কম্পিউটার

জিমেইল থেকে কিভাবে ফ্যাক্স পাঠাবেন

আপনি একটি ব্যস্ত কাজের সময়সূচী পেয়েছেন, তাই আপনি সবসময় আপনার ফ্যাক্স মেশিনে আপনার নথিগুলি শারীরিকভাবে ফেলে দিতে পারবেন না। সৌভাগ্যবশত, আপনার অফিসের উপরে মেঘের মধ্য দিয়ে একটি তথ্য সুপারহাইওয়ে আছে। এটা ইন্টারনেট!

মাত্র কয়েক মিনিটের অতিরিক্ত সময় দিয়ে, আপনি Gmail থেকে একটি ফ্যাক্স পাঠাতে পারেন—কোন ফ্যাক্স মেশিনের প্রয়োজন নেই৷ এটি কীভাবে করা যায় তা এখানে।

আপনি কি Gmail ব্যবহার করে ফ্যাক্স পাঠাতে পারেন?

Google বর্তমানে ব্যবহারকারীদের সরাসরি তার Gmail ইমেল পরিষেবা থেকে ফ্যাক্স পাঠাতে বা গ্রহণ করার অনুমতি দেয় না। এটা বলা যায় যে Google এর ফ্যাক্স পাঠানোর জন্য একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য নেই। যাইহোক, আপনি Gmail এর মাধ্যমে একটি ফ্যাক্স পাঠাতে সাহায্য করার জন্য একটি অনলাইন পরিষেবা ব্যবহার করতে পারেন৷

এই পরিষেবাগুলির মধ্যে কিছু ইফ্যাক্স, গোটফ্রিফ্যাক্স, মাইফ্যাক্স এবং ফ্যাক্সজিরো অন্তর্ভুক্ত। এছাড়াও অন্যান্য বিকল্প উপলব্ধ আছে।

কিভাবে জিমেইল ব্যবহার করে ফ্যাক্স পাঠাবেন?

একবার আপনি এমন একটি পরিষেবার জন্য সাইন আপ করলে যা Gmail দ্বারা ফ্যাক্সিং সমর্থন করে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. ফ্যাক্সে একটি বার্তা রচনা করুন

একটি নতুন বার্তা রচনা করতে, Gmail অ্যাপে নেভিগেট করুন বা mail.google.com-এ ওয়েব ইন্টারফেসে যান এবং রচনা করুন ক্লিক করুন উপরের-ডান কোণায়।

2. এরিয়া কোডের সাথে প্রাপকের ফ্যাক্স নম্বর যোগ করুন

জিমেইল থেকে কিভাবে ফ্যাক্স পাঠাবেন

এরিয়া কোড সহ প্রাপকের ফ্যাক্স নম্বর এবং ফ্যাক্স প্রদানকারীর ডোমেনে প্রতি অন্তর্ভুক্ত করুন ক্ষেত্র উদাহরণস্বরূপ, যদি আপনার একটি ইফ্যাক্স অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনি 28125755675@efaxsend.com এ প্রবেশ করে আপনার ফ্যাক্সকে 2-812-575-5675 এ ঠিকানা পাঠাবেন।

ডোমেন মান হল নির্দিষ্ট স্বতন্ত্র ফ্যাক্স পরিষেবা যা আপনি ব্যবহার করছেন। এই ক্ষেত্রে, এটি efaxsend.com. কিন্তু, আপনার নথি ফ্যাক্স করতে আপনাকে অবশ্যই এর সঠিক সিনট্যাক্স যাচাই করতে হবে।

3. ফাইল সংযুক্ত করুন

আপনি এখন ফ্যাক্স বিষয়বস্তু যোগ করতে পারেন, এবং ফাইল সংযুক্ত করুন. বিষয়বস্তু অবশ্যই একটি সমর্থিত বিন্যাসে সংযুক্ত ফাইলের মধ্যে হতে হবে, যেমন DOC, JPG, PDF, এবং TXT৷ ফ্যাক্স পরিষেবাগুলি সাধারণত একাধিক সংযুক্তির অনুমতি দেয় এবং তারা ফ্যাক্স পাঠালে ফাইলগুলির বিষয়বস্তু একত্রিত করে৷

একটি ইমেল বার্তায় একটি ফাইল যুক্ত করতে, ফাইল সংযুক্ত করুন -এ ক্লিক করুন৷ আইকন, যা একটি কাগজের ক্লিপ দ্বারা উপস্থাপিত হয় এবং নতুন বার্তার নীচে অবস্থিত উইন্ডো।

আপনি যদি Gmail অ্যাপ ব্যবহার করেন, তাহলে স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় পাওয়া পেপার ক্লিপ আইকনে ট্যাপ করুন।

4. একটি কভার লেটার যোগ করুন

একটি কভার লেটার অন্তর্ভুক্ত করুন বা বার্তার অংশে একটি টাইপ করুন৷ এটি ঐচ্ছিক; যাইহোক, আমরা এটি সুপারিশ করি কারণ ঐতিহ্যগত ফ্যাক্স বার্তাগুলিতে একটি কভার লেটার অন্তর্ভুক্ত থাকে৷

5. ফ্যাক্স পাঠান

একবার আপনি ফ্যাক্স বিষয়বস্তু দুবার চেক করলে, আপনি পাঠান ক্লিক করতে পারেন . আপনার ফ্যাক্স অবিলম্বে প্রেরণ করা উচিত, এবং আপনি আপনার ফ্যাক্স সার্ভারের ইন্টারফেসে নিশ্চিতকরণ পাবেন৷

জিমেইল থেকে জিনিস ফ্যাক্স করা সহজ

আপনি যখন একটি অনলাইন পরিষেবা ব্যবহার করছেন তখন Gmail থেকে জিনিসগুলি ফ্যাক্স করার একটি সহজ প্রক্রিয়া জড়িত৷ আপনার পরিষেবা প্রদানকারীর উপর ভিত্তি করে পদক্ষেপগুলি কিছুটা পরিবর্তিত হতে পারে।

একবার আপনি একটি অনলাইন ফ্যাক্স-বাই-ইমেল পরিষেবার জন্য সাইন আপ করলে, আপনাকে আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেল ঠিকানা থেকে ফ্যাক্স রচনা এবং পাঠাতে হবে। যদি এটি আপনার Gmail অ্যাকাউন্টের মতো একই ইমেল ঠিকানা না হয়, তাহলে আপনার ট্রান্সমিশন প্রচেষ্টা প্রত্যাখ্যান করা হবে।


  1. জিমেইল থেকে মুছে ফেলা ইমেলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. কীভাবে Gmail এ ব্যক্তিগত ইমেল পাঠাবেন

  3. কীভাবে Gmail এ একটি ইমেল পাঠাবেন না

  4. আউটলুকে ইমেল আলিয়াস থেকে কিভাবে পাঠাবেন।