কম্পিউটার

Netflix সাবটাইটেলগুলি হঠাৎ কাজ করা বন্ধ করে দিয়েছে:আমি কীভাবে সমস্যার সমাধান করব

এটা কয়েকদিন আগে শুরু হয়েছে। ক্যাপশন অন সহ Netflix দেখার সময়, ছবির সাবটাইটেলের শেষ বাক্যটি 'হ্যাং এরাউন্ড', যদিও সংলাপটি 20 সেকেন্ডের মতো নীরবতার সাথে শেষ হয়েছিল। এটি কেবল দীর্ঘ সময়ের জন্য সেখানে ছিল এবং তারপর অদৃশ্য হয়ে গেছে। সেই দিনের পর, হঠাৎ  আমি আমার Netflix সাবটাইটেলগুলি কাজ করতে পাচ্ছি না, আমি সেটিংস চেক করেছি, কিন্তু হঠাৎ করে ক্যাপশনগুলি আমার ফোন, ট্যাবলেট এবং এমনকি আমার ল্যাপটপে কাজ করা বন্ধ করে দিয়েছে৷

সমস্যাটি বেশ বিরক্তিকর এবং আমি বিভিন্ন অঞ্চলের শিল্পীদের দ্বারা বিভিন্ন উচ্চারণ ও উচ্চারণে কোনো বিষয়বস্তু দেখতে পারিনি৷ "Netflix সাবটাইটেল কাজ করছে না" সমস্যা সমাধানে আমাকে কী সাহায্য করতে পারে তা দেখার জন্য আমি বিভিন্ন ফোরামে গিয়েছিলাম এবং সৌভাগ্যবশত, Netflix ক্যাপশনগুলিকে আবার চালু করার জন্য আমি কয়েকটি সহজ হ্যাক খুঁজে পেয়েছি৷

সুতরাং, অন্য কেউ যদি একই সমস্যার সম্মুখীন হয়, তাহলে নীচের উল্লিখিত সমাধানগুলি চেষ্টা করুন এবং Netflix এ আবার কাজ করে সাবটাইটেল পান!

'Netflix সাবটাইটেল কাজ করছে না' সমস্যা সমাধানের জন্য সেরা সমাধানগুলি

স্ট্রিমিং-এ Netflix ক্যাপশনের সমস্যাগুলি সমাধান করতে এই অতি সাধারণ হ্যাকগুলি ব্যবহার করে দেখুন৷

#Hack 1 – Netflix সাবটাইটেল সেটিংস

ঠিক আছে, আপনি যে বিষয়বস্তু দেখছেন তার সেটিংস চেক না করে থাকলে, এখান থেকে, আপনাকে শুরু করতে হবে এবং সাবটাইটেল বিকল্পটি নির্বাচন করা থাকলে পরিদর্শন শুরু করতে হবে৷ যদিও এটি সক্রিয় করা হয়েছে, এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং এটি আবার সক্রিয় করুন। এই হ্যাক আপনাকে জিনিসগুলি জাম্প-স্টার্ট করতে সাহায্য করতে পারে। এখন ভিডিও চালানো শুরু করুন, অডিও এবং সাবটাইটেল বিকল্পের দিকে যান এবং উপলব্ধ থাকলে ইংরেজি বা অন্যান্য ভাষা বেছে নিন। প্রয়োগ বোতামে ক্লিক করে প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন।

পদ্ধতিটি Android ফোনের জন্য কার্যকরভাবে কাজ করে৷ তবে আপনি প্রতিটি প্ল্যাটফর্মের জন্য নেটফ্লিক্স সাবটাইটেল টুইক করার জন্য নেটফ্লিক্স সাপোর্ট টিমের বিশদ নির্দেশিকাটি এখানে দেখতে পারেন।

Netflix সাবটাইটেলগুলি হঠাৎ কাজ করা বন্ধ করে দিয়েছে:আমি কীভাবে সমস্যার সমাধান করব

#Hack 2 – Netflix ক্যাপশনের উপস্থিতি কাস্টমাইজ করুন

যদি আপনার স্ক্রীনে Netflix সাবটাইটেলের একটি নির্দিষ্ট অংশ অনুপস্থিত থাকে, তাহলে এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা দেখতে আকার এবং ফন্টের পরিপ্রেক্ষিতে ক্যাপশনের উপস্থিতি কাস্টমাইজ করার চেষ্টা করুন৷ আলোচিত বিষয়গুলি কাস্টমাইজ করতে, পথটি অনুসরণ করুন:সেটিংস দ্বারা অনুসরণ করে আরও বিকল্পে ট্যাপ করুন এবং অ্যাকাউন্ট বোতাম টিপুন। এখন, সাবটাইটেল ফন্টের আকার পরিবর্তন করুন এবং রিয়েল-টাইমে ভিডিও চালানোর সময় এটি কেমন দেখায় তা পরীক্ষা করুন।

আপনি এমনকি ফন্ট স্টাইল পরিবর্তন করতে পারেন, ছায়া যোগ করতে পারেন এবং Netflix সাবটাইটেলের জন্য অন্যান্য বিষয়গুলি কাস্টমাইজ করতে পারেন৷ পদ্ধতিটি সমস্ত প্ল্যাটফর্মের জন্য কাজ করে এবং নেটফ্লিক্স স্ট্রিম করার জন্য আপনি যে সমস্ত ডিভাইসগুলি ব্যবহার করছেন সেগুলিতে নতুন সেটিংস স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে৷

Netflix সাবটাইটেলগুলি হঠাৎ কাজ করা বন্ধ করে দিয়েছে:আমি কীভাবে সমস্যার সমাধান করব

#Hack 3 – প্ল্যাটফর্ম পরিবর্তন করার চেষ্টা করুন

আচ্ছা, আপনি যদি আপনার পছন্দের ওয়েব ব্রাউজার Google Chrome-এ আপনার ট্যাবলেটে Netflix স্ট্রিম করছেন, তাহলে আমরা আপনাকে একটি ভিন্ন প্ল্যাটফর্মে বা সম্ভবত অন্য কোনো ব্রাউজারে স্যুইচ করার চেষ্টা করার পরামর্শ দিই। আপনি Netflix Windows 10 বা macOS অ্যাপ ইনস্টল করতে পারেন বা ফায়ারফক্স বা অপেরার মতো বিভিন্ন ব্রাউজারে স্ট্রিম করতে পারেন। যদি কোনো সম্ভাব্যতা অনুসারে, Netflix সাবটাইটেলগুলি স্যুইচ করার পরে কাজ করে, তাহলে আপনার বর্তমান প্ল্যাটফর্ম বা ব্রাউজারে কিছু অস্বাভাবিক আছে৷

#হ্যাক ৪ – ব্রাউজার এক্সটেনশন চেক আউট করুন

NflxMultiSubs নামক Chrome এক্সটেনশন ব্যবহার করে দেখুন, যা আপনাকে আপনার নির্বাচিত ভাষায় একটি দ্বিতীয় সাবটাইটেল যোগ করতে সাহায্য করতে পারে৷ এক্সটেনশন রাশিয়ান, জাপানি এবং অন্যান্য জনপ্রিয় ভাষা সমর্থন করে। এটি সম্ভবত আপনাকে Netflix সাবটাইটেল কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে, এবং এমনকি আপনি আপনার ভাষাতে আপনার প্রিয় সিনেমা দেখতে আপনার স্থানীয় ভাষা যোগ করতে পারেন।

Netflix সাবটাইটেলগুলি হঠাৎ কাজ করা বন্ধ করে দিয়েছে:আমি কীভাবে সমস্যার সমাধান করব

#হ্যাক 5 – আপডেট, রিবুট এবং Netflix ব্যবহার করে পুনরায় চেষ্টা করুন

আপনি যদি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনার ডিভাইসে Netflix অ্যাপ আপডেট করেছেন তা নিশ্চিত করুন৷ আপনি যদি ব্রাউজারের মাধ্যমে Netflix স্ট্রিমিং করেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি আপডেট করা ব্রাউজার সংস্করণ ব্যবহার করেছেন। Netflix সাবটাইটেল কাজ করছে না এমন ত্রুটি ঠিক করে কিনা তা দেখতে আপনার ডিভাইসটি রিবুট করাও নিশ্চিত করুন।

#হ্যাক 6 - অ্যাপ ক্যাশে এবং সংশ্লিষ্ট ডেটা ফাইলগুলি সাফ করুন

যদি আপনি স্ট্রিমিং বা ব্রাউজারে সামগ্রী দেখার জন্য নেটিভ অ্যাপ ব্যবহার করছেন, নিশ্চিত করুন যে আপনি অ্যাপ ক্যাশে এবং সংশ্লিষ্ট অস্থায়ী ডেটা সাফ করেছেন, কারণ এটি আপনাকে বেশ কয়েকটি সাধারণ Netflix ত্রুটি সমাধান করতে সহায়তা করতে পারে। আপনি যদি অ্যান্ড্রয়েড ব্যবহার করেন তবে অ্যাপ ক্যাশে সাফ করা খুবই সহজ। সেটিংস খুলুন, অ্যাপ তালিকার দিকে যান এবং Netflix সনাক্ত করুন। সাফ ডেটাতে আলতো চাপুন এবং সবকিছু পরিষ্কার করার বিকল্পটি বেছে নিন।

Netflix সাবটাইটেলগুলি হঠাৎ কাজ করা বন্ধ করে দিয়েছে:আমি কীভাবে সমস্যার সমাধান করব

 শান্ত থাকুন এবং Netflix দেখুন

সাইন আউট করা এবং আবার সাইন ইন করাও Netflix সাবটাইটেল কাজ করছে না এমন সমস্যা সমাধানের সবচেয়ে সহজ কৌশলগুলির মধ্যে একটি। এটি করা আপনাকে সাময়িক ত্রুটি বা বাগগুলি দূর করতে এবং Netflix ক্যাপশনগুলি ফিরে পেতে সহায়তা করবে!

সম্পর্কিত নিবন্ধ:

  • Netflix সিক্রেট কোডস:বিনোদনের গোপন মহাবিশ্ব আনলক করুন
  • Netflix-এ সেরা রোমান্টিক সিনেমা
  • কীভাবে Netflix অটোপ্লে বন্ধ করবেন এবং Netflix এ নিরবচ্ছিন্ন ব্রাউজিং উপভোগ করবেন
  • কীভাবে Netflix সাবস্ক্রিপশন বাতিল করবেন এবং Netflix অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করবেন
  • কিভাবে বিনামূল্যে Netflix পাবেন – এই সহজ পদ্ধতিগুলির সাথে
  • কিভাবে আপনার পিসিতে Netflix অফলাইন দেখতে হয়
  • 2020 সালে কাজ করে এমন Netflix-এর জন্য সেরা অর্থপ্রদান এবং বিনামূল্যের VPNs


  1. HBO Go বা HBO এখন কাজ করছে না এমন সমস্যা কিভাবে ঠিক করবেন?

  2. স্কাইপ মাইক্রোফোন কাজ না করার সমস্যাটি কীভাবে সমাধান করবেন?

  3. আমার মাইক্রোফোন উইন্ডোজ 10 এ কাজ করছে না! আমি কিভাবে সমস্যার সমাধান করব

  4. Google ক্রিটিকাল সিকিউরিটি অ্যালার্ট:How to Recognise &Resolve the Issue (2022)