কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে একটি স্লাইডশো তৈরি করবেন:দুটি সহজ উপায়

একটি স্লাইডশো হল একটি মাল্টি-ফাংশনাল টুল যা পেশাদার উপস্থাপনা, বন্ধুদের জন্য অদ্ভুত ভিডিও এবং সুন্দর জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। আপনার সাম্প্রতিক অ্যাডভেঞ্চারের সময় আপনি যে আবেগগুলি অনুভব করেছেন তা জানাতে আপনি একটি গতিশীল এবং মজাদার ভ্রমণ স্লাইডশোও তৈরি করতে পারেন৷

উইন্ডোজ 10-এ কীভাবে একটি স্লাইডশো তৈরি করবেন:দুটি সহজ উপায়

আজকাল, উত্তেজনাপূর্ণ এবং প্রাণবন্ত স্লাইডশো তৈরি করা আগের চেয়ে সহজ। তাহলে, কিভাবে Windows 10-এ একটি স্লাইডশো তৈরি করবেন যা দর্শকদের দৃষ্টি আকর্ষণ করবে এবং ভিডিওর পুরো সময়কাল জুড়ে তাদের বিনিয়োগ রাখবে? দুটি উপায় আছে:আপনি একটি অন্তর্নির্মিত Windows 10 সমাধান বা একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করতে পারেন। আসুন উভয় বিকল্পের সুবিধা এবং সীমাবদ্ধতাগুলি ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

মৌলিক স্লাইডশো তৈরির জন্য মাইক্রোসফ্ট ফটোগুলি

সংক্ষেপে, মাইক্রোসফ্ট ফটো একটি উইন্ডোজ 10 স্লাইডশো নির্মাতা যা একটি স্লাইডশো তৈরি করার একটি দ্রুত এবং সহজ উপায় অফার করে৷ আপনি যে ফটোগুলি ব্যবহার করতে চান তা পূর্বনির্বাচন করার পরে, সেগুলিকে প্রোগ্রামে আপলোড করুন এবং সঠিক ক্রমে ছবিগুলি সাজান৷

উইন্ডোজ 10-এ কীভাবে একটি স্লাইডশো তৈরি করবেন:দুটি সহজ উপায়

টুলটি সহজ সম্পাদনা বিকল্পগুলি প্রদান করে যেমন সময়কাল পরিবর্তন, আকার পরিবর্তন করা এবং ফিল্টারের একটি ছোট নির্বাচন। অ্যানিমেশনের ক্ষেত্রে, মাইক্রোসফ্ট ফটোগুলি বিশাল বৈচিত্র্যের অফার করে না তবে শুধুমাত্র সীমিত সংখ্যক প্যানিং এবং জুমিং প্রভাবগুলি অফার করে। এছাড়াও আপনি আপনার স্লাইডশোতে ছোট ক্লিপ যোগ করতে পারেন এবং ফ্লোতে ফিট করার জন্য টুলের মধ্যেই সেগুলি ট্রিম করতে পারেন।

অবশেষে, আপনার কাজের সাথে একটি টিউন বেছে নিন:হয় আপনার নিজের সংগ্রহ থেকে বা Microsoft লাইব্রেরি থেকে। এখন আপনি মেল, স্কাইপ বা YouTube এর মাধ্যমে আপনার ভিডিও সংরক্ষণ এবং ভাগ করতে পারেন৷

নীচের লাইন : Microsoft Photos মৌলিক বৈশিষ্ট্য প্রদান করে যা আপনাকে একটি সহজ এবং মার্জিত স্লাইডশো তৈরি করতে দেয়। যাইহোক, এর সম্পাদনা বিকল্পগুলি বেশ সীমিত।

উন্নত স্লাইডশোর জন্য স্মার্টশো 3D

উইন্ডোজ 10-এ কীভাবে একটি স্লাইডশো তৈরি করবেন:দুটি সহজ উপায়

আপনি যদি বিকল্পগুলি প্রসারিত করতে চান এবং আরও উত্তেজনাপূর্ণ কিছু তৈরি করতে চান, SmartSHOW 3D দেখুন – Windows 10-এ একটি স্লাইডশো তৈরি করার একটি টুল . এই সফ্টওয়্যারটি বিশেষভাবে স্লাইডশো ক্রাফ্টিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে এবং এতে 200 টিরও বেশি রেডিমেড টেমপ্লেট রয়েছে৷ মাইক্রোসফ্ট টুলের বিপরীতে, SmartSHOW 3D বিস্তৃত রূপান্তর এবং অ্যানিমেশন কৌশল, 3D ক্যাপশন এবং মৌলিক ফটো এডিটিং বৈশিষ্ট্যগুলির সাথে আসে।

Windows 10 এর জন্য স্লাইডশো সফ্টওয়্যার ব্যবহার করে কীভাবে একটি উপস্থাপনা তৈরি করবেন?

