কম্পিউটার

15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে

1. আপনার হেডফোন দিয়ে ছবি তুলুন:

এখন পর্যন্ত, আপনি ছবি ক্লিক করতে পর্দায় ট্যাপ করতে হবে. কিন্তু এখন থেকে, একটি মুহূর্ত ক্যাপচার করতে হেডফোন ব্যবহার করুন। আপনার Apple EarPods প্লাগ ইন থাকা অবস্থায় ক্যামেরা অ্যাপ খুলুন। এখন আপনার হেডফোনে ভলিউম + বোতাম টিপুন এবং আপনার কাজ শেষ। এমনকি আপনি স্ন্যাপ ক্লিক করতে আপনার iPhone এর ভলিউম + বোতাম ব্যবহার করতে পারেন। বেশ সুন্দর!

15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে

2. একটি লাইনে স্ন্যাপ ক্যাপচার করুন:

এমনকি আপনি ক্যামেরা অ্যাপে ক্যামেরা বোতাম চেপে ধরে একাধিক ছবি তুলতে পারেন। এটি করার মাধ্যমে, আপনি আপনার ক্যামেরা অ্যাপে বার্স্ট মোড খুলবেন। এটি আপনাকে এক লাইনে একাধিক ছবি তুলতে দেয়৷

3. সঙ্গীত নিয়ন্ত্রণ করতে হেডফোন ব্যবহার করুন:

আপনি সঙ্গীত নিয়ন্ত্রণ করতে আপনার Apple EarPods ব্যবহার করতে পারেন। নীচে সূচকগুলি রয়েছে৷
প্লে/পজ:কেন্দ্র বোতামে ট্যাপ করুন

গান এড়িয়ে যান:কেন্দ্র বোতামে ডবল-ট্যাপ করুন

গান রিস্টার্ট করুন:কেন্দ্র বোতামে তিনবার আলতো চাপুন

ফাস্ট ফরোয়ার্ড:কেন্দ্র বোতামটি ডবল-ট্যাপ করুন এবং ধরে রাখুন (ভিডিওগুলির সাথেও কাজ করে)

রিওয়াইন্ড:ট্রিপল-ট্যাপ করুন এবং কেন্দ্রের বোতামটি ধরে রাখুন (ভিডিওগুলির সাথেও কাজ করে)

4. স্পেস বার দিয়ে দ্রুত টাইপ করুন:

উপযুক্তভাবে স্থান ব্যবহার করে আপনি দ্রুত টাইপ করতে পারেন। যেকোনো বাক্যের পরে স্পেস বারে ডবল ট্যাপ করুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে একটি পিরিয়ড টাইপ করবে এবং আপনার পরবর্তী বাক্যের জন্য একটি স্পেস সন্নিবেশ করবে।

5. অফলাইন ব্যবহারের জন্য রোডম্যাপ সংরক্ষণ করুন:

এমন সময় আছে যখন আপনি ভ্রমণ করছেন এবং ইন্টারনেট অ্যাক্সেস নেই। আপনি পরে ব্যবহারের জন্য Google নেভিগেশন দিয়ে রোডম্যাপ সংরক্ষণ করতে পারেন। আপনার কাছে ইন্টারনেট অ্যাক্সেস থাকাকালীন, নেভিগেশন অ্যাপ খুলুন এবং আপনি যে এলাকায় যেতে চান সেটি খুঁজুন। এখন সার্চ বারে 'ok maps' লিখুন। মানচিত্রটি অফলাইন ব্যবহারের জন্য ক্যাশে করা হবে৷

15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে

6. আপনার ফোন দ্রুত চার্জ করুন:

দ্রুত আপনার আইফোন চার্জ করতে চান? এটিকে এয়ারপ্লেন মোডে রাখুন এবং তারপর চার্জ করুন। এটি আপনার ডিভাইসটিকে অনেক দ্রুত চার্জ করবে৷

7. স্বতঃ-সঠিক ডান পান:

টাইপ করার সময়, শব্দটিতে একটি অতিরিক্ত অক্ষর যোগ করুন এবং স্বয়ংক্রিয়-সংশোধনের মাধ্যমে সঠিক পরামর্শ পান৷

8. যেকোনো টাইপ করা পাঠ্যকে দ্রুত পূর্বাবস্থায় ফেরান বা পুনরায় করুন:

একটি পাঠ্য অপসারণ বা পুনরায় টাইপ করার জন্য অসুস্থ? কোন চিন্তা নেই, এখানে একটি হ্যাক! iOS কীবোর্ড ব্যবহার করার সময় কেবল আপনার আইফোন ঝাঁকান। এটি একটি বাক্স পপ আপ করবে, আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি কোনো পাঠ্য পুনরায় করতে বা পূর্বাবস্থায় ফেরাতে চান কিনা। কমান্ড দিন এবং দ্রুত আপনার টেক্সট ফিরে পান বা এটি সম্পাদনা পুনরায় করুন।

9. ক্যালকুলেটর কৌশল:

আপনি যদি ভুলবশত শেষে আরও শূন্য যোগ করে থাকেন, একটি গণনায় তাহলে আপনি আপনার আঙুলটি বাম থেকে ডানে সোয়াইপ করে এটি সরাতে পারেন। এটি গণনা থেকে একটি শূন্য সরিয়ে দেবে।

10. আপনাকে জাগানোর জন্য সিরিকে বলুন:

একটি অ্যালার্ম সেট করার বিষয়ে অলস? একই জন্য Siri জিজ্ঞাসা করুন! আপনি ঘুমাতে যাওয়ার আগে, সিরিকে x ঘন্টার মধ্যে আপনাকে জাগানোর জন্য বলুন এবং সিরি তার জন্য অ্যালার্ম সেট করবে।

11. কীবোর্ডের সাথে আপনার আইফোন ব্যবহার করুন:

ফোনের স্ক্রিনে টাইপ করতে পছন্দ করেন না? এটি একটি ব্লুটুথ কীবোর্ডের সাথে সংযুক্ত করুন এবং একটি শারীরিক কীবোর্ড দিয়ে শুরু করুন!

15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে

12. পিছনে স্ক্রোল করতে আলতো চাপুন:

আপনি একটি একক টোকা দিয়ে যে কোনো পিছনের উপরের দিকে স্ক্রোল করতে পারেন৷ যেকোনো অ্যাপের উপরের বারে আলতো চাপুন, এটি আপনাকে আপনার থাম্ব দিয়ে স্ক্রোল না করে যেকোনো অ্যাপের শুরুতে নিয়ে যাবে।

13. বিভিন্ন রঙের থিম নির্বাচন করা:

আপনি আরামদায়ক হিসাবে বিভিন্ন রঙের থিম চয়ন করতে পারেন। Settings> General> Accessibility> Display Accomodations> Invert Colors এ যান। রঙের স্কিমটি রাখুন যা আপনাকে বিশ্বাস করবে!
15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে
15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে
15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে
15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে

14. সার্চ বারে দ্রুত ডোমেন যোগ করুন:

Safari ব্যবহার করার সময়, আপনি দ্রুত ডোমেন নাম যোগ করতে পারেন। পিরিয়ড কীটি ধরে রাখুন, এটি উপলব্ধ বিকল্পগুলি দেখাবে। এটিতে আলতো চাপুন এবং সেগুলিকে টাইপ না করেই যোগ করুন৷

15. অবিলম্বে অলসতা পরিত্রাণ:

আপনি যদি লক্ষ্য করেন যে আপনার ফোনটি একটু ধীর গতিতে চলছে তবে এই দ্রুত কৌশলটি চেষ্টা করুন। "পাওয়ার বন্ধ করার জন্য স্লাইড" বিকল্পটি না আসা পর্যন্ত পাওয়ার বোতামটি ধরে রাখুন (আপনার ফোন লক থাকা অবস্থায়)। এখন পাওয়ার বোতামটি ছেড়ে দিন এবং হোম স্ক্রীন প্রদর্শিত না হওয়া পর্যন্ত 5 সেকেন্ডের জন্য হোম বোতামটি ধরে রাখুন। এই কৌশলটি আপনার ডিভাইস রিস্টার্ট না করেই আপনার ফোনের মেমরি বা RAM সাফ করবে।


  1. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!

  2. 12 সেরা PS2 গেম যা আজও আপনার মনকে উড়িয়ে দেবে

  3. ভিআর হরর গেম যা আপনার প্যান্টকে ভয় দেখাবে

  4. VPN দিয়ে অর্থ বাঁচানোর 5টি অপ্রত্যাশিত উপায় যা আপনার মনকে উড়িয়ে দেবে!