কম্পিউটার

অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?

কিছু অ্যামাজন প্রাইম ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তারা হঠাৎ করে ভিডিও সামগ্রী স্ট্রিম এবং ডাউনলোড করতে অক্ষম। তারা যে ত্রুটি কোডটি পেয়েছে তা হল 1060 . পিসি, অ্যান্ড্রয়েড, ব্লু-রে প্লেয়ার এবং স্মার্ট টিভির বিস্তৃত নির্বাচনের ক্ষেত্রে এই সমস্যাটি ঘটতে পারে বলে জানা গেছে।

অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?

ত্রুটি কোড:1060 এর মুখোমুখি হওয়ার সময় আপনার প্রথম জিনিসগুলির মধ্যে একটির দিকে নজর দেওয়া উচিত একটি নেটওয়ার্ক অসঙ্গতি। নেটওয়ার্ক ডিভাইস (মডেম বা রাউটার) রিবুট বা রিসেট করে এই সমস্যাগুলির বেশিরভাগই সমাধান করা যেতে পারে।

যাইহোক, এটাও সম্ভব যে আপনার বর্তমান ISP প্ল্যানে HD স্ট্রিমিং সমর্থন করার জন্য পর্যাপ্ত ব্যান্ডউইথ নেই। আপনার এই তত্ত্বটি পরীক্ষা করা উচিত এবং প্রয়োজনে এটি আপগ্রেড করা উচিত। এবং আপনি যদি Wi-Fi ব্যবহার করেন তবে ইথারনেট চালু করার চেষ্টা করুন বা আপনার সিগন্যাল দুর্বল হলে একটি Wi-Fi এক্সপেন্ডার পান৷

এছাড়াও, মনে রাখবেন যে অ্যামাজন প্রাইম প্রক্সি ব্যবহারকারী এবং এমনকি কিছু ভিপিএন ক্লায়েন্টকে অবরুদ্ধ করবে। আপনি যদি এই ধরণের পরিষেবা ব্যবহার করেন তবে প্রথমে এটি নিষ্ক্রিয় করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

পদ্ধতি 1:আপনার রাউটার/মডেম রিবুট বা রিসেট করুন

একটি পরিস্থিতি যা Amazon Prime Error Code 1060 সৃষ্টি করবে ত্রুটি একটি সাধারণ নেটওয়ার্ক অসঙ্গতি। এই ক্ষেত্রে, আপনি সম্ভবত আপনার নেটওয়ার্কিং ডিভাইস (মডেম বা রাউটার) রিবুট বা রিসেট করে সমস্যার সমাধান করতে পারেন।

গুরুত্বপূর্ণ: কিন্তু আপনি এটি করার আগে, একটি Google অনুসন্ধান করে বা YouTube এ একটি ভিডিও চালানোর চেষ্টা করে আপনার ইন্টারনেট অ্যাক্সেস আছে কিনা তা নিশ্চিত করুন৷

আপনি যদি পূর্বে প্রতিষ্ঠিত কোনো সেটিংস রিসেট করা এড়াতে চান, তাহলে আপনাকে একটি নেটওয়ার্ক রিবুট দিয়ে শুরু করা উচিত এবং এটি কাজ করে না, আপনি একটি রিসেট বিবেচনা করতে পারেন।

জোর করে একটি নেটওয়ার্ক রিবুট করা আপনার নেটওয়ার্ক শংসাপত্রে কোনো পরিবর্তন আনবে না এবং এটি আপনার পূর্বে প্রতিষ্ঠিত কোনো কাস্টম সেটিংস ওভাররাইড করবে না।

একটি রাউটার/মডেম রিবুট করতে, শুধুমাত্র ডেডিকেটেড চালু/বন্ধ ব্যবহার করুন বোতাম দুইবার। ডিভাইসটি বন্ধ করতে এটি একবার টিপুন, তারপরে আবার বোতাম টিপানোর আগে কমপক্ষে 30 সেকেন্ড অপেক্ষা করুন৷ এটি নিশ্চিত করবে যে পাওয়ার ক্যাপাসিটারগুলি নিষ্কাশন করা হয়েছে।

অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য: আপনি পাওয়ার আউটলেট থেকে পাওয়ার কেবলটি শারীরিকভাবে সংযোগ বিচ্ছিন্ন করে একই জিনিসটি অর্জন করতে পারেন এবং এটিকে আবার প্লাগ ইন করার আগে 30 সেকেন্ড বা তার বেশি অপেক্ষা করুন৷

এটি করুন এবং আবার Amazon Prime ব্যবহার করে একটি ভিডিও স্ট্রিম করার চেষ্টা করুন। যদি এটি এখনও একই 1060  এর সাথে ব্যর্থ হয় ত্রুটি কোড, আপনাকে রাউটার রিসেট করে এগিয়ে যেতে হবে। কিন্তু মনে রাখবেন যে এই ক্রিয়াকলাপটি আপনার কাস্টম লগইন শংসাপত্রগুলি (আপনার রাউটার পৃষ্ঠা থেকে) এবং আপনার প্রতিষ্ঠিত যে কোনও কাস্টম নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করবে৷

আপনার নেটওয়ার্কিং ডিভাইসে রিসেট করতে, আপনার রাউটার বা মডেমের পিছনের রিসেট বোতামে পৌঁছানোর জন্য একটি ধারালো বস্তু (যেমন একটি টুথপিক বা একটি সুই) ব্যবহার করুন। এটিকে টিপুন এবং এটিকে ন্যূনতম 10 সেকেন্ডের জন্য চেপে রাখুন – অথবা যতক্ষণ না আপনি দেখতে পান যে সামনের সমস্ত LED একবারে ফ্ল্যাশ করতে শুরু করে।

অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?

রিসেট সম্পূর্ণ হয়ে গেলে, প্রভাবিত ডিভাইসে যান যা Amazon Prime থেকে স্ট্রিম করতে অস্বীকার করে এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

যদি এটি আপনার সমস্যার সমাধান না করে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 2:একটি কেবলযুক্ত সংযোগে স্যুইচ করুন (যদি প্রযোজ্য হয়)

দেখা যাচ্ছে, অ্যামাজন প্রাইম হল সবচেয়ে বেশি ব্যান্ডউইথ-ডিমান্ডিং স্ট্রিমিং পরিষেবা (বিশেষ করে স্মার্ট টিভিতে)। স্মার্ট টিভিতে সবসময় HD প্লেব্যাক (এমনকি সীমিত ব্যান্ডউইথের ক্ষেত্রেও) জোর করার চেষ্টা করার কারণে, আপনি Error Code 1060 দেখার আশা করতে পারেন যখন সীমিত সংকেত সহ একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে। এটি সম্পূর্ণরূপে সম্ভব যে আপনি ত্রুটিটি দেখতে পাচ্ছেন কারণ আপনার নেটওয়ার্ক HD গুণমান স্ট্রিমিং বজায় রাখার জন্য যথেষ্ট শক্তিশালী নয়৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, সমস্যাটি সমাধান করার একটি উপায় হল একটি ইথারনেট (কেবলযুক্ত) সংযোগে স্যুইচ করা। অতিরিক্তভাবে (যদি একটি কেবল একটি বিকল্প না হয়), আপনার HD প্লেব্যাক বজায় রাখার জন্য যথেষ্ট সংকেত রয়েছে তা নিশ্চিত করতে আপনার একটি Wi-Fi এক্সপেন্ডার পাওয়ার কথা বিবেচনা করা উচিত৷

অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?

যদি এটি সমস্যার সমাধান না করে বা এই পদ্ধতিটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য না হয়, তাহলে নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 3:দেখুন আপনি ন্যূনতম ব্যান্ডউইথের প্রয়োজনীয়তা পূরণ করেন কিনা

যদিও Amazon Prime এর জন্য শুধুমাত্র 900 Kbps প্রয়োজন স্ট্রিম করার জন্য, এটি শুধুমাত্র ছোট স্ক্রীন (Android, iOS) এবং ডেস্কটপ (PC, Mac) এর ক্ষেত্রে প্রযোজ্য। যাইহোক, যদি আপনি একটি স্মার্ট টিভি (বা Chromecast, Roku, ইত্যাদি ব্যবহার করে) থেকে Amazon Prime স্ট্রিম করার চেষ্টা করেন তবে ব্যান্ডউইথের প্রয়োজন 3.5 Mbps .

আপনি যদি সীমিত পরিকল্পনায় থাকেন, তাহলে আপনার বর্তমান ইন্টারনেট পরিষেবা প্রদানকারী আপনাকে এই পরিষেবাটি ব্যবহার করার জন্য পর্যাপ্ত ব্যান্ডউইথ প্রদান করছে না।

সৌভাগ্যবশত, আপনি আপনার ইন্টারনেট সংযোগের একটি সাধারণ পরীক্ষা গতি করে এই তত্ত্বটি খুব সহজেই পরীক্ষা করতে পারেন। যেকোন ব্রাউজার থেকে কীভাবে এটি সরাসরি করবেন তা আমরা আপনাকে দেখাব, যাতে আপনি যে ডিভাইসেই থাকুন না কেন পরীক্ষাটি করতে পারেন।

আপনি ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পূরণ করেন কিনা তা দেখতে আপনার ইন্টারনেট সংযোগের গতি পরীক্ষা করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. অন্য যেকোনো ব্রাউজার ট্যাব এবং যেকোনো নেটওয়ার্ক-হগিং অ্যাপ্লিকেশন বন্ধ করুন যা আপনার ইন্টারনেট সংযোগকে ধীর করে দিতে পারে।
  2. এই লিঙ্কে যান (এখানে ) যেকোনো ব্রাউজার থেকে এবং GO এ ক্লিক করুন একটি গতি পরীক্ষা শুরু করতে। অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?
  3. অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর ফলাফল বিশ্লেষণ করুন।
  4. যদি ডাউনলোড হয় ব্যান্ডউইথ 4 Mbps-এর চেয়ে কম, ত্রুটি কোড 1060 থেকে পরিত্রাণ পেতে আপনাকে একটি ভাল ইন্টারনেট সংযোগে আপগ্রেড করতে হবে।

    অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?

যদি ইন্টারনেট পরীক্ষায় দেখা যায় যে আপনার কাছে অ্যামাজন প্রাইম স্ট্রিম করার জন্য পর্যাপ্ত ব্যান্ডউইথ আছে, তাহলে নিচের চূড়ান্ত সম্ভাব্য সমাধানে যান।

পদ্ধতি 4:প্রক্সি বা ভিপিএন ক্লায়েন্ট নিষ্ক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

Netflix, HBO Go এবং বিশেষ করে Disney+ এর মতোই, Amazon Prime VPN এবং Proxy ব্যবহারকারীদের কন্টেন্ট স্ট্রিমিং থেকে আটকাতে অনেক বেশি সক্রিয় হয়ে উঠছে।

ব্যবহারকারীর প্রতিবেদন থেকে বিচার করে, এটা এখন স্পষ্ট যে আপনি একটি প্রক্সি সার্ভার ব্যবহার করছেন কিনা এবং এটি ভিপিএন ক্লায়েন্টের একটি বিস্তৃত নির্বাচন সনাক্ত করতে সক্ষম কিনা তা নির্ধারণ করার জন্য অ্যামাজন প্রাইম যথেষ্ট স্মার্ট৷

আপনি যদি একটি প্রক্সি সার্ভার বা ভিপিএন ক্লায়েন্ট ব্যবহার করেন এবং আপনি আগে নিশ্চিত করেছেন যে এই পরিষেবা থেকে স্ট্রিম করার জন্য আপনার কাছে পর্যাপ্ত ব্যান্ডউইথ আছে, তাহলে আপনার বেনামী পরিষেবাটি অক্ষম করা উচিত এবং এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা দেখতে হবে৷

যেহেতু এটি করার পদক্ষেপগুলি আপনি যে সার্ফিং বেনামী প্রযুক্তি ব্যবহার করছেন তার জন্য নির্দিষ্ট, তাই আমরা দুটি পৃথক নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে আপনার প্রক্সি বা VPN ক্লায়েন্ট সরাতে সাহায্য করবে৷

পদক্ষেপ 1:Windows 10 থেকে প্রক্সি সার্ভার সরান

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:network-proxy' টাইপ করুন৷ পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রক্সি খুলতে সেটিংস-এর ট্যাব ট্যাব অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার প্রক্সি ট্যাবের ভিতরে গেলে, ডান বিভাগে যান এবং ম্যানুয়াল প্রক্সি সেটআপে নিচে স্ক্রোল করুন . একবার আপনি সেখানে গেলে, 'একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন' এর সাথে যুক্ত টগলটি অক্ষম করুন৷

    অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?
  3. একবার প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় হয়ে গেলে, কেবল সেটিংস মেনুটি বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  4. পরবর্তী স্টার্টআপে, অ্যামাজন প্রাইম থেকে আবার স্ট্রিম করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

ধাপ 2:Windows 10 থেকে একটি VPN ক্লায়েন্ট সরান

আপডেট: দেখা যাচ্ছে, এখনও কিছু ভিপিএন ক্লায়েন্ট আছে যেগুলি অ্যামাজন প্রাইম দ্বারা সনাক্ত করা যায়নি:Hide.me, HMA VPN, Surfshark, Super Unlimited Proxy, Unlocator এবং Cloudflare। এই তালিকা সময়ের সাথে পরিবর্তন সাপেক্ষে. আপনি যদি একটি ভিন্ন ভিপিএন ব্যবহার করেন তবে নিচের ধাপগুলি ব্যবহার করে এটি আনইনস্টল করুন, তারপর এই সমাধানগুলির একটি আনইনস্টল করুন৷

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে পর্দা অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?
  2. অভ্যন্তরে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , সমস্ত ইনস্টল করা অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিচে স্ক্রোল করার মাধ্যমে আপনি বর্তমানে যে VPN ক্লায়েন্টটি ব্যবহার করছেন তা সনাক্ত করুন৷
  3. একবার আপনি যে ক্লায়েন্টটিকে আনইনস্টল করতে চান তা আবিষ্কার করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। অ্যামাজন প্রাইম ত্রুটি কোড 1060 কীভাবে ঠিক করবেন?
  4. অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

  1. ঠিক করুন:রোকু ত্রুটি কোড 003

  2. Spotify-এ ত্রুটি কোড 4 কীভাবে ঠিক করবেন

  3. কীভাবে নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার কোড 10 ত্রুটি ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 118 কীভাবে ঠিক করবেন