কম্পিউটার

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

যদি Outlook 2010 স্বয়ংক্রিয়ভাবে নিরাপদ মোডে শুরু হয়, তাহলে সম্ভবত এটি একটি Windows আপডেট (KB3114409) দ্বারা সৃষ্ট হয়েছে। এটি একটি পূর্ববর্তী/নতুন ইনস্টলের কারণেও হতে পারে যা বিদ্যমান Outlook ফাইলগুলির উপরে লেখা আছে। এর মানে এই নয় যে, আপনি আপনার ই-মেইলগুলি হারাবেন কারণ সেগুলি হয় PST বা OST ফাইলগুলিতে সংরক্ষিত থাকে৷ আপনি যদি একটি POP অ্যাকাউন্ট ব্যবহার না করে একটি IMAP ব্যবহার করেন, তাহলে এটি আপনার ই-মেইল প্রদানকারীর ওয়েব সার্ভারে সংরক্ষণ করা হয়। এই সমস্যাটি সমাধান করার জন্য দুটি ধাপ রয়েছে, প্রথমটি হল একটি সিস্টেম পুনরুদ্ধার করা যখন এটি কাজ করে, এবং দ্বিতীয়টি হল যদি কোনও পুনরুদ্ধার পয়েন্ট না থাকে, তাহলে পূর্ববর্তী থেকে Outlook ফোল্ডারের জন্য ফাইলগুলি কপি/পেস্ট করুন। সংস্করণ এখানে তালিকাভুক্ত ধাপগুলি Windows Vista / 7 / 8 / 8.1 এবং 10-এর জন্য প্রযোজ্য।

যেকোনো ধাপে এগিয়ে যাওয়ার আগে, আপনি যদি এই আপডেটটি ইনস্টল করে থাকেন, তাহলে এটি আনইনস্টল করা হবে প্রথম ধাপ। উইন্ডোজ কী ধরে রাখুন এবং R টিপুন। রান ডায়ালগে, টাইপ করুন appwiz.cpl  এবং ওকে ক্লিক করুন। তারপর বাম ফলক থেকে, ইনস্টল করা আপডেটগুলি দেখুন,  বেছে নিন অনুসন্ধান বারে, KB3114409 টাইপ করুন। এই আপডেটটি পাওয়া গেলে, এটি আনইনস্টল করুন এবং পরীক্ষা করুন। যদি এটি না পাওয়া যায়, তাহলে নিচের তালিকাভুক্ত দুটি পদ্ধতিতে এগিয়ে যান।

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

পদ্ধতি 1:সিস্টেম রিস্টোর ব্যবহার করে আপনার কম্পিউটার পুনরুদ্ধার করুন

Windows কী ধরে রাখুন এবং আর টিপুন। rstrui.exe  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

সিস্টেম পুনরুদ্ধার উইন্ডোতে ঠিক আছে ক্লিক করুন। আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান,-এ ক্লিক করুন এবং আউটলুক যখন কাজ করছিল তখন একটি বিন্দু সনাক্ত করুন, তারপর সেই পুনরুদ্ধার পয়েন্টটি নির্বাচন করুন এবং কম্পিউটারকে আগের সময়ে পুনরুদ্ধার করতে স্ক্রিনে নির্দেশাবলী দিয়ে এগিয়ে যান। একবার এটি সম্পন্ন হলে, সিস্টেম পুনরুদ্ধার করা শুরু হবে। পুনরুদ্ধার শেষ হওয়ার পরে, আউটলুক কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন, যদি না হয় তবে পদ্ধতি 2-এ যান৷

পদ্ধতি 2:একটি পূর্ববর্তী সংস্করণ পুনরুদ্ধার করুন

শুরু ক্লিক করুন এবং Outlook.exe  টাইপ করুন অনুসন্ধান ডায়ালগে। এটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ .

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

তারপরে পূর্ববর্তী সংস্করণ ট্যাবে,  যান৷ এবং Outlook.exe সনাক্ত করুন যে ফাইলে কাজ করার তারিখ আছে। এটি কাজ করে এবং নিরাপদ মোড ছাড়াই খোলে কিনা দেখতে ওপেন ক্লিক করুন৷ পূর্বে নিরাপদ মোডে খোলা অ-কার্যকর আউটলুক বন্ধ আছে তা নিশ্চিত করুন, কারণ আমরা এখন আগের সংস্করণে সংরক্ষিত কপিগুলির একটি চালাচ্ছি। সেখানে তালিকাভুক্ত সমস্ত সংস্করণের জন্য একই কাজ করুন, যতক্ষণ না আপনি সেফ মোড ছাড়াই খোলে এমন একটি দেখতে না পাওয়া পর্যন্ত খুলুন/বন্ধ করুন৷ যদি এটি কাজ করে, তাহলে উইন্ডোটি খোলা রাখুন।

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

ধরে নিচ্ছি যে আপনার কাছে আগের সংস্করণগুলির একটি থেকে নিরাপদ মোড ছাড়াই এখন Outlook-এর সংস্করণ চলছে৷ Windows কী ধরে রাখুন এবং R টিপুন . taskmgr টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

টাস্ক ম্যানেজারে উইন্ডো, প্রক্রিয়া-এ যান ট্যাব, Outlook.exe সনাক্ত করুন , এটিতে ডান ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন৷ চয়ন করুন৷

স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

এটি আপনাকে Windows Explorer-এ নিয়ে যাবে, \\restore point\…\\\Office(সংস্করণ) এ। এখান থেকে সমস্ত ফাইল কপি করুন, উইন্ডোর ভিতরে যে কোন জায়গায় ক্লিক করুন এবং CTRL + A টিপুন , তারপর CTRL + C –  এখন এটি একটি পুনরুদ্ধার ডিরেক্টরি থেকে, আমাদের এখানে যা খুঁজতে হবে তা হল পাথ, এবং আমরা কপি করা ফাইলগুলি পেস্ট করতে Outlook-এর বর্তমান ডিরেক্টরিতে যান। নিশ্চিত করুন যে Outlook বন্ধ আছে, এবং C:\Program Files (x86)\Microsoft Office\Office 14 -এ যান (পুনরুদ্ধার করা সংস্করণ থেকে সঠিক পথটি সন্ধান করুন) এবং ডিরেক্টরিতে যান। ডিরেক্টরিতে একবার, CTRL + V করে সমস্ত ফাইল পেস্ট করুন। এখন আউটলুক পুনরায় খুলুন এবং এটি কাজ করবে।


  1. Windows 10-এ শুধুমাত্র সেফ মোডে খোলে ঠিক আউটলুক

  2. অ্যান্ড্রয়েডকে সেফ মোডে আটকে আছে ঠিক করার ৭টি উপায়

  3. Windows 10 এ নিরাপদ মোড ক্র্যাশ? এই হল সমাধান!

  4. কিভাবে নিরাপদ মোডে আউটলুক শুরু করবেন