কম্পিউটার

idp.generic কি এবং Windows 10 এ কিভাবে নিরাপদে এটি সরাতে হয়

আপনি সম্প্রতি একটি নতুন ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হতে পারে - বা তাই আপনার অ্যান্টি-ভাইরাস বলে। অনেক ব্যবহারকারী একটি সতর্কতা পান যে তাদের সিস্টেমে idp.generic সনাক্ত করা হয়েছে, প্রায়শই অন্যথায় ক্ষতিকারক প্রোগ্রাম থেকে। উদাহরণ স্বরূপ, অনেক ব্যবহারকারী স্পটিফাই ওয়েব হেল্পার থেকে এটি ঘটছে বলে রিপোর্ট করেন। এই সতর্কতাটি হয় ম্যালওয়্যার বা মিথ্যা ইতিবাচক হতে পারে৷

হুমকিটি ম্যালওয়্যার কিনা তা নির্ধারণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেশিরভাগ ব্যবহারকারী AVG এবং Avast অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করার সময় এই সমস্যাটি উদ্ভূত হওয়ার কথা জানিয়েছেন। যদিও এটি অসম্ভব নয় যে আপনি অন্যান্য প্রোগ্রাম থেকে এই সতর্কতাটি পাবেন, এটি অসম্ভাব্য। idp.generic সম্পর্কে আপনার যা জানা দরকার এবং এটি আপনার সিস্টেম থেকে সরানো নিরাপদ কিনা তা এখানে।

    idp.generic কি এবং Windows 10 এ কিভাবে নিরাপদে এটি সরাতে হয়

    idp.generic কি?

    IDP.generic আপনার সিস্টেমের জন্য একটি সম্ভাব্য হুমকি যা আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রামের আইডেন্টিটি ডিটেকশন প্রোটেকশন বা IDP বৈশিষ্ট্য দ্বারা সনাক্ত করা হয়েছে। এটি আপনার কম্পিউটারকে ভাইরাস, ম্যালওয়্যার এবং ট্রোজান থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে যা আপনার ব্যক্তিগত তথ্য এবং ডেটা চুরি করতে পারে৷

    .generic শেষ মানে একটি জেনেরিক ফাইল থেকে হুমকি শনাক্ত করা হয়েছে। যখন আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম এই ধরনের হুমকি শনাক্ত করে, তখন এটির প্রথম পদক্ষেপ সাধারণত ফাইলটি আলাদা করে মুছে ফেলা হয়।

    idp.generic কি এবং Windows 10 এ কিভাবে নিরাপদে এটি সরাতে হয়

    যদিও আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম থেকে সতর্কবার্তার প্রতি সবসময় মনোযোগ দেওয়া উচিত, idp.generic সতর্কতার অধিকাংশই মিথ্যা ইতিবাচক। এটি বলেছিল, এটি ছদ্মবেশে একটি দূষিত ফাইল নয় তা নিশ্চিত করার জন্য আপনাকে একটি ভিন্ন অ্যান্টিভাইরাস প্রোগ্রামের সাথে একটি স্ক্যান চালিয়ে দুবার পরীক্ষা করা উচিত৷

    ফাইলটিতে প্রোগ্রামের প্রতিক্রিয়া দ্বারা সমস্যাটি দেখা দেয়। যদি এটি একটি ফাইলে idp.generic হুমকি শনাক্ত করে যা অন্য একটি প্রোগ্রাম চালানোর জন্য প্রয়োজনীয় - যেমন পূর্বে উল্লিখিত Spotify ওয়েব হেল্পার - এবং সেই ফাইলটি মুছে দেয়, তাহলে Spotify সমস্যা এবং অন্যান্য সমস্যার সম্মুখীন হতে পারে।

    idp.generic সতর্কতার কারণ কি?

    idp.generic সতর্কতার জন্য বেশ কয়েকটি কারণ রয়েছে, তবে সবচেয়ে সাধারণ কারণ হল পুরানো AVG বা Avast অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার যা নির্দোষ প্রোগ্রামগুলিকে ক্ষতিকারক হিসাবে চিহ্নিত করে৷ আরেকটি সম্ভাব্য কারণ হল পুরানো জাভা সফ্টওয়্যার।

    আপনি যদি এই সতর্কতাটি পেয়ে থাকেন তবে নিশ্চিত করুন যে আপনি আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি সর্বশেষ সংস্করণে আপডেট করেছেন। Avast এবং AVG উভয়ই আপডেট পেয়েছে যা এই সমস্যাটি দূর করে, কিন্তু আপনি যদি আপডেট না করে থাকেন তবে আপনি এখনও সতর্কতা পেতে পারেন৷

    idp.generic কি এবং Windows 10 এ কিভাবে নিরাপদে এটি সরাতে হয়

    যদি এটি কাজ না করে, জাভা আপডেট করুন। এটি করতে, কন্ট্রোল প্যানেল খুলুন প্রোগ্রাম জাভা এবং আপডেট ট্যাবে নেভিগেট করুন। নীচে, এখনই আপডেট করুন ক্লিক করুন৷

    Avast আপডেট করতে, উপরের-ডান কোণে মেনু আইকনে ক্লিক করুন, আপডেট বেছে নিন , এবং তারপর আপডেটের জন্য চেক করুন বেছে নিন উভয় বিকল্পের অধীনে। এটি করা নিশ্চিত করবে যে আপনার সফ্টওয়্যার এবং আপনার ভাইরাস সংজ্ঞা উভয়ই সম্পূর্ণ আপ টু ডেট।

    idp.generic কি এবং Windows 10 এ কিভাবে নিরাপদে এটি সরাতে হয়

    কখন idp.generic একটি মিথ্যা ইতিবাচক নয়?

    আপনি কখনই 100 শতাংশ নিশ্চিত হতে পারবেন না যে idp.generic একটি মিথ্যা ইতিবাচক নয়। আপনি যখন সতর্কতা পাবেন, নিশ্চিত হওয়ার জন্য আপনাকে সর্বদা একটি দ্বিতীয় স্ক্যান চালানো উচিত। তাতে বলা হয়েছে, কিছু সূত্র আছে যে সতর্কতা মিথ্যা ইতিবাচকের চেয়ে বেশি হতে পারে।

    প্রথমটি যদি সংক্রামিত ফাইলটি টেম্প ফোল্ডারে থাকে। এটি ট্রোজান এবং ম্যালওয়্যারের জন্য একটি সাধারণ গন্তব্য। যদি সতর্কতা আপনাকে এখানে নির্দেশ করে তবে এটি দ্বিতীয়বার দেখার মূল্য।

    দ্বিতীয়টি হল যদি সংক্রামিত ফাইলটি একটি এক্সিকিউটেবল হয়। এটি একটি বিশ্বস্ত উত্স থেকে না হলে, আপনার ফাইলটি খোলার বিষয়ে সতর্ক হওয়া উচিত। ভাইরাস স্ক্যানে এক্সিকিউটেবল ফাইলগুলি প্রায়শই সমস্যা বোঝায়, কারণ এটি যদি সত্যিই একটি ভাইরাস হয় তবে এটি আপনার সিস্টেমকে সমস্যাযুক্ত ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত করতে পারে৷

    ফাইলের নামের দিকেও মনোযোগ দিন। যদি ফাইলের নাম স্পষ্টতই দূষিত হয় বা এর অন্তর্গত না হয়, তাহলে হুমকি সম্ভবত বাস্তব।

    আমি কিভাবে Windows 10 এ idp.generic সরাতে পারি?

    আপনি যদি একটি idp.generic সতর্কতা পান, তাহলে আপনি এটিকে আপনার সিস্টেম থেকে অবিলম্বে সরাতে প্রলুব্ধ হতে পারেন৷ যদি ফাইলটি গুরুত্বপূর্ণ কিছুর সাথে সংযুক্ত না থাকে, তবে সর্বোপরি, আপনার অ্যান্টিভাইরাসকে তার কাজ করতে দিন।

    আপনার অ্যান্টিভাইরাস দ্বারা এটি একটি মিথ্যা ইতিবাচক সনাক্তকরণের সম্ভাবনা থাকলে, জাভা এবং আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার উভয় আপডেট করার জন্য সময় নিন। একবার আপনি আপডেটটি ডাউনলোড করলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আবার স্ক্যান চালান।

    idp.generic কি এবং Windows 10 এ কিভাবে নিরাপদে এটি সরাতে হয়

    যদি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এখনও idp.generic শনাক্ত করে, তাহলে Malwarebytes বা Kaspersky এর মতো একটি প্রোগ্রাম ডাউনলোড করুন এবং একটি সেকেন্ডারি স্ক্যান চালান৷ আপনি এমন একটি প্রোগ্রাম ব্যবহার করতে চান যা AVG বা Avast নয় যদি সমস্যাটি এখনও অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের মধ্যেই থাকে।

    হুমকি শনাক্ত হলে, অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটিকে হুমকিটি মুছে ফেলার অনুমতি দিন, হয় এটি মুছে ফেলুন বা আলাদা করে রাখুন৷ যদিও এটি আপনার সিস্টেম থেকে নিজেরাই অপসারণ করা সম্ভব, এটি একটি জটিল প্রক্রিয়া হতে পারে। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার মূল হুমকির সাথে সম্পর্কিত যে কোনও এবং সমস্ত দূষিত ফাইল মুছে ফেলবে।

    আমি কিভাবে idp.generic হুমকি প্রতিরোধ করতে পারি?

    এই হুমকি সাধারণত পুরানো সফ্টওয়্যার কারণে হয়. আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয় আপডেটগুলি সক্ষম করুন যাতে এটি সর্বদা আপ টু ডেট থাকে এবং জাভা-এর জন্য একই কাজ করুন৷ এটি AVG এবং Avast থেকে মিথ্যা ইতিবাচক সতর্কতা প্রতিরোধ করবে, তাই যখনই একটি idp.generic হুমকি প্রদর্শিত হবে, আপনি এটি আরও গুরুত্ব সহকারে নিতে জানবেন৷

    অনলাইনে অন্যান্য হুমকি এড়ানোর জন্য, একজন অজানা প্রেরকের কাছ থেকে কোনো ইমেল খোলার ব্যাপারে সতর্ক থাকুন। আপনি বিশ্বাস করেন না এমন উৎস থেকে ওয়েবসাইট এবং ডাউনলোড এড়িয়ে চলুন। কিছুটা সচেতনতা এবং নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলির মধ্যে, আপনি আপনার কম্পিউটার এবং ব্যক্তিগত ডেটার বেশিরভাগ হুমকি এড়াতে পারেন।


    1. কিভাবে উইন্ডোজ 10 অ্যাডমিনিস্ট্রেটর এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড সরান

    2. আমি কীভাবে আপনার উইন্ডোজ থেকে IDP.Generic ভাইরাস সরাতে পারি

    3. উইন্ডোজ গড মোড কি এবং উইন্ডোজ 10 এ কিভাবে এটি সক্ষম করবেন

    4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়