কম্পিউটার

আপনার পিসিতে 0x0000000 ত্রুটি কীভাবে সমাধান করবেন

আপনার পিসিতে 0x0000000 ত্রুটি কীভাবে সমাধান করবেন

"0x0000000৷ আপনার সিস্টেম চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস বা বিকল্পগুলি গণনা করতে না পারলে ত্রুটি ঘটে। সাধারণত আপনার পিসি পুনরায় চালু করা এবং একটি নীল স্ক্রীন দেখানো, সমস্যা হল যে আপনার কম্পিউটারটি সঠিকভাবে চলতে পারে না। আপনি যদি এই ত্রুটিটি দেখতে পান, তাহলে আপনাকে যেকোন সমস্যার সমাধান করতে হবে যা এটির কারণ হতে পারে - সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সমস্যাগুলি সহ সমস্যাগুলি। আপনাকে যা করতে হবে তা এখানে:

0x0000000 ত্রুটির কারণ কী?

  • হার্ডওয়্যার অসঙ্গতি
  • সফ্টওয়্যার ত্রুটি / সমস্যা
  • উইন্ডোজ সেটিংস ত্রুটি
  • আপনার পিসি আপ টু ডেট হচ্ছে না

এই ত্রুটির কোনো নির্দিষ্ট কারণ নেই - এটি শুধুমাত্র একটি "সাধারণ" সিস্টেম সমস্যা হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে। এর মূলত অর্থ হল আপনার পিসি হয় প্রয়োজনীয় ফাইলগুলি প্রক্রিয়া করতে অক্ষম হবে বা সঠিকভাবে চালানোর ক্ষমতা আর থাকবে না। সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে প্রথমে আপনার সিস্টেমের হার্ডওয়্যারের সাথে যেকোন সম্ভাব্য সমস্যার সমাধান করতে হবে এবং তারপরে যেকোন দূষিত সফ্টওয়্যার মেরামত করতে হবে৷

0x0000000 ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - সম্প্রতি যোগ করা যেকোনো সফ্টওয়্যার / হার্ডওয়্যার সরান

এই ত্রুটিটি দেখানোর সবচেয়ে সাধারণ কারণ হল আপনি এইমাত্র একটি নতুন সফ্টওয়্যার বা হার্ডওয়্যার ইনস্টল করেছেন, যা আপনার বর্তমান সিস্টেম সেটআপের সাথে কোনওভাবে বিরোধপূর্ণ হবে৷ ত্রুটি সমাধানের প্রথম ধাপ হল আপনার পিসিতে যোগ করা নতুন হার্ডওয়্যার বা সফ্টওয়্যার সরিয়ে ফেলা। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে ধাপ 2-এ যেতে হবে:

ধাপ 2 - "নিরাপদ মোডে" শুরু করুন

"নিরাপদ মোড" হল একটি বিশেষ সেটিং যা মাইক্রোসফ্ট আপনার পিসিকে কোনো ড্রাইভার বা সফ্টওয়্যার ছাড়াই লোড আপ করতে সাহায্য করার জন্য উইন্ডোজে কোড করে যা আপনার পিসির জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। নিরাপদ মোডে শুরু করার মাধ্যমে, আপনি আপনার কম্পিউটারের সফ্টওয়্যার বা হার্ডওয়্যারে সমস্যা আছে কিনা তা নির্ধারণ করতে সক্ষম হবেন, যা আপনাকে আপনার কম্পিউটারের নির্দিষ্ট ত্রুটিটি আরও ভালভাবে মেরামত করতে দেয়। আপনার যা করা উচিত তা এখানে:

  • আপনার পিসি রিস্টার্ট করুন
  • Windows লোড করার সুযোগ পাওয়ার আগে F8 টিপুন
  • "বুট মেনু"তে যা প্রদর্শিত হবে, "নিরাপদ মোড" নির্বাচন করুন
  • যখন আপনার পিসি লোড হয়, এটিকে যতটা সম্ভব ব্যবহার করুন

এটি এমন কোনও সফ্টওয়্যার ছাড়াই আপনার পিসি লোড করবে যা কোনও সমস্যা সৃষ্টি করতে পারে, যার অর্থ যদি এটি ক্রমাগত ত্রুটি দেখায় তবে এটি একটি হার্ডওয়্যার ত্রুটি হতে চলেছে এবং এটি ঠিক করার জন্য কম্পিউটার মেরামত বিশেষজ্ঞের কাছে নিয়ে যাওয়া উচিত। যদি ত্রুটিটি নিরাপদ মোডে প্রদর্শিত না হয়, তাহলে আপনাকে ধাপ 3:

-এ যেতে হবে

ধাপ 3 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

আপনার পিসির "রেজিস্ট্রি" হল একটি বিশাল ডাটাবেস যা আপনার কম্পিউটার চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে৷ যদিও আপনার কম্পিউটারের এই অংশটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি ক্রমাগতভাবে বিপুল সংখ্যক ত্রুটি এবং সমস্যা সৃষ্টি করছে যার কারণে আপনার সিস্টেম ক্রমাগত এটিকে দূষিত করবে। আপনি যদি আপনার সিস্টেমে 0x0000000 ত্রুটি দেখতে পান তবে সম্ভবত আপনার সিস্টেমের রেজিস্ট্রির ভিতরের সেটিংসে কিছু সমস্যা রয়েছে। আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করে, এটি ইনস্টল করে এবং তারপরে আপনার কম্পিউটারের অভ্যন্তরে থাকা যেকোনো সমস্যা এটিকে ঠিক করতে দিয়ে এটি ঠিক করতে পারেন৷


  1. Windows 11 এ 0xc00007b ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে সমাধান করবেন “Mscoree.dll পাওয়া যায়নি” ত্রুটি

  3. আপনার পিসিতে 2739 ত্রুটি কীভাবে মেরামত করবেন (Adobe সফ্টওয়্যার ত্রুটি)

  4. 5001 ত্রুটি সংশোধন – উইন্ডোজে 5001 ত্রুটি কীভাবে সমাধান করবেন