কম্পিউটার

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

আপনি যখন ডিসকর্ড সার্ভারে একটি ভয়েস চ্যানেলের সাথে সংযোগ করার চেষ্টা করেন, তখন এই অ্যাপ্লিকেশনটি আপনাকে বলে যে কোন রুট নেই এবং আপনি ভয়েস চ্যানেলের সাথে সংযুক্ত হতে ব্যর্থ হয়েছেন৷ আপনার মধ্যে কারো কারো জন্য, ICE চেকিং এবং RTC কানেক্টিং ত্রুটিগুলি ডিসকর্ডে বার বার ঘটে। কিছু ক্ষেত্রে, আপনি সর্বদা RTC সংযোগ পাচ্ছেন, কোনো রুট ত্রুটি নেই .

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

উভয় পরিস্থিতিতে, আপনি যখন ভয়েস চ্যানেলে যোগদান করার চেষ্টা করবেন তখন কোনো রুটই ডিসকর্ড সংযোগের সমস্যা নিয়ে আসবে না, যা ডিসকর্ডকে ভালোভাবে কাজ করতে অক্ষম করবে।

ডিসকর্ড কোন রুট বলছে না কেন?

আগেই বলা হয়েছে, এই ডিসকর্ড আরটিসি কানেক্টিং নো রুট এরর হল আরটিসি কানেক্টিং এবং আইসিই চেকিং এররগুলির মধ্যে একটি। এইভাবে, নেটওয়ার্ক এবং পিসিতে ডিসকর্ডের অ্যাক্সেসের সাথে প্রাসঙ্গিক যেকোন কারণগুলি ডিসকর্ড সংযোগ বিচ্ছিন্ন সমস্যার সম্ভাব্য অপরাধী হবে।

উদাহরণস্বরূপ, আইপি ঠিকানা, নেটওয়ার্ক ভিপিএন, কম্পিউটার নেটওয়ার্ক সেটিংস ইত্যাদির কারণে ডিসকর্ড ভয়েস চ্যানেলে যোগদান করবে না। সুনির্দিষ্টভাবে বলতে গেলে, যদি IP ঠিকানাটি ভুলভাবে কনফিগার করা হয়ে থাকে, তাহলে Discord আপনাকে কোনো রুট সমস্যা সম্পর্কে অনুরোধ করবে।

এখন যেহেতু এই ডিসকর্ড সংযোগ সমস্যাটি জটিল, এটি কার্যকরভাবে সমাধান করার জন্য আপনি বিভিন্ন পদ্ধতি ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

কিভাবে ডিসকর্ডে কোন রুট ঠিক করবেন?

এই ডিসকর্ড আরটিসি সংযোগ ত্রুটির কারণ অনুসারে, আপনাকে এখন আপনার পিসি থেকে এই সমস্যাটি সরাতে লক্ষ্যযুক্ত পদ্ধতিগুলি গ্রহণ করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

সমাধান:

  • 1:WIFI মডেম রিস্টার্ট করুন
  • 2:DNS সেটিংস সামঞ্জস্য করুন
  • 3:VPN ব্যবহার না করার চেষ্টা করুন
  • 4:অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আনইনস্টল করুন
  • 5:ডিসকর্ডে পরিষেবার গুণমান অক্ষম করুন
  • 6:সার্ভার অঞ্চল পরিবর্তন করুন

সমাধান 1:ওয়াইফাই মডেম পুনরায় চালু করুন

প্রথম এবং সর্বাগ্রে, একবার আপনি Discord-এ নো রুট ত্রুটির উপর আঘাত করলে, আপনি নেটওয়ার্ক কেবলটি আনপ্লাগ করতে এবং কয়েক মিনিট পরে আবার প্লাগ ইন করতে পারেন। অথবা আপনি কেবল WIFI মডেমটি চাপতে পারেন এবং তারপরে এটি পুনরায় চালু করতে পারেন।

আপনি WIFI মডেম রিস্টার্ট করার পরে, আপনার ডিসকর্ড ভয়েস চ্যানেলে যোগ দিতে এবং ভালভাবে কাজ করতে পারে কিনা তা দেখতে আপনি ডিসকর্ডের সাথে পুনরায় সংযোগ করতে পারেন। এবং কিছু পরিস্থিতিতে, ডিসকর্ড RTC সংযোগ ত্রুটিও সমাধান করা যেতে পারে।

সমাধান 2:DNS সেটিংস সামঞ্জস্য করুন

ডিএনএস কনফিগারেশনগুলি ডিসকর্ডের কার্যকারিতাকেও প্রভাবিত করবে, তাই, ডিএনএস ভুল কনফিগারেশনের ক্ষেত্রে, আপনি আপনার পিসিতে ডিএনএসের শর্তগুলি আরও ভালভাবে পরীক্ষা করবেন। কিছু ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, স্বয়ংক্রিয় DNS সেটিংসকে কাস্টমাইজ করা একটিতে সামঞ্জস্য করা ডিসকর্ডে কোনও রুট ঠিক করার জন্য কার্যকর হবে৷

1. স্টার্ট এ যান> সেটিংস> নেটওয়ার্ক এবং ইন্টারনেট .

2. WIFI এর অধীনে৷ , অ্যাডাপ্টার বিকল্প পরিবর্তন করুন টিপুন .

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

3. তারপর সংযুক্ত WIFI-এ ডান ক্লিক করুন৷ এটির সম্পত্তি খুলতে .

4. তারপর ডাবল ক্লিক করুন ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) এর বৈশিষ্ট্যগুলি উন্নত করতে .

5. বৈশিষ্ট্যগুলিতে, নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করতে বেছে নিন এবং পছন্দের DNS সার্ভার 8.8.8.8 তৈরি করুন এবং বিকল্প DNS সার্ভার 8.8.4.4।

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

6. ঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এই মুহুর্তে, আপনি ডিসকর্ড ভয়েস চ্যানেলের সাথে সংযোগ করতে এবং উইন্ডোজ 10, 8, 7 থেকে ডিসকর্ড সংযোগের সমস্যাটি সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন। এবং ডিএনএস রিসেট করাও ডিসকর্ড খুলবে নাকে ঠিক করতে সাহায্য করতে পারে। সমস্যা।

সমাধান 3:VPN ব্যবহার না করার চেষ্টা করুন

কিছু ডিসকর্ড ব্যবহারকারীদের জন্য, আপনি যখন বিভিন্ন দেশে ভ্রমণ করেন, তখন আপনার জন্য একটি ভিপিএন ব্যবহার করা প্রয়োজন যাতে ডিসকর্ডে আপনার বন্ধু এবং পরিবারের সাথে চ্যাট করা যায়। এটি করার মাধ্যমে, আপনি আপনার ইচ্ছামত ডিসকর্ডকে নিয়োগ করতে সক্ষম হবেন।

সাধারণত, VPN শুধুমাত্র আপনার নেটওয়ার্কের জন্য সেট করা দেশের বাইরের দেশ বা জেলাগুলিতে প্রয়োজন। অর্থাৎ, নেটওয়ার্কের দেশে ভিপিএন ব্যবহার না করা আপনার উপর নির্ভর করে।

সম্পর্কিত: কিভাবে একটি দ্রুত এবং ব্যক্তিগত নিরাপদ VPN চয়ন করবেন

সমাধান 4:অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আনইনস্টল করুন

এটি রিপোর্ট করা হয়েছে যে কিছু অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যেমন Avast এবং AVG ডিসকর্ডকে সংযোগগুলি অ্যাক্সেস করা থেকে নিষেধ করে, এইভাবে ডিসকর্ড কোনও রুট আসে না। সুতরাং আপনি সিস্টেমের বাইরে আপনার ডাউনলোড করা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করবেন। আপনি যদি Avast ব্যবহার করেন, তাহলে সরাসরি এখানে দেখুন:কীভাবে Avast আনইনস্টল করবেন .

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. কন্ট্রোল প্যানেলে৷ , প্রোগ্রাম খুঁজে বের করুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . আপনি বিভাগ দ্বারা দেখুন চয়ন করতে পারেন৷ সহজে বিভাগ খুঁজে পেতে.

3.প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , আনইনস্টল করতে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটিতে ডান ক্লিক করুন৷ এটা।

4. কার্যকর করতে আপনার পিসি রিস্টার্ট করুন৷

এখন, আপনি ডিসকর্ড সংযোগ বিচ্ছিন্ন দেখতে পাচ্ছেন, কোনো রুট ত্রুটি সংশোধন করা হবে না।

সমাধান 5:ডিসকর্ডে পরিষেবার গুণমান অক্ষম করুন

ডিসকর্ডে, পরিষেবার গুণমান উচ্চ প্যাকেট অগ্রাধিকার আপনাকে দেখায় যে আপনার রাউটারে ইঙ্গিত দেয় যে প্যাকেট ডিসকর্ড প্রেরণ করছে উচ্চ অগ্রাধিকার। এবং আরও গুরুত্বপূর্ণ, ডিসকর্ডের কর্মকর্তা বলেছেন যে এই বিকল্পটি সক্ষম হলে ডিসকর্ড খারাপ আচরণ করবে। এই অংশের জন্য, আপনি ডিসকর্ডে এই QOS অক্ষমও করতে পারেন।

1. ডিসকর্ড খুলুন অ্যাপ্লিকেশন।

2. আপনার ডিসকর্ড অ্যাকাউন্টের পাশে অ্যাডজাস্টিং আইকনে আঘাত করুন৷

3. তারপর আমার অ্যাকাউন্টে বাম দিকে , অ্যাপ সেটিংসের অধীনে , ভয়েস এবং ভিডিও নির্বাচন করুন .

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

4. ভয়েস প্রসেসিং-এ৷ উইন্ডো, পরিষেবার গুণমান সনাক্ত করুন এবং তারপর অক্ষম করুন এই বিকল্প। এটি নিষ্ক্রিয় করার জন্য আপনাকে এই সক্ষম গুণমানের পরিষেবা বিকল্পটি আনচেক করতে হবে না৷

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

5. কার্যকর করতে ডিসকর্ড অ্যাপ রিস্টার্ট করুন৷

এবার কোয়ালিটি অফ সার্ভিস বিকল্পের হস্তক্ষেপ ছাড়াই, ডিসকর্ডের কোনো রুট ত্রুটি সফলভাবে সমাধান করা হবে না৷

সমাধান 6:সার্ভার অঞ্চল পরিবর্তন করুন

এটি ভয়েস চ্যানেলের সার্ভার অঞ্চল সামঞ্জস্য করার একটি পদ্ধতি কারণ ডিসকর্ড ভয়েস চ্যানেল থেকে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। কিছু পরিমাণে, এটি অসামঞ্জস্যপূর্ণ সার্ভার অঞ্চল হতে পারে যার কারণে ডিসকর্ড কোনো রুট ত্রুটি সৃষ্টি করে না।

আপনি Discord খুলতে পারেন এবং সার্ভার সেটিংস-এ যেতে পারেন> সার্ভার অঞ্চল সার্ভার অঞ্চল পরিবর্তন করতে।

স্থির:ডিসকর্ড কোনো রুট ত্রুটি নেই

সার্ভার অঞ্চল পরিবর্তন করার পরে, ডিসকর্ডের কোনও রুট সরানো হয়নি কিনা তা পরীক্ষা করুন৷

এক কথায়, আপনি যদি ডিসকর্ড আরটিসি কানেক্টিং থেকে মুক্তি পাওয়ার আশা করেন, কোন রুট এরর কার্যকরীভাবে নয়, তাহলে আপনার পিসিতে এবং ডিসকর্ডে নেটওয়ার্ক কানেকশন ভালভাবে চলছে তা নিশ্চিত করতে উপরের সমাধানগুলি চেষ্টা করে দেখুন।


  1. ডিসকর্ড ঠিক করার 7 উপায় RTC সংযোগে কোন রুট ত্রুটি নেই

  2. স্টার্টআপে ডিসকর্ড জাভাস্ক্রিপ্ট ত্রুটি ঠিক করুন

  3. SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED:উইন্ডোজ ত্রুটি সংশোধন করা হয়েছে

  4. ডিসকর্ড মারাত্মক জাভাস্ক্রিপ্ট ত্রুটি? দ্রুত এবং সহজ ধাপে স্থির করা হয়েছে