কম্পিউটার

সেশন সিঙ্ক - ফায়ারফক্স কোয়ান্টামের জন্য একটি চমৎকার সেশন ম্যানেজার

ভাল ওলের দিনগুলিতে, ফায়ারফক্সের চমৎকার, শক্তিশালী এক্সটেনশনের সম্পদ ছিল। তাদের মধ্যে, একটি দুর্দান্ত বিল্ট-ইন সেশন ম্যানেজার সহ ট্যাব মিক্স প্লাস। ফায়ারফক্স কোয়ান্টাম (57 এর পর) এবং ওয়েবএক্সটেনশন, অনেক ভালো জিনিস চিরতরে চলে গেছে। আমাদের কার্যকারিতা কমে গেছে।

একটি স্মার্ট, সহজ, মার্জিত উপায়ে একাধিক সেশন পরিচালনা করার ক্ষমতা সহ পুরানো জিনিসের অনুরূপ একটি নমনীয় সেশন ম্যানেজার যা আমি সবচেয়ে বেশি সন্ধান করেছি। আমি মনে করি আমি অবশেষে একটি অ্যাডন খুঁজে পেয়েছি যা কৌশলটি করে। এটিকে সেশন সিঙ্ক বলা হয়, এবং আমি এই বিষয়ে একটি সম্পূর্ণ নিবন্ধ লিখতে পেরে যথেষ্ট খুশি৷

অন্বেষণ, অন্বেষণ

শেষ পর্যন্ত এটিতে ফোকাস করার আগে আমি অর্ধ ডজন অন্যান্য এক্সটেনশন পরীক্ষা করেছি। বাকিরা কেবল কাজটি ভাল করেনি। একটি নতুন ট্যাব মিক্স প্লাসের একটি আলফা মানের সংস্করণও রয়েছে, তবে এটি একটি স্টাব, একটি শেল, শুধুমাত্র একটি স্টার্টার যা একদিন ট্যাব এবং সেশন পরিচালনার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম হয়ে উঠতে পারে৷

একবার এক্সটেনশন ইনস্টল হয়ে গেলে, ঠিকানা বার এবং অনুসন্ধান বাক্সের পাশে এটির নিজস্ব ছোট আইকন থাকবে। প্রসারিত করতে ক্লিক করুন. ইন্টারফেসটি একটু ব্যস্ত মনে হচ্ছে, তবে এটি আয়ত্ত করা খুব কঠিন নয়। ডান ফলক দিয়ে শুরু করা যাক। এখানে, আপনার কাছে সমস্ত খোলা ট্যাবের তালিকা থাকবে। হার্ট বোতামে ক্লিক করুন এবং এটি সেশনটি সংরক্ষণ করবে। সেশনের তালিকা বাম ফলকে প্রদর্শিত হবে। আপনি একাধিক উইন্ডো সংরক্ষণ করতে পারেন (ব্যক্তিগত ট্যাবগুলি বাদ দেওয়া হবে)।

সেশন সিঙ্ক - ফায়ারফক্স কোয়ান্টামের জন্য একটি চমৎকার সেশন ম্যানেজার

আপনার কাছে এখন আপনার সেশন পুনরুদ্ধার করার বিকল্প আছে যদি আপনি চান - খোলা ট্যাবের পাশের একই উইন্ডোতে বা একটি নতুন উইন্ডোতে। আপনি বিদ্যমান সেশনগুলি থেকে/এর সাথে ট্যাবগুলিকে একত্রিত করতে পারেন, সেইসাথে সমগ্র সেশনগুলিকে মার্জ করতে পারেন৷ অ্যাডঅন ফায়ারফক্স অ্যাকাউন্ট সিঙ্কও সমর্থন করে, যা চমৎকার - আপনি নিজেও আপনার প্রোফাইল ব্যাকআপ করতে পারেন।

সেশন সিঙ্ক - ফায়ারফক্স কোয়ান্টামের জন্য একটি চমৎকার সেশন ম্যানেজার

সেশন সিঙ্ক - ফায়ারফক্স কোয়ান্টামের জন্য একটি চমৎকার সেশন ম্যানেজার

বিকল্পগুলি

অ্যাডন কনফিগারযোগ্য, তবে বেশিরভাগ সেটিংস প্রসাধনী। আপনি যেভাবে চান তা স্টাইল করতে পারেন। তারপরে, আপনি অলস লোডিং পুনরুদ্ধার সক্ষম করতে পারেন (আপনি সক্রিয় না করা পর্যন্ত ট্যাবগুলি আসলে লোড হবে না)। স্বয়ংক্রিয় সেশন সেভ প্লাস ফ্রিকোয়েন্সি কনফিগার করার এবং হটকি কনফিগার করার বিকল্পও রয়েছে। সব মিলিয়ে, বেশ ঝরঝরে এবং ব্যবহারিক, এবং কাজ করে। একটি জিনিস অনুপস্থিত একটি আমদানি/রপ্তানি ফাংশন - অ্যাকাউন্ট সিঙ্ক ছাড়া অন্য। সেটিংস এবং সেশনগুলি ম্যানুয়ালি সংরক্ষণ করতে সক্ষম হওয়া ভাল হবে। সর্বোপরি, এটি সম্ভবত কিছু টেক্সট ফাইল হবে যা নয়, যেমন JSON বা যাই হোক না কেন। আরও ভাল, TMP বা অনুরূপ এক্সটেনশনগুলি থেকে OLD সেশন আমদানি করার ক্ষমতা একটি দুর্দান্ত জিনিস হবে। আজ, আপনি যদি পুরানো জিনিস চান, তাহলে আপনাকে কুৎসিত টেক্সট ফাইলগুলি খনন করতে হবে এবং ভয়ঙ্কর চেহারার স্ট্রাকটগুলি থেকে URL পার্স করতে হবে৷ কিন্তু এটি সম্ভব, যার মানে এটি স্ক্রিপ্ট করা যেতে পারে। তাই, আমদানি।

সেশন সিঙ্ক - ফায়ারফক্স কোয়ান্টামের জন্য একটি চমৎকার সেশন ম্যানেজার

উপসংহার

ওয়েব এক্সটেনশনের জন্য একটি ছোট পদক্ষেপ, মানবতার জন্য একটি বিশাল পদক্ষেপ। এটি আসলে এমন একটি দুঃখজনক পরিস্থিতি যে আমরা ধীরে ধীরে সেই গৌরব, শক্তি এবং নমনীয়তার একটি ভগ্নাংশকে একত্রিত করছি যা পুরানো ফায়ারফক্স ছিল, অনেক ভাল জিনিস এখনও অনুপস্থিত। নিখোঁজ। ক্লাসিক ফায়ারফক্সের সৌন্দর্য ছিল যে আপনার কল্পনা যতই বন্য হোক না কেন, এর জন্য একটি এক্সটেনশন ছিল। আর নয়।

সেশন ম্যানেজমেন্ট যেমন একটি গুরুত্বপূর্ণ কার্যকারিতা। বুকমার্কের চেয়েও বেশি, আমি মনে করি। এবং এখনও, এই ধরণের সত্যিই কিছুই নেই, আপনার বর্তমান খোলা ট্যাবগুলিকে বুকমার্ক ফোল্ডার হিসাবে সংরক্ষণ করা ছাড়া। হয়তো একদিন, আমরা পুরো বৃত্ত আসতে হবে. এই মুহুর্তে, সেশন সিঙ্ক হল রিহ্যাশড প্রযুক্তির সম্পূর্ণ অবস্থায় একটি রুমে তাজা বাতাসের একটি শ্বাস। সাবধান, ফায়ারফক্সিয়ানরা।

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার