কম্পিউটার

শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

আমি অনেক আগে আমার উইন্ডোজ মেশিনে অফিস ইনস্টল করেছি এবং আজ অবধি সবকিছু ঠিকঠাক কাজ করছে। আমি আমার ডেস্কটপ থেকে একটি Word নথি খোলার চেষ্টা করেছি এবং কিছু অদ্ভুত কারণে Word নিরাপদ মোডে খোলা হয়েছে। অদ্ভুত আমি ভেবেছিলাম, তাই আমি এটি বন্ধ করে আবার ফাইল খুললাম। আবার নিরাপদ মোড!

তারপরে আমি একটি নথিতে ক্লিক না করেই ওয়ার্ড খোলার চেষ্টা করেছি এবং এটি এখনও নিরাপদ মোডে খোলা হয়েছে। এখন আমি সত্যিই কিংকর্তব্যবিমূঢ় ছিল. কিছু গবেষণা করার পরে, আমি কীভাবে সমস্যাটি সমাধান করব তা খুঁজে বের করেছি যাতে শব্দটি নিরাপদ মোডের পরিবর্তে স্বাভাবিকভাবে খোলা হয়। এই নিবন্ধে, আমি যে পদ্ধতিগুলি দেখেছি এবং যেগুলি আমার জন্য কাজ করেছে তার কয়েকটি আমি লিখব৷

    ব্লুটুথ অ্যাড-ইন নিষ্ক্রিয় করুন

    কিছু কারণে, Word-এ ব্লুটুথ অ্যাড-ইন এটিকে ক্রমাগত নিরাপদ মোডে শুরু করতে পারে। আপনি এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পারেন। এখানে কিভাবে. প্রথমে, Word খুলুন এবং তারপর ফাইল-এ ক্লিক করুন এবং বিকল্প .

    শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

    পপ আপ হওয়া বিকল্প ডায়ালগে, এগিয়ে যান এবং অ্যাড-ইনস-এ ক্লিক করুন . নীচে, COM অ্যাড-ইনস বেছে নিন ড্রপ ডাউন মেনু থেকে এবং যান ক্লিক করুন৷ .

    শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

    পপ আপ হওয়া তালিকায়, এগিয়ে যান এবং ব্লুটুথ আনচেক করুন। আপনার সিস্টেমের উপর নির্ভর করে, আপনার তালিকায় ব্লুটুথ আইটেম থাকতে পারে বা নাও থাকতে পারে, তবে আপনার যদি এই সমস্যাটি হয়, তবে সম্ভবত এটি সেখানে রয়েছে। যদি না হয়, অন্যান্য সম্ভাব্য সমাধান পড়তে থাকুন!

    নতুন Normal.dotm তৈরি করুন

    ওয়ার্ড গ্লোবাল টেমপ্লেটের সাথে যদি কিছু ভুল হয়ে থাকে, যাকে Normal.dotm বলা হয়, তাহলে এটি সম্পূর্ণ নিরাপদ মোডে সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি Normal.dotm ফাইলটিকে অন্য কিছুতে নামকরণ করতে পারেন এবং আপনি যখন আবার ওয়ার্ড খুলবেন, তখন এটি আপনার জন্য ফাইলটি পুনরায় তৈরি করবে। এখানে কিভাবে:

    শুরুতে ক্লিক করুন এবং রান টাইপ করুন . এটি রান ডায়ালগ বক্স নিয়ে আসবে। তারপর %appdata% টাইপ করুন এবং এন্টার টিপুন।

    শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

    তারপর Microsoft-এ ক্লিক করুন এবং টেমপ্লেট-এ ক্লিক করুন . এখানে আপনি Normal নামে একটি ফাইল দেখতে পাবেন। এটি আমাদের পরিবর্তন করতে হবে৷

    শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

    ফাইল এক্সটেনশন পরিবর্তন করার জন্য, আমাদের ফাইল এক্সটেনশন আনহাইড করতে হবে। আপনি সংগঠিত করুন এ ক্লিক করে এটি করতে পারেন৷ বোতাম, তারপরফোল্ডার এবং অনুসন্ধান বিকল্প .

    শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

    তারপর দেখুন-এ ক্লিক করুন৷ ট্যাব করুন এবং বাক্সটি আনচেক করুন যা বলে “পরিচিত ফাইল প্রকারের জন্য এক্সটেনশন লুকান৷ "।

    শুধুমাত্র সেফ মোডে খোলার শব্দ ঠিক করুন

    ঠিক আছে ক্লিক করুন এবং এখন আপনি ফাইলটির জন্য এক্সটেনশন দেখতে সক্ষম হবেন। ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং পুনঃনামকরণ করুন চয়ন করুন৷ . এটির নাম পরিবর্তন করুন Normal.old এবং তারপর Word পুনরায় চালু করুন এবং দেখুন এটি স্বাভাবিকভাবে বা নিরাপদ মোডে খোলে কিনা৷

    Microsoft Word পুনরায় নিবন্ধন করুন

    আপনি Start-এ ক্লিক করে, রানে টাইপ করে এবং তারপরে নিম্নলিখিত কমান্ডে টাইপ করে আবার Windows-এর সাথে Word রেজিস্টার করার চেষ্টা করতে পারেন:

    WinWord /r

    মাইক্রোসফ্ট অফিস সেটআপ ডায়ালগ বক্স পপ আপ হবে এবং এটি কয়েক মিনিটের জন্য কিছু কনফিগারেশন করবে এবং তারপর শেষ করবে। আশা করি আপনি কোন ত্রুটি পাবেন না এবং এটি হয়ে গেলে, এগিয়ে যান এবং আবার Word চালানোর চেষ্টা করুন৷

    আশা করি, উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি ওয়ার্ডের সাথে আপনার সমস্যার সমাধান করবে নিরাপদ মোডে খোলার সময় বা খোলার চেষ্টা করার সময় ক্র্যাশ হয়ে যাবে। যদি না হয়, একটি মন্তব্য পোস্ট করুন এবং আমরা সাহায্য করার চেষ্টা করব! উপভোগ করুন!


    1. Windows 10-এ শুধুমাত্র সেফ মোডে খোলে ঠিক আউটলুক

    2. অ্যান্ড্রয়েডকে সেফ মোডে আটকে আছে ঠিক করার ৭টি উপায়

    3. Windows 10 এ নিরাপদ মোড ক্র্যাশ? এই হল সমাধান!

    4. এমএস ওয়ার্ড শুধুমাত্র-পঠন মোডে ফাইল খোলে? এখানে ফিক্স! (6 সমাধান)