কম্পিউটার

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

লোকেরা প্রায়শই অভিযোগ করে যে কীভাবে পর্যালোচনাগুলি, কেবল আমার নয়, সাধারণভাবে, সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারগুলি সংক্ষিপ্ত এবং অতিমাত্রায় হয়৷ এক ধরনের জিনিস. এই কারণেই আমি সবসময় আমার গ্যাজেটগুলির সাথে দীর্ঘমেয়াদী পরীক্ষা করার চেষ্টা করি, তাদের বিস্ময়কর জায়গায় নিয়ে যাই, তাদের আন্তরিকভাবে ব্যবহার করি, তাদের দুর্বলতা এবং ত্রুটিগুলি প্রকাশ করার চেষ্টা করি৷

আমার বর্তমান গিনিপিগ হল Android 9.0 Pie সহ Moto G6 ফোন। আমার দুর্দান্ত Lumia 950 যখন জীবনের দুঃখজনকভাবে শেষ হয়ে যায় তখন আমি সম্প্রতি ডিভাইসটি কিনেছি। যদিও আমি যতটা সম্ভব উইন্ডোজ ফোন ব্যবহার করতে চাইছি, আমি নিজে ছাড়াই তৈরি করার বিকল্পের জন্য প্রস্তুত হচ্ছি, তাই ক্রয় এবং অ্যান্ড্রয়েড বিকল্পের পরীক্ষা। আপনি আমার বরং দীর্ঘ Moto G6 পর্যালোচনাতে এটি সম্পর্কে সব পড়তে পারেন। এবং আপনি আমার পাই আপগ্রেড সম্পর্কে পড়তে পারেন। এখন থেকে কিছু খবর এবং আনন্দ।

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

আপনি ওরিও পরীক্ষা করেছেন, এটাই কি যথেষ্ট নয়?

আহা! ঠিক আছে, এটি একটি ভাল প্রশ্ন, যদিও আমি ছাড়া কেউ এটি জিজ্ঞাসা করেনি। ব্যাপারটা হল, অপারেটিং সিস্টেম আপগ্রেড পরিবর্তন আনে, এবং পাই কিছু প্রবর্তন করেছে। প্রশ্নটির গুরুত্বকে কী যৌগিক করে তা হল যে আমি যুক্তিসঙ্গত গোপনীয়তার জন্য মোবাইল ডিভাইসটি টুইক করেছি, আমার প্রয়োজন নেই এমন প্রচুর বৈশিষ্ট্য এবং বিকল্পগুলি বন্ধ করে দিয়েছি। সুতরাং এর অর্থ হল সম্ভাব্য জটিলতাগুলি যেগুলি বেশিরভাগ লোকেরা মঞ্জুর করে।

বিদেশে কোথাও যাওয়া এবং তারপরে আপনার রাউটার বা মোবাইল সরবরাহকারী নয় এমন নেটওয়ার্কগুলির সাথে, নেভিগেশন সহ, সম্ভবত অনুবাদ, স্থানীয় প্রতিষ্ঠানগুলির জন্য অনুসন্ধান করা এবং যা কিছু নয় সেগুলির সাথে, বাড়ির বাইরের পরিস্থিতিতে ফোনটি পরীক্ষা করার চেয়ে আর কিছুই ভাল কাজ করে না৷ তাই আমি কিছু ইউরো ট্রিপিন' করেছি - এমনকি আমাদের নতুন গাড়ির রিভিউও থাকতে পারে, কে জানে - এবং মোটো এবং এর পাইকে একটি সঠিক পরীক্ষায় ফেলি৷

ওয়্যারলেস ... সমস্যা

আপনি ঠিক সেখানে, দেখতে. আমি লক্ষ্য করেছি যে Moto আমার হোম নেটওয়ার্কের সাথে ওরিওর মতো দ্রুত সংযোগ করবে না। পূর্বে, এটি তাত্ক্ষণিক ছিল, এখন প্রক্রিয়াটি ভাল পনের-বিশ সেকেন্ড সময় নেয়। তারপর, আমি বিদেশে একই জিনিস লক্ষ্য. আসলে, এটি আরও খারাপ ছিল। আমি কোনো নেটওয়ার্কও খুঁজে পাইনি, যেখানে লুমিয়া কোনো সমস্যা ছাড়াই আচরণ করছিল।

