কম্পিউটার

0xc000007b.dll সমস্যাটি কীভাবে ঠিক করবেন

Windows 10/11 একটি শক্তিশালী এবং বৈশিষ্ট্যযুক্ত অপারেটিং সিস্টেম। কিন্তু মাঝে মাঝে, এটা এলোমেলো সমস্যা দ্বারা বিরক্ত হয়. যখন আপনি একটি অজানা উত্স থেকে একটি APK ফাইল ডাউনলোড করছেন বা যখন আপনি একটি অ্যাপ্লিকেশন খুলছেন যা আপনি প্রায়শই ব্যবহার করেন, তখন আপনি 0xc000007b.dll সমস্যার সম্মুখীন হতে পারেন৷

আপনি আতঙ্কিত হতে শুরু করার আগে, আমরা আপনাকে এই নিবন্ধটি পড়া চালিয়ে যাওয়ার পরামর্শ দিই। সর্বোপরি, আমরা এটি শুধুমাত্র আপনার জন্য তৈরি করেছি। এখানে, আমরা আলোচনা করব 0xc000007b.dll সমস্যা কি। এছাড়াও আমরা এর বিভিন্ন ট্রিগার মোকাবেলা করব এবং সহায়ক সমাধান প্রদান করব।

উইন্ডোজে 0xc000007b.dll সমস্যা কি?

Windows 10/11-এ 0xc000007b.dll সমস্যা একটি সাধারণ সমস্যা যা Windows 10/11 ব্যবহারকারীদের জর্জরিত করে। এটি আপনাকে বলে যে আপনার সিস্টেমের মধ্যে কিছু দূষিত হয়েছে। এটি গুরুত্বপূর্ণ উইন্ডোজ সিস্টেম ফাইল বা 0xc000007b.dll ফাইল হতে পারে। যাইহোক, এটি 0xc000007b.dll ফাইল অনুপস্থিত হওয়ার ক্ষেত্রেও হতে পারে।

এই সমস্যাটি প্রায়শই এই ত্রুটি বার্তার সাথে থাকে:"অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি।"

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

রিপোর্ট অনুযায়ী, আপনি যখন অননুমোদিত উৎস থেকে কোনো ফাইল, অ্যাপ বা কোনো মিডিয়া ডাউনলোড করছেন তখন সাধারণত এই সমস্যাটি দেখা দেয়। এটি বেশিরভাগ অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি DLL ফাইল মুছে ফেলার কারণে বা ডাউনলোড করা অ্যাপ্লিকেশনটিকে চলা থেকে ব্লক করার কারণে।

উইন্ডোজে 0xc000007b.dll সমস্যার কারণ কি?

Windows 10/11-এ 0xc000007b.dll-এর অনেক সম্ভাব্য ট্রিগার রয়েছে। আমরা নীচে সবচেয়ে জনপ্রিয় কিছু গণনা করেছি:

  • ভুল পুনরায় বিতরণযোগ্য - আপনি যদি আপনার ডিভাইসে ভুল পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করেন, তাহলে এই ত্রুটিটি দেখা দিতে পারে। এর সমাধান সঠিক পুনঃবন্টনযোগ্য পুনরায় ইনস্টল করার মতোই সহজ।
  • 0xc000007b.dll অনুপস্থিত - যদি আপনার সিস্টেম 0xc000007b.dll খুঁজে না পায়, তাহলে এই ত্রুটিটি নিক্ষেপ করা হতে পারে। এটি ঠিক করতে, আপনাকে একটি বৈধ উৎস থেকে অনুপস্থিত DLL ফাইল ডাউনলোড করতে হতে পারে।
  • একটি ডাউনলোড করা ফাইল একটি অননুমোদিত উৎস থেকে এসেছে - এটি 0xc000007b.dll সমস্যার সবচেয়ে জনপ্রিয় কারণগুলির মধ্যে একটি। বিল্ট-ইন অ্যান্টিভাইরাস সহ অনেক সার্চ ইঞ্জিন সন্দেহজনক বা ম্যালওয়্যারযুক্ত হিসাবে অননুমোদিত উত্স থেকে ফ্ল্যাগ ফাইলগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করে। ফলস্বরূপ, আপনি সমস্যাটি দেখতে পাচ্ছেন।
  • দূষিত সিস্টেম ফাইলগুলি - যদি আপনার সিস্টেমে দূষিত সিস্টেম ফাইল বিদ্যমান থাকে, তাহলে আপনি 0xc000007b.dll সমস্যার সম্মুখীন হতে পারেন।
  • অননুমোদিত অ্যাক্সেস - কখনও কখনও, আপনি যে অ্যাপটি ব্যবহার করার চেষ্টা করছেন তার বিশেষাধিকারের অভাবের কারণে এই সমস্যাটি দেখা দেয়। এই ক্ষেত্রে, অ্যাপটিতে অ্যাডমিনকে অ্যাক্সেস দেওয়া কাজ করবে।
  • সেকেলে DLL ফাইল – যদি 0xc000007b.dll পুরানো হয় বা আপনার CPU এর আর্কিটেকচারের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয়, তাহলে আপনি ত্রুটি দেখতে পারেন৷
  • সেকেলে .NET ফ্রেমওয়ার্ক - কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে একটি পুরানো .NET ফ্রেমওয়ার্ক সমস্যাটি দেখা দিয়েছে। একটি সমাধান হিসাবে, তারা কেবল .NET ফ্রেমওয়ার্ক আপডেট করেছে।
  • ত্রুটিপূর্ণ অ্যাপ্লিকেশন - এমন একটি সুযোগ রয়েছে যে সমস্যাটি দেখানো হচ্ছে কারণ আপনি যে অ্যাপটি চেষ্টা করছেন সেটি ত্রুটিপূর্ণ। তাই, ত্রুটি থেকে মুক্তি পেতে এটি মেরামত করার চেষ্টা করুন।
  • সেকেলে Windows সংস্করণ - যদি একটি উপলব্ধ আপডেট থাকে যা ইনস্টল করার জন্য অপেক্ষা করছে, তাহলে আপনি যত তাড়াতাড়ি সম্ভব এটি ইনস্টল করতে চাইতে পারেন। আপডেটে আপনার সমস্যার সমাধান থাকতে পারে।

উইন্ডোজে 0xc000007b.dll সমস্যার লক্ষণ

কখনও কখনও, 0xc000007b.dll সমস্যা কোনো স্পষ্ট লক্ষণ দেখায় না। আপনি শুধু নিম্নলিখিত লক্ষণগুলি লক্ষ্য করবেন:

  • প্রোগ্রাম ক্রমাগত পিছিয়ে যায়।
  • আপনার পিসি খারাপ কাজ করে।
  • অ্যাপ্লিকেশন সাড়া দেয় না।
  • আপনার সিস্টেম এলোমেলোভাবে জমে যায়।
  • আপনি স্টার্টআপ এবং শাটডাউন সমস্যার সম্মুখীন হন৷
  • আপনি অন্য অ্যাপ ইনস্টল করতে পারবেন না।
  • আপনার প্রচুর ড্রাইভার অনুপস্থিত আছে।
  • আপনি একটি হার্ডওয়্যার ব্যর্থতার সম্মুখীন হন৷

উইন্ডোজে 0xc000007b.dll সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

তাহলে, Windows-এ 0xc000007b.dll সমস্যা নিয়ে কী করবেন?

নীচে কিছু সমাধান রয়েছে যা আপনি নিজে চেষ্টা করতে পারেন। তাদের সব সমস্যা সমাধানের জন্য প্রমাণিত হয়েছে. যদিও আপনার সবকিছু চেষ্টা করার দরকার নেই। একবার আপনি একটি সমাধান খুঁজে পেয়েছেন যা আপনার জন্য কাজ করে, তারপরে বাকিগুলি এড়িয়ে যান।

আমরা সহজ থেকে আরও প্রযুক্তিগত ক্রমে সমাধান উপস্থাপন করেছি। সুতরাং, আপনি এখানে যান:

সমাধান #1:একটি দ্রুত পুনঃসূচনা করুন।

প্রথম জিনিসগুলি প্রথমে, একটি দ্রুত পুনরায় চালু করুন। পটভূমিতে চলমান প্রচুর অপ্রয়োজনীয় প্রক্রিয়া থাকতে পারে। সেই কারণে, আপনি যে প্রক্রিয়াটি চালানোর চেষ্টা করছেন তার জন্য বরাদ্দ করার জন্য পর্যাপ্ত সম্পদ নেই। এটির জন্য সর্বোত্তম সমাধান হল একটি দ্রুত পুনঃসূচনা৷

উইন্ডোজ পুনরায় চালু করা সহজ। শুধু স্টার্ট এ যান মেনুতে, পাওয়ার ক্লিক করুন বোতাম, এবং পুনঃসূচনা নির্বাচন করুন . এটাই!

সমাধান #2:যেকোন ক্ষতিগ্রস্থ বা দূষিত সিস্টেম ফাইল মেরামত করুন।

দূষিত এবং ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলি আপনার সিস্টেমকে থামিয়ে দিতে পারে। তাই, এখনই সেগুলো মেরামত করা জরুরী।

দূষিত সিস্টেম ফাইল মেরামত করার বিভিন্ন উপায় আছে. এখানে দুটি:

সিস্টেম ফাইল চেকারের মাধ্যমে

  1. cmd টাইপ করুন অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করুন এবং প্রশাসক হিসাবে চালান৷ নির্বাচন করুন৷ এটি একটি উন্নত কমান্ড প্রম্পট খুলবে৷
  2. কমান্ড লাইনে, sfc /scannow টাইপ করুন কমান্ড দিন এবং এন্টার টিপুন .
  3. যখন সিস্টেম ফাইল চেকার ইউটিলিটি আপনার ডিভাইসটি স্ক্যান করছে, নিশ্চিত করুন যে আপনি এটিকে ব্যাহত করবেন না।

DISM টুলের মাধ্যমে

  1. প্রশাসকের অধিকার সহ কমান্ড প্রম্পট চালু করুন৷
  2. এই কমান্ডটি টাইপ করুন:DISM/Online/Cleanup-Image/RestoreHealth .
  3. এন্টার টিপুন কী।
  4. মেরামত প্রক্রিয়া শুরু হবে। এটি সম্পূর্ণ হতে 10 মিনিট সময় লাগতে পারে। তাই ধৈর্য ধরুন।
  5. একবার মেরামত প্রক্রিয়া সম্পন্ন হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

সমাধান #3:অ্যাডমিন প্রিভিলেজের সাথে প্রোগ্রাম চালান

যদিও বিরল, এই সমস্যাটি আসতে পারে কারণ আপনি এমন একটি অ্যাকাউন্ট ব্যবহার করে একটি অ্যাপ চালু করার চেষ্টা করছেন যার প্রশাসকের বিশেষাধিকার নেই৷

এই পরিস্থিতির সমাধান সহজ। আপনি যে অ্যাপ্লিকেশনটি চালু করার চেষ্টা করছেন তাতে ডান-ক্লিক করুন। এবং তারপর, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হলে, হ্যাঁ টিপুন৷ বোতাম তারপরে আপনি কোনও সমস্যা ছাড়াই অ্যাপ্লিকেশনটি চালাতে সক্ষম হবেন৷

সমাধান #4:ত্রুটিপূর্ণ অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

বিভিন্ন দৃষ্টান্তে, যেখানে 0xc000007b.dll সমস্যাটি ঘটেছে সেই অ্যাপটি পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করেছে। যাইহোক, পুনরায় ইনস্টল করার আগে, ব্যবহারকারীদের তাদের অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলিকে অস্থায়ীভাবে নিষ্ক্রিয় করতে হবে যাতে এটি পুনরায় ইনস্টলেশন প্রক্রিয়ার সাথে হস্তক্ষেপ করা না হয়।

Windows 10/11-এ অ্যাপগুলি পুনরায় ইনস্টল করার জন্য আপনার কাছে বিভিন্ন উপায় রয়েছে। আমরা সেগুলি নীচে উপস্থাপন করেছি৷

সেটিংসের মাধ্যমে

  1. সেটিংস এ যান৷ এবং অ্যাপ নির্বাচন করুন .
  2. ক্লিক করুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি৷
  3. খুঁজুন Microsoft Store এবং এটিতে ক্লিক করুন৷
  4. এই মুহুর্তে, উন্নত বিকল্পগুলি লিঙ্কটি আপনার স্ক্রিনে প্রদর্শিত হওয়া উচিত। এটিতে ক্লিক করুন৷
  5. রিসেট এ যান৷ বিভাগে এবং রিসেট টিপুন বোতাম।

PowerShell এর মাধ্যমে

  1. PowerShell টাইপ করুন Cortana অনুসন্ধান ক্ষেত্রে উপরের ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান৷ নির্বাচন করুন৷
  2. কমান্ড লাইনে, Get-Appxpackage –Allusers টাইপ করুন কমান্ড দিন এবং এন্টার টিপুন কী।
  3. অ্যাপটির নাম সনাক্ত করুন এবং এর প্যাকেজের নাম অনুলিপি করুন। Ctrl + C ব্যবহার করুন অনুলিপি করার শর্টকাট কী।
  4. অবশেষে, এই কমান্ডটি চালান:Add-AppxPackage -register “C:\Program Files\WindowsApps\” –DisableDevelopmentMode . (নিশ্চিত করুন যে আপনি PackageFullName-এর মান আপনার অনুলিপি করা প্যাকেজ নামের সাথে প্রতিস্থাপন করেছেন। এছাড়াও, ড্রাইভ অক্ষরটিকে প্রকৃত ড্রাইভে পরিবর্তন করুন যেখানে আপনি Windows 10/11 ইনস্টল করেছেন।)
  5. এন্টার টিপুন কী।

সমাধান #5:.NET ফ্রেমওয়ার্ক আপডেট করুন

.NET ফ্রেমওয়ার্ক মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি সহজ সফ্টওয়্যার ফ্রেমওয়ার্ক। এটি একটি বিশাল ক্লাস লাইব্রেরি ধারণ করে, যা বিভিন্ন প্রোগ্রামিং ভাষা জুড়ে ভাষা আন্তঃকার্যযোগ্যতা প্রদান করে।

যদিও এই সফ্টওয়্যারটি Windows 10/11 পরিবেশে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, এটি 0xc000007b.dll সমস্যা দেখা দিতে পারে, বিশেষ করে যদি আপনি যে .NET ফ্রেমওয়ার্ক সংস্করণটি চালাচ্ছেন সেটি পুরানো হয়৷ সুতরাং, এটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করা ত্রুটি থেকে মুক্তি পেতে পারে৷

সাম্প্রতিক .NET ফ্রেমওয়ার্ক সংস্করণ ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. কন্ট্রোল প্যানেলে যান .
  2. নির্বাচন করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য।
  3. Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন এর পাশের সুইচটি টগল করুন বিকল্প।
  4. এখন একটি নতুন উইন্ডো প্রদর্শিত হবে। .NET ফ্রেমওয়ার্ক 3.5-এ ক্লিক করুন .
  5. ঠিক আছে টিপুন ডাউনলোড এখনই শুরু হওয়া উচিত।
  6. ইন্সটল করার পর, আপনার পিসি স্বয়ংক্রিয়ভাবে রিস্টার্ট হবে।

সমাধান #6:একটি আপডেট করা DLL ইনস্টল করুন

এই সমাধানটি কিছুটা জটিল, তবে এটি নিশ্চিতভাবে 0xc000007b.dll সমস্যা সমাধানে কাজ করে। এটা সম্ভব যে আপনার কম্পিউটারে থাকা 0xc000007b.dll পুরানো বা দূষিত, তাই আপডেট করা সংস্করণ ইনস্টল করলে ত্রুটি থেকে মুক্তি পাওয়া যাবে।

সমস্যাযুক্ত DLL ফাইলের সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে, আপনি একটি তৃতীয় পক্ষের DLL ফিক্সার অ্যাপ চালাতে পারেন। সেখানে উপলব্ধ প্রোগ্রাম প্রচুর আছে. এবং ভাল খবর হল যে তাদের অধিকাংশই দক্ষ এবং নির্ভরযোগ্য। একবার আপনার ডিভাইসে একটি সফ্টওয়্যার প্রোগ্রাম ডাউনলোড হয়ে গেলে, কেবল এটি চালু করুন, ত্রুটিপূর্ণ DLL ফাইলগুলির জন্য এটিকে আপনার পিসি স্ক্যান করতে দিন এবং স্টার্ট মেরামত বোতাম টিপুন। এর পরে, আপনার পিসি পুনরায় চালু করুন৷

আপনি নিজেও ফাইলটি ডাউনলোড করতে পারেন। যাইহোক, এটি বেশ ঝুঁকিপূর্ণ হতে পারে। অনেক সাইট আছে যেগুলো বিনামূল্যে DLL ফাইল হোস্ট করে। কিন্তু তাদের সবাই বিশ্বাসযোগ্য নয়। তাই, আপনাকে অতিরিক্ত সতর্ক থাকতে হবে।

এখন, যদি আপনি উপরের যেকোনও বিকল্পের সাথে স্বাচ্ছন্দ্য বোধ না করেন, আপনি সর্বদা অন্য একটি কর্মক্ষম কম্পিউটার থেকে 0xc000007b.dll ফাইলটি অনুলিপি করতে পারেন। শুধু নিশ্চিত করুন যে আপনি যে কম্পিউটার থেকে অনুলিপি করছেন সেটি আপনার মতো একই স্পেসিফিকেশন আছে।

সমাধান #7:সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন

এটি সম্ভবত সমস্যাটি ট্রিগার হয়েছে কারণ প্রভাবিত অ্যাপ্লিকেশনটির ইনস্টলেশনে কিছু ভুল হয়েছে৷ এবং যদি তাই হয়, আপনি এটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন৷

একটি সমস্যাযুক্ত অ্যাপ পুনরায় ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. কন্ট্রোল প্যানেলে যান এবং প্রোগ্রাম নির্বাচন করুন .
  2. নেভিগেট করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন .
  3. প্রভাবিত অ্যাপটি খুঁজুন এবং এতে ডান-ক্লিক করুন।
  4. আনইনস্টল নির্বাচন করুন .
  5. অ্যাপটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে আনইনস্টলেশন উইজার্ডের নির্দেশাবলী অনুসরণ করুন।
  6. একবার হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  7. আপনার কম্পিউটার রিবুট হওয়ার পরে, অ্যাপটি পুনরায় ইনস্টল করুন। এটির অফিসিয়াল প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ইনস্টলার ফাইল ডাউনলোড করুন৷
  8. অবশেষে, অ্যাপ্লিকেশনটি আবার চালান এবং দেখুন সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা।

সমাধান #8:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করুন

উপরে উল্লিখিত হিসাবে, সমস্যাটি মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ এর সমস্যা দ্বারা ট্রিগার হতে পারে। যদি আপনি সন্দেহ করেন যে এই কারণে আপনি 0xc000007b.dll ত্রুটিটি দেখছেন, তাহলে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য আনইনস্টল করার চেষ্টা করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন।

এটি করতে, আপনাকে করতে হবে:

  1. কন্ট্রোল প্যানেলে যান এবং প্রোগ্রাম নির্বাচন করুন .
  2. ক্লিক করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য
  3. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন টিপুন বোতাম।
  4. Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য খুঁজুন এবং ডান-ক্লিক করুন এবং আনইন্সটল টিপুন বোতাম।
  5. অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।
  6. পুনরায় বিতরণযোগ্য আনইনস্টল করার পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  7. এরপর, এখানে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য এর ইনস্টলারটি ডাউনলোড করুন।
  8. ডাউনলোড হয়ে গেলে, এটি চালান এবং ইনস্টলেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যান।
  9. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #9:একটি CHKDSK স্ক্যান করুন

0xc000007b.dll ত্রুটির কারণে আপনার হার্ড ডিস্কে সমস্যা হচ্ছে কিনা তা দেখতে আপনি একটি CHKDSK স্ক্যান চালানোর চেষ্টা করতে পারেন।

একটি CHKDSK স্ক্যান চালানোর জন্য, নিম্নলিখিতগুলি করুন:

  1. শুরু এ ক্লিক করুন মেনু।
  2. ইনপুট cmd কর্টানা অনুসন্ধান ক্ষেত্রে।
  3. উপরের ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . এটি একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করবে৷
  4. কমান্ড প্রম্পটে এই কমান্ডটি টাইপ করুন:chkdsk /f /r .
  5. এন্টার টিপুন .
  6. আপনার কর্ম নিশ্চিত করতে বলা হলে, Y টাইপ করুন এবং Enter চাপুন .
  7. স্ক্যানিং প্রক্রিয়ার পরে আপনার ডিভাইস পুনরায় চালু করুন।

সমাধান #10:যেকোন মুলতুবি উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

আপনি যদি সর্বশেষ উইন্ডোজ সংস্করণটি ইনস্টল না করে থাকেন, তাহলে আপনি বিভিন্ন উইন্ডোজ আপডেট ত্রুটির সম্মুখীন হতে পারেন, যেমন 0xc000007b.dll ত্রুটি৷ সুতরাং, এই সমাধানে, আমরা কোন মুলতুবি উইন্ডোজ আপডেটের জন্য পরীক্ষা করব। এখানে কিভাবে শুরু করবেন:

  1. Windows + I টিপুন সেটিংস চালু করার জন্য কী ইউটিলিটি।
  2. আপডেট এবং নিরাপত্তা এ যান বিভাগ এবং উইন্ডোজ আপডেট নির্বাচন করুন
  3. আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ বোতাম এবং অপেক্ষা করুন যখন Windows চেক করে এবং যেকোনো উপলব্ধ আপডেট ডাউনলোড করে।
  4. একবার সম্পন্ন হলে, ইনস্টল করুন ক্লিক করুন বোতাম।
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং 0xc000007b.dll ত্রুটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #11:অ্যাপটি সামঞ্জস্যপূর্ণ মোডে চালান

কখনও কখনও, আপনাকে যা করতে হবে তা হল সামঞ্জস্য মোডে অ্যাপ্লিকেশনটি চালানো। এর কারণ হল অ্যাপটি আপনার চালানো উইন্ডোজের বর্তমান সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে৷

এটি কীভাবে করবেন তা এখানে:

  1. অ্যাপটির অবস্থানে নেভিগেট করুন এবং এর EXE ফাইলে ডান-ক্লিক করুন।
  2. প্রপার্টি এ যান এবং সামঞ্জস্যতা খুলুন ট্যাব।
  3. এরপর, ড্রপডাউনটিতে ক্লিক করুন যা বলে এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান .
  4. আপনার বর্তমান উইন্ডোজ সংস্করণ নির্বাচন করুন৷
  5. প্রয়োগ করুন টিপুন তারপর ঠিক আছে .
  6. ত্রুটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন।

র্যাপিং আপ

এটা উল্লেখ করার মতো যে Windows 10/11 প্রকৃতপক্ষে একটি শক্তিশালী অপারেটিং সিস্টেম। এটিতে অনেক বৈশিষ্ট্য রয়েছে যা গেমার, পেশাদার এবং এমনকি শিক্ষার্থীরাও সুবিধা নিতে পারে। যাইহোক, এমন কিছু সময় আছে যখন এটি ব্যর্থ হয় এবং 0xc000007b.dll ত্রুটির মতো এলোমেলো ত্রুটি বার্তা ছুড়ে দেয়। তা সত্ত্বেও, আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। এই অপারেটিং সিস্টেমটি ইউটিলিটিগুলির সাথে আসে যা একবার এবং সর্বদা সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করা যেতে পারে৷

আবার, এই ত্রুটির কারণ অনেক সম্ভাব্য অপরাধী আছে. এটি একটি ভুল পুনরায় বিতরণযোগ্য হতে পারে বা 0xc000007b.dll ফাইলটি নিজেই অনুপস্থিত। আরেকটি সম্ভাব্য কারণ হল যে 0xc000007b.dll ফাইলটি একটি অননুমোদিত ওয়েবসাইট থেকে পাওয়া যেতে পারে। এছাড়াও, আপনার সিস্টেমে দূষিত বা পুরানো ফাইল থাকতে পারে। তবে এটি যে কারণে ঘটছে তা নির্বিশেষে, এমন কিছু সমাধান রয়েছে যা আপনি নিজেরাই চেষ্টা করতে পারেন।

প্রথম এবং সবচেয়ে মৌলিক সমাধান হল আপনার কম্পিউটার পুনরায় চালু করা। এটা সম্ভব যে আপনার সিস্টেমে নতুন প্রসেস চালানোর জন্য পর্যাপ্ত সংস্থান নেই, যার ফলে ত্রুটি দেখা দেয়। আপনি ক্ষতিগ্রস্থ বা দূষিত সিস্টেম ফাইলগুলিও মেরামত করতে পারেন বা প্রশাসকের অধিকার সহ সমস্যাযুক্ত প্রোগ্রাম চালানোর চেষ্টা করতে পারেন৷

যদি এটি কাজ না করে, আপনি যেখানে ত্রুটি দেখেছেন সেই অ্যাপটি পুনরায় ইনস্টল করুন। আরও ভাল, .NET ফ্রেমওয়ার্ক আপডেট করুন। এগুলি কেবলমাত্র কিছু সমাধান যা আমরা উপরে উল্লেখ করেছি এবং আরও অনেক কিছু রয়েছে। অন্যদের এখানে উল্লেখ করা হয়নি।

সুতরাং, আপনি যদি অন্যান্য সমাধানগুলি জানেন এবং আপনি সেগুলি আমাদের সাথে ভাগ করতে চান তবে অনুগ্রহ করে মন্তব্যে তা করুন! আমরা সেটার জন্য অপেক্ষা করছি।


  1. কিভাবে Unicows.dll ত্রুটি ঠিক করবেন

  2. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

  4. পিসি পোস্ট করবে না কিভাবে ঠিক করবেন