কম্পিউটার

Win32WebViewHost:এটি কি এবং কিভাবে এটি অপসারণ করবেন?

ওভারভিউ:

  • Win32WebViewHost কি? কি করে Win32WebViewHost Windows 10 এ কি করবেন?
  • আমার কি Win32WebViewHost সরাতে হবে?
  • Win32WebViewHost কিভাবে সরাতে হয়?
  • Win32WebViewHost ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?

আপনার ক্যামেরা বা হেডফোন কাজ করছে না? আপনি কি কখনও লক্ষ্য করেছেন যে Windows 10 আপডেটের পরে আপনার পিসিতে একটি Win32WebViewHost আছে। আপনার মধ্যে অনেকেই Win32WebViewHost Windows 10 নিয়ে চিন্তিত৷

আপনি সর্বশেষ উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরেই Win32WebViewHost এর কারণে ওয়েবক্যাম কাজ করছে না এমন সম্মুখীন হতে পারেন। আপনার কম্পিউটারের জন্য। অথবা আপনি শুধুমাত্র Win32 ওয়েব ভিউ হোস্ট কি তা জানতে চাইতে পারেন, এটি এই পোস্টটি সাহায্যের জন্য জিজ্ঞাসা করার জন্য উপলব্ধ৷

Win32WebViewHost:এটি কি এবং কিভাবে এটি অপসারণ করবেন?

Win32WebViewHost কি? Win32WebViewHost Windows 10 এ কি করে?

সহজ কথায়, win32webviewhost হল Windows 10 2018 এপ্রিল আপডেটের পরে Windows 10 এ যোগ করা একটি নতুন বৈশিষ্ট্য . এবং এটিকে একটি নির্দিষ্ট অ্যাপ থেকে ওয়েবে অ্যাক্সেস পাওয়ার জন্য ডেভেলপারদের জন্য একটি টুল হিসেবে বিবেচনা করা যেতে পারে .

নির্দিষ্ট করার জন্য, যখন একটি Win32 অ্যাপ (প্রথাগত উইন্ডোজ অ্যাপ্লিকেশন) একটি নতুন ওয়েব ভিউ ব্যবহার করে , এর এন্ট্রি উইন্ডোজ সিস্টেমের বিভিন্ন অবস্থানে বা ইন্টারফেসে পপ আপ হবে, যেমন বিজ্ঞপ্তি, অ্যাকশন সেন্টার , এবং সেটিংস৷

বিশেষ করে, Windows 10 সিস্টেমে Windows 10 এপ্রিল আপডেটের পর, win32webviewhost এর নাম “ডেস্কটপ অ্যাপ ওয়েব ভিউয়ার হিসেবে রাখা হয়েছে ”, তাই এই আইটেমটি আপনার পিসির জন্য কী করে সে সম্পর্কে আপনার আরও পরিষ্কার ধারণা আছে।

অর্থাৎ, কিছু ডেস্কটপ অ্যাপ্লিকেশনের প্রয়োজন হতে পারে win32webviewhost অ্যাপের বিষয়বস্তুকে কম্পিউটারে win32webviewhost অনুমতি সহ সম্পূর্ণ ভিউয়ারে প্রদর্শন করতে।

আমার কি Win32WebViewHost সরাতে হবে?

উল্লিখিত হিসাবে, কিছু Windows 10 ডেস্কটপ অ্যাপের জন্য Win32 ওয়েব ভিউ হোস্টের প্রয়োজন হতে পারে অ্যাপটিকে ডেস্কটপ ওয়েব ভিউয়ারে চালানোর জন্য, যেমন বিজ্ঞপ্তিতে। অতএব, যদি Win32 থাকে, যেমন, ঐতিহ্যবাহী উইন্ডোজ অ্যাপ্লিকেশন, তাহলে একটি ভাল ব্রাউজিং অভিজ্ঞতার জন্য আপনার পিসিতে win32webviewhost রাখা প্রয়োজন।

যাইহোক, একবার win32webviewhost দ্বারা সৃষ্ট কোনো অ্যাপ্লিকেশন ত্রুটি হলে, আপনি এটি থেকে পরিত্রাণ পেতে পারেন। উদাহরণস্বরূপ, উইন্ডোজ 10 2018 এপ্রিল আপডেটের পরে ওয়েবক্যাম কাজ করা বন্ধ করে দিয়েছে বা Windows 10 হেডফোন বা মাইক্রোফোন চিনতে পারে না।

কিভাবে Win32WebViewHost সরাতে হয়?

আপনি যদি নিশ্চিত হন যে Windows 10 এ এই টুলটি রাখার কোন প্রয়োজন নেই, তাহলে আপনি টাস্ক ম্যানেজারে থেকে এটি থেকে মুক্তি পেতে পারেন . কিন্তু আপনি এইভাবে এই ডেস্কটপ ওয়েব ভিউয়ারে অ্যাপ দেখতে অক্ষম হতে পারেন। তাই, এটি আনইনস্টল শুরু করার আগে নিশ্চিত করুন।

1. অনুসন্ধান করুন টাস্ক ম্যানেজার অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন এই ম্যানেজার অ্যাক্সেস করতে।

2. প্রক্রিয়া ট্যাবের অধীনে, সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন w3in32webviewhost কাজ শেষ করতে .

এর পরে, আপনি Windows 10 থেকে Win32WebViewHost সম্পূর্ণরূপে আনইনস্টল করতে আরও এগিয়ে যেতে পারেন।

3. কন্ট্রোল প্যানেল খুলুন৷ অনুসন্ধান বাক্সে৷

4. কন্ট্রোল প্যানেলে৷ , প্রোগ্রাম খুঁজে বের করুন একটি প্রোগ্রাম আনইনস্টল করুন .

5. খুঁজে বের করতে নিচে স্ক্রোল করুন এবং ডান ক্লিক করুন Win32WebViewHost আনইন্সটল করতে এটা।

6. কার্যকর করতে আপনার কম্পিউটার রিবুট করুন। এই ক্ষেত্রে, Windows 10-এ আর কোনো win32webviewhost বা ডেস্কটপ ওয়েব ভিউয়ার থাকবে না। তাই, আপনাদের মধ্যে কারও কারও জন্য, আপনি দেখতে পাচ্ছেন যে এই টুলের কারণে সৃষ্ট সমস্যাগুলিও সরানো হবে।

Win32WebViewHost ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?

এখানে কিছু ​​সাধারণ Windows 10 অ্যাপ ত্রুটি রয়েছে৷ win32webview হোস্টের ফলে:

1. উইন্ডোজ 10 1803/1809/1903 আপডেটের পরে ওয়েবক্যাম বা ক্যামেরা উইন্ডোজ 10 এ কাজ করছে না;

2. অফিস অ্যাপ ওয়েব অ্যাড-ইন টাস্ক প্যান দেখাতে অক্ষম;

3. Windows 10 হেডফোন বা মাইক্রোফোন চিনছে না৷

অবশ্যই, win32webviewhost-এর কারণে অন্যান্য অনেক উইন্ডোজ ডেস্কটপ অ্যাপ সমস্যা থাকতে পারে, আপনি নিম্নলিখিত উদাহরণে সেগুলি ঠিক করতে শিখতে পারেন:উইন্ডোজ 10 2018 এপ্রিল আপডেটের পরে ওয়েবক্যাম কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন।

এই ক্যামেরাটি কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার আগে, আপনাকে মনে রাখতে হবে যে 2018 সালের এপ্রিল উইন্ডোজ 10 আপডেটের পরেই যদি আপনার ওয়েবক্যামটি কাজ করা বন্ধ করে দেয় তবে আপনি এই বিকাশকারী সরঞ্জামটির সাথে ত্রুটিটিকে এতটা ঘনিষ্ঠভাবে যুক্ত করবেন। যদি তাই হয়, তাহলে এর মানে হল ক্যামেরা আপাতত win32webviewhost-এ অ্যাক্সেস দেয়নি। তাই আপনার ইচ্ছামত ওয়েবক্যাম চালানোর জন্য এই টুলটির অ্যাক্সেসের অনুমতি দেওয়া উচিত।

1. স্টার্ট এ যান সেটিংস গোপনীয়তা .

Win32WebViewHost:এটি কি এবং কিভাবে এটি অপসারণ করবেন?

2. গোপনীয়তা সেটিংসে, বাম ফলকে, ক্যামেরা সনাক্ত করুন , এবং তারপর ডান দিকে, অ্যাপগুলিকে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিন চালু করুন .

Win32WebViewHost:এটি কি এবং কিভাবে এটি অপসারণ করবেন?

3. তারপর সেই বিকল্পের নীচে “অ্যাপগুলিকে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিন৷ ”, Win32WebViewHost চালু করুন .

Win32WebViewHost:এটি কি এবং কিভাবে এটি অপসারণ করবেন?

এইভাবে, একটি win32 ওয়েব ভিউ হোস্ট আপনার ক্যামেরা এবং ওয়েবক্যাম অ্যাক্সেস করতে পারে, আপনি ক্যামেরাটি সাড়া না দেওয়া সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

একইভাবে, যদি আপনি হেডফোনে আঘাত করেন বা মাইক্রোফোন সাড়া না দেয় বা স্বীকৃত না হয়, তাহলে আপনি উইন্ডোজ 10 উইন্ডোজ-ভিত্তিক অ্যাপ সমস্যাগুলি সমাধান করতে কাজ করে কিনা তা দেখতে win32webviewhost-কে মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দেওয়ার জন্য একই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

যাইহোক, আশা করা যায় যে এই টিউটোরিয়ালটি উইন্ডোজ 10-এ web32webviewhost কী করে, আপনি এই টুলটি কীভাবে আনইনস্টল করতে পারেন এবং কীভাবে এটির কারণে ডেস্কটপ অ্যাপের ত্রুটিগুলি ঠিক করবেন তা শিখতে আপনার জন্য দরকারী হবে৷


  1. Windows 10 Meet Now:এটি কী এবং কীভাবে এটি সরানো যায়

  2. ট্যাপ উইন্ডোজ অ্যাডাপ্টার কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  3. ট্রিকবট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়