কম্পিউটার

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

ভিডিওগুলি অনলাইন ব্যবহারকারীর অভিজ্ঞতার একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে এবং আমাদের মধ্যে বেশিরভাগই সম্মত হবেন যে অনলাইন এবং সর্বশেষ ভিডিওগুলির ক্ষেত্রে YouTube এর তুলনায় কোনও সাইট নেই৷ YouTube প্রতিদিন 3 বিলিয়ন ভিডিও নিয়ে গর্ব করে এবং এটি ভাইরাল ভিডিওর বাড়ি হিসাবে পরিচিত৷

এটি সব ধরনের ভিডিওর জন্য একটি কেন্দ্রীভূত অবস্থান, ব্যবহারকারীদের তাদের নিজস্ব চ্যানেল হোস্ট করতে এবং কোনো জটিল অনুসন্ধান বা বিশ্লেষণ ছাড়াই প্রতিটি ভিডিওর ভিউ দেখতে দেয়। শুধু তাই নয়, এটি একটি দুর্দান্ত শিক্ষার পরিবেশও প্রদান করে। ব্যবহারকারীরা যতবার চান একটি ভিডিও দেখতে পারেন কিন্তু লুপে ভিডিও চালানোর বিষয়ে কী হবে?

কোন বিকল্প আছে যা ব্যবহার করে আমরা একটি ভিডিও বারবার চালাতে পারি? কেউ কেউ বলে যে কোন উপায় নেই, তবে কিছু উপায় আছে যা ব্যবহার করে আপনি লুপে ভিডিও চালাতে পারেন কারণ YouTube তার ভিডিও প্লেয়ারকে HTML 5 এ আপগ্রেড করেছে।

আজ, আমরা আপনার ওয়েব ব্রাউজারে একটি YouTube ভিডিও লুপ করার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করব৷

লুপে YouTube ভিডিওগুলি কীভাবে চালাবেন?

পদ্ধতি 1

YouTube-এর ভিডিও প্লেয়ার HTML5 এ আপগ্রেড করা হয়েছে, আপনি এখন লুপে HTML5 ব্যবহার করে এমন সব ভিডিও চালাতে পারবেন। এর জন্য, ভিডিওতে ডান ক্লিক করুন এবং লুপে ক্লিক করুন।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

এই বিকল্পটি YouTube-এর জন্য নির্দিষ্ট। আপনি যদি এই বিকল্পটি খুঁজে না পান তবে এটি আপনার ব্রাউজার, অপারেটিং সিস্টেম বা আপনি যে ভিডিওটি দেখছেন তার কারণে হতে পারে৷ যাইহোক, আপনি যদি ক্রোম ব্রাউজার ব্যবহার করেন, তাহলে আরেকটি সমাধান আছে।

Chrome ব্যবহারকারীর জন্য কৌশল

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

আপনি যে ভিডিওটি লুপে চালাতে চান তা চালান, পরবর্তীতে SHIFT কী টিপুন এবং ধরে রাখুন। আপনি প্রসঙ্গ মেনু দেখতে পাবেন, যখন আপনি দেখবেন এটি SHIFT কী ধরে রাখুন এবং আবার ডান ক্লিক করুন। আপনি একটি নতুন মেনু দেখতে পাবেন যা আগেরটির থেকে আলাদা, লুপ বিকল্প সহ। ইউটিউব ভিডিওগুলি লুপে খেলতে এটিতে ক্লিক করুন৷

এই মেনুটি Chrome নির্দিষ্ট এবং শুধুমাত্র Chrome ব্রাউজারে কাজ করবে৷

পদ্ধতি 2:

এই পদ্ধতির জন্য আপনাকে আপনার YouTube সাইন ইন করতে হবে এবং একটি প্লেলিস্ট তৈরি করতে হবে। ভিডিওটি দেখার সময়, আপনি লুপে খেলতে চান এড এ ক্লিক করুন৷ ভিডিওর ঠিক নিচে লিঙ্ক।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

এরপর নতুন প্লেলিস্ট তৈরি করুন -এ ক্লিক করুন এবং এটা নাম. প্লেলিস্ট তৈরি হয়ে গেলে, উপরের বাম কোণে তিনটি অনুভূমিক রেখায় ক্লিক করুন এবং লাইব্রেরির অধীনে আপনি যে প্লেলিস্টটি তৈরি করেছেন তার নামে ক্লিক করুন। এই উদাহরণে আমরা একে E3 বলি।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

আমাদের তালিকায় তিনটি ভিডিও যুক্ত করা হয়েছে, আপনি এমনকি একটি ভিডিও দিয়ে প্লেলিস্ট তৈরি করতে পারেন। এরপর সব খেলুন-এ ক্লিক করুন স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করতে৷

পদ্ধতি 3:

