কম্পিউটার

Gmail-এ অটো-অ্যাডভান্স ফিচার কী এবং কীভাবে ব্যবহার করবেন

কখনও কখনও এটি অবাঞ্ছিত ইমেলগুলি একের পর এক মুছে ফেলার জন্য জাঙ্ক মেল এবং নিউজলেটারে ভরা আপনার Gmail ইনবক্সের মাধ্যমে নেভিগেট করা অপ্রতিরোধ্য হতে পারে৷

Gmail-এ, আপনি একবার একটি ইমেল মুছে ফেললে বা সংরক্ষণাগারভুক্ত করলে এটি আপনাকে ইনবক্সে নেভিগেট করবে এবং পরবর্তী ইমেলের জন্য আপনাকে আবার পুরো প্রক্রিয়াটি দেখতে বাধ্য করবে। এটি এমন লোকেদের জন্য খুব বিরক্তিকর এবং ক্লান্তিকর হতে পারে যারা প্রতিদিন শত শত ইমেল পান, কিন্তু Gmail এর অটো-অ্যাডভান্স বৈশিষ্ট্য এটির একটি সমাধান দিতে পারে।

অটো-অ্যাডভান্স বৈশিষ্ট্য কি?

Gmail-এর স্বয়ংক্রিয়-অগ্রসর বৈশিষ্ট্যটি আপনাকে একটি ইমেল মুছে ফেলা, সংরক্ষণাগার, নিঃশব্দ করার পরে সরাসরি তালিকার পরবর্তী ইমেলে (পুরানো বা নতুন) যেতে দেয়৷

ওয়েব থেকে অটো-অ্যাডভান্স ফিচার সক্ষম করার ধাপগুলি

  1. আপনার ইনবক্স থেকে, সেটিংস (গিয়ার আইকন) এ যান .
  2. সব সেটিংস দেখুন ক্লিক করুন .
  3. উন্নত ক্লিক করুন ট্যাব
  4. সক্ষম করুন নির্বাচন করুন অটো-অ্যাডভান্স জুড়ে রেডিও বোতাম বৈশিষ্ট্য
  5. নিচে স্ক্রোল করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন টিপুন .
Gmail-এ অটো-অ্যাডভান্স ফিচার কী এবং কীভাবে ব্যবহার করবেন

অটো-অ্যাডভান্স বিকল্পগুলি কনফিগার করুন

আপনি স্বয়ংক্রিয়-অগ্রসর বৈশিষ্ট্য সক্ষম করার পরে, সাধারণ সেটিংস স্ক্রিনে ট্যাবটি স্বয়ংক্রিয়-অগ্রিম বৈশিষ্ট্যটি কনফিগার করার জন্য তিনটি বিকল্প দেখাবে। অটো-অ্যাডভান্সের আচরণ সেট করার জন্য আপনি শুধুমাত্র একটি বিকল্প নির্বাচন করতে পারেন।

  1. পরবর্তী (নতুন) কথোপকথনে যান - আপনি যদি বর্তমান ইমেলটি মুছে ফেলার পরে তালিকার নতুন কথোপকথনে নিয়ে যেতে চান তবে এই বিকল্পটি নির্বাচন করুন।
  2. পূর্ববর্তী (পুরনো) কথোপকথনে যান - আপনি যদি মুছে ফেলার পরে, বর্তমান ইমেল সংরক্ষণাগারে তালিকার পুরোনো কথোপকথনে নিয়ে যেতে চান তবে এই বিকল্পটি নির্বাচন করুন।
  3. থ্রেডলিস্টে ফিরে যান - এই বিকল্পটি নির্বাচন করা স্বয়ংক্রিয় অগ্রগতির প্রভাবকে অস্বীকার করবে এবং ডিফল্ট Gmail আচরণে পুনরায় সেট করবে।
Gmail-এ অটো-অ্যাডভান্স ফিচার কী এবং কীভাবে ব্যবহার করবেন

Gmail মোবাইল অ্যাপে অটো-অ্যাডভান্স সক্ষম করা হচ্ছে

আপনি যদি Android ব্যবহার করেন Gmail অ্যাপের সংস্করণ, আপনি সেটিংস> সাধারণ সেটিংস> অটো-অ্যাডভান্স থেকে স্বয়ংক্রিয়-অগ্রসর বৈশিষ্ট্যটি সক্ষম করতে পারেন।

Gmail-এ অটো-অ্যাডভান্স ফিচার কী এবং কীভাবে ব্যবহার করবেন Gmail-এ অটো-অ্যাডভান্স ফিচার কী এবং কীভাবে ব্যবহার করবেন

ওয়েব সংস্করণের বিপরীতে, অ্যান্ড্রয়েডে অটো-অ্যাডভান্স কাস্টমাইজ করার আলাদা কোনো বিকল্প নেই। আপনি সরাসরি এ্যাডভান্স এর মধ্যে একটি নির্বাচন করতে পারেন বিকল্প এবং স্বয়ংক্রিয় অগ্রিম আচরণ পরিবর্তন করুন।

দুর্ভাগ্যবশত, এই বিকল্পটি iOS -এর জন্য উপলব্ধ নয়৷ Gmail অ্যাপের সংস্করণ।

টাইম সেভার

এটি প্রথমে একটি সাধারণ বৈশিষ্ট্যের মতো মনে হতে পারে, কিন্তু একবার আপনি এটি সক্ষম করে ব্যবহার করা শুরু করলে, আপনি প্রতিবার Gmail ব্যবহার করার সময় নিজেকে অনেক সময় বাঁচাতে পারবেন।


  1. মাইক্রোসফ্ট এজ বার কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?

  2. জিমেইল অফলাইনে কিভাবে সক্রিয় এবং ব্যবহার করবেন

  3. জিমেইলে প্রিভিউ প্যান কীভাবে সক্ষম, অক্ষম এবং ব্যবহার করবেন

  4. কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন