কম্পিউটার

Gmail এখন আপনাকে ইমেলের সাথে ইমেল সংযুক্ত করতে দেয়

একই লোকেদের কাছে একাধিক ইমেল ফরওয়ার্ড করার দিন শেষ। অন্তত Gmail ব্যবহারকারীদের জন্য। এর কারণ হল Gmail এখন আপনাকে ইমেলের সাথে ইমেল সংযুক্ত করতে দেয়। যার মানে আপনি একাধিক ইমেল পাঠাতে পারেন অন্য লোকেদেরকে ফরওয়ার্ড করার প্রয়োজন ছাড়াই।

আপনি যখন সেগুলি সংযুক্ত করতে পারেন তখন কেন ইমেল ফরওয়ার্ড করবেন?

প্রত্যেকেই অন্য লোকেদের কাছে ইমেল ফরোয়ার্ড করেছে। ইমেল করার ক্ষেত্রে এটি একটি আদর্শ পদ্ধতি। যাইহোক, যখন কাউকে একটি একক ইমেল ফরওয়ার্ড করা সহজ এবং কার্যকর, আপনি যখন একাধিক ইমেল ফরোয়ার্ড করতে চান তখন জিনিসগুলি অগোছালো হয়ে যেতে পারে৷

এটি একটি সমাধানের প্রয়োজনে একটি সমস্যা, এবং Google এর সমাধান হল আপনাকে ইমেলের সাথে ইমেল সংযুক্ত করার অনুমতি দেওয়া। এবং এটি সত্যিই এটি শোনার হিসাবে সহজ. Google আপনাকে G Suite আপডেট ব্লগে ইমেলের সাথে ইমেল সংযুক্ত করার অনুমতি দিয়ে নতুন বৈশিষ্ট্য ব্যাখ্যা করে।

কিভাবে জিমেইল ব্যবহার করে সংযুক্তি হিসাবে ইমেল পাঠাবেন

Gmail এ একটি ইমেলের সাথে ইমেল সংযুক্ত করার দুটি উপায় রয়েছে। প্রথমত, আপনি একটি নতুন থ্রেডে একাধিক ইমেল টেনে আনতে পারেন। আপনার নতুন ইমেল রচনা করে শুরু করুন. তারপরে আপনার ইনবক্স থেকে আপনি যে ইমেলগুলি সংযুক্ত করতে চান তা নির্বাচন করুন। তারপর তাদের নতুন ইমেলে টেনে আনুন।

বিকল্পভাবে, আপনি সংযুক্তি হিসাবে ফরোয়ার্ড করতে চান এমন ইমেলগুলি নির্বাচন করে প্রথমে আপনার ইনবক্সে স্ক্রোল করতে পারেন৷ তারপরে আপনার ইনবক্সের শীর্ষে তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন এবং "সংযুক্তি হিসাবে ফরোয়ার্ড" নির্বাচন করুন। তারপরে আপনি সংযুক্তিগুলির চারপাশে আপনার ইমেল রচনা করতে পারেন৷

আপনি যতগুলি চান ততগুলি ইমেল সংযুক্ত করতে পারেন, যা একটি একক বিষয়ে একাধিক ইমেল ফরোয়ার্ড করার সময় কার্যকর প্রমাণিত হবে৷ যেমন ধরুন, যখন কেউ একটি নতুন কোম্পানিতে যোগদান করে। আপনি সংযুক্ত যে কোনো ইমেল .eml ফাইলে পরিণত হয়, যা একটি নতুন উইন্ডোতে খুলবে৷

Gmail-এ আমাদের প্রাথমিক নির্দেশিকা থেকে আরও জানুন

সংযুক্তি হিসাবে ইমেল পাঠানোর বিকল্পটি ধীরে ধীরে চালু হচ্ছে। আপনি যখন আপনার ইনবক্সের শীর্ষে তিন-বিন্দু মেনুতে "সংযুক্তি হিসাবে ফরোয়ার্ড করুন" বিকল্পটি দেখতে পাবেন তখন আপনি বৈশিষ্ট্যটিতে অ্যাক্সেস পাবেন তা জানতে পারবেন। তারপরে আপনি আপনার হৃদয়ের বিষয়বস্তুর সাথে ইমেল সংযুক্ত করতে পারেন।

আপনি কেবলমাত্র Gmail-এ স্যুইচ করেছেন বা দীর্ঘদিন ধরে টিপস খুঁজছেন এমন ব্যবহারকারী, Gmail-এ আমাদের শিক্ষানবিস গাইড পড়তে ভুলবেন না। এটিতে কীভাবে একটি Gmail অ্যাকাউন্ট তৈরি করতে হয়, Gmail এর মূল বিষয়গুলি এবং আরও কিছু উন্নত বৈশিষ্ট্য রয়েছে যা চেক আউট করার যোগ্য।


  1. কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?

  2. কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?

  3. কীভাবে Gmail এ একাধিক ইমেল ফরওয়ার্ড করবেন

  4. আপনি কি একবারে Gmail থেকে সমস্ত ইমেল মুছতে পারেন?