কম্পিউটার

Gmails নতুন অনুসন্ধান ফিল্টারগুলি আপনাকে দ্রুত ইমেলগুলি খুঁজে পেতে সহায়তা করে

Google আপনি যে ইমেলটি খুঁজছেন সেটি খুঁজে পাওয়া সহজ করে তুলছে এবং এটি সবই Gmail সার্চ ফিল্টারকে ধন্যবাদ। সার্চ চিপ নামে পরিচিত এই সার্চ ফিল্টারগুলি আপনাকে সার্চের ফলাফল কমিয়ে দেয়, আপনি যে ইমেলটি খুঁজে পেতে চান সেটিকে দ্রুত এবং সহজে শূন্য করে দেয়।

আপনার ইনবক্সে সেই অধরা ইমেলটি অনুসন্ধান করা হচ্ছে

ইনবক্স জিরো (ধারণা যে আপনার ইমেল ইনবক্স খালি রাখার চেষ্টা করা উচিত) একটি জিনিস, আমাদের অধিকাংশই এটি অর্জনের কাছাকাছি কোথাও নেই। ইচ্ছার অভাব বা আমাদের ইমেলগুলি পরিচালনা করতে অক্ষমতার মাধ্যমেই হোক না কেন, বেশিরভাগ লোকের ইনবক্সগুলি উপচে পড়ে।

সমস্যা হল যে একটি সম্পূর্ণ ইনবক্স আপনার যখন এটির প্রয়োজন হয় তখন একটি ইমেল চিহ্নিত করা খুব কঠিন করে তোলে৷ এটি বিশেষ করে Gmail-এ সত্য, যা সার্চ প্রযুক্তিতে বিশেষজ্ঞের দ্বারা তৈরি একটি পণ্যের জন্য খুবই অভাব রয়েছে৷ যাইহোক, Google এখন এটি পরিবর্তন করতে চাইছে৷

কিভাবে জিমেইলে গুগলের সার্চ চিপ ব্যবহার করবেন

জি স্যুট আপডেট ব্লগের একটি পোস্টে বিস্তারিত হিসাবে, গুগল জিমেইলে "সার্চ চিপস" নামে পরিচিতি দিচ্ছে। Google-এর মতে, এই সার্চ চিপগুলি "আপনি যা খুঁজছেন তা দ্রুত খুঁজে পেতে সার্চ ফলাফলগুলিকে সাজানোর এবং ফিল্টার করার একটি সহজ উপায়" প্রদান করে৷

অনুসন্ধান চিপগুলি হল ফিল্টার যা আপনি Gmail এ একটি ইমেল অনুসন্ধান করার সময় প্রদর্শিত হবে৷ আপনি যে ফিল্টারগুলি প্রয়োগ করতে চান সেগুলিতে টিক চিহ্ন দিন, এবং Gmail আপনি যে ইমেলটি খুঁজছেন তা খুঁজে পাওয়া সহজ করার জন্য ফলাফলগুলি কমিয়ে দেবে৷ অথবা অন্তত এটাই ধারণা।

এই নতুন অনুসন্ধান চিপগুলি আপনাকে ইমেলটিতে একটি সংযুক্তি আছে কিনা, এটি কী ধরণের সংযুক্তি, কখন এটি পাঠানো হয়েছিল এবং আরও অনেক কিছু উল্লেখ করতে দেয়৷ আপনি আপনার অনুসন্ধান ফলাফল আরও সংকীর্ণ করতে ক্যালেন্ডার আমন্ত্রণ এবং চ্যাটের মতো জিনিসগুলিও বাদ দিতে পারেন৷

Gmail অনুসন্ধানের কৌশল সবার জানা উচিত

অনেক বছর ধরে জিমেইলে সার্চ ফলাফল ফিল্টার করার একটি উপায় আছে। এবং এটি অনুসন্ধান চিপসের মতো একই নীতিতে কাজ করেছিল। যাইহোক, এর জন্য ব্যবহারকারীকে "has:attachment" এবং "from:[email address]", ইত্যাদি লিখে সার্চ ফিল্টার ম্যানুয়ালি ইনপুট করতে হবে।

গুগল সার্চ চিপগুলি প্রথমে জি স্যুট গ্রাহকদের কাছে রোল আউট করছে, এটি সমস্ত Gmail ব্যবহারকারীদের কাছে রোলআউট করার আগে। পুরানো ইমেল অনুসন্ধান করার সময় যা আমাদের সমস্ত মূল্যবান সেকেন্ড সংরক্ষণ করা উচিত। এবং যদি আপনি এখনও লড়াই করে থাকেন, তাহলে এখানে Gmail সার্চ ট্রিকস সবার জানা উচিত।


  1. আপনাকে আরও দক্ষতার সাথে ইমেল করতে সাহায্য করার জন্য 10 টি টিপস৷

  2. আপনি জিমেইল জানেন? খুঁজে বের কর!

  3. কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?

  4. Google অনুসন্ধান আপনাকে কাছাকাছি ইভেন্টগুলি খুঁজে পেতে সাহায্য করবে