কম্পিউটার

কিভাবে আউটলুক ইমেইলকে এইচটিএমএল ফরম্যাটে রূপান্তর করবেন

আউটলুকের ব্যবহারকারীরা প্রায়শই তাদের বার্তাগুলিকে HTML হিসাবে সংরক্ষণ করার প্রয়োজনের মুখোমুখি হন। এই প্রক্রিয়াটি ততটা সহজ নয় যতটা তারা এটি হতে চায়। দুর্ভাগ্যবশত, ডেটা হারানো ম্যানুয়াল প্রচেষ্টার একটি সাধারণ ফলাফল। এখানে আজ ব্যবহৃত পদ্ধতিগুলির একটি ওভারভিউ রয়েছে৷

যে কোন রূপান্তর টাস্কের সর্বোত্তম সমাধান হল ডেডিকেটেড ইউটিলিটি ব্যবহার করা। এইচটিএমএল টুলে একটি বিশেষ আউটলুক রূপান্তরের মাধ্যমে, ব্যবহারকারীরা কয়েকটি ক্লিকে ফলাফল অর্জন করে। অন্যথায়, আপনাকে কোনো গ্যারান্টি ছাড়াই বহু-পদক্ষেপ রূপান্তরের ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে। তারপরও, আপনি যদি ঝুঁকি নিতে ইচ্ছুক হন, তাহলে আপনি যা করতে পারেন তা এখানে।

কেন এই ফাইল ফরম্যাটটি বেছে নিন

প্রথমত, গন্তব্য বিন্যাসের প্রকৃতি বোঝা গুরুত্বপূর্ণ। এইচটিএমএল বেশিরভাগ ওয়েব পৃষ্ঠাগুলির জন্য ব্যবহৃত হয় এবং এটি মেল ক্লায়েন্টের ডিফল্ট বার্তা বিন্যাসও। যে ব্যবহারকারীদের বিভিন্ন ফন্ট, তালিকা এবং রঙ সহ নথি তৈরি করতে হবে তারা প্রায়শই বহুমুখীতার কারণে এটি বেছে নেয়।

আপনার ইমেলের মূল অংশে ছবি ঢোকাতে হলে এটি সবচেয়ে পছন্দের পছন্দ। এই এক্সটেনশন সহ সমস্ত ফাইল ব্রাউজারের মাধ্যমে খোলা যেতে পারে। অবশেষে, এটি ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়।

এটি ম্যানুয়ালি কিভাবে করবেন

মেল ক্লায়েন্ট খুলুন এবং এই পদক্ষেপগুলি অনুসরণ করুন। দয়া করে মনে রাখবেন যে সঠিকতার গ্যারান্টি দেওয়া অসম্ভব। এগিয়ে যাওয়ার আগে আপনার বার্তাগুলির একটি ব্যাকআপ তৈরি করুন৷

  • আপনি যে বার্তাটি রপ্তানি করতে চান সেটি খুলুন৷
  • "ফাইল"-এ যান - "এভাবে সংরক্ষণ করুন"।
  • যে উইন্ডোটি প্রদর্শিত হবে সেখানে, কাঙ্খিত স্থানে ব্রাউজ করুন।
  • "ফাইলের নাম" বাক্সে তথ্যটি নিশ্চিত করুন বা সম্পাদনা করুন
  • অপশন থেকে HTML বেছে নিন।
  • সেভ এ ক্লিক করে প্রক্রিয়াটি শুরু করুন।

এটি দেখতে সহজ হতে পারে তবে খারাপ দিকটি মনে রাখবেন। প্রথমত, আপনি এই ফ্যাশনে আলাদা ইমেল রূপান্তর করতে পারেন। আপনার যদি বার্তাগুলির একটি গোষ্ঠী থাকে, আপনি সেগুলিকে রূপান্তর করতে ঘন্টা ব্যয় করতে পারেন৷ উপরন্তু, যেহেতু ডেটা ক্ষতি সম্ভব, আপনাকে সমস্ত মূল্যবান ডেটার একটি ব্যাকআপ তৈরি করতে হবে। অতএব, হতাশাজনক ফলাফল এড়াতে, একটি স্বয়ংক্রিয় সমাধান বেছে নিন।

স্বয়ংক্রিয়ভাবে এটি কীভাবে করবেন

সর্বোত্তম রূপান্তর ইউটিলিটিগুলি ব্যাপক সমাধান। এইচটিএমএল ছাড়াও, আপনি আপনার ইনবক্সের বিষয়বস্তুগুলি *.pdf, *.txt, *.doc এবং অন্যান্য ফর্ম্যাটে পরিণত করতে পারেন৷ এমনকি বাল্ক রূপান্তর সেকেন্ড সময় নেয়। সমস্ত সংযুক্তি অক্ষত থাকে, যা ম্যানুয়াল পদ্ধতির জন্য একটি বড় চ্যালেঞ্জ। এখনও পর্যন্ত, তাদের কেউই একই নির্ভুলতা এবং গতি প্রদান করতে পারে না৷

দ্রুত এবং নির্ভুলভাবে

আউটলুক রূপান্তরের জন্য স্বয়ংক্রিয় সরঞ্জামগুলি আপনার ইমেলগুলিকে একাধিক ফর্ম্যাটে রূপান্তর করতে পারে। তারা সহজেই ডেটা ভলিউম মোকাবেলা করে। এটি শুধুমাত্র আপনার অনেক সময় বাঁচায় না, তবে নির্ভুলতাও নিশ্চিত। যদি আপনার ইমেলগুলি মূল্যবান হয় (তবে কেন আপনি গুরুত্বহীন ডেটা রূপান্তর করবেন?), এই সফ্টওয়্যারটি অর্থের জন্য দুর্দান্ত মূল্য। আপনি যদি নিজেরাই সবকিছু করতে আগ্রহী হন, অন্তত আপনার ডেটা ব্যাকআপ করুন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি স্প্যাম পেয়েছেন এমন একটি ইমেল উইজেট যা সারা বিশ্বের ইমেল ইনবক্সগুলিকে ধ্বংস করবে
  • DoNotPay ইমেল আপনার জন্য ইমেল স্ক্যান করবে যাতে আপনি বিনামূল্যে ট্রায়ালে ব্যাগ ধরে রাখতে না পারেন
  • আপনি অবশেষে আপনার iPhone এ একটি তৃতীয় পক্ষের অ্যাপ হ্যান্ডেল ইমেল করতে পারেন
  • ইমেলের পরিবর্তে ফ্যাক্স কেন ব্যবহার করুন

  1. আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

  2. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  3. কিভাবে একটি ইমেলকে PDF এ রূপান্তর করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন