কম্পিউটার

আপনার অ্যামাজন ইকো রেকর্ড করা সমস্ত কিছু কীভাবে শুনবেন এবং মুছবেন?

অ্যামাজন ইকো অনেক হৃদয় জিতেছে, এটি আমাদের প্রতিদিনের কাজকে সহজ করে তোলে। যাইহোক, সাম্প্রতিক ঘটনা যেখানে একজন মহিলার ব্যক্তিগত কথোপকথন কোনও নিশ্চিতকরণ ছাড়াই একজন ব্যক্তির কাছে পাঠানো হয়েছিল, ধারণা করা হয় কিছু প্রযুক্তিগত ত্রুটির কারণে। তাছাড়া, আলেক্সা হঠাৎ হাসিতে ফেটে পড়া আপনাকে পবিত্র নরকে ভয় দেখাতে পারে।

একটি গুরুতর নোটে, আলেক্সা তথ্য ভাগ করে নেওয়া একটি বাগ হতে পারে, তবে এটির দিকে মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ। বিশ্বে যা ঘটছে, ডেটা কেলেঙ্কারি এবং গোপনীয়তা লঙ্ঘনের সাথে, একজনকে সতর্ক হওয়া দরকার। অ্যামাজন স্মার্ট হোম স্পিকার, ইকো ঘুম থেকে উঠার পরেই অডিও রেকর্ড করার প্রবণতা রাখে। আপনি ভুলবশত ওয়েক শব্দটি ব্যবহার করতে পারেন এবং প্রতিক্রিয়া জানাতে ইকো সক্রিয় করা হবে।

সুতরাং, আপনি যদি স্মার্ট স্পিকাররা কী জানেন তা জানতে উদ্বিগ্ন বা কৌতূহলী হন তবে কীভাবে তা জানতে পড়ুন!

অডিও রেকর্ডিং দেখুন এবং মুছুন

আলেক্সা সহজে সংরক্ষণ করেছে এমন অডিও রেকর্ডিং আমরা পরীক্ষা করে দেখতে পারি। কিভাবে জানতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  • আপনার স্মার্টফোনে Amazon Alexa অ্যাপ চালু করুন।
  • আপনি উপরের-বাম কোণে অবস্থিত তিনটি অনুভূমিক লাইন আইকন পাবেন৷
  • সেটিংসে যান।
  • স্ক্রোল করুন এবং অ্যালেক্সা অ্যাকাউন্টের অধীনে ইতিহাস দেখুন এবং এটিতে আলতো চাপুন।
  • এর পরে, আপনি অ্যালেক্সার সাথে আপনার প্রতিটি একক কমান্ড বা ইন্টারঅ্যাকশন পাবেন।
  • অ্যাপটি আপনাকে তারিখ অনুসারে রেকর্ডিং বাছাই করার বিকল্প দেয়। কথোপকথন শুনতে তালিকাভুক্ত রেকর্ডিংগুলির যেকোনো একটিতে আলতো চাপুন। আপনি যদি তাদের যেকোনো একটি সরাতে চান, আপনি রেকর্ডিং-এ ট্যাপ করে অ্যাপ থেকে মুছে ফেলুন, তারপর অডিও রেকর্ডিং মুছুন-এ ক্লিক করুন।

অডিও রেকর্ডিংয়ের তালিকার অধীনে, আপনি অডিও রেকর্ডিংও পাবেন যা রেকর্ড করার কথা ছিল না। এন্ট্রি বলতে পারে, "Alexa," বা "টেক্সট উপলব্ধ নেই"। অ্যালেক্সা কেন জেগে উঠল তা জানতে এবং ভবিষ্যতে ট্রিগার হওয়া বন্ধ করতে এটি এড়াতে রেকর্ডিংটিতে আলতো চাপুন এবং এটি শুনুন। একবার আপনি কেন এবং কীভাবে এটি ট্রিগার হয়েছে তা জানলে, আপনি এটিতে ট্যাপ করে রেকর্ডিং মুছে ফেলতে পারেন।

এমনকি যদি আপনি সন্তুষ্ট না হন এবং আপনার গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্ন হন, আপনি আপনার সম্পূর্ণ ডেটা মুছে ফেলতে পারেন। এটি করতে, Amazon-এর সামগ্রী এবং ডিভাইস ব্যবস্থাপনা

-এ যান

এছাড়াও দেখুন: অ্যামাজন ইকো বনাম গুগল হোম

কখনও ভেবেছেন কেন অ্যামাজন এই তথ্য সংগ্রহ করে?

ব্যবহারকারীদের ডেটা সংগ্রহ করা অ্যামাজনের পক্ষ থেকে একটি স্বার্থপর পদক্ষেপ নয়। কোম্পানির মতে, তারা স্মার্ট হোম স্পিকারগুলির সাথে আপনার অভিজ্ঞতা বিশ্লেষণ এবং উন্নত করতে আপনার রেকর্ড করা অডিও সংগ্রহ করে, রাখে এবং ব্যবহার করে। তাদের আরও ভালো করে রুটিন কথোপকথনে লিপ্ত করা।

এই কমান্ডগুলি রেকর্ড করা এবং বিশ্লেষণ করার মূল উদ্দেশ্য হল আপনার পছন্দ অনুযায়ী আলেক্সার কর্মক্ষমতা বাড়ানো। অ্যামাজন একজন স্বতন্ত্র ব্যবহারকারীর জন্য একটি ভয়েস প্রোফাইলও তৈরি করে যা নির্দিষ্ট আলেক্সা অ্যাকাউন্টের সাথে যোগাযোগ করে।

সবকিছুই ভালো বলে মনে হচ্ছে এবং ব্যবহারকারীরা স্মার্ট স্পিকারের উন্নতির অভিজ্ঞতা পেয়ে বেশি খুশি হবেন। যাইহোক, সর্বশেষ ঘটনা গোপনীয়তা সম্পর্কে মানুষকে চঞ্চল করে তুলেছে। যদি এই এলোমেলো কথোপকথনগুলি আলেক্সাকে সক্রিয় করতে পারে এবং সবকিছু রেকর্ড করতে পারে।

অ্যামাজনকে জিনিসগুলিকে কাজ করার জন্য কাজ করতে হবে, যেভাবে একজন ব্যবহারকারী বাজারে অবস্থানে থাকতে চায়। একটি ঘটনা সম্পর্ক নষ্ট করে দিতে পারে এবং বিশ্বাসের ভিত নাড়িয়ে দিতে পারে।

আমাজন বাকল আপ!


  1. কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  2. কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট বন্ধ বা মুছে ফেলবেন?

  3. আপনার ইকো শোতে উজ্জ্বলতা এবং অ্যালার্ম ভলিউম কীভাবে পরিবর্তন করবেন

  4. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?