে সে একজন পরম, সম্পূর্ণ প্রতিভা, এবং সে বা তারা বিলিয়নেয়ার হওয়ার যোগ্য।

বাকি বিশ্বের জন্য, জুয়া ব্যাপার. আমি হ্যাঁ বলতে চাই, সম্ভবত. এটি একটি নতুন পণ্য, তাই আপনি কিছুটা আসল ময়দার সাথে আপনার ভাগ্য চেষ্টা করতে পারেন। মনে রাখবেন, কেউ আপনার আসল টাকা পাবে। মনে রাখবেন, আপনি প্রযুক্তিগত ম্যাম্বো-জাম্বোতে জর্জরিত হতে পারেন, তাই যদি না আপনি শর্তাবলী এবং বাক্যাংশ এবং নাম এবং নতুন খেলোয়াড়দের এই সম্পূর্ণ নতুন ডিজিটাল বুদ্বুদে বিশ্বাস করতে ইচ্ছুক না হন, তবে নিশ্চিত। এটা সব বিশ্বাস সম্পর্কে. অনুমিতভাবে, অর্থনীতি পপ না হওয়া পর্যন্ত আপনি আপনার ব্যাঙ্ককে বিশ্বাস করেন, ঠিক। তাই এই একই জিনিস, বিদেশী লিংগো মধ্যে.

শেষ পর্যন্ত, এটা কিভাবে, কিন্তু কে ব্যাপার না. আপনার টাকা কোথায় যেতে হবে? আপনি যদি কাউকে বিশ্বাস করতে না পারেন, তাহলে আমার থেকে দূরে থাকুন, এটাই সবচেয়ে সহজ উপায়। এবং কে জানে, হয়ত আপনি সেই ভাগ্যবান গোল্ড রাশ অগ্রগামীদের মধ্যে একজন হবেন যারা আপনার পকেটে হাসি এবং একগুচ্ছ নুগেট নিয়ে ফিরে আসবেন। সম্ভাবনা কম তারপর পাতলা, কিন্তু এই সব সম্পর্কে কি. রোমাঞ্চের খেলা। অনিশ্চয়তার খেলা। একটি সুদর্শন গ্রাফিক্স কার্ড সহ একটি সুন্দর কম্পিউটার কিনুন, একজন গিক হয়ে উঠুন এবং ধাঁধা সমাধানের জন্য বিদ্যুৎ খরচ শুরু করুন৷ এখানেই শেষ.

এখন, আপনি যদি কম ঝুঁকি, কম লাভ পছন্দ করেন, তাহলে আপনি ঐতিহ্যগত শেয়ার বাজারের দিকে তাকাতে চাইতে পারেন। কিন্তু দয়া করে কাঁদবেন না যখন বড় খেলোয়াড়রা হাঁচি দেয় এবং আপনাকে ছিটকে ডুবিয়ে দেয়। অর্থনীতির সেরা শিক্ষা আপনি যে কারো কাছ থেকে পাবেন।

চিয়ার্স।


  1. ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে

  2. মজিলা ইউবিকুইটি - ওয়েব-ইন্টিগ্রেটেড ইউ

  3. স্লিমবুক আসছে

  4. কম্পিউটারের ভবিষ্যৎ