কম্পিউটার

কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?

Gmail, সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত ইমেল পরিষেবাগুলির মধ্যে একটি, আপনাকে আপনার ইনবক্স ফোল্ডার থেকে ইমেল সংরক্ষণ করতে দেয়৷ যদিও এটি সত্যিই একটি ঝরঝরে বৈশিষ্ট্য কারণ এটি আপনাকে আপনার ইনবক্স ফোল্ডার পরিষ্কার রাখতে এবং ইনবক্স ফোল্ডারে শুধুমাত্র গুরুত্বপূর্ণ ইমেলগুলি বজায় রাখতে দেয়, আসলে কোনও সংরক্ষণাগার ফোল্ডার নেই যা এটিকে বিভ্রান্তিকর করে তোলে৷ আর্কাইভ করা ইমেলগুলি আপনাকে ইমেলগুলিকে মুছে না দিয়ে একটি ভিন্ন ফোল্ডারে স্থানান্তর করতে দেয় যা এটি সম্পূর্ণরূপে পরিত্রাণ পায়৷ এটি সত্যিই সহায়ক যখন আপনার ইনবক্স ফোল্ডারে ভিড় থাকে এবং গুরুত্বপূর্ণ ইমেলগুলিকে আপনার কাছাকাছি রাখতে সাহায্য করতে পারে৷

কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?

যাইহোক, আপনি যখন ইমেলগুলি সংরক্ষণাগার করেন, এটি সম্ভবত এই কারণে যে ভবিষ্যতে আপনার সেগুলির প্রয়োজন হবে। অন্যথায়, ইমেলগুলি মুছে ফেলা একটি ভাল বিকল্প ছিল। আপনি যখন আপনার সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি পড়তে চান বা সেগুলি অ্যাক্সেস করতে চান, তখন এটি একটু বিভ্রান্তিকর হতে পারে কারণ আমরা উল্লেখ করেছি এর মতো আলাদা ফোল্ডার নেই৷ ইমেলগুলি আসলে সমস্ত মেল ফোল্ডারে রাখা হয় এবং আপনাকে সেখানে সেগুলি অনুসন্ধান করতে হবে এবং তারপরে সেখান থেকে ইনবক্সে ফিরিয়ে আনতে হবে৷ এটি এমন কিছু যা আপনি আপনার ডেস্কটপের মাধ্যমে Gmail ওয়েবসাইট ব্যবহার করে বা একটি মোবাইল ফোন ব্যবহার করে উভয়ই করতে পারেন৷

আপনি যখন একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন, ইনবক্স ফোল্ডারটি পরিষ্কার রাখা গুরুত্বপূর্ণ এবং সেখানেই ইমেল সংরক্ষণাগারগুলি কাজে আসে৷ আপনি যখন একটি ইমেল সংরক্ষণাগার করেন, এটি আপনার ইনবক্স ফোল্ডার থেকে অদৃশ্য হয়ে যায়। মূলত যা ঘটে তা হল সেগুলি আপনার ইনবক্স ফোল্ডার থেকে সরানো হয় কিন্তু সমস্ত মেল ফোল্ডারের ভিতরে রাখা হয় যেখানে আপনার প্রাপ্ত সমস্ত ইমেলগুলি রাখা হয়৷ এটি একটি ইমেল সংরক্ষণাগার এবং মুছে ফেলার মধ্যে পার্থক্য যেখানে একটি শুধুমাত্র একটি নির্দিষ্ট ফোল্ডার থেকে ইমেলটি সরিয়ে দেয় যখন অন্যটি সম্পূর্ণরূপে আপনার অ্যাকাউন্ট থেকে ইমেলটি সরিয়ে দেয়৷

এটি বলে, আপনি নীচে দেওয়া নির্দেশাবলীর মাধ্যমে আপনার সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি সহজেই অ্যাক্সেস করতে পারেন৷

কম্পিউটারে Gmail ইমেলগুলি আনআর্কাইভ করুন

Gmail ওয়েবসাইট ব্যবহার করে, আপনি সহজেই আপনার কম্পিউটারে ইমেলগুলিকে আর্কাইভ করতে পারেন৷ এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার কম্পিউটার খুলুন এবং তারপর আপনার পছন্দের একটি ওয়েব ব্রাউজার খুলুন।
  2. তারপর, এখানে ক্লিক করে Gmail ওয়েবসাইটে যান। এগিয়ে যান এবং আপনার শংসাপত্র প্রদান করে আপনার অ্যাকাউন্টে লগইন করুন৷
  3. আপনি একবার লগ ইন করলে, বাম দিকে, আরো ক্লিক করুন বিকল্প প্রদান করা হয়েছে। কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  4. এটি তালিকাটি প্রসারিত করবে। একবার আপনি এটি সম্পন্ন করলে, সমস্ত মেল-এ ক্লিক করুন বোতাম কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  5. এটি করার পরে, আপনি যে সমস্ত ইমেল পেয়েছেন তা দেখতে সক্ষম হবেন৷ তালিকার মধ্য দিয়ে যান এবং আপনি যে ইমেলটি সংরক্ষণাগারমুক্ত করতে চান সেটি খুঁজুন৷
  6. অতিরিক্ত, আপনি প্রদত্ত অনুসন্ধান বারের মাধ্যমে ইমেলটি অনুসন্ধান করতে পারেন।
  7. আপনি ইমেলটি খুঁজে পাওয়ার পরে, ইমেলের বাম দিকে দেওয়া চেকবক্সে ক্লিক করে ইমেলটি নির্বাচন করুন৷ কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  8. তারপর, প্রদর্শিত বিকল্পগুলি থেকে, নীচের তীর সহ আইকনে ক্লিক করুন ছবিতে দেখানো হয়েছে। এটি আপনার ইমেলটি ইনবক্স ফোল্ডারে নিয়ে যাবে। কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  9. বিকল্পভাবে, আপনি ইমেলে ডান-ক্লিক করতে পারেন এবং ইনবক্সে সরান বেছে নিতে পারেন প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে। কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  10. আপনি ইনবক্সে সরান-এও ক্লিক করতে পারেন ইমেইল ওপেন করে আইকন। কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  11. এবং আপনি সম্পন্ন করেছেন। আপনি সফলভাবে একটি ইমেল সংরক্ষণাগারমুক্ত করেছেন৷ আপনি যে সমস্ত ইমেলগুলিকে আর্কাইভ করতে চান তার জন্য এটি করুন৷ এটি সহজ করার জন্য, আপনি যে সমস্ত ইমেলগুলিকে সংরক্ষণাগারমুক্ত করতে চান সেগুলি নির্বাচন করতে পারেন এবং তারপরে ইনবক্সে সরান-এ ক্লিক করুন আইকন একের পর এক করার পরিবর্তে।

Gmail অ্যাপের মাধ্যমে মোবাইল ফোনে Gmail ইমেলগুলিকে আনআর্কাইভ করুন

এটি দেখা যাচ্ছে, কম্পিউটার পদ্ধতি ছাড়াও, আপনি আপনার মোবাইল ফোনে Gmail অ্যাপ ব্যবহার করে ইমেলগুলিকে সংরক্ষণাগারমুক্ত করতে পারেন৷ এটিও করা বেশ সহজ। এটি করতে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, Gmail অ্যাপ খুলুন আপনার মোবাইল ফোনে।
  2. তারপর, একবার আপনি এটি খুললে, আরো-এ আলতো চাপুন৷ উপরের বাম কোণে অবস্থিত বোতাম।
  3. আপনি সমস্ত মেল দেখতে না পাওয়া পর্যন্ত একটু নিচে স্ক্রোল করুন বিকল্প সমস্ত মেইলে যেতে এটিতে আলতো চাপুন৷ ফোল্ডার কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  4. সেখানে, ইমেলের তালিকা থেকে, আপনি যে ইমেলগুলিকে আর্কাইভ করতে চান সেগুলি খুঁজুন৷
  5. একবার আপনি এটি খুঁজে পেলে, চেপে ধরে রাখুন ইমেল নির্বাচন করতে ইমেল. আপনি ইনবক্স ফোল্ডারে যেতে চান এমন সমস্ত ইমেলের জন্য এটি করুন৷
  6. আপনি এটি করার পরে, ইনবক্সে সরান এ আলতো চাপুন৷ শীর্ষে আইকন (নিচে তীর সহ একটি)।
  7. অতিরিক্ত, আপনি ইমেলটি খুলতে পারেন এবং তারপরে উপরের তিনটি বিন্দুতে আলতো চাপুন৷ প্রদর্শিত মেনু থেকে, ইনবক্সে সরান নির্বাচন করুন৷ ইমেইল আনআর্কাইভ করতে. কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?
  8. একবার আপনি এটি করে ফেললে, এটি সমস্ত নির্বাচিত ইমেলগুলিকে ইনবক্স ফোল্ডারে নিয়ে যাবে এবং এইভাবে সেগুলি সংরক্ষণাগারমুক্ত করা হবে৷ এটাই।

  1. সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

  2. জিমেইলে কীভাবে ইমেল মুছে ফেলবেন – একাধিক ইমেল বার্তা মুছুন

  3. কিভাবে জিমেইলে একটি ইমেল আনসেন্ড করবেন?

  4. কীভাবে Gmail-এ প্রচারমূলক ইমেলগুলি থেকে মুক্তি পাবেন