কম্পিউটার

জিমেইলে স্বাক্ষর হিসাবে ক্যানড প্রতিক্রিয়াগুলি কীভাবে ব্যবহার করবেন

Gmail-এ আপনার স্বাক্ষর হল একটি ব্যক্তিগত স্পর্শ যা আপনি আপনার পাঠানো প্রতিটি ইমেলে যোগ করতে পারেন। কিন্তু একটি ছোট সমস্যা আছে:Gmail আপনাকে প্রতি ইমেল অ্যাকাউন্টে শুধুমাত্র একটি স্বাক্ষর দেয়।

আপনি তৃতীয় পক্ষের সরঞ্জামগুলির সাহায্যে এটিকে এড়িয়ে যেতে পারেন, অথবা আপনি এই সীমাবদ্ধতাটি চতুরতার সাথে পেতে Gmail এর নেটিভ বৈশিষ্ট্যগুলির একটি ব্যবহার করতে পারেন৷ সেই বৈশিষ্ট্যটিকে বলা হয় ক্যানড রেসপন্স, যেটি হল পুনঃব্যবহারের জন্য প্রি-ফরম্যাট করা টেমপ্লেট। তাদের স্বাক্ষর হিসাবে কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

Gmail-এ স্বাক্ষর হিসাবে ক্যানড প্রতিক্রিয়াগুলি কীভাবে ব্যবহার করবেন

প্রথমে, আপনাকে Gmail এর সেটিংসে ক্যানড রেসপন্স চালু করতে হবে এবং তারপর আপনি সেগুলিকে স্বাক্ষর হিসাবে প্রয়োগ করতে পারেন:

  1. গিয়ার আইকন> সেটিংস-এ ক্লিক করুন .
  2. ল্যাবে যান ট্যাব করুন এবং ক্যানড প্রতিক্রিয়া সক্ষম করুন পরীক্ষামূলক বৈশিষ্ট্যের তালিকা থেকে। জিমেইলে স্বাক্ষর হিসাবে ক্যানড প্রতিক্রিয়াগুলি কীভাবে ব্যবহার করবেন
  3. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ নীচে এবং আপনার ইনবক্সে ফিরে যান।
  4. একটি নতুন বার্তা খুলুন। আপনার স্বাক্ষরের জন্য আপনি যে পাঠ্যটি চান তা লিখুন এবং বিন্যাস করুন।
  5. ছোট তীরটিতে ক্লিক করুন যা বলে আরো বিকল্প নীচে ডানদিকে।
  6. তারপর ক্যানড রেসপন্স> সেভ> নতুন টিনড রেসপন্স সিলেক্ট করুন . জিমেইলে স্বাক্ষর হিসাবে ক্যানড প্রতিক্রিয়াগুলি কীভাবে ব্যবহার করবেন
  7. একটি নির্দিষ্ট নামের সাথে ক্যানড প্রতিক্রিয়া সংরক্ষণ করতে একটি ক্ষেত্র সহ একটি বাক্স প্রদর্শিত হয়। প্রতিটি স্বাক্ষরকে একটি অনন্য লেবেল দিতে এটি ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, "ব্যক্তিগত", "পরিবার", বা "কোম্পানীর স্বাক্ষর"।

এখন, আপনি একটি নতুন ইমেল খুলতে পারেন এবং একই ক্যানড রেসপন্স মেনুতে যেতে পারেন, কিন্তু ঢোকান থেকে স্বাক্ষর নির্বাচন করুন দল এছাড়াও, নোট করুন যে নতুন লাইনের বিষয় আপনার সেট আপ করা স্বাক্ষর নামটি নেয়। এবং স্পষ্টতই, ডিফল্ট ইমেল স্বাক্ষরের বিপরীতে, এই সমাধানটি স্বয়ংক্রিয় নয়। আপনাকে প্রতিবার হাতে সঠিক স্বাক্ষর নির্বাচন করতে হবে।

আমি একটি ডিফল্ট স্বয়ংক্রিয় Gmail স্বাক্ষর ব্যবহার করার পরামর্শ দিই, তারপর বিরল অনুষ্ঠানের জন্য ক্যানড প্রতিক্রিয়াগুলির মাধ্যমে কয়েকটি বিশেষ স্বাক্ষর রাখার। বিকল্প হল WiseStamp-এর মতো টুল ব্যবহার করা, যা Gmail-এ একাধিক স্বাক্ষর সমর্থন করে।

আপনার কি Gmail এ একাধিক স্বাক্ষর প্রয়োজন? আপনি কি তৃতীয় পক্ষের টুলের উপর নির্ভর করেন নাকি Microsoft Outlook এর মত একটি ইমেল ক্লায়েন্টের উপর নির্ভর করেন?


  1. জিমেইলে টিনজাত প্রতিক্রিয়াগুলি কীভাবে ব্যবহার করবেন

  2. জিমেইল/ইয়াহু এবং হটমেইলে কীভাবে এইচটিএমএল স্বাক্ষর তৈরি করবেন

  3. How to use Outlook with Gmail

  4. কিভাবে জিমেইলে স্বাক্ষর যোগ করবেন