আমি এটি সম্পর্কে অনলাইনে পড়েছি, এবং আমি শিখেছি যে বেশ কয়েকটি অন্যান্য G6 ব্যবহারকারীর একই সমস্যা ছিল, বিশেষ করে 9.0 পাই আপগ্রেডের পরে। সমাধান? একটি রিবুট. ওয়েল, যে বাজে শোনাচ্ছে, কিন্তু এটা কৌশল করে. আমি নিশ্চিত নই যে সেখানে কী সমস্যা আছে, তবে এটি একটি খারাপভাবে গণনা করা বাস বা একটি লাইব্রেরির সমস্যা বা এই জাতীয় কিছু হতে পারে৷

এখন, আমি আমার শক্ত, কঠোর গোপনীয়তা সেটআপের সাথে প্রথম তথাকথিত সমস্যার সম্মুখীন হয়েছি। আমি নেটওয়ার্ক স্ক্যানিং বন্ধ করে দিয়েছি, কারণ এর অর্থ হল অ্যাপ্লিকেশান এবং পরিষেবাগুলি নেটওয়ার্ক স্ক্যান করা এমনকি যখন প্রকৃত অ্যাডাপ্টার বন্ধ থাকে। নেতিবাচক দিক হল যে আপনি ম্যানুয়ালি অনুসন্ধান না করা পর্যন্ত আপনি কোনো নেটওয়ার্ক দেখতে পাবেন না। একটি পরিচিত (উচ্চ মানের) নেটওয়ার্ক পুনরায় সংযোগের ক্ষেত্রেও একই কথা। সেখানে নিশ্চিত একটি ঝামেলা আছে, এবং একটি ট্রেডঅফ, কিন্তু এটি এমন কিছু যা টগল করার বিকল্পগুলি বন্ধ করে আসে। আমি এটাও বুঝি যে কেন অ্যান্ড্রয়েড ফিচারটি সক্ষম করে পাঠানো হবে, কারণ সেটিং খুঁজে বের করা এবং এটি পরিবর্তন করা অ-প্রযুক্তিবিদদের জন্য সুস্পষ্ট নয়। তবে এটি এমন কিছু যা প্রযুক্তিবিদরা তুলনামূলকভাবে সহজে সমাধান করতে এবং পরিচালনা করতে পারে, যেমন লোকেশন পরিষেবাগুলি সবসময়ের চেয়ে তাদের প্রয়োজনের সময় ব্যবহার করা৷

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

এটিই প্রথম উদাহরণ যেখানে আমি ফোন রিভিউতে উল্লেখিত বাকি সমস্ত জিনিসের বিপরীতে আমার পরিবর্তনের কারণে কিছু কাজ করছে না এমন কিছুর সম্মুখীন হয়েছিলাম, যেখানে কার্যকারিতা হারানো সম্পর্কে উদ্বেগজনক বার্তা ছিল, কিন্তু তা হয়নি ঘটেছে।

নেভিগেশন

আমি HERE WeGo ব্যবহার করেছি, এবং আমি খুঁজে পেয়েছি যে এটি HERE Maps থেকে এতটা আলাদা ছিল যে আমি অনেক ভালোবাসি৷ ইন্টারফেসটি সহজ, এবং আমি আসলে এটি একটু বেশি জটিল হতে পছন্দ করি। উদাহরণস্বরূপ, আপনি যদি নেভিগেশন ভিউ দিকটি পরিবর্তন করতে চান তবে আপনি কম্পাসে আঘাত করবেন। 2D, 3D, রাস্তা অনুসরণ এবং কম্পাস বিকল্পগুলি অনুসরণ করার জন্য একটি মেনু সেটিং ছিল।

তারপর, আমার হাঁটা নেভিগেশন জন্য ভয়েস নির্দেশিকা ছিল না, এবং এটি আমাকে শঙ্কিত. আমি কি ভয়েস সেটআপের সাথে কিছু গোলমাল করেছি? না। আপনি যখন ড্রাইভিং মোড নির্বাচন করেন, তখন ভয়েস নির্দেশাবলী সমস্ত উচ্চস্বরে এবং স্পষ্ট হয়ে ওঠে এবং প্রোগ্রামটি সত্যিই ভাল কাজ করেছে৷