এই পদ্ধতিতে আপনাকে URL সম্পাদনা করতে হবে। আসুন উদাহরণ হিসাবে নিম্নলিখিত লিঙ্কটি নেওয়া যাক:

“https://www.youtube.com/watch?v=1jSrSEPi5D0”

এই ইউটিউব ভিডিওটি বারবার চালানোর জন্য ইউটিউবের সামনের সবকিছু মুছে ফেলুন অর্থাৎ “https://www”। এখন, ইউটিউবের পরে রিপিট টাইপ করুন যাতে নিচের ইউআরএলটি দেখানো হয় এবং এন্টার টিপুন।

https://youtuberepeat.com/watch?v=1jSrSEPi5D0

একবার আপনি এন্টার চাপলে অনুরূপ URL সহ একটি নতুন পৃষ্ঠা খুলবে যেমনটি এখানে দেখানো হয়েছে:https://listenonrepeat.com/watch/?v=1jSrSEPi5D0

আপনি এটি বন্ধ না করা পর্যন্ত ভিডিওটি পুনরাবৃত্তিতে চালানো শুরু হবে৷

দ্রষ্টব্য: এই পৃষ্ঠায় আপনি ভিডিওটি কতবার প্লে হয়েছে তাও দেখতে পারেন৷

পদ্ধতি 4:

এই পদ্ধতিতে এমন ওয়েবসাইটগুলি অন্তর্ভুক্ত রয়েছে যা পুনরাবৃত্তিতে একটি YouTube ভিডিও চালাতে ব্যবহার করা যেতে পারে৷

InfiniteLooper হল একটি জনপ্রিয় সাইট যা এই উদ্দেশ্যে কাজ করে। পুনরাবৃত্তিতে একটি YouTube ভিডিও চালাতে, ভিডিও URL টি কপি পেস্ট করুন এবং এন্টার টিপুন। এটি ভিডিওটি লোড করবে এবং YouTube ভিডিওগুলি অনির্দিষ্টকালের জন্য পুনরাবৃত্তি করবে৷ এছাড়াও, আপনি ভিডিওর নির্দিষ্ট অংশ লুপ করতে পারেন।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে YouTube ভিডিওগুলি পুনরাবৃত্তি করবেন

এছাড়াও, এটি আপনি লুপে YouTube চালাতে এক্সটেনশন ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 5:

আপনি যদি উপরে উল্লিখিত কোনো পদ্ধতি অনুসরণ করতে না চান, তাহলে আপনি আপনার ব্রাউজারে এক্সটেনশন ইনস্টল এবং যোগ করতে পারেন।

  1. রিপিট ইউটিউব ভিডিও রিপিটারে শুনুন : এই এক্সটেনশনটি ব্যবহার করে আপনি যেকোনো ইউটিউব ভিডিও রিপিট করতে পারবেন। এক্সটেনশনটি আপনার Chrome টুলবারে একটি "পুনরাবৃত্তি" বোতাম যোগ করে। আপনাকে যা করতে হবে তা হল, YouTube এ যান, "পুনরাবৃত্তি" বোতাম টিপুন এবং আপনার কাজ শেষ।
  2. ইউটিউবের জন্য লুপার :এই এক্সটেনশনটি YouTube প্লেয়ারের অধীনে একটি লুপ বোতাম যোগ করে। আপনাকে শুধু বোতাম টিপতে হবে এবং যতক্ষণ ভিডিও চালাতে চান ততক্ষণ পুনরাবৃত্তিতে চালাতে হবে।
  3. ইউটিউব রিপিট বোতাম :একটি খুব সাধারণ এক্সটেনশন যা ইউটিউব পৃষ্ঠাগুলিতে HTML5 ভিডিও প্লেয়ারগুলির জন্য লুপ প্লে ট্রিগার করতে পুনরাবৃত্তি বোতাম যুক্ত করে৷

উপরে উল্লিখিত যেকোন পদ্ধতি ব্যবহার করে আপনি লুপে আপনার পছন্দের ভিডিও দেখতে উপভোগ করতে পারেন, গান শুনতে পারেন, এমনকি কিছু শিখতে পারেন। YouTube ভিডিও পুনরাবৃত্তি করার কোন সীমা নেই, আপনি যতবার চান ততবার দেখতে পারেন।

আমরা আশা করি আপনি নিবন্ধটি পড়ে উপভোগ করেছেন এবং আপনার প্রিয় ভিডিওগুলি পুনরাবৃত্তি করতে সক্ষম হয়েছেন। আমাদের সাথে আপনার মতামত শেয়ার করুন.


  1. কিভাবে ল্যাপটপ/পিসিতে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে পাওয়ারপয়েন্ট 2010 এ YouTube ভিডিও এম্বেড করবেন

  3. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন