কম্পিউটার

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

সামগ্রী:

Toster.exe ওভারভিউ

Toaster.exe কি?

Toaster.exe ভাইরাস নাকি নিরাপদ?

কিভাবে Toaster.exe ত্রুটি Windows 10 ঠিক করবেন?

Toaster.exe ওভারভিউ:

এটি একটি স্বাভাবিক সমস্যা যে আপনি Toaster.exe কাজ করা বন্ধ করে দিয়েছেন বা Windows Vista, Windows 7, 8 এবং Windows 10-এ Toaster.exe উচ্চ CPU, Toaster.exe অ্যাপ্লিকেশন ত্রুটির সম্মুখীন হয়েছেন।

ডেল ব্যবহারকারীদের জন্য, এটি বিশেষভাবে আপনার ক্ষেত্রে ঘটে। আপনার আশ্চর্যের জন্য, আপনি উইন্ডোজ সিস্টেমে টোস্টার এক্সে কী করতে ব্যবহৃত হয় সে সম্পর্কে কোনও ধারণা পাবেন না। আপনি কিভাবে Toaster.exe ত্রুটিগুলি সমাধান করতে পারেন? আপনি Toaster.exe নিষ্ক্রিয় করবেন কিনা তা কিভাবে আপনি সিদ্ধান্ত নিতে পারেন?

আপনার উদ্বেগ দূর করতে, এই থ্রেডটি ডেল টোস্টার এক্সেতে লক্ষ্য করা হয়েছে, এতে এটি কী এবং কীভাবে এটি আনইনস্টল করা যায়।

Toaster.exe কি?

Dell DataSafe Local Backup বা Dell Backup and Recovery সফ্টওয়্যারের একটি অংশ হিসাবে, Toaster.exe আপনার কম্পিউটারে ডেল প্রোগ্রামের সাথে আসে। বিশেষত, এই Toaster.exe ফাইলটি SoftThinks এজেন্ট পরিষেবারও অন্তর্গত৷

যখন টোস্টার এক্সের ইউটিলিটির কথা আসে, তখন এটি মূলত আপনার কীবোর্ড এবং মাউসের ব্যবহার রেকর্ড করতে ব্যবহৃত হয়। এই অর্থে, এই Toaster.exe-কে AOL-এর একটি উপাদান হিসেবেও শেষ করা যেতে পারে।

সাধারণত, Toaster.exe প্রক্রিয়া আপনাকে Windows 10-এ উচ্চ CPU বা মেমরি দখল করবে না এবং এটি ডিফল্টভাবে C:\Programs Files-এ অবস্থিত।

টিপ্স: ডেল ডেটাসেফ লোকাল ব্যাকআপ কি?

এটি ডেল সফ্টওয়্যার যা প্রয়োজন হলে কম্পিউটার ডেটা পুনরুদ্ধার বা ব্যাক আপ করতে ব্যবহৃত হয়৷

Toaster.exe ভাইরাস নাকি নিরাপদ?

এটি একেবারে শুরুতে ভাইরাস নয়। কিন্তু যারা টাস্ক ম্যানেজারে Toaster.exe উচ্চ সিপিইউতে চলেন তাদের ক্ষেত্রে, সম্ভবত আপনার Toaster.exe আপনার পিসিতে কোনো ভাইরাস দ্বারা দূষিত হয়েছে।

এটি সম্ভব কারণ Toaster exe একটি এক্সিকিউটেবল ফাইল, যার মানে এটি আপনার কম্পিউটারে বিপদ ডেকে আনতে পারে৷

এখন যতক্ষণ পর্যন্ত আপনি Tosater.exe ড্রাইভার সম্পর্কিত কোনো সমস্যা মোকাবেলা করার আশা করছেন, সেই লক্ষ্য অর্জনের জন্য আরও গভীরে যান।

কিভাবে Toaster.exe ত্রুটি Windows 10 ঠিক করবেন?

Toaster exe অ্যাপ্লিকেশন ত্রুটি বা টোস্টার ব্যর্থ সমস্যা পরিপ্রেক্ষিতে, আপনারা অনেকেই Toaster.exe প্রক্রিয়াটি ব্লক করার উপায় ভেবে থাকতে পারেন। আপনি যদি সত্যিই Dell Toaster.exe আনইনস্টল করতে চান তাহলে ঠিক আছে৷

কিন্তু টোস্টার আনইনস্টল করা ছাড়াও, কিছু অন্যান্য উপলব্ধ এবং কার্যকর পদ্ধতি রয়েছে যা আপনি সমাধান করতে নিতে পারেন তা Toaster.exe সমস্যা খুঁজে পাবে না।

সমাধান:

1:Windows 10 এ Toaster.exe নিষ্ক্রিয় করুন

2:Toaster.exe স্বয়ংক্রিয়ভাবে শেষ করুন

3:সিস্টেম ফাইল চেকার চালান

সমাধান 1:Windows 10 এ Toaster.exe অক্ষম করুন

এখন যেহেতু Toaster.exe SoftThinks এজেন্ট পরিষেবার অন্তর্গত, Toaster.exe উইন্ডোজ প্রক্রিয়াটি সরানোর জন্য, এটি প্রস্তাবিত যে আপনি SoftThinks পরিষেবাটির স্টার্টআপ নিষ্ক্রিয় হিসাবে সেট করতে পরিচালনা করুন৷

সম্ভবত, পরিষেবাটি সাময়িকভাবে নিষ্ক্রিয় হয়ে গেলে আপনার Toaster.exe অ্যাপ্লিকেশন ত্রুটিটি সমাধান করা যেতে পারে৷

1. উইন্ডোজ টিপুন + R চালান সক্রিয় করতে বক্স এবং তারপর services.msc লিখুন বাক্সে. এর পরে, ঠিক আছে ক্লিক করুন৷ এগিয়ে যেতে।

2. পরিষেবাগুলিতে৷ উইন্ডো, সফ্ট থিঙ্কস এজেন্ট খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন পরিষেবা এবং তারপর এটির সম্পত্তি খুলতে ডান ক্লিক করুন .

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

3. তারপর সাধারণ এর অধীনে ট্যাব, বন্ধ করুন৷ এই পরিষেবাটি পরিষেবা স্থিতির অধীনে এবং তারপরে স্টার্টআপ প্রকার সনাক্ত করুন৷ এবং এটিকে অক্ষম হিসেবে সেট করতে বেছে নিন .

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

যে মুহূর্তে আপনি প্রয়োগ করুন চাপবেন এবং ঠিক আছে , SoftThinks এজেন্ট পরিষেবা বন্ধ করা হবে। এইভাবে, Windows 7 বা Windows 10-এও Toaster.exe অক্ষম করা হবে।

এখন, যেহেতু আপনার পিসিতে কোন Toaster.exe প্রক্রিয়া চলছে না, আপনি টোস্টারের সাথে প্রাসঙ্গিক ত্রুটিটি আবার পাবেন কিনা তা পরীক্ষা করতে পারেন, উদাহরণস্বরূপ, Tosater.exe পাওয়া যায়নি।

সমাধান 2:Toaster.exe স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করুন

কিছু ক্লায়েন্ট খুঁজে পেতে পারে যে toaster.exe বন্ধ করতে অক্ষম। আপনি সিস্টেমের মধ্যে এই পরিষেবাটি শেষ করতে ব্যর্থ হয়েছেন৷ সম্ভবত একটি নির্দিষ্ট প্রোগ্রাম অজানা কারণে এটি ব্যবহার করছে। সেই উপলক্ষ্যে, আপনাকে স্বয়ংক্রিয়ভাবে toaster.exe টাস্ক অক্ষম করতে একটি শক্তিশালী তৃতীয় পক্ষের টুলে যেতে হবে। অর্থাৎ, আপনি Advanced SystemCare এর সুবিধাও নিতে পারেন toaster.exe চালানো বন্ধ করতে।

কিছু পরিস্থিতিতে, যদি আপনি এটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে না চান তবে এটির জন্য কম অগ্রাধিকার সেট করার জন্য এটি উপলব্ধ৷

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. টুলবক্স সনাক্ত করুন৷ এবং তারপর প্রসেস ম্যানেজার টিপুন Advanced SystemCare কে সরাসরি ইন্সটল করতে দিতে।

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

3. IObit প্রসেস ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে , toaster.exe খুঁজে বের করুন এবং তারপর প্রক্রিয়া শেষ করতে ডান ক্লিক করুন .

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

4. অথবা প্রয়োজন হলে, নিম্ন অগ্রাধিকার সেট করতে বেছে নিন এই toaster.exe এর জন্য প্রক্রিয়া।

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

যাই হোক, এবার আপনি দেখতে পাবেন Advanced SystemCare সফলভাবে toaster.exe প্রক্রিয়ার জন্য অক্ষম বা অগ্রাধিকার সেট করেছে। এমনকি যদি আপনি toaster.exe উচ্চ CPU বা RAM ব্যবহার লক্ষ্য করেন, আপনি এখানে এই ত্রুটিটি ঠিক করতে পারেন।

সমাধান 3:সিস্টেম ফাইল চেকার চালান

বলা হয় যে টোস্টার হল আপনার পিসিতে এক ধরনের এক্সিকিউটেবল ফাইল, তাই Toaster.exe ফাইলে কোনো দুর্নীতি নেই তা নিশ্চিত করার জন্য আপনার অনেক প্রয়োজন।

এই পরিস্থিতিতে, আপনি Windows 10-এ সিস্টেম ফাইলগুলি, বিশেষ করে Toaster.exe ফাইলের তদারকি করতে সিস্টেম ফাইল চেকার (SFC) এর সুবিধা গ্রহণ করবেন৷

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে ডান ক্লিক করুন৷ .

2. কমান্ড প্রম্পটে , ইনপুট sfc/scannow এবং তারপর এন্টার টিপুন SFC চালানোর জন্য।

Toaster.exe কী এবং উইন্ডোজ 10 থেকে কীভাবে এটি সরাতে হয়

তারপর সিস্টেম ফাইল চেকার স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে ফাইল দুর্নীতির জন্য অনুসন্ধান করবে। Toaster.exe ফাইলে কোনো ত্রুটি থাকলে, এটি সনাক্ত করে আপনার জন্য সংশোধন করবে৷

এখানে আপনার পিসির নিরাপত্তার জন্য, সিস্টেম ফাইলগুলি ছাড়াও, আপনাকে এখনও উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন বা প্রোগ্রামগুলির জন্য আপনার পিসি স্ক্যান করতে Windows 10 এ এমবেড করা হয়েছে৷

উপসংহারে বলা যায়, ড্রাইভার টোস্টার যেমন ডেল সাপোর্ট অ্যাসিস্ট্যান্টের একটি অংশ, তেমনই Toaster.exe উইন্ডোজ প্রক্রিয়া আপনার পিসিতে উপযোগী। অতএব, আপনি Toaster.exe অপসারণ করবেন না যদি না এটির সাথে কোন সমস্যা থাকে, যেমন Toaster.exe চলছে না বা বেশি CPU Windows 10 খাচ্ছেন না।


  1. উইন্ডোজে ভিডিও থেকে কীভাবে ওয়াটারমার্ক সরাতে হয়

  2. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  3. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়