কম্পিউটার

কিভাবে আইফোন থেকে ফ্যাক্স

আপনি যদি এই পোস্টটি পড়ে থাকেন, তাহলে সম্ভাবনা হল আপনি হয় আসলে এটির জন্য অনুসন্ধান করছেন বা ঘটনাক্রমে এতে হোঁচট খেয়েছেন। আপনি এখানে যেভাবে এসেছেন তা নির্বিশেষে, আপনি ভাবতে পারেন কেন আপনি কখনও একটি ফ্যাক্স এবং একটি আইফোনকে একত্রিত করতে চান - দুটি প্রযুক্তি যা কয়েক দশকের ব্যবধানে উদ্ভাবিত হয়েছিল। যখন আজকের স্মার্টফোনগুলি কয়েক মিনিটের মধ্যে বিশ্বের অন্য প্রান্তে বেশ কয়েকটি জিবি মূল্যের সামগ্রী পাঠাতে পারে, তাহলে আজকের দিনে এবং যুগে কেন আপনার ফ্যাক্স মেশিনের প্রয়োজন হবে?

ঠিক আছে, আপনি জেনে অবাক হবেন যে এখনও অনেক শিল্প এবং সংস্থা রয়েছে যা ফ্যাক্স মেশিনের উপর নির্ভর করে এবং এখনও এক ডজন বিলিয়ন নথি রয়েছে যা প্রতি বছর ফ্যাক্সের মাধ্যমে স্থানান্তরিত হয়। তা সত্ত্বেও, কেন আপনার একটি নথি ফ্যাক্স করার জন্য আপনার আইফোনের প্রয়োজন হবে? কারণ, কোম্পানিগুলো যখন ফ্যাক্স পাঠানোর জন্য মেশিন ব্যবহার করে চলেছে, আমাদের অধিকাংশই তা করে না।

কিন্তু প্রতিবার, আপনি এমন একটি পরিস্থিতিতে পড়তে পারেন যার জন্য আপনাকে আপনার আইফোন থেকে কারও ফ্যাক্স নম্বরে একটি নথি পাঠাতে হবে। তাহলে তুমি কিভাবে এটা করেছ? আপনি কিভাবে একটি আইফোনে ফ্যাক্স পাঠাতে এবং গ্রহণ করতে পারেন? আমরা এই পোস্টে এই বিষয়ে কথা বলতে যাচ্ছি।

একটি iPhone এ ফ্যাক্স পাঠানো/গ্রহণ করার জন্য সেরা অ্যাপস

যেহেতু একটি আইফোনে ফ্যাক্স পাঠানো বা গ্রহণ করার কোনো স্থানীয় উপায় নেই, তাই এটি সম্পন্ন করার জন্য আপনাকে অ্যাপ স্টোরে উপলব্ধ অ্যাপগুলির উপর নির্ভর করতে হবে। কাজটি করার জন্য সঠিক অ্যাপের খোঁজে সময় ব্যয় করা এড়াতে, আমরা সেরা অ্যাপগুলির তালিকা করছি যেগুলি আপনি ডাউনলোড করতে পারেন কাউকে একটি ডকুমেন্ট ফ্যাক্স করতে বা সরাসরি আপনার iPhone এ তাদের থেকে একটি গ্রহণ করতে।

1. ফ্যাক্সবার্নার

আপনি যদি আইফোনে ফ্যাক্স পাঠানোর দড়ি শিখতে চান, তাহলে iOS-এ FaxBurner অ্যাপটি আপনার সেরা বাজি হওয়া উচিত। কেন? কারণ আপনি যদি এটি প্রথমে চেষ্টা করতে চান তবে এটির জন্য আপনার একটি পয়সাও খরচ হবে না। অ্যাপটি ব্যবহার করা বেশ সহজ এবং আপনি আপনার ইমেল ঠিকানার সাথে সাইন আপ করার সাথে সাথে এটি চালু করতে এবং চালু করতে পারেন। আপনি আপনার আইফোন বা ড্রপবক্স থেকে একটি নথি বা ফটো থেকে একাধিক পৃষ্ঠা নির্বাচন করতে পারেন এবং আপনি আপনার পছন্দসই নম্বরে ফ্যাক্স করার আগে অ্যাপের অন্তর্নির্মিত সরঞ্জামগুলি ব্যবহার করে তাদের সাইন করতে পারেন।

