কম্পিউটার

ভিডিওল্যান (ভিএলসি) দূরবর্তী ফাইলগুলি চালাতে পারে না - সমাধান

আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা নিম্নরূপ। আপনি সম্ভবত কোনো ধরনের লিনাক্স ডিস্ট্রিবিউশন চালাচ্ছেন এবং আপনি দূরবর্তী কম্পিউটারে সঞ্চিত ফাইলগুলি চালাতে চান। প্রায়শই, এটি একটি উইন্ডোজ মেশিন হবে, তাই আপনার কিছু সাম্বা শেয়ারিং প্রয়োজন। জিনিসটি হল, নিজস্বভাবে, ভাগ করা কাজ করে, তবে VLC কেবল দূরবর্তী ফাইলগুলি চালাতে পারে না।

আপনি একটি ত্রুটি পেয়েছেন যা পড়ে:আপনার ইনপুট খোলা যাবে না:VLC MRL 'নির্দিষ্ট প্রোটোকল এবং ফাইল অবস্থান' খুলতে অক্ষম৷ বিস্তারিত জানার জন্য লগ চেক করুন. আমার ক্ষেত্রে, এটি সাম্বার সাথে ছিল, তাই প্রোটোকল হল smb:// এবং তারপরে পছন্দসই মিডিয়া অবজেক্টের সম্পূর্ণ পথ। এখন, আমি এর আগে কয়েকবার সমস্যাটি দেখেছি, কিন্তু সম্প্রতি, আমি এটিকে গেকোলিনাক্সে দেখেছি, একটি ডিস্ট্রো ওপেনসুসে-এর উপর ভিত্তি করে, এবং তারপরে আবার পরবর্তীতে এবং আরও কয়েকটি কেডিই/প্লাজমা সিস্টেমে। তাই আমি একটি ছোট্ট টিউটোরিয়াল লেখার সিদ্ধান্ত নিয়েছি যা দেখায় কিভাবে এই সমস্যাটি সমাধান করা যায়। আমাকে অনুসরণ কর.

সমস্যার চারপাশে আরও

এখন, প্রায়শই এই ধরণের সমস্যাগুলির সাথে, সমস্যাটি জটিল এবং মুখোশযুক্ত হতে পারে। আপনার কি সঠিক কোডেক আছে? আপনি কোন সফ্টওয়্যার দ্বন্দ্ব আছে? আপনি যদি আমার ওপেনসুস পিম্পিং গাইড পড়েন, আপনি লক্ষ্য করবেন যে একাধিক রেপো ব্যবহার করে সমস্যা হতে পারে।

এই মুহুর্তে, আপনি আসলে কিছু অনুপস্থিত নির্ভরতা ইনস্টল করার চেষ্টা করার সিদ্ধান্ত নিতে পারেন, কারণ আপনি মনে করতে পারেন যে আপনার সিস্টেমে ফাইলগুলি খোলার জন্য প্রয়োজনীয় কোডেকগুলি অনুপস্থিত। কিন্তু আপনি আগে লগ পরামর্শ করা উচিত. আদর্শভাবে, এটি আপনাকে আরও বিশদ দেবে যা আপনি সম্মুখীন হচ্ছেন। আমরা ভিএলসি গোপনীয়তা এবং লগিং সম্পর্কে আমার নিবন্ধে আগে এই সম্পর্কে কথা বলেছি।

কোডেকগুলির কথা বলতে গেলে, আপনি চেক করতে চাইতে পারেন এমন বেশ কয়েকটি বিকল্প রয়েছে। SUSE পরিবারে, উদাহরণস্বরূপ, কোডেকগুলি আলাদাভাবে প্যাকেজ করা হয় (vlc-codecs)। ডিস্ট্রো যাই হোক না কেন, বিশেষ করে সাম্বার জন্য, আপনি যদি উপলব্ধ থাকে তাহলে vlc-plugin-samba ব্যবহার করে দেখতে চাইতে পারেন।

কিন্তু এখন, এর লগ ফোকাস করা যাক. টুলস> মেসেজ চেক করুন, ডিবাগ করার জন্য ভার্বোসিটি লেভেল বাড়ান এবং তারপর সাম্বা শেয়ার থেকে একটি ফাইল খোলার চেষ্টা করুন। আউটপুটে ত্রুটির জন্য অনুসন্ধান করুন. আপনি সম্ভবত এরকম কিছু দেখতে পাবেন:

...
smb ত্রুটি:'roger@mediabox/Data/File.mp4'-এর জন্য খোলা ব্যর্থ হয়েছে (অনুমতি অস্বীকার করা হয়েছে)
...

এর মানে আমরা কোনো কারণে ফাইলটি অ্যাক্সেস করতে পারছি না - ভিএলসি থেকে। অনুগ্রহ করে যাচাই করুন যে আপনি আসলে আপনার ডিস্ট্রো ফাইল ম্যানেজার ব্যবহার করে এটি করতে পারেন। আপনি যদি পারেন, তাহলে আমরা জানি যে ফাইলগুলি ধারণকারী সার্ভারের বিরুদ্ধে VLC কীভাবে প্রমাণীকরণ করে তা নিয়ে এটি একটি সমস্যা। আমরা এখন সাম্বা শেয়ারের অ্যাক্সেস ঠিক করব। একই পদ্ধতি অন্যান্য প্রোটোকলের ক্ষেত্রে প্রযোজ্য।

