কম্পিউটার

রিদমবক্স এবং স্মার্টফোন সিঙ্ক - শুধু করবেন না

বেশ কয়েক সপ্তাহ আগে, Fedora 21-এর একটি পর্যালোচনা করার সময়, ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন, অভিজ্ঞতাকে কম বিরক্তিকর করার জন্য ঘটে যাওয়া ছোট উড়ন্ত ব্যানারগুলির মধ্যে একটি আমাকে বলেছিল যে Rhythmbox স্মার্টফোনের সাথে সহজে পিসি সিঙ্ক সমর্থন করে। আমি বললাম, স্ট্রুথ, এটা চেক করা যাক।

আপনি জানেন, Rhythmbox হল সবচেয়ে জনপ্রিয় লিনাক্স মিডিয়া প্লেয়ারগুলির মধ্যে একটি, এবং এটি সেখানে অনেক ডিস্ট্রোতে ডিফল্ট অ্যাপ্লিকেশন হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিকল্প এবং ক্ষমতার তালিকা মোটামুটি চিত্তাকর্ষক, কিন্তু আমি এই একটি দাবি চেক করতে চেয়েছিলাম। রিদমবক্স কি সত্যিই আপনার স্মার্টফোনের সাথে সহজে এবং কমনীয়তার সাথে ইন্টারফেস করতে পারে এবং এটিকে একটি আনন্দদায়ক মিডিয়া অভিজ্ঞতা করতে পারে? দেখা যাক কি দেয়।

আপনার ফোন সংযোগ করুন

আমি Samsung S4 এবং আমার প্রিয় Lumia 520 উভয়ের সাথেই পরীক্ষা করেছি। এই দুটি ফোনে একগুচ্ছ মিডিয়া ফাইল রয়েছে, এছাড়াও তারা স্পেকট্রামের বিভিন্ন প্রান্তের প্রতিনিধিত্ব করে, এক প্রান্তে অ্যান্ড্রয়েড এবং অন্যদিকে উইন্ডোজ ফোন।

সাধারণভাবে, একটি স্মার্টফোন সংযোগ প্লাগ 'এন' প্লে করা উচিত। এটি স্বয়ংক্রিয়ভাবে মাউন্ট করা উচিত এবং তারপরে বাম দিকের সাইডবারে দেখাবে৷ আপনার ফাইল অ্যাক্সেস করতে ডাবল ক্লিক করুন.

আপনার সঙ্গীত সিঙ্ক করা হচ্ছে

আপনি যদি গানের তালিকার উপরে প্রদর্শিত প্রাসঙ্গিক মেনুটি দেখেন, সেখানে লোভনীয় সিঙ্ক বিকল্প সহ বেশ কয়েকটি বিকল্প উপলব্ধ রয়েছে। যা আমরা চাই. যাইহোক, এটি দেখা যাচ্ছে যে সিঙ্ক ফাংশনটি দ্বিমুখী না হয়ে একমুখী। এটি শুধুমাত্র আপনার স্থানীয় মেশিন থেকে স্মার্টফোনে ফাইল সিঙ্ক করার চেষ্টা করবে এবং অন্যভাবে নয়। আমার ক্ষেত্রে, লুমিয়াতে এগারোটি ট্র্যাক ছিল এবং মিউজিক ফোল্ডারে একটিও ছিল না। রিদমবক্স আসলে আমার স্মার্টফোনের ফাইল মুছে দিতে চেয়েছিল!

এটি একটি খুব খারাপ জিনিস. কিন্তু আমি সিঙ্ক চালাতে দিয়েছি, প্লেয়ারটি সত্যিই আমার স্মার্টফোনের সংগ্রহ মুছে দেবে কিনা তা দেখার জন্য। এবং এটা করেছে. খুব সুন্দরভাবে, এটা আমার সব রিংটোন এবং গান নষ্ট করে দিয়েছে। এই ভয়ঙ্কর. এবং যদি আমরা ইউরির প্রতিশোধ থেকে ইউরির ভয়েস ব্যবহার করতে পারি তবে এটি কেবল শুরু হয়েছে।

অন্যান্য সমস্যা

এর পরে, আমি ম্যানুয়ালি ফাইলগুলিকে স্মার্টফোনে আবার কপি করেছি, কিন্তু রিদমবক্স কোনওভাবে মিউজিক ফোল্ডারটিকে দূষিত করেছে এবং লুমিয়া মিউজিক ফাইলগুলি দেখতে সক্ষম হয়নি। আমাকে আসলে উইন্ডোজে বুট করতে হয়েছিল এবং আমি এটি আবার ব্যবহার করতে সক্ষম হওয়ার আগে বিষয়বস্তু পুনরায় সিঙ্ক করতে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ব্যবহার করতে হয়েছিল।

তার উপরে, রিদমবক্সের ভিতরে মাউন্ট করার সময় ডিভাইস থেকে যেকোনো ফাইল চালানোর চেষ্টা করলে প্লেয়ারটি ক্র্যাশ হয়ে যাবে। এটি বিভিন্ন ডিস্ট্রিবিউশন, ডেস্কটপ পরিবেশ এবং প্লেয়ার সংস্করণে সম্পূর্ণরূপে পুনরুত্পাদনযোগ্য। আমি ফেডোরা 21, জোরিন ওএস 9 এর পাশাপাশি উবুন্টু সালামান্ডারে পরীক্ষা করেছি এবং সব ক্ষেত্রেই, রিদমবক্স দুর্দান্তভাবে ক্র্যাশ হবে। আরো কত ভয়ংকর। এখানে কি হচ্ছে?

এবং তারপরে, আরও কিছু আপাতদৃষ্টিতে এলোমেলো ভুল ত্রুটি ছিল। এছাড়াও, স্যামসাং-এর সাথে পরীক্ষায় একই রকম ফলাফল পাওয়া গেছে। অন্ততপক্ষে, প্রতিশ্রুত প্লাগ 'এন' প্লে মিথ্যা তার ব্যর্থতার সাথে সামঞ্জস্যপূর্ণ। আমি এখান থেকে চলে এসেছি।

উপসংহার

আমি সত্যিই এটি ঘৃণা করি যখন কেউ বলে, সবকিছু এত সহজ, এক ক্লিক এবং আপনি সম্পন্ন করেছেন এবং একই রকম বাজে কথা, এবং তারপর দেখা যাচ্ছে যে প্রতিশ্রুত সংখ্যক ক্লিক এবং ক্রিয়াকলাপ অনুশীলন করার পরেও আপনি কেবলমাত্র কাজই করেননি, আপনি একটি অপ্রত্যাশিত পাবেন অন্যান্য ত্রুটি এবং ক্র্যাশ বোনাস. এছাড়াও মিডিয়া প্লেয়ার সুবিধামত আপনার ফাইলগুলিকে বিস্মৃতিতে সিঙ্ক করে।

আমি সত্যিই জানি না কি এত ভয়ঙ্করভাবে ভুল হয়ে গেছে, তবে এটি ডিজাইনের দ্বারা বলে মনে হচ্ছে এবং এটি একটি বোকামি। যদি সিঙ্ক করার অর্থ ফাইলগুলি মুছে ফেলা হয়, তাহলে সেখানে থাকা কাউকে তাদের পণ্য পুনর্বিবেচনা করতে হবে। অধিকন্তু, ক্র্যাশ এবং দুর্নীতি এবং অন্যান্য নির্বোধ ত্রুটিগুলি এই জাতীয় জনপ্রিয়, মূলধারার সফ্টওয়্যারের জন্য একেবারেই অগ্রহণযোগ্য। এটি অবিলম্বে ঠিক করা প্রয়োজন।

আমি রাগান্বিত, হতাশ, আমি বোকা বোধ করছি এবং এখানে আপনার পর্যালোচনা। রায়, ব্যর্থতা। যাইহোক, আমরা এখন অন্য কিছু মিডিয়া প্লেয়ারকে পরীক্ষা করব যে এর মধ্যে কেউ আসলেই কার্যকর কিছু করতে পারে কিনা। কিন্তু সারমর্মে, এটি LibreOffice বনাম মাইক্রোসফ্ট অফিসের মত একই জিনিস। একটি মিষ্টি এবং ক্ষতিকারক বিভ্রম। আপনার চারপাশে দেখা, প্রিয় বন্ধুরা. যত্ন নিন, এবং আপনার আইনত প্রাপ্ত সঙ্গীত রক্ষা করুন।

চিয়ার্স।


  1. মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 2:ভিডিও - টিউটোরিয়াল

  2. লিনাক্সে MP3 মিউজিক ফাইল চালানো - টিউটোরিয়াল

  3. Nokia 5.3 পর্যালোচনা - একটি আশ্চর্যজনকভাবে পরিমার্জিত, মজাদার স্মার্টফোন

  4. একটি আসল স্মার্টফোনের সাথে আমার প্রথম দেখা