কম্পিউটার

উইন্ডোজ অ্যাডাপ্টার V9 ট্যাপ করুন:উইন্ডোজ 10, 8, 7 এ এটি কী এবং কীভাবে সরানো যায়

কিছু Windows ব্যবহারকারীর জন্য, আপনি যখন ডিভাইস ম্যানেজার খুলবেন এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন , শুধু একটি Tap-Windows Adapter V9 খুঁজে পেতে। কিন্তু Windows 10-এ এই অ্যাডাপ্টার সম্পর্কে আপনার কোনো ধারণা নেই। কেন আপনার পিসিতে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 আছে? অথবা কিছু ব্যবহারকারীর জন্য, যদি আপনি জানেন যে এই অ্যাডাপ্টারটি কী, এই ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টারটি ভুল হয়ে যায় যখন আপনি VPN এর সাথে সংযোগ করেন .

এবং এটিও সাধারণ যে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার সক্রিয় থাকা অবস্থায় ইন্টারনেট সংযোগ কাজ করছে না। তাই, আপনারা অনেকেই ভাবছেন যে Windows 10-এ Tap-Windows Adapter V9 আনইনস্টল করবেন কিনা এবং কিভাবে আনইনস্টল করবেন।

ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 কি?

সহজ কথায়, ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 হল একটি ভার্চুয়াল নেটওয়ার্ক ইন্টারফেস যা VPN ক্লায়েন্টদের VPN সংযোগ সহজতর করতে সক্ষম করে। এবং বলা হয় যে একবার একটি VPN অ্যাপ ইনস্টল হয়ে গেলে, ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার ড্রাইভারটি ফোল্ডারে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে:C:/Program Files/Tap-Windows .

এটি লক্ষণীয় যে সাধারণত দুটি ধরণের ড্রাইভার থাকে, যথা, ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার 9.9.x এবং 9.21.x আপনার উইন্ডোজ সিস্টেমের উপর নির্ভর করে। উদাহরণস্বরূপ, আপনার মধ্যে কেউ কেউ আপনার পিসিতে একটি Tap-Windows 9.21.2 বা 9.9.2 দেখতে পারেন৷

সম্পর্কিত: Windows 10, 8, 7-এ ওয়্যারলেস অ্যাডাপ্টার বা অ্যাক্সেস পয়েন্টে সমস্যা

আমার কি Windows 10, 8, 7 এ ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 রাখা উচিত?

সাধারণত, আপনার যদি Windows 10-এ VPN ব্যবহার করার প্রয়োজন হয়, তাহলে আপনার পিসিতে একটি ট্যাপ উইন্ডোজ অ্যাডাপ্টার V9 ইনস্টল করার এবং রাখার অনেক প্রয়োজন আছে .

কিন্তু আপনি ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার ব্যবহার করার সময় নেটওয়ার্ক সংযোগের ত্রুটির উপর আঘাত করলে বা আপনি ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার সক্ষম করার পরে VPN কাজ করে না। সম্ভবত আপনি এছাড়াও ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 এবং এটি ড্রাইভার সরানোর চেষ্টা করতে পারেন .

অথবা আপনাদের কারো জন্য, যদি আপনি জানতে চান TAP Windows অ্যাডাপ্টার V9 নিরাপদ কিনা এবং এটি Windows 10-এ একটি চিহ্নিত নেটওয়ার্ক কিনা।

কিছু ব্যবহারকারীর জন্য, Nordvpn, SoftEther, ইত্যাদির মতো VPN অ্যাপগুলির জন্য এই সিস্টেমে কোনও ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার নেই৷ এই অংশের জন্য, সম্ভবত আপনার Windows 10, 8, 7 এর জন্য একটি ডাউনলোড এবং ইনস্টল করা উচিত৷

কিভাবে উইন্ডোজ 10 থেকে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 এবং এর ড্রাইভার সরাতে হয়?

কিছু ক্ষেত্রে, যদিও আপনি Windows 10 থেকে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 আনইনস্টল করেছেন, আপনার পিসিতে আনইনস্টল করা অংশ রয়েছে, যার ফলে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 এর সাথে সমস্যা হচ্ছে। তাই, ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার 9.21.2 ত্রুটি ঠিক করতে আপনি অ্যাডাপ্টারটি আনইনস্টল করা ভাল।

Tap-Windows Adapter V9 আনইনস্টল করুন:

যেহেতু এই অ্যাডাপ্টারটি আপনার পিসিতে আপনার VPN ক্লায়েন্টের সাথে আসে যেমন NordVPN, ExpressVPN, CyberGhost, Surfshark, ইত্যাদি। আপনি যদি Tap-Windows অ্যাডাপ্টার V9 আনইনস্টল করার আশা করেন Tap-Windows ড্রাইভার ত্রুটি বা Tap-Windows অ্যাডাপ্টার V9 এর সাথে অন্য কোনো সমস্যা ঠিক করতে। , শুধু কন্ট্রোল প্যানেলে VPN ক্লায়েন্ট থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করুন।

1. কন্ট্রোল প্যানেলে যান৷ .

2. বিভাগ দ্বারা দেখুন৷ এবং তারপর প্রোগ্রামগুলি সনাক্ত করুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , NordVPN এর মত আপনার VPN ক্লায়েন্ট সনাক্ত করতে নীচে স্ক্রোল করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার ড্রাইভার আনইনস্টল করুন:

কখনও কখনও, ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার V9 সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য আপনাকে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার ড্রাইভারটিও সরাতে হবে। অথবা আপনি যদি লক্ষ্য করেন যে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টারের ড্রাইভারটি হলুদ বিস্ময় চিহ্নের সাথে দেখায়, তাহলে Windows 10 থেকে এটি থেকে মুক্তি পেতে হবে।

দ্রষ্টব্য: বিশেষত, Windows 10, 8, 7, Vista-এর জন্য, আপনার ট্যাপ উইন্ডোজ ড্রাইভার হল NDIS 6 ড্রাইভার; Windows XP-এর জন্য, Tap-Windows ড্রাইভার হল NDIS 5 ড্রাইভার।

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং ডান ক্লিক করুন ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার ড্রাইভার ডিভাইস আনইনস্টল করতে .

3. আনইনস্টল করুন ক্লিক করুন৷ আনইনস্টলেশন নিশ্চিত করতে।

4. প্রভাব নিতে আপনার পিসি রিবুট করুন। তারপর আপনি দেখতে পাবেন যে ট্যাপ-উইন্ডোজ অ্যাডাপ্টার ড্রাইভার সরানো হয়েছে। অবশ্যই Windows 10 এ কোন ট্যাপ উইন্ডোজ অ্যাডাপ্টারের ত্রুটি নেই।

সংক্ষেপে, এই পোস্ট থেকে, আপনি ট্যাপ-উইন্ডোজের হ্যাং পেতে পারেন, এটি কী, আপনার এটি আনইনস্টল করা উচিত কিনা এবং কীভাবে এটি সরানো যায়। কিছু ব্যবহারকারীর জন্য, যদি আপনি খুঁজে পান যে Windows 10-এ কোনো Tap Windows পাওয়া যায়নি বা Tap-Windows অ্যাডাপ্টার V9 ত্রুটি আপনার ক্ষেত্রে ঘটে, আপনি এই অ্যাডাপ্টারটি আনইনস্টল করার চেষ্টা করতে পারেন।


  1. উইন্ডোজ অ্যাক্টিভেশন কি এবং এটি কিভাবে কাজ করে?

  2. Windows 10 Meet Now:এটি কী এবং কীভাবে এটি সরানো যায়

  3. ট্যাপ উইন্ডোজ অ্যাডাপ্টার কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়