কম্পিউটার

Windows 10 Meet Now:এটি কী এবং কীভাবে এটি সরানো যায়

Windows 10 Meet Now:এটি কী এবং কীভাবে এটি সরানো যায়

আপনি যদি আপনার উইন্ডোজ 10-এর কপি আপডেট করতে দ্রুত হয়ে থাকেন যখনই একটি নতুন আপডেট আসে, তাহলে আপনি সম্ভবত একটি নতুন টুল লক্ষ্য করেছেন যা অপারেটিং সিস্টেমে যোগ করা হয়েছে। টুলটির নাম Meet Now এবং এটি Windows 10-এ 2020 সালের অক্টোবরে যোগ করা হয়েছিল।

এই পোস্টে, আমরা আপনাকে Windows 10-এর Meet Now বৈশিষ্ট্য এবং আপনি যদি এটি আপনার পিসিতে না চান তাহলে কীভাবে এটি সরাতে হবে সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা জানাতে যাচ্ছি।

Windows 10 Meet Now কি এবং এটি কি করে?

Meet Now সত্যিই একটি নতুন টুল নয় - এটি বিদ্যমান স্কাইপ বৈশিষ্ট্যের জন্য একটি পৃথক আইকন। Microsoft 2020 সালের শুরুর দিকে স্কাইপে Meet Now যোগ করেছে এবং বৈশিষ্ট্যটির উদ্দেশ্য হল ব্যবহারকারীদের স্কাইপের মাধ্যমে দ্রুত এবং সহজে একটি ভিডিও কনফারেন্স শুরু করা।

মিট নাও বৈশিষ্ট্যটি কিছুটা জুমের মতো কাজ করে – যে ব্যক্তি সম্মেলনটি হোস্ট করছেন তার একটি স্কাইপ অ্যাকাউন্ট থাকতে হবে এবং অ্যাপের মধ্যে থেকে সম্মেলনটি চালু করতে হবে। যাইহোক, কনফারেন্সে যোগদানকারী অংশগ্রহণকারীদের কেবল তাদের সাথে হোস্ট শেয়ার করা লিঙ্কগুলিতে ক্লিক করতে হবে। তাদের সিস্টেমে স্কাইপ ইনস্টল করা থাকলে, এটি স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। এবং যদি না হয়, স্কাইপের ওয়েব সংস্করণ খুলবে এবং লোকেরা কিছু ইনস্টল না করেই একটি সম্মেলনে অংশ নিতে সক্ষম হবে।

উভয় বিকল্পের জন্য অংশগ্রহণকারীর একটি স্কাইপ অ্যাকাউন্ট থাকতে হবে না।

Windows 10 টাস্কবার থেকে কিভাবে Meet Now সরাতে হয়

Meet Now একটি খুব সুন্দর বৈশিষ্ট্যের মতো শোনাচ্ছে যা কিছু ব্যবহারকারীদের জন্য ব্যতিক্রমীভাবে কার্যকর হতে পারে। যাইহোক, আমাদের মধ্যে বেশিরভাগই স্কাইপের মাধ্যমে মিটিং হোস্ট করি না এবং খুব কমই সেগুলিতে অংশগ্রহণ করি। যদি আপনার ক্ষেত্রে এটি হয়, তাহলে আপনি আপনার টাস্কবার বন্ধ করতে Meet Now আইকন থেকে মুক্তি পেতে চাইতে পারেন।

টাস্কবার থেকে Windows 10 Meet Now আইকনটি সরানোর সবচেয়ে সহজ উপায় হল এটিতে ডান-ক্লিক করা এবং লুকান নির্বাচন করা। . বিকল্পভাবে, স্টার্ট এ ক্লিক করুন – সেটিংস , ব্যক্তিগতকরণ-এ যান – টাস্কবার , সিস্টেম আইকন চালু বা বন্ধ করুন নির্বাচন করুন , এবং টগল বন্ধ করুন Met Now .

দুর্ভাগ্যবশত, আপনি মিট নাও ফিচারটি সম্পূর্ণভাবে মুছে ফেলতে পারবেন না কারণ এটির সাথে কোনো এক্সিকিউটেবল ফাইল নেই। আপনার পিসিতে স্কাইপ ইনস্টল না থাকলেও, মাইক্রোসফ্ট এখনও আপনার টাস্কবারে মিট নাও বোতাম যোগ করবে।


  1. SearchApp.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  2. Windows 11-এ সিস্টেম পুনরুদ্ধার:কিভাবে এবং কিসের জন্য

  3. ট্যাপ উইন্ডোজ অ্যাডাপ্টার কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়