ধাপ #1

প্রথমত, একটি উপযুক্ত টেমপ্লেট চয়ন করুন - আপনি যে কোনও অনুষ্ঠানের জন্য একটি লেআউট পাবেন। আপনি মার্জিত এবং ক্লাসিক বেছে নিতে পারেন যা ব্যবসার জগতে পুরোপুরি ফিট হবে বা ভ্রমণের ভিডিও তৈরি করতে মজাদার এবং অদ্ভুত। আপনি যদি সত্যিই আপনার সাথে কথা বলে এমন একটি টেমপ্লেট খুঁজে না পান, তবে চিন্তা করবেন না, আপনি ডিজাইন সামঞ্জস্য করতে পারেন এবং আপনার প্রয়োজন অনুসারে লেআউটটি কাস্টমাইজ করতে পারেন।

ধাপ #2

প্রোগ্রামে ইমেজ এবং ভিডিওগুলি আমদানি করুন, তারপর আপনার স্ক্রিনের নীচে স্টোরিলাইনে সেগুলি সাজান৷ নিশ্চিত করুন যে ছবিগুলির ক্রম বার্তাটি বহন করে এবং আপনার ছোট চলচ্চিত্রের উদ্দেশ্যের সাথে খাপ খায়।

তদ্ব্যতীত, ফটোগ্রাফের মানের দিকে মনোযোগ দিন। আপনি যদি রঙ, বৈসাদৃশ্য, আকার ইত্যাদি নিয়ে সন্তুষ্ট না হন, আপনি মৌলিক ফটো এডিটিং টুল যেমন ক্রপিং, বিভিন্ন ফিল্টার এবং কনট্রাস্ট এবং স্যাচুরেশনের সমন্বয় প্রয়োগ করতে পারেন।

ধাপ #3

ট্রানজিশন এবং অ্যানিমেশন প্রভাবের সমৃদ্ধ সংগ্রহের মধ্য দিয়ে যান। আপনি যদি কোনও পেশাদার কাজ বা বিশ্ববিদ্যালয় উপস্থাপনার জন্য যাচ্ছেন, তাহলে আপনার ভিডিওর পরিপূরক হবে এমন ক্লাসিক প্রভাবগুলির মধ্যে একটি বেছে নিন। একটি উন্নত ভ্রমণ স্লাইডশোর জন্য, আপনার অ্যাডভেঞ্চারের মেজাজ জানাতে গতিশীল এবং উজ্জ্বল প্রভাবগুলি বেছে নিন। আপনি আপনার স্লাইডে কিছু গ্রাফ বা সংখ্যা স্পষ্ট করতে ক্যাপশন যোগ করতে পারেন।

ধাপ #4

আপনি যদি Windows 10-এ সঙ্গীত সহ একটি স্লাইডশো তৈরি করতে চান, তাহলে জেনার, সময়কাল এবং মেজাজ দ্বারা পৃথক করা রয়্যালটি-মুক্ত ট্র্যাকগুলির একটি বিস্তৃত সংগ্রহের মাধ্যমে ব্রাউজ করুন৷ বিকল্পভাবে, আপনি আপনার পিসি থেকে একটি গান আপলোড করতে পারেন।

SmartSHOW 3D এর আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল ভয়েস রেকর্ডিং করার ক্ষমতা। ক্যাপশন ব্যবহার করার পরিবর্তে, আপনার ভয়েস রেকর্ড করুন এবং স্লাইডশোর গুরুত্বপূর্ণ অংশগুলিতে মন্তব্য করুন। আপনার শেষ ট্রিপের সবচেয়ে মজার এবং সবচেয়ে সুন্দর গল্প শেয়ার করুন এবং আপনার কাজকে আরও বিশেষ করে তুলুন।

ধাপ #5

Facebook এবং YouTube সহ আপনার ভিডিও সরাসরি সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে শেয়ার করুন এবং ইমেলের মাধ্যমেও পাঠান৷ অবশেষে, প্রয়োজনে আপনি একটি DVD বা CD-এ স্লাইডশো বার্ন করতে পারেন।

নীচের লাইন: SmartSHOW 3D সম্পাদনা এবং অ্যানিমেটিং সরঞ্জামগুলির পাশাপাশি একটি বৃহত্তর সঙ্গীত লাইব্রেরি দেয়। আপনি যদি বিশেষ এবং নজরকাড়া কিছু করতে চান তবে এই প্রোগ্রামটি আপনার সেরা পছন্দ৷

স্লাইডশো তৈরি করা সহজ এবং যে কারও কাছে আরও অ্যাক্সেসযোগ্য হয়ে উঠেছে। একটি প্রোগ্রাম চয়ন করুন যা আপনার লক্ষ্যগুলিকে আরও ভালভাবে মিটমাট করে এবং দ্রুত, আরও কার্যকরভাবে ছোট মুভিগুলি তৈরি করুন৷ সঠিক টুল ব্যবহার করা আপনাকে মূল্যবান পুরানো পারিবারিক ছবি লালন করতে, আপনার কাছের মানুষদের জন্য আরাধ্য জন্মদিনের ভিডিও তৈরি করতে এবং এমনকি আপনার পরবর্তী কাজ বা স্কুলের উপস্থাপনাকে আরও উত্তেজনাপূর্ণ করতে সাহায্য করবে৷


  1. কিভাবে এক্সেলে হায়ারার্কি চার্ট তৈরি করবেন (3টি সহজ উপায়)

  2. কিভাবে এক্সেলে একটি ইন্টারেক্টিভ ক্যালেন্ডার তৈরি করবেন (2টি সহজ উপায়)

  3. উইন্ডোজ কীবোর্ড নিষ্ক্রিয় করার ৭টি সহজ উপায়

  4. কিভাবে আইএসও ইমেজ থেকে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি তৈরি করবেন (দুটি অফিসিয়াল উপায়)