সমাধান

আমাদের যা করতে হবে তা হল VLC-কে SMB সামগ্রী চালাতে বলা - এবং সম্ভাব্যভাবে এই সাম্বা শেয়ারগুলি অ্যাক্সেস করার জন্য প্রয়োজনীয় শংসাপত্রগুলি সরবরাহ করুন৷ এখানে সমস্যা বহুগুণ। সম্প্রতি, SMB প্রোটোকলে বেশ কয়েকটি নিরাপত্তা দুর্বলতা আবিষ্কৃত হওয়ার পরে, এই ডোমেনে মোটামুটি নতজানু প্রতিক্রিয়া এবং পরবর্তীতে নিরাপত্তা কঠোর করা হয়েছে, যা আপনি বেনামী গেস্ট অ্যাক্সেসের অনুমতি দিলেও সাম্বা শেয়ারের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের জন্য ডিস্ট্রোসকে প্রম্পট করে।

উপরন্তু, VLC আপনার পছন্দের ডিস্ট্রোতে সম্পূর্ণরূপে একত্রিত নাও হতে পারে এবং ক্রেডেনশিয়ালগুলির যথেষ্ট ক্রস-অ্যাপ শেয়ারিং নাও হতে পারে। যার মানে হল যে আপনি যদি ডলফিনকে সাম্বা শেয়ারগুলি অ্যাক্সেস করার অনুমতি দিয়ে থাকেন তবে এই তথ্যটি একটি বিশ্বব্যাপী ডাটাবেসে সংরক্ষণ করা হবে না যা মিডিয়া প্লেয়ারও ব্যবহার করতে পারে। আমরা যে আলাদাভাবে কনফিগার করতে হবে.

এটি করার জন্য, VLC> পছন্দগুলি> সেটিংস দেখান (সমস্ত)> ইনপুট / কোডেক> অ্যাক্সেস মডিউল> SMB খুলুন। এখানে, আপনি আপনার SMB ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড এবং সম্ভবত ডোমেন প্রদান করতে সক্ষম হবেন। এটি একটি সময়ে শুধুমাত্র একটি সার্ভারের জন্য কাজ করে।

একবার আপনি প্রয়োজনীয় বিবরণ প্রদান করলে, সেটিংস সংরক্ষণ করুন এবং পছন্দ ভিডিও বন্ধ করুন। এখন, দূরবর্তী বিষয়বস্তু খেলার চেষ্টা করুন. আপনি সম্ভবত সফল হবেন। এই মুহুর্তে, আপনি উইন্ডোজ মেশিন থেকে আপনার ভিডিও স্ট্রিম করতে সক্ষম হবেন। আবার, এটি সমস্ত ডিস্ট্রিবিউশন - বা ডেস্কটপ পরিবেশকে প্রভাবিত নাও করতে পারে, তাই আপনি যখন আপনার সিস্টেম সেটআপ করবেন তখন এটি বিবেচনায় রাখবেন।

উপসংহার

আপনি সেখানে যান, আরেকটি দ্রুত এবং চটকদার ভিএলসি টিউটোরিয়াল। লিনাক্স জগতের জটিলতা, সৌন্দর্য এবং নমনীয়তা সহ এই ছোট্ট প্লেয়ারের কাছে সবকিছুই রয়েছে। আপনি জানেন যে সমস্যাগুলি আসবে, কিন্তু তারপরেও আপনি সেগুলি সমাধান করতে সক্ষম হবেন, কোথাও না কোথাও, কালো জাদু।

আপনি যদি লিনাক্সে ভিএলসি ব্যবহার করে রিমোট মিডিয়া ফাইলগুলি চালাতে না পারেন তবে আপনাকে বেশ কয়েকটি জিনিস পরীক্ষা করতে হবে। এক, সর্বদা প্রথমে মিডিয়া প্লেয়ার লগগুলির সাথে পরামর্শ করুন, যাতে আপনি আপনার সমস্যা সমাধানকে সংকুচিত করতে পারেন৷ তথ্যের উপর ভিত্তি করে, আপনি অনুমতি সংক্রান্ত কোনো সমস্যার মুখোমুখি হননি কিনা তা দেখুন। এটি বিভিন্ন ডিস্ট্রিবিউশন এবং ডেস্কটপ পরিবেশে ঘটতে পারে, বিশেষ করে সাম্বার সাথে। যদি এটি সাহায্য না করে, তাহলে যেকোনও অনুপস্থিত কোডেক দেখুন এবং নিশ্চিত করুন যে আপনি প্যাকেজ দ্বন্দ্ব বা এরকম কিছুর সম্মুখীন হচ্ছেন না। তবে এটি এই ক্ষেত্রে, এটি সম্ভবত সাম্বা শংসাপত্রের প্রশ্ন হবে, এবং প্লেয়ার আপনাকে তার পছন্দগুলি ব্যবহার করে সহজেই এটি ঠিক করতে দেয়, তবে এতে কিছু সীমাবদ্ধতা থাকবে। যাইহোক, নিখুঁত নয়, কিন্তু আমরা যা করতে পারি তা বিবেচনা করে, আমি আশা করি এই নির্দেশিকাটি আপনার কাজে লাগবে। এবং আমরা প্রতিনিধিত্ব করি।

চিয়ার্স।


  1. VLC ত্রুটি সমর্থন করে না - কিভাবে ও ঠিক করতে হয়

  2. VideoLAN (VLC) মিডিয়া প্লেয়ার - আপনি কেবল সেরা

  3. মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 3:অডিও - টিউটোরিয়াল

  4. লিনাক্সে MP3 মিউজিক ফাইল চালানো - টিউটোরিয়াল