কম্পিউটার

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

সনি প্লেস্টেশন 2 আজকের পরবর্তী প্রজন্মের মেশিনগুলির তুলনায় একটি অবশেষের মতো দেখতে হতে পারে৷ কিন্তু বিশ্বজুড়ে 150 মিলিয়নেরও বেশি কনসোল বিক্রি হয়েছে, আপনি জানেন যে এটি বিশেষ কিছু হতে হবে। গ্রাফিকভাবে উচ্চতর Nintendo GameCube এবং Microsoft Xbox-এর প্রতিযোগিতা সত্ত্বেও, PS2 13 বছর ধরে স্থিতিশীল বিক্রয় বজায় রেখেছে এমনকি PlayStation 3 ইতিমধ্যেই প্রকাশিত হওয়ার পরেও। অতএব, এই কিংবদন্তি গেমিং মেশিনের জন্য প্রকাশিত কিছু সেরা গেমের শিরোনামের সাথে নিজেকে পরিচিত করা ভাল হতে পারে। নীচে তালিকাভুক্ত সেরা প্লেস্টেশন 2 গেমগুলির মধ্যে কয়েকটি রয়েছে, আপনি খেলতে পারেন।

12টি সেরা PS2 গেম

  1. MGS 3:স্নেক ইটার

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

মেটাল গিয়ার সলিড 3 PS2 তে প্রকাশিত সিরিজের প্রথম নয় কিন্তু এটি শীঘ্রই গেমিং শিল্পের সর্বকালের সেরা গেমগুলির মধ্যে একটি হয়ে উঠেছে৷ পূর্বসূরী মেটাল গিয়ার সলিড 2 এর বিপরীতে, স্নেক ইটার হল MGS ফ্র্যাঞ্চাইজির একটি প্রিক্যুয়েল, যেখানে বিগ বস প্রধান নায়ক হিসেবে কাজ করছে। প্লেয়ারের চাল এবং পরিবেশে কিছু বড় পরিবর্তন সহ গেমপ্লেটি আগের সিরিজের সাথে বেশ অভিন্ন। স্নেক ইটার একটি ছদ্মবেশ মিটার এবং CQC চালগুলির সাথে একটি গোপন পদ্ধতির উপর আরও বেশি জোর দেয় যা বিভিন্ন ফ্যাশনে শত্রুদের নিরপেক্ষ করতে ব্যবহার করা যেতে পারে। এটি সর্বকালের সেরা ps2 গেমগুলির মধ্যে একটি৷

  1. ডেভিল মে ক্রাই 3

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

নতুন গেমাররা 2013 থেকে অনেক ঘৃণ্য DMC রিবুট থেকে এই সিরিজের কথা শুনে থাকতে পারে৷ কিন্তু নিনজা থিওরি আক্ষরিক অর্থে স্টাইলিশ যুদ্ধের সিরিজে ডাম্প নেওয়ার আগে সেখানে ছিল Devil May Cry 3:দান্তের জাগরণ যা গেমারদের ঝড় তুলেছে। আসল ডেভিল মে ক্রাই ছিল রেসিডেন্ট এভিল 4 তৈরির একটি প্রত্যাখ্যাত প্রচেষ্টা, কিন্তু তাজা কিন্তু চ্যালেঞ্জিং গেমপ্লের কারণে গেমারদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠে। 2য় গেমটি একটি খারাপ ছিল যা বিভিন্ন কারণে সমালোচিত হয়েছিল। দান্তের জাগরণ অবশ্য সিরিজে নতুন জীবন ঢেলে দিয়েছে এবং অ্যাকশন গেম প্রেমীদের জন্য একটি ঘটনা হয়ে উঠেছে।

  1. গড অফ ওয়ার 1 এবং 2

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

এখান থেকেই সব শুরু হয়েছে৷ গড অফ ওয়ার 2005 সালে PS2 এর জন্য মুক্তি পায় এবং শীঘ্রই একটি Sony এক্সক্লুসিভ হয়ে ওঠে যা কনসোলের ক্ষমতাকে সর্বোচ্চে ঠেলে দেয়। প্রথম গেমটি কেন্দ্র করে কিভাবে একজন স্পার্টান কমান্ডার (ক্র্যাটোস) ঈশ্বরের চ্যাম্পিয়ন হয়ে ওঠে এবং তার পরিবারের মৃত্যুর প্রতিশোধ নিতে গ্রীক যুদ্ধের দেবতা অ্যারেসকে হত্যা করে। দ্বিতীয় গেমটি ক্র্যাটোসের যাত্রা অব্যাহত রাখে কারণ তাকে এখন জিউসের উপর তার প্রতিশোধ নিতে হবে এবং মাউন্ট অলিম্পাসকে নামিয়ে আনতে হবে। ফ্লুইড গেমপ্লে, চমত্কার বর্ণনা, চ্যালেঞ্জিং বস মারামারি এবং ধাঁধার সাথে সেরা গল্পের একটি এই যুগের সেরা PS2 গেম তৈরি করে৷

  1. বুলি

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

শিরোনামটি আপনাকে বোকা বানাতে দেবেন না কারণ বুলি হল সেরা স্যান্ডবক্স গেমগুলির মধ্যে একটি যা আপনি PS2 এ খেলতে পারেন৷ এটি একটি ওপেন ওয়ার্ল্ড স্টাইলের গেমপ্লে থাকার জন্য উল্লেখযোগ্য ছিল যা জিমি হপকিন্সের চারপাশে ঘোরাফেরা করে কারণ তাকে অবশ্যই টিকে থাকতে হবে এবং একটি স্কুলে বুলিতে জর্জরিত করতে হবে। যদিও গেমটি প্রথমে সমালোচকদের দ্বারা ভ্রুকুটি করা হয়েছিল, গেমটি রিলিজ হওয়ার পরে তাদের ধারণা পরিবর্তিত হয় কারণ তারা শিরোনামটিকে একটি গেম হিসাবে ভুল ব্যাখ্যা করে যা হিংসাত্মক আচরণ এবং উত্পীড়নকে উত্সাহিত করে৷ গেমপ্লে এবং সৃজনশীল চরিত্রগুলির নিছক গভীরতার কারণে Wii এবং Xbox 360-এর মতো পরবর্তী জেনার কনসোলগুলির জন্য এটি পুনরায় মাষ্টার করা হয়েছিল এবং পুনরায় প্রকাশ করা হয়েছিল।

  1. পারস্যের যুবরাজ:সময়ের বালি

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

সিরিজের সেরা গেম, প্রিন্স অফ পারসিয়া স্যান্ডস অফ টাইম ছিল PS2 যুগে Ubisoft-এর অন্যতম রত্ন৷ যদিও এটির পরে আরও 2টি, গ্রাফিকভাবে উচ্চতর কিন্তু বিরক্তিকর সিক্যুয়েল, স্যান্ডস অফ টাইম সেই মাস্টারপিস হিসেবে রয়ে গেছে যা ডেভেলপাররা পুনরায় তৈরি করতে পারেনি। চীনা Wuxia সিনেমা এবং আশ্চর্যজনক স্টিলথ ভিত্তিক হ্যাক এবং স্ল্যাশ দ্বারা অনুপ্রাণিত দেয়ালে হাঁটার ক্ষমতা এটির মুক্তির পরে বিপ্লবী হিসাবে বিবেচিত হয়েছিল। সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভিডিও গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত, প্রিন্স অফ পারস্য:আপনার PS2 সংগ্রহের জন্য স্যান্ডস অফ টাইম অবশ্যই থাকা আবশ্যক৷

  1. সাইলেন্ট হিল 2

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

PS1-এর আসল সাইলেন্ট হিলটিকে একটি মনস্তাত্ত্বিক হরর ক্লাসিক হিসাবে বিবেচনা করা হয়েছিল কারণ এটি একটি একক পিতার সংগ্রামকে চিত্রিত করেছিল, একটি ছায়াময় অতীতের সাথে একটি ভূতের শহরে তার হারিয়ে যাওয়া মেয়েকে খুঁজছিল৷ ফ্র্যাঞ্চাইজির ২য় কিস্তি অবশ্য হতাশা এবং আতঙ্কের অনুভূতি বজায় রেখে গেমারের আত্মাকে নির্যাতন করেছে। সাইলেন্ট হিল 2, একটি নতুন নায়ক জেমস সান্ডারল্যান্ডকে দেখানো হয়েছে যিনি তার দীর্ঘ মৃত স্ত্রীর কাছ থেকে একটি চিঠি পাওয়ার পর সাইলেন্ট হিলের দিকে আকৃষ্ট হন। গল্পটি পরে জেমসের নিজের অতীতের কিছু জঘন্য রহস্য প্রকাশ করে, এটিকে যেকোন ভিডিও গেমের অভিজ্ঞতার চেয়ে অনেক বেশি আবেগপূর্ণ যাত্রা করে তোলে। সাইলেন্ট হিল 2 আইকনিক ভিলেন/দানব পিরামিড হেডের পরিচয় দেওয়ার জন্যও উল্লেখযোগ্য। শুধু এই সিরিজের জন্য সেরা PS2 গেমটিই নয়, এটি সর্বকালের সবচেয়ে আবেগপূর্ণ শাস্তিমূলক হরর গেমগুলির মধ্যে একটি হিসাবেও উল্লেখ করা হয়েছে।

  1. রেসিডেন্ট এভিল 4

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

PS1 তে আত্মপ্রকাশের পর থেকেই, Resident Evil সিরিজটি সারভাইভাল হরর গেমের পোস্টার বয় হয়ে উঠেছে৷ 4র্থ কিস্তি অবশ্য সারভাইভাল অ্যাকশন গেম সম্পর্কে আমরা যা জানতাম তার সবকিছুই বদলে দিয়েছে। রেসিডেন্ট ইভিল 4 প্রথম নিন্টেন্ডো গেমকিউবে তার সমস্ত গৌরব সহ মুক্তি পেয়েছিল, কিন্তু বাজারে এর উচ্চ চাহিদার কারণে শীঘ্রই PS2 এ পোর্ট করা হয়েছিল। RE4 গেমটিকে এমনভাবে পরিবর্তন করেছে যেভাবে ডেভিল মে ক্রাই করেনি। স্থির ক্যামেরার কোণগুলি একটি ঐতিহ্যগত 3য় ব্যক্তি ক্যামেরায় পরিবর্তন করা হয়েছিল। যখনই প্লেয়ার লক্ষ্য করে, এটি কাঁধের ওভার-দ্য-শোল্ডার পরিপ্রেক্ষিতে ক্যামেরাকে সরিয়ে দেয়। শত্রুরা এখন দ্রুত এবং হাতাহাতি অস্ত্র, ক্রসবো দিয়ে আক্রমণ করতে সক্ষম ছিল এবং আপনার কাছে দৌড়াতে পারে। গেমটি বিভিন্ন প্রাসঙ্গিক আক্রমণের সাথে একটি ছুরি আক্রমণও যোগ করেছে যা খেলোয়াড়কে গোলাবারুদ সংরক্ষণ করতে এবং শত্রু থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে সাহায্য করে।

  1. GTA:San Andreas

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

GTA 3 এবং GTA ভাইস সিটির সাফল্যের সাথে গ্র্যান্ড থেফট অটো ইতিমধ্যেই PS2-এ একটি বিশাল চিহ্ন রেখে গেছে৷ সান আন্দ্রেয়াস বেশ কিছু নতুন উপাদান এবং একটি নতুন নায়কের সাথে একটি গ্রাফিকভাবে উন্নত গ্রহণ প্রদান করেছে। এটি ব্যক্তিগতকরণের বিকল্পগুলিও অন্তর্ভুক্ত করে যা খেলোয়াড়দের তাদের চরিত্রের পরিসংখ্যান, পোশাক এবং খ্যাতি উন্নত করতে দেয়। তাদের গল্পটি কার্ল 'সিজে' জনসনের চারপাশে অনুসরণ করে যিনি 5 বছর পর লস সান্তোসে ফিরে আসেন শুধুমাত্র একজন দুর্নীতিগ্রস্ত পুলিশ অফিসারের দ্বারা লক্ষ্যবস্তুতে।

  1. কলোসাসের ছায়া

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

2005 সালে আত্মপ্রকাশ করে, Shadow of the Colossus কে 'Atack on Titan'-এর গেম সংস্করণ বলা যেতে পারে এবং এটি একটি ক্লাসিক হিসেবেও বিবেচিত হয়। এতে ওয়ান্ডার নামে এক যুবক জড়িত রয়েছে যাকে অবশ্যই স্কাইরিমের স্মরণ করিয়ে দেয় এমন একটি উচ্চ সিনেম্যাটিক গেমপ্লেতে 7টি বিশাল প্রাণীর সন্ধান করতে হবে এবং হত্যা করতে হবে। গেমপ্লেটি দ্রুত গতির এবং গেমের পরিবেশের সাথে প্রচুর মিথস্ক্রিয়া প্রয়োজন।

  1. ম্যানহন্ট 2

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

যদি সাইলেন্ট হিল 2 আপনাকে শেষ পর্যন্ত মানসিকভাবে ক্ষতবিক্ষত করে, ম্যানহান্ট 2 আপনার নিজের বিবেক নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা করবে৷ খেলোয়াড়কে ড্যানিয়েল ল্যাম্বের দায়িত্বে রাখা হয়েছে, যিনি একটি মানসিক আশ্রয়ে বন্দী রয়েছেন যেখানে তিনি কীভাবে সেখানে পৌঁছেছিলেন তার কোনও স্মৃতি নেই। গেমপ্লেটি ব্যাপকভাবে স্টিলথের উপর ভিত্তি করে এবং এতে ভারী সহিংসতা এবং একটি চমকপ্রদভাবে বাঁকানো গল্প জড়িত। গেমটি তার ভারী সহিংসতা এবং ঘোরের কারণে অনেক বিতর্কের জন্ম দিয়েছে যা খেলোয়াড়কে বাধ্য করতে এবং সাক্ষ্য দিতে বাধ্য হয়। তবুও, এটি আপনার ধৈর্য এবং বিচক্ষণতার এমনভাবে পরীক্ষা করবে যা আপনি কল্পনাও করেননি।

  1. NBA Street Vol 2

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

ভাল বাস্কেটবল গেম পাওয়া কঠিন এবং বিশেষ করে যখন আমরা ইলেকট্রনিক আর্টস নিয়ে কথা বলি৷ যাইহোক, এটি EA এর এক ধরণের সেসপুল হওয়ার আগে থেকেই। এনবিএ স্ট্রিট ভলিউম 2-এ 3 অন 3 বাস্কেটবল ম্যাচের সাথে রাস্তার নিয়ম যেমন কিক পাস এবং ট্রিক ড্রিবলস এবং পাওয়ারড আপ শটগুলির সাথে একটি সিনেম্যাটিক স্টাইলের বিশেষ শট জড়িত। এটিতে বাস্কেটবল কিংবদন্তিদের একটি দীর্ঘ তালিকাও রয়েছে যা খেলার যোগ্য চরিত্র হিসাবে আনলক করা যেতে পারে। এছাড়াও আপনি আপনার নিজস্ব কাস্টম চরিত্র তৈরি করতে পারেন এবং রাস্তার কিংবদন্তি হয়ে উঠতে আপনার কাজ করার সময় নতুন চাল এবং কৌশল শিখতে পারেন। এটি অবশ্যই আমাদের সেরা PS2 গেমগুলির তালিকায় স্থান পাওয়ার যোগ্য।

  1. ঈশ্বরের হাত

12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

আপনি যদি খলনায়ক পুরুষ এবং দানবদের সাথে একটি তৃপ্তিদায়ক মারধরে নিজেকে নিযুক্ত করতে চান তবে গড হ্যান্ড আপনার পছন্দের খেলা৷ এটি ছিল রেসিডেন্ট ইভিলের পিছনের লোক শিনজি মিকামির একটি বুদ্ধিবৃত্তিক এবং অস্ত্র ছাড়াই একটি আড়ম্বরপূর্ণ যুদ্ধ গেম হিসাবে ব্যাখ্যা করা হয়েছে। এটি জিন নামে একজন তরুণ যোদ্ধার দুঃসাহসিক কাজ অনুসরণ করে, যার কাছে গড হ্যান্ড নামে পরিচিত একটি প্রাচীন শিল্পকর্ম রয়েছে। সুস্পষ্ট বোকা এবং ক্যাম্পি হাস্যরস ছাড়া এটিকে আরও মজাদার করে তোলে তা হল আপনি কীভাবে আপনার শত্রুদের পরাজিত করতে পারেন তার সীমাহীন পরিমাণ উপায়। কিন্তু এর চটজলদি দেখে প্রতারিত হবেন না কারণ এটি কনসোলকে গ্রাস করার জন্য সবচেয়ে পারদর্শী ফাইটিং/বিট-এম আপ গেমগুলির মধ্যে একটি এবং অবশ্যই সেরা PS2 গেমের তালিকায় রয়েছে৷

ওপেন-ওয়ার্ল্ড ধারণাটি নিশ্চিতভাবে আমাদেরকে অগণিত মিশন এবং ব্যাপক গেমপ্লে সহ কিছু আশ্চর্যজনক লুকিং গেম দিয়েছে। কিন্তু এমন কিছু যা এই উচ্চ-বিস্তারিত, জীবনের মতো গেমগুলির আজ অভাব রয়েছে এবং সেটি হল রিপ্লে মান। উপরের সেরা প্লেস্টেশন 2 গেমগুলি শুধুমাত্র একটি আকর্ষণীয় গল্পের সাথে তাদের উচ্চতর তরল গেমপ্লে নিয়ে গর্ব করে না, আপনি যতবারই খেলুন না কেন তা মজাদার।


  1. 2022 সালে 10 সেরা অনলাইন মাল্টিপ্লেয়ার গেম

  2. 10 সেরা ক্লাসিক PS1 গেম যা এখনও কিক অ্যাস

  3. 8টি সেরা অ্যাপল ওয়াচ গেম যা আপনার মনোযোগের যোগ্য

  4. VPN দিয়ে অর্থ বাঁচানোর 5টি অপ্রত্যাশিত উপায় যা আপনার মনকে উড়িয়ে দেবে!