কম্পিউটার

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

কিছু গেমার বা নন-গেমাররা একটি ডিসকর্ড ত্রুটি পেতে থাকে যে ডিসকর্ড অন্য লোকেদের শুনতে পায় না কিন্তু তারা আপনাকে শুনতে পারে। ডিসকর্ড সবুজ বৃত্ত দেখতে পেলেও শব্দ নেই। এছাড়াও, কিছু গেমার দেখতে পান যে যখন ডিসকর্ড মিনিমাইজ করা হয় তখন তারা অন্যদের শুনতে পায় না।

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

এটি এতই বিরক্তিকর যে ডিসকর্ড এলোমেলোভাবে গেমগুলিতে কাউকে শুনতে পায় না। ডিসকর্ড সাউন্ড এরর আপনার মুখোমুখি যাই হোক না কেন, এটি ঠিক করার জন্য অনুসরণ করা মূল্যবান ডিসকর্ড সাউন্ড কাজ করছে না Windows 10, 8, 7 এ সমস্যা।

কেউ শুনতে পাচ্ছে না এমন বিরোধ কিভাবে ঠিক করবেন?

ডিসকর্ড অডিও সেটিংস বা ডিসকর্ড অ্যাপ বা আপনার অডিও ডিভাইসে কিছু ত্রুটি থাকলে, ডিসকর্ড সাউন্ড কাজ করছে না এমন সমস্যা দেখা দেবে। উদাহরণস্বরূপ, যখন আপনার ডিসকর্ডের ভলিউম খুব কম হয়, তখন ডিভাইসের ভলিউম কম সেট করা হতে পারে। অথবা কখনও কখনও, যদি আপনার অডিও ডিভাইসটি ডিফল্ট হিসাবে সেট না করে থাকে তবে আপনি ডিসকর্ডে লোকেদের শুনতে পাবেন না। এইভাবে, আপনি একের পর এক ডিসকর্ড শব্দ ত্রুটির সমস্যা সমাধান করতে পারেন।

সমাধান:

  • 1:ডিফল্ট কমিউনিটিভ ডিভাইস হিসাবে সেট করুন
  • 2:লিগ্যাসি অডিও সাবসিস্টেম ব্যবহার করুন
  • 3:অডিও ড্রাইভার আপডেট করুন
  • 4:অন্য আউটপুট ডিভাইসে পরিবর্তন করুন
  • 5:আনইনস্টল করুন এবং ডিসকর্ড অ্যাপ আপডেট করুন

সমাধান 1:ডিফল্ট কমিউনিটিভ ডিভাইস হিসাবে সেট করুন

সাধারণত, কমিউনিটিভ ডিভাইসটি একটি টেলিফোন কল গ্রহণ বা দিতে ব্যবহৃত হয়। আপনি যখন আপনার পিসির জন্য একটি কমিউনিটিভ ডিভাইস সেট করেন, ডিসকর্ড নির্ধারিত অডিও ডিভাইসের সাথে কাজ করতে পারে। তাই, ডিসকর্ড অ্যাপ এবং অডিও ডিভাইসের মধ্যে আর কোনো দ্বন্দ্ব থাকবে না।

1. সাউন্ড আইকনে ডান ক্লিক করুন ডেস্কটপের ডানদিকে নীচে এবং তারপর শব্দ নির্বাচন করুন৷ তালিকা থেকে এবং এখানে টাস্কবারে অনুপস্থিত সাউন্ড আইকন কীভাবে ঠিক করবেন সম্পর্কে টিউটোরিয়াল রয়েছে .

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

2. রেকর্ডিং এর অধীনে , ডিফল্ট কমিউনিটিভ ডিভাইস হিসেবে সেট করতে অডিও ডিভাইসে ডান ক্লিক করুন . এখানে আপনি ডিফল্ট ডিভাইস হিসেবে সেট করতে পারেন অডিও ডিভাইসের জন্য।

3. প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

তারপরে আপনি আপনার বন্ধুদের সাথে ভয়েস চ্যাট করতে পারেন যাতে ডিসকর্ডে কোন শব্দ ঠিক করা হয়নি। অথবা ডিসকর্ড আমি শুনতে পাচ্ছি কিন্তু কথা বলতে পারছি না আপনার পিসি থেকেও অদৃশ্য হয়ে যাবে।

সম্পর্কিত: ডিসকর্ড ওভারলে কাজ করছে না

সমাধান 2:লিগ্যাসি অডিও সাবসিস্টেম ব্যবহার করুন

লিগ্যাসি অডিও সাবসিস্টেমও ডিসকর্ড সাউন্ডের একটি অপরিহার্য অংশ। এটি বলা হয় যে আপনি যখন ডিসকর্ডে বন্ধুদের শুনতে পাচ্ছেন না কিন্তু তিনি আপনাকে শুনতে পাবেন, তখন লিগ্যাসি অডিও সাবসিস্টেমটিও সহায়ক হবে। এইভাবে, আপনি ডিসকর্ডে লিগ্যাসি অডিও সাবসিস্টেম ব্যবহার করার চেষ্টা করতে পারেন যাতে ডিসকর্ড ত্রুটিতে লোকেদের শুনতে অক্ষম হয়।

1. ডিসকর্ড খুলুন অ্যাপ।

2. ডিসকর্ড অ্যাপের ডানদিকে, খুঁজে বের করুন এবং ব্যবহারকারী সেটিংস টিপুন .

3. তারপর ভয়েস এবং ভিডিও এর অধীনে৷ , লিগেসি অডিও সাবসিস্টেম ব্যবহার করতে বেছে নিন .

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

4.ঠিক আছে ক্লিক করুন৷ অডিও সাবসিস্টেমকে উত্তরাধিকারে পরিবর্তন করতে।

এর পরে, আপনি দেখতে পাবেন যে আপনার ডিসকর্ড অ্যাপটি পুনরায় চালু হয়েছে এবং আপনি লোকেদের শুনতে পারবেন এবং অন্যদেরকে গেম বা অন্য কোনো অনুষ্ঠানে ডিসকর্ডে আপনাকে শুনতে পারবেন।

সমাধান 3:অডিও ড্রাইভার আপডেট করুন

এদিকে, Windows 10, 8, 7-এ পুরানো, অনুপস্থিত এবং দূষিত অডিও ড্রাইভারটিও এই ত্রুটির দিকে নিয়ে যাবে যে "আমার বন্ধুরা আমাকে ডিসকর্ডে শুনতে পাচ্ছে না"। এটা সম্ভব যে সমস্যাযুক্ত অডিও ড্রাইভার আপনার স্পিকার বা মাইক্রোফোনকে কাজ করার অনুমতি দিতে ব্যর্থ হয়েছে৷

এখানে, আপনার সময় এবং শক্তি বাঁচাতে, ড্রাইভার বুস্টার ব্যবহার করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হচ্ছে , অডিও ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে এবং সহজে আপডেট করার জন্য শীর্ষ এক ড্রাইভার ফাইন্ডার, ডাউনলোডার এবং আপডেটার।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন . তারপর ড্রাইভার বুস্টার আপনার অডিও ডিভাইসগুলির জন্য সর্বশেষ ড্রাইভার অনুসন্ধান করতে শুরু করবে৷

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

3. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার খুঁজুন এবং আপডেট করুন অডিও ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার বুস্টার দ্বারা।

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

ড্রাইভার বুস্টার আপনার জন্য আপডেট করা ড্রাইভার ইনস্টল করছে।

একবার অডিও ড্রাইভার ইনস্টল হয়ে গেলে, আপনি ডিসকর্ড খুলতে পারেন এবং আপনার বন্ধুদের কল করতে পারেন এবং আপনি লক্ষ্য করবেন যে ডিসকর্ড কাউকে শুনতে পাচ্ছে না বা শোনা যাচ্ছে না কিন্তু শুনতে পাওয়া যাবে না৷

সম্পর্কিত: কিভাবে ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না তা ঠিক করবেন

সমাধান 4:অন্য আউটপুট ডিভাইসে পরিবর্তন করুন

যদি বর্তমান অডিও আউটপুট ডিসকর্ডে সাউন্ড রেন্ডার করতে না পারে এবং আপনি এই সমস্যায় আটকে থাকেন যে ডিসকর্ড এলোমেলোভাবে কেউ করতে পারে না, তবে এটি ডিসকর্ডের অনুপযুক্ত আউটপুট ডিভাইসের কারণে হতে পারে। এইভাবে, আপনি অন্য আউটপুট ডিভাইস ব্যবহার করার চেষ্টা করবেন। সম্ভবত অন্যান্য আউটপুট ডিভাইসগুলি Windows 10, 8, 7 বা অন্যান্য অপারেটিং সিস্টেমে ডিসকর্ড সাউন্ড কাজ করছে না তা ঠিক করতে সাহায্য করবে৷

1. ডিসকর্ড-এ অ্যাপ, ব্যবহারকারী সেটিংস খুঁজে বের করুন .

2. ভয়েস ও ভিডিও এর অধীনে , ইন্টারফেসের শীর্ষে, আউটপুট ডিভাইস পরিবর্তন করুন অন্য একজনের কাছে।

স্থির:ডিসকর্ড কেউ শুনতে পায় না

উদাহরণস্বরূপ, আপনি যদি ডিফল্ট আউটপুট ডিভাইস সেট করে থাকেন, আপনি এটিকে একটি নির্দিষ্ট স্পিকার বা মাইক্রোফোনে পরিবর্তন করতে পারেন যেমন SteelSeries Arctis 7 Game এবং SteelSeries Arctis 7 Chat।

আপনি আপনার ডিভাইসে ডিসকর্ডে কিছু শুনতে পাচ্ছেন না কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, তাহলে আপনাকে চূড়ান্ত সমাধানের দিকে যেতে হবে।

সমাধান 5:আনইনস্টল করুন এবং ডিসকর্ড অ্যাপ আপডেট করুন

আপনার মধ্যে কারও কারও জন্য, ডিসকর্ড অডিও কাজ করছে না তা পুরানো বা দূষিত Discord অ্যাপের কারণে হতে পারে। অর্থাৎ, অপরাধী কম্পিউটারে অডিও সেটিংস বা ড্রাইভারের পরিবর্তে ডিসকর্ড অ্যাপে থাকে। অতএব, সমস্যাযুক্ত ডিসকর্ড অ্যাপটি থেকে মুক্তি পেতে এবং তারপরে সর্বশেষটি ডাউনলোড করার জন্য এটি একটি শট মূল্যবান৷

কন্ট্রোল প্যানেলে ডিসকর্ড অ্যাপ আনইনস্টল করুন:

1. কন্ট্রোল প্যানেলে যান৷ .

2. প্রোগ্রামগুলি খুঁজুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . দ্রুত আইটেমগুলি সনাক্ত করতে বিভাগ অনুসারে দেখার চেষ্টা করুন।

3.প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , ডিসকর্ড সনাক্ত করুন অ্যাপ এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

ডিসকর্ড অ্যাপ আপডেট করুন:

পুরানো অ্যাপটি আনইনস্টল করার সাথে, আপনি ডিসকর্ড অ্যাপের আরও সাম্প্রতিক রিলিজ ডাউনলোড করতে অনলাইনে অনুসন্ধান করতে পারেন। এটি সম্ভবত যে ডিসকর্ড আপনাকে অন্যদের দ্বারা শোনাতে বাধ্য করবে এবং অন্যদেরও শুনতে পাবে৷

সব মিলিয়ে, যে সমস্যাটি ডিসকর্ডে কেউ শুনতে পাচ্ছে না তার জন্য, এই পোস্টটি আপনাকে সবচেয়ে কার্যকর সমাধানগুলি দেখায়, যা আপনার সাথে একই ডিসকর্ড সাউন্ড সমস্যার সম্মুখীন হওয়া ব্যবহারকারীদের জন্য কার্যকর প্রমাণিত হয়েছে। আপনি এই উপায়গুলি একে একে চেষ্টা করতে পারেন৷


  1. কীভাবে ডিসকর্ড অডিও রেকর্ড করবেন

  2. কিভাবে ডিসকর্ড অডিও কাটিং আউট সমস্যা (2022)

  3. সমাধান:জুমে কেউ শুনতে পাবে না

  4. কীভাবে ডিসকর্ড পিকিং গেম অডিও ঠিক করবেন