কম্পিউটার

যেকোন Google+ ব্যবহারকারী আপনাকে এখনই Gmail এ ইমেল পাঠাতে পারে (এবং এটি কীভাবে নিষ্ক্রিয় করা যায় তা এখানে)

আপনার মন্তব্যের জন্য YouTube-এ Google+ সংহত করার পর, সার্চ জায়ান্ট এখন তার সামাজিক নেটওয়ার্ককে আরও কিছু দৃশ্যমানতা দিতে Gmail-এর দিকে ঝুঁকছে। আজ থেকে, যেকোনো Google+ ব্যবহারকারী আপনাকে আপনার Gmail-এ একটি বার্তা পাঠাতে সক্ষম হবে। একটি বার্তা পাঠাতে, আপনাকে যা করতে হবে তা হল সেই ব্যক্তিকে আপনার Google+ এ যোগ করুন, সে আপনার সাথে বন্ধুত্ব করুক বা না করুক।

প্রকৃত ইমেল ঠিকানা এখনও প্রেরকের কাছে দৃশ্যমান নয়৷ আপনি শুধুমাত্র সেই ব্যক্তির Google+ প্রোফাইল দেখতে পাবেন, কিন্তু আপনি যদি একজন ইমেল পাঠান, তাহলে তারা আপনার ইমেল দেখতে পাবে। যাইহোক, যদি তারা আপনার ইমেলের উত্তর দেয়, তাহলে আপনি তাদের ঠিকানাও দেখতে পারেন। (Psst, Gmail এর মাধ্যমে কারো আসল ইমেল ঠিকানা খুঁজে বের করার জন্য আমাদের কাছে একটি সুন্দর হ্যাক আছে।)

যদি দুজন ব্যক্তি একে অপরের চেনাশোনাতে থাকে, তাহলে Gmail এর নতুন ট্যাব ভিউতে প্রাথমিক ইনবক্সে ইমেলটি ফিল্টার করা হবে৷ যদি তারা একে অপরের চেনাশোনাগুলির অংশ না হয় তবে এটি সামাজিক ট্যাবে ফিল্টার করা হবে৷

কিভাবে Google+ পরিচিতি থেকে ইমেল বন্ধ করতে হয়

যেকোন Google+ ব্যবহারকারী আপনাকে এখনই Gmail এ ইমেল পাঠাতে পারে (এবং এটি কীভাবে নিষ্ক্রিয় করা যায় তা এখানে)

সৌভাগ্যক্রমে, Google এই বৈশিষ্ট্যটি বন্ধ করার ক্ষমতা অফার করছে। আপনার Gmail এর সেটিংসে যান এবং সাধারণ ট্যাবে, আপনি "Google+ এর মাধ্যমে ইমেল করুন:আপনার Google+ প্রোফাইলের মাধ্যমে কে আপনাকে ইমেল করতে পারে" নামের একটি বিকল্প পাবেন৷ ড্রপ-ডাউন বিকল্পগুলিতে, আপনি "কেউ না", "চেনাশোনা", "বর্ধিত চেনাশোনা" বা "Google+ এ যে কেউ বেছে নিতে পারেন৷

জাস্টিন যেমন পূর্বে লিখেছেন, Google এর নতুন প্রবণতা সবকিছুতে Google+ যোগ করার জন্য বেশ বিরক্তিকর হতে পারে। আপনি এটি সম্পর্কে কি মনে করেন, এবং এই সর্বশেষ পদক্ষেপ?

উৎস:Gmail ব্লগ


  1. কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?

  2. সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

  3. আপনি কি একবারে Gmail থেকে সমস্ত ইমেল মুছতে পারেন?

  4. জিমেইল এবং আউটলুক ব্যবহার করে এনক্রিপ্ট করা ইমেলগুলি কীভাবে পাঠাবেন?