বিনামূল্যে সংস্করণ আপনাকে 5 পৃষ্ঠা পর্যন্ত নথি পাঠাতে এবং প্রতি মাসে 25 পৃষ্ঠা পর্যন্ত পেতে দেয়। বার্ষিক ফ্যাক্স প্ল্যানের ($99.99 মূল্যে), আপনি প্রতি মাসে মোট 500টি পৃষ্ঠা পাঠাতে এবং গ্রহণ করতে পারেন এবং সারা বছর ধরে নিজের জন্য একই নম্বর রাখতে পারেন। এর একমাত্র নেতিবাচক দিক হল ফ্যাক্সবার্নার শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত একটি ফ্যাক্স নম্বর প্রদান করে; তাই যদিও আপনি সারা বিশ্বে ফ্যাক্স পাঠাতে পারেন, আপনি শুধুমাত্র আন্তর্জাতিক ফ্যাক্স চালু আছে এমন ব্যক্তিদের কাছ থেকে ফ্যাক্স পেতে পারেন।

2. ইফ্যাক্স

ইফ্যাক্স, ফ্যাক্সবার্নারের মতো, আপনাকে তাদের অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করে দেখতে দেয় তবে আগের অ্যাপের বিপরীতে, আপনার বিনামূল্যের ব্যবহার একটি একক পৃষ্ঠা সহ একাধিক নথি নয়। তবুও, অ্যাপের UI শুরু করা অনেক সহজ কারণ আপনাকে সরাসরি "ফ্যাক্স পাঠান" স্ক্রিনে নিয়ে যাওয়া হয়েছে এমনকি একটি অ্যাকাউন্ট তৈরি না করেই। আপনি আপনার পৃষ্ঠাগুলি থেকে নির্বাচন করতে অনেকগুলি উত্স চয়ন করতে পারেন এবং অ্যাপটি আপনার শারীরিকভাবে থাকা নথিগুলি স্ক্যান করার জন্য একটি অন্তর্নির্মিত স্ক্যানারও অফার করে৷

একক বিনামূল্যের পৃষ্ঠার বাইরে, আপনি eFax-এর মাধ্যমে যা পাঠান তা চার্জযোগ্য। আপনি একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক মডেলের সাথে যেতে পারেন যা প্রতি সপ্তাহে $5.99 থেকে শুরু হয় বা 1-পৃষ্ঠা, 15-পৃষ্ঠা, 25-পৃষ্ঠা, 100-পৃষ্ঠা এবং 250-পৃষ্ঠা পাঠানোর জন্য সেট করা মূল্য সহ ফ্যাক্স করতে প্রতি পৃষ্ঠাতে অর্থ প্রদান করতে বেছে নিতে পারেন। ইফ্যাক্স দাবি করে যে এর পরিষেবা HIPAA অনুগত 128 বিট AES এনক্রিপশনের সাথে সুরক্ষিত এবং 50 টিরও বেশি দেশে সমর্থিত। এই অ্যাপটির সাথে যাওয়ার সবচেয়ে বড় অসুবিধা হল এটি ফ্যাক্স গ্রহণ করতে ব্যবহার করা যাবে না কারণ পরিষেবাটি আপনাকে ফ্যাক্সবার্নারের মতো একটি ব্যক্তিগত নম্বর অফার করে না। এর মানে, আপনি শুধুমাত্র তখনই eFax ব্যবহার করতে পারবেন যখন আপনি আপনার iPhone থেকে ফ্যাক্স পাঠাতে চান এবং আপনি নিশ্চিতভাবে জানেন যে আপনি একটি পাবেন না।

3. iPhone থেকে ফ্যাক্স

আইফোন থেকে ফ্যাক্স হল ইফ্যাক্সের আরেকটি বিকল্প, এতে একই রকম সহজে ব্যবহারযোগ্য UI এবং একটি প্রধান পৃষ্ঠা রয়েছে যা আপনাকে সরাসরি নতুন ফ্যাক্সে নিয়ে যায় যা আপনি পাঠাতে চান। অ্যাপ স্টোরে উপলব্ধ রেটিংগুলির সংখ্যা থেকে, আপনি অনুমান করতে পারেন যে অ্যাপটি ব্যাপকভাবে ব্যবহৃত হয় এবং এটি করতে ভাল (যেমন এটি 200 হাজার ব্যবহারকারীদের থেকে 4.8 স্টার রেটিং করা হয়েছে)।

যেখানে এর পার্থক্য হল যে এর বেশিরভাগ অর্থপ্রদানের পরিকল্পনা (অ্যাপের সদস্যতা মডেলে) পাঠানোর জন্য সীমাহীন সংখ্যক ফ্যাক্সের সাথে আসে এবং এটি ইফ্যাক্সের চেয়ে অনেক সস্তা। eFax এর মতো, আপনি একটি নির্দিষ্ট পরিমাণ ফ্যাক্সের জন্যও অর্থ প্রদান করতে পারেন যা 250 থেকে 1000 পৃষ্ঠার মধ্যে হতে পারে৷

যাইহোক, প্রথমে অ্যাপটি চেষ্টা করার কোনো উপায় নেই কারণ iPhone থেকে ফ্যাক্স কোনো বিনামূল্যের ফ্যাক্স অফার করে না। ইফ্যাক্সের মতো, আপনি অন্যদের কাছ থেকে ফ্যাক্স গ্রহণ করতে পারবেন না, এমনকি অর্থপ্রদানের পরিকল্পনাতেও। ইফ্যাক্স-এর মাধ্যমে শুধুমাত্র কয়েকটি জিনিস যা 90+ দেশ, একাধিক ফাইলের ধরন এবং বাহ্যিক উত্স (ড্রপবক্স, আইক্লাউড, গুগল ড্রাইভ, বক্স, ইত্যাদি) এর জন্য সমর্থন করে।

4. iFax

iFax হল এখানে তালিকাভুক্ত প্রাচীনতম অ্যাপ কারণ এটি 2008 সালে প্রকাশিত হয়েছিল, একই বছর Apple-এর অ্যাপ স্টোর চালু হয়েছিল এবং এটি তার অস্তিত্বের পর থেকে 20 মিলিয়নেরও বেশি ফ্যাক্স স্থানান্তর করতে সহায়তা করেছে বলে দাবি করে। ফ্যাক্সবার্নারের মতো, অ্যাপটি একটি আইফোনে ফ্যাক্স পাঠাতে এবং গ্রহণ করতে উভয়ই ব্যবহার করা যেতে পারে এবং আপনাকে iFax ব্যবহার করার জন্য পরিষেবাতে সাইন আপ করতে হবে না।

যদিও পরিষেবাটি নিজেকে এক সপ্তাহের জন্য বিনামূল্যে হিসাবে বিজ্ঞাপন দেয়, তবুও আপনি যখন এক সপ্তাহের ট্রায়াল সময়ের মধ্যে ফ্যাক্স পাঠানোর চেষ্টা করবেন তখনও আপনাকে অ্যাপ স্টোর থেকে এর মাসিক পরিকল্পনাগুলিতে সদস্যতা নিতে হবে। যদিও ফ্যাক্সবার্নারের বিপরীতে, আপনার সমস্ত ফ্যাক্স 256-বিট SSL এন্ড-টু-এন্ড এনক্রিপশন এবং HIPAA সম্মতির সাথে সুরক্ষিত যাতে আপনার গোপনীয় নথিগুলি কোনও বাধা ছাড়াই নিরাপদে বিতরণ করা হয়। বেছে নেওয়ার জন্য তিনটি প্রধান পরিকল্পনা রয়েছে - বেসিক, প্লাস এবং প্রফেশনাল; একটি ব্যক্তিগত ফ্যাক্স নম্বর, OCR সমর্থন, ইমেল-টু-ফ্যাক্স কার্যকরী, এবং প্রতি মাসে 1000+ পৃষ্ঠার জন্য পরিষেবার মতো ঐচ্ছিক বৈশিষ্ট্য সহ।

5. ফ্যাক্স অ্যাপ

ফ্যাক্স অ্যাপটি অনেক উপায়ে eFax এর একটি বিকল্প কারণ আপনি শুধুমাত্র আপনার iPhone থেকে ফ্যাক্স পাঠাতে পারেন কিন্তু সেগুলি গ্রহণ করতে পারবেন না। সাদৃশ্যটি এর বাইরেও চলে কারণ আপনাকে ফ্যাক্স অ্যাপে শুরু করার জন্য একটি সাবস্ক্রিপশন পরিকল্পনার জন্য অর্থ প্রদান করতে হবে৷ ইফ্যাক্সের বিপরীতে, তবে, পরিষেবাটির প্রতি-ব্যবহার-প্রতি-প্রদানের মডেল নেই; তাই আপনাকে হয় সাপ্তাহিক প্ল্যানের জন্য যেতে হবে $4.99 বা আপনার ব্যবহারের সময়কালের উপর ভিত্তি করে আরও বেশি কিছু।

ফ্যাক্স অ্যাপের ফিচার-সেট চিত্তাকর্ষক নাও হতে পারে তবে যারা আপনার আইফোন থেকে প্রচুর ফ্যাক্স পাঠাতে চান তাদের জন্য এটি অবশ্যই সস্তা কারণ এর বার্ষিক প্ল্যানটি প্রতিযোগিতার তুলনায় সস্তা $50.99।

আইফোন থেকে কীভাবে ফ্যাক্স পাঠাবেন (ফ্যাক্সবার্নার ব্যবহার করে)

উপরে তালিকাভুক্তগুলি সহ iOS-এর বেশিরভাগ ফ্যাক্স অ্যাপ একে অপরের মতো একইভাবে কাজ করে। আপনি এটি চালু করুন এবং আপনাকে বিভিন্ন অফার এবং সময়কাল সহ তাদের সদস্যতা স্তরে নিয়ে যাওয়া হবে। আপনি যদি সেগুলিতে একটি পয়সা খরচ না করে একটি পরিষেবা চেষ্টা করতে চান তবে FaxBurner হল আপনার সেরা বাজি কারণ এটি বিনামূল্যে 5টি ফ্যাক্স এবং এমনকি একটি ব্যক্তিগত ফ্যাক্স নম্বর (এক দিনের জন্য) অফার করে৷ এই উদাহরণে, আমরা আপনাকে দেখাব কিভাবে FaxBurner অ্যাপ ব্যবহার করে একটি ফ্যাক্স পাঠাতে এবং গ্রহণ করতে হয় যদিও আপনি যদি এখানে তালিকাভুক্ত অন্য কোনো ফ্যাক্স অ্যাপ ব্যবহার করে দেখতে চান তবে পদক্ষেপগুলি আলাদা করা উচিত নয়।

শুরু করতে, ফ্যাক্সবার্নার খুলুন অথবা কোনো ফ্যাক্স অ্যাপ আপনি ব্যবহার করতে চান। যদি অ্যাপটি আপনাকে তাদের পরিষেবার জন্য সাইন আপ করতে অনুরোধ করে, যা ফ্যাক্সবার্নারের ক্ষেত্রে প্রয়োজনীয়, তাহলে একটি অ্যাকাউন্ট তৈরি করুন একটি ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড সহ।

একবার হয়ে গেলে, আপনাকে ফ্যাক্সবার্নার হোম স্ক্রিনে নিয়ে যাওয়া হবে যেখানে আপনি সরাসরি ফ্যাক্স পাঠাতে এবং গ্রহণ করতে পারবেন।

একটি ফ্যাক্স পাঠান

এই স্ক্রিনে, একটি ফ্যাক্স রচনা করুন এ আলতো চাপুন৷ . অন্যান্য অ্যাপ ব্যবহার করার সময়, আপনাকে সরাসরি "ফ্যাক্স পাঠান" স্ক্রিনে নিয়ে যাওয়া হতে পারে।

এটি আপনাকে ফ্যাক্সবার্নারের একটি ফ্যাক্স স্ক্রিনে নিয়ে যাবে। এখানে, আপনি টেক্সট ফিল্ডের পাশে প্রাপকের ফ্যাক্স নম্বর যোগ করতে পারেন। এটি করার জন্য, আপনি টেক্সট ফিল্ডের ভিতরে ফ্যাক্স নম্বর টাইপ করতে পারেন অথবা + আইকনে আলতো চাপ দিয়ে আপনার পরিচিতি থেকে এটি যোগ করতে পারেন পাঠ্য ক্ষেত্রের সংলগ্ন।

এরপরে, কভার লেটার নোটের ভিতরে টাইপ করে একটি কভার লেটার লিখুন যা আপনি আপনার আসল নথির সাথে পাঠাতে চান। টেক্সট বক্স

একবার এটি হয়ে গেলে, আপনি + আইকনে আলতো চাপ দিয়ে ফ্যাক্স হিসাবে যে নথি বা পৃষ্ঠা পাঠাতে চান তা যোগ করতে পারেন 'পৃষ্ঠা থেকে ফ্যাক্স' বিভাগে।

আপনি এখন একটি ওভারফ্লো মেনু দেখতে পাবেন যা আপনাকে নথির একটি উত্স নির্বাচন করতে বলবে। আপনি লাইব্রেরি থেকে বেছে নিন নির্বাচন করতে পারেন যদি নথি/পৃষ্ঠাটি আপনার iPhone বা iCloud এ সংরক্ষিত থাকে অথবা ফটো তুলুন নির্বাচন করুন আপনার সামনে থাকা পৃষ্ঠাটি স্ক্যান করতে।

আপনি যে অ্যাপটি ব্যবহার করেন তার উপর নির্ভর করে, আপনার কাছে একটি পৃষ্ঠা নির্বাচন করার জন্য আরও বিকল্প থাকবে। আইফোন থেকে ইফ্যাক্স এবং ফ্যাক্সের মতো কিছু অ্যাপ আপনাকে ড্রপবক্স, গুগল ড্রাইভ বা ফটো অ্যাপ থেকে একটি নথি সংগ্রহ করতে দেয়।

iFax হল ব্যবহারকারীদের জন্য সেরা অ্যাপ যারা একাধিক উৎস থেকে একটি নথি বেছে নিতে চান। FaxBurner এবং eFax-এ উপলব্ধ বিকল্পগুলি ছাড়াও, এই অ্যাপটি আপনাকে ইমেল, আপনার কম্পিউটার এবং এমনকি একটি URL থেকে একটি নথি চয়ন করতে দেয়৷

আপনি ফ্যাক্সের মাধ্যমে যে পৃষ্ঠাগুলি পাঠাতে চান তা নির্বাচন করার পরে, সেগুলি ফ্যাক্সে পৃষ্ঠাগুলির মধ্যে পূর্বরূপ হিসাবে উপস্থিত হবে৷ আপনি এখন যাচাই করতে পারেন যে আপনি এই স্ক্রিনে সঠিকভাবে তথ্য প্রবেশ করেছেন, বিশেষ করে প্রাপকের নম্বর।

একবার সবকিছু যাচাই করা হয়ে গেলে, ফ্যাক্স পাঠান-এ আলতো চাপুন .

আপনি এখানে যে অ্যাপটি ব্যবহার করেন তার উপর নির্ভর করে, আপনাকে "ফ্যাক্স চলছে" বার্তা দেখানো হতে পারে বা নাও হতে পারে।

তারপরে আপনি আইফোন থেকে পাঠানো ফ্যাক্সটি ফ্যাক্সবার্নার হোম স্ক্রিনে 'প্রেরিত ফ্যাক্স' বিভাগে উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করতে পারেন।

একটি ফ্যাক্স গ্রহণ করুন

এই পোস্টে তালিকাভুক্ত সমস্ত অ্যাপে সরাসরি আইফোনে ফ্যাক্স গ্রহণ ও দেখার বিকল্প নেই। কাউকে ফ্যাক্স করার জন্য বিনামূল্যে পৃষ্ঠাগুলি অফার করার পাশাপাশি, FaxBurner আপনাকে একটি ফ্যাক্স নম্বর বরাদ্দ করতে দেয় যা আপনি একটি দিনের জন্য বিনামূল্যে ব্যবহার করতে পারেন এবং একটি স্থায়ীভাবে রিজার্ভ করতে পারেন, যদি আপনি ভবিষ্যতে আপনার কাছে আরও ফ্যাক্স আসবে বলে আশা করেন৷

FaxBurner-এ, আপনি একটি নতুন ফ্যাক্স নম্বর সংরক্ষণ করুন-এ আলতো চাপ দিয়ে নিজেকে একটি ফ্যাক্স নম্বর বরাদ্দ করতে পারেন অ্যাপের প্রধান স্ক্রিনের শীর্ষে বোতাম।

যখন আপনি এটি করবেন, FaxBurner আপনাকে আপনার নিজস্ব ফ্যাক্স নম্বর সরবরাহ করবে যা আপনি এমন লোকেদের সাথে ভাগ করতে পারেন যারা আপনাকে একটি ফ্যাক্স পাঠাতে চান৷ ক্লিপবোর্ডে নম্বর কপি করুন-এ আলতো চাপ দিয়ে এই নম্বরটি এই স্ক্রীন থেকে সহজেই অনুলিপি করা যেতে পারে আপনার নম্বরের নীচে বিকল্প এবং তারপরে আপনি অন্যান্য অ্যাপে অন্যদের সাথে এটি ভাগ করতে পারেন৷

যদিও আপনি যখন এই নম্বরে একটি ফ্যাক্স পাবেন তখন FaxBurner আপনাকে সতর্ক করবে, আপনি নতুন ফ্যাক্সের জন্য চেক করুন-এ আলতো চাপ দিয়ে ম্যানুয়ালি চেক করতে পারেন। 'প্রাপ্ত ফ্যাক্স' বিভাগের ভিতরে।

যদি কেউ আপনাকে একটি ফ্যাক্স পাঠিয়ে থাকে, তবে এটি প্রেরকের ফ্যাক্স নম্বর, তারিখ এবং বিতরণের সময় সহ 'প্রাপ্ত ফ্যাক্স' বিভাগে উপস্থিত হওয়া উচিত। তারপরে আপনি প্রাপ্ত পৃষ্ঠা(গুলি) খুলতে এটিতে ট্যাপ করতে পারেন।

প্রাপ্ত ফ্যাক্স খোলা হলে এইরকম দেখাবে৷

আপনার কি আইফোনে ফ্যাক্স অ্যাপ ব্যবহার করা উচিত?

আপনি যদি এই পোস্টটি এতটা নিচে চলে আসেন তবে এটি কেবল একটি জিনিস ব্যাখ্যা করতে পারে - আপনি আপনার আইফোন থেকে একটি ফ্যাক্স পাঠাতে মরিয়া কিন্তু এটি করার সেরা উপায় কি? এর উত্তর দেওয়ার জন্য, আপনাকে বুঝতে হবে আপনি কত ঘন ঘন আপনার আইফোনে ফ্যাক্স পাঠাতে পারেন।

  • যদি না আপনি স্বাস্থ্যসেবা, ব্যাঙ্কিং বা সরকারি খাতে জড়িত না থাকেন, তাহলে আপনাকে নিয়মিত ফ্যাক্স পাঠাতে হবে না এবং ইমেল পাঠানো অনেক বেশি সুবিধাজনক মনে হতে পারে।
  • যদি, আপনি এখনও একটি বিরল উপলক্ষ্যে ফ্যাক্স পাঠাতে চান, যেমন একটি হাসপাতালে আপনার মেডিকেল রেকর্ড পাঠানো, আপনার আয় এবং ব্যয় আপনার ট্যাক্স কম্পাইলারের সাথে ভাগ করে নেওয়া, বা আপনার অফিসিয়াল নথিগুলি একটি সরকারী সংস্থার সাথে ভাগ করে নেওয়া , আপনি উপরের যে কোনো একটি অ্যাপ ব্যবহার করতে পারেন। এই ধরনের পরিস্থিতিতে, আমরা আপনাকে এমন একটি অ্যাপ ব্যবহার করার পরামর্শ দেব যা বিনামূল্যে কাজটি সম্পন্ন করে, যেমন FaxBurner।
  • আপনি যদি শুধুমাত্র আপনার সাথে শেয়ার করা ফ্যাক্স পেতে একটি ফ্যাক্স অ্যাপ ব্যবহার করতে চান, তাহলে আপনি FaxBurner বা iFax বেছে নিতে পারেন।
  • আপনি যদি এমন একটি সেক্টরে থাকেন যা এখনও প্রতিদিন ফ্যাক্সের উপর নির্ভর করে, আপনি ফ্যাক্সের মাধ্যমে প্রচুর পরিমাণে নথি পাঠাতে iPhone থেকে eFax, Fax অ্যাপ এবং ফ্যাক্স ব্যবহার করতে পারেন, যদিও আপনাকে বুঝতে হবে যে আপনি একটি গ্রহণ করতে পারবেন না এই তিনটি অ্যাপের যেকোনো একটি ব্যবহার করে ফিরে আসুন।

আপনি যদি এখনও বিভ্রান্ত হন, আপনি প্রাসঙ্গিক সংস্থার সাথে চেক আপ করতে পারেন এবং জিজ্ঞাসা করতে পারেন যে তারা ফ্যাক্সের পরিবর্তে আপনার সাথে ইমেলগুলি ভাগ করে নিতে স্বাচ্ছন্দ্য বোধ করবে কিনা৷

একটি iPhone থেকে একটি ফ্যাক্স পাঠানোর বিষয়ে আপনাকে এতটুকুই জানতে হবে৷


  1. কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  2. আইফোন থেকে এলজি ট্রান্সফার:কীভাবে আইফোন থেকে এলজিতে ডেটা স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

  4. আপনার আইফোন থেকে লুকানো অ্যাপস কিভাবে মুছে ফেলবেন