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

ক্রিয়া এবং স্ক্রিনশট সম্পাদনা

কিছু সময়ে, আমার কাছে একটি বিজ্ঞপ্তি ছিল যে Moto Actions সক্রিয় ছিল। কি. আমি তাদের সবাইকে অক্ষম করেছিলাম। তাই আমি অ্যাপটি খুললাম, সমস্ত সেটিংসের মধ্য দিয়ে গিয়েছিলাম, এবং দেখলাম, আমি দেখতে পেলাম যে সেখানে একটি নতুন বিকল্প ছিল, এবং এটি আসলে একটি ছিল স্ক্রিনশট সম্পাদনা বৈশিষ্ট্য! তাই আমি এই উপদ্রব সম্পর্কে আপগ্রেড নিবন্ধে অভিযোগ করেছি, এবং এটি পরিত্রাণ পেতে একটি টগল ছিল। সেখানে। বুম।

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

কিছু ​​অ্যাপ এবং কী নয়

আমি ফোনে অ্যালার্মও ব্যবহার করেছি। এই সমস্ত বোতাম এবং টগলগুলির সাথে প্রথমে এটি কিছুটা বিভ্রান্তিকর ছিল, তবে আমি এটি খুঁজে বের করেছি। এই ধরনের পরিস্থিতি হাইলাইট করে যে উইন্ডোজ ফোন মেনু এবং বিকল্পগুলির ক্ষেত্রে কতটা সর্বোচ্চ ছিল এবং এখনও আছে, কিন্তু হেই, জনসাধারণ তাদের অ্যাপস চায়! যাইহোক, ভাল কাজ করেছে, এবং জাগ্রত সঙ্গীত সব ঠিক আছে. আমি নিশ্চিত নই যে কেন ইন্টারফেসে গাঢ় থিম আছে যখন আমার সিস্টেম হালকা থিম ব্যবহার করে।

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

বিরক্তি

বেশ কিছু দিন ধরে, আমি সিস্টেম থেকে কয়েকটি 'নজ' পেয়েছি। কর্ম, যে এক. তারপরে, ফোনটি পরামর্শ দিল যে আমি একটি জরুরী যোগাযোগ যুক্ত করব, যা ফোনের স্ক্রিনে দৃশ্যমান প্রতিক্রিয়াকারীদের এবং যাই হোক না কেন দেখানো হবে। এটি উপকারী হতে পারে, তবে আমি ডেটা সিফনিংয়ের অনুভূতিকে নাড়াতে পারি না, বিশেষত আমরা সম্প্রতি এই বিষয়ে খবরে কতগুলি কেলেঙ্কারি দেখেছি তা দেওয়া। হায়, এটি জীবনের প্রতি উত্তর আমেরিকার একটি দৃষ্টিভঙ্গিও প্রতিফলিত করে, কারণ ইউরোপে, বেশিরভাগ দেশে, মানুষকে সরকার-প্রদত্ত আইডি কার্ড বহন করতে হয়, যেগুলিতে ইতিমধ্যেই সমস্ত প্রয়োজনীয় তথ্য রয়েছে, যদি কারও এটি পড়ার প্রয়োজন হয়। তাছাড়া, যদি ব্যাটারি ফুরিয়ে যায়, বা আপনার ফোন বিট টুকরো টুকরো হয়ে যায় (জরুরি অবস্থায়)। আপনার পকেটে একটি প্লাস্টিকের কার্ড অনেক ভালো ধারণার মত শোনাচ্ছে।

Google অ্যাসিস্ট্যান্ট চালু করার জন্যও আমার কাছে একটা চাপ ছিল। এটি আমার ওসিডি চেকলিস্টকে ট্রিগার করেছে, তাই আমি সেটিংসের মধ্য দিয়ে গিয়েছিলাম এবং সবকিছু ঠিক আছে তা নিশ্চিত করতে আমার কিছু সময় লেগেছে। আপনি সহকারী এবং সংশ্লিষ্ট বিকল্পগুলি পরিচালনা করতে পারেন এমন তিনটি বা চারটি ভিন্ন উপায় রয়েছে এবং এটি বরং বিভ্রান্তিকর হতে পারে। এমনকি আমি সংগ্রাম করেছি, এবং আমি ফোনটি কিনেছি এবং কনফিগার করেছি মাত্র কয়েক সপ্তাহ হয়েছে।

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

পারফরম্যান্স এবং ব্যাটারি লাইফ

ফোনটি দ্রুত জ্বলছে। সবকিছু দ্রুত, মসৃণভাবে কাজ করে। আমি আরও লক্ষ্য করেছি যে আপনি অতি-হালকা ব্যবহারে প্রায় এক সপ্তাহের জুস পেতে পারেন, এবং ফোনটি পরিমিতভাবে ব্যবহার করার সময় তিন দিন বা তার বেশি সময়, অন্তত আমার দৃষ্টিকোণ থেকে। অনেক অপশন, সেন্সর এবং ব্যাকগ্রাউন্ড অ্যাপ কানেক্টিভিটি বন্ধ করে, আমার পছন্দের ব্রাউজার হিসেবে অ্যাডব্লকিং সহ Firefox-এর ব্যবহার সহ আমার সেটিংস ভুলে যাবেন না। আমি বিশ্বাস করি পাই ব্যাটারির ব্যবহার কিছুটা উন্নত করে। আমি সন্দিহান ছিলাম যে আমি আমার সেটআপে কোনো পার্থক্য দেখতে পাব, কিন্তু তবুও, অপারেটিং সিস্টেম কয়েকটি অতিরিক্ত প্রবাদবাক্য ইলেকট্রনকে চেপে দিতে পারে। খুব সুন্দর।

পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট পাই এগিয়ে যায় - Moto G6 রোড টেস্ট

উপসংহার

সামগ্রিকভাবে, খারাপ না। আমি খুশি যে আমার সেটআপ চাপের মধ্যে নিজেকে প্রমাণ করছে যে এখনও একটি শান্ত এবং শান্তিপূর্ণ কনফিগারেশন বজায় রেখে আমার ন্যূনতম অসুবিধা রয়েছে। অ্যান্ড্রয়েড পাই নেটওয়ার্কের দিকে কিছুটা দুর্ব্যবহার করেছিল, তবে এটির সমাধান ছিল একটি সাধারণ রিবুট। অন্যদিকে, ব্যাটারি ব্যবস্থাপনা খুবই ভালো।

ব্যবহারযোগ্যতার দৃষ্টিকোণ থেকে, জিনিসগুলি আরও ভাল হতে পারে। আরও সুগমিত কর্মপ্রবাহ এবং ধারাবাহিকতা, যেমন সেটিংসের চক্রাকার পথ এবং আলো/অন্ধকার থিম জিনিস। আমি ট্রাই-এ-ফিচার নাজেস-এও বিন্দু দেখতে পাচ্ছি না, কারণ যদি সিস্টেমটি ইতিমধ্যেই জিনিসগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য AI ব্যবহার করে, তাহলে এটিও ভবিষ্যদ্বাণী করতে সক্ষম হবে যে আমি বেশিরভাগের জন্য লক্ষ্য দর্শক নই উপলব্ধ বিকল্প এবং সরঞ্জাম। এর বিপরীতে, নাজগুলি আসলে কেবল আরও দ্বিধা এবং প্রতিরোধের জন্ম দেয়। এটি বলেছিল, সমস্যাগুলি মোটামুটি ছোট ছিল এবং আমি প্রয়োজন অনুসারে মোটো ব্যবহার করতে সক্ষম হয়েছি। অ্যান্ড্রয়েড 9.0 পাই সব ঠিকঠাক কাজ করে, যদিও আমার মনে, ব্যাটারির উন্নতি ছাড়াও, এটি সত্যিই কোনও মূল সুবিধা নিয়ে আসে না। কিন্তু তারপরে, এটি পরিপক্কতার একটি চিহ্ন, এবং আমরা এটি অন্যান্য অনেক অপারেটিং সিস্টেমের সাথে দেখেছি। আচ্ছা, ডি-ডে এসো, আমার অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা ঠিক হতে পারে। সতর্কভাবে আশাবাদী। পরবর্তী সময় পর্যন্ত।

চিয়ার্স।


  1. Taming Firefox 4 - বিরক্তিহীন গাইড

  2. মজিলা ইউবিকুইটি - ওয়েব-ইন্টিগ্রেটেড ইউ

  3. স্লিমবুক আসছে

  4. আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে