কম্পিউটার

ভার্চুয়ালবক্স নিরাপত্তা কঠোরকরণ এবং WinVerifyTrust ত্রুটি

বেশ কয়েক সপ্তাহ আগে, আমি একটি ফ্রি সিস্টেম ইমেজিং সফ্টওয়্যার Macrium Reflect পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি। Macrium Reflect Windows PE কে বুটযোগ্য লাইভ মিডিয়া হিসাবে ব্যবহার করে, যার ভিতরে আপনি ব্যাকআপ এবং ক্রিয়াকলাপ পুনরুদ্ধার করতে পারেন। এখন, সিস্টেম ইমেজিং সফ্টওয়্যারের সাথে, পরীক্ষা পুনরুদ্ধার করা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, এবং আমি এটি শারীরিক হার্ডওয়্যারের পাশাপাশি ভার্চুয়াল মেশিনে করার সিদ্ধান্ত নিয়েছি।

এই যেখানে আমি একটি সমস্যা আঘাত. ভার্চুয়ালবক্সে পিই ইমেজ বুট করার চেষ্টা করে, আমি নিম্নলিখিত ত্রুটি পেয়েছি - E_FAIL (0x80004005), আরও বিস্তারিত VBoxHardening.log ফাইলে উপলব্ধ। এই ফাইলের ভিতরে, পাঠ্যের অনেক লাইনের মধ্যে, আমি বেশ কয়েকটি হিট পেয়েছি যেটিতে WinVerifyTrust এর অভাব রয়েছে, যার মধ্যে একটি নীচে ব্যর্থ হয়েছে। এখন কি?

ভার্চুয়ালবক্স নিরাপত্তা কঠোরকরণ এবং WinVerifyTrust ত্রুটি

আরো বিশদে সমস্যা

নির্দিষ্ট ত্রুটি কোড সেইসাথে ত্রুটি বৈশিষ্ট্য খুব বলা হয় না. কী ঘটেছে তা আরও ভালভাবে বোঝার জন্য আমাদের তৈরি লগ ফাইলটি দেখতে হবে। বিশেষ করে, এই লাইনগুলি যা ব্যর্থতার ফলে হয়েছে:

\Device\HarddiskVolume5\Windows\System32\bcrypt.dll [অপতন WinVerifyTrust]
13b4.1f40:ত্রুটি (rc=0):
13b4.1f40:supR3HardenedScreenImageSreenImageS/Nt6C-6C-Ntcnouncn (0xffffd8e) fImage=1 fProtect=0x10 fAccess=0xf cHits=4 \Device\HarddiskVolume5\Windows\System32\bcrypt.dll

আমরা এখানে যা দেখি তা হল এই নির্দিষ্ট লাইব্রেরি (bcrypt.dll) WinVerifyTrust চেক ব্যর্থ করে। মনে রাখবেন যে অন্যান্য বস্তু থাকতে পারে যা এই চেকটি ব্যর্থ করে কিন্তু মারাত্মক নয়। প্রকৃতপক্ষে, এই তথ্যের সাহায্যে, আমরা দেখতে পাচ্ছি যে এই ইস্যুতে একটি টিকিট আছে, সেইসাথে একটি দীর্ঘ ফোরাম আলোচনা।

মূলত, PE ইমেজের অংশ হিসেবে Windows যে সার্টিফিকেট প্রদান করে এবং বর্তমান বিল্ডে VirtualBox-এর যে সার্টিফিকেটগুলি প্রদান করে তার মধ্যে একটি অমিলের কারণে এটি হতে পারে। এই ভার্চুয়ালাইজেশন পণ্যে নিরাপত্তা কঠোরকরণের মাধ্যমে ত্রুটিটি ট্রিগার হয়েছে।

সমাধান

এই চারপাশে বিভিন্ন উপায় আছে. আপনি আপনার ভার্চুয়াল মেশিনের জন্য পূর্বের উইন্ডোজ বিল্ডে ফিরে যেতে পারেন - এই ক্ষেত্রে, উদাহরণস্বরূপ, রেসকিউ মিডিয়ার জন্য একটি বেসলাইন হিসাবে একটি ভিন্ন, পুরানো Windows 10 PE ইমেজ ব্যবহার করুন, বা বেশিরভাগ লোকের জন্য, অপারেটিং সিস্টেমের একটি ভিন্ন সংস্করণ। বিকল্পভাবে, আপনি ভার্চুয়ালবক্স সংস্করণ পরিবর্তন (আপগ্রেড) করতে পারেন। পরেরটি সাধারণত অপারেটিং সিস্টেমের সাথে তালগোল পাকানোর চেয়ে সস্তা, দ্রুত সমাধান। সর্বোত্তম উপায় হ'ল শক্ত হয়ে যাওয়া পতাকাগুলিকে টগল করা, তবে এটি কোনও তুচ্ছ উপায়ে সম্ভব বলে মনে হয় না৷

এবং তাই, যদিও এটি হ্যালো ক্যাপ্টেন এর মত শোনাতে পারে। স্পষ্টতই, আপনি এখানে কি করছেন, সমাধান হল ভার্চুয়ালবক্সকে সাম্প্রতিক সংস্করণে আপডেট করার চেষ্টা করা, যদি সম্ভব হয়। বেশ কয়েকটি হোস্টে আমার পরীক্ষায়, 5.1.X শাখা থেকে 5.2.X শাখায় চলে যাওয়া Windows 10 ভিত্তিক ভার্চুয়াল মেশিনগুলির জন্য এই সমস্যার সমাধান করেছে৷

ভার্চুয়ালবক্স নিরাপত্তা কঠোরকরণ এবং WinVerifyTrust ত্রুটি

ভার্চুয়ালবক্স নিরাপত্তা কঠোরকরণ এবং WinVerifyTrust ত্রুটি

উপসংহার

একজন প্রযুক্তিবিদ হিসাবে, আপনি সম্ভবত রেগে যান যখন সমর্থনকারীরা আপনাকে আপনার সফ্টওয়্যার সর্বশেষ সংস্করণে আপডেট করতে বলে। যদিও কখনও কখনও, এই ক্ষেত্রে যেমন, এই সমস্যাটির চারপাশে কাজ করার জন্য এটি সবচেয়ে দ্রুত এবং সবচেয়ে বুদ্ধিমান উপায়। ভার্চুয়ালবক্সে সুরক্ষা কঠোরকরণ বিভিন্ন জটিলতার পরিচয় দেয় এবং এটি সর্বদা মাইক্রোসফ্ট এবং ওরাকলের মধ্যে বিড়াল এবং মাউসের খেলা হবে। মাঝে মাঝে, কিছু লাইব্রেরি লোড নাও হতে পারে, যার ফলে আপনার VM কাজ করা বন্ধ করে দেয়।

যাইহোক, প্রযুক্তিগত বিটগুলি এখানে কম গুরুত্বপূর্ণ - যেটা গুরুত্বপূর্ণ তা হল আপনি জানেন কিভাবে এই সমস্যাটি একটি নিয়মতান্ত্রিক পদ্ধতিতে করতে হয়। প্রথমে, ত্রুটি কোডটি সাবধানে পরীক্ষা করুন, তারপর ত্রুটি লগগুলি পড়ুন। একবার আপনি অপরাধী খুঁজে পেলে, আপনি সঠিক প্রশ্ন জিজ্ঞাসা করতে এবং সঠিক সমাধান খুঁজে পেতে সক্ষম হবেন। এই ক্ষেত্রে, এটি একটি প্রোগ্রাম আপডেটের ব্যাপার, তবে আমরা এটি করি যা ভুল হয়েছে তা সম্পূর্ণ বোঝার সাথে। আমি আশা করি আপনার বর্তমান এবং ভবিষ্যত ভার্চুয়ালবক্সের সমস্ত সমস্যাগুলির জন্য এই ছোট্ট গাইডটি আপনার কাজে লাগবে৷

চিয়ার্স।


  1. ফিক্স:ভার্চুয়ালবক্স ত্রুটি 0x000000C4 (সমাধান)

  2. উইন্ডোজ সিকিউরিটি ফিক্স সেস নো সিকিউরিটি প্রোভাইডার ইরর

  3. ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

  4. ভার্চুয়ালবক্স এবং VERR_SYMBOL_VALUE_TOO_BIG ত্রুটি