কম্পিউটার

ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)

কিছু ব্যবহারকারী ত্রুটি কোড 73 এর সম্মুখীন হচ্ছেন৷ Disney+ এ মিডিয়া দেখার চেষ্টা করার সময়। ত্রুটিটি হল অবস্থানের উপলব্ধতার সমস্যাগুলি প্রতিবেদন করা৷ যাইহোক, এটি এমন কিছু ডিজনি প্লাস ব্যবহারকারীদের প্রভাবিত করছে বলে মনে হচ্ছে যারা এই পরিষেবাটি ইতিমধ্যে উপলব্ধ রয়েছে এমন দেশে বসবাস করেন৷

ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)

মনে রাখবেন Disney+ একটি স্তম্ভিত রোলআউট পরিকল্পনার মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে যা ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। 2020 এর শুরুতে, মাত্র কয়েকটি দেশে এই পরিষেবাটি উপলব্ধ ছিল:

  • কানাডা
  • নেদারল্যান্ডস
  • মার্কিন যুক্তরাষ্ট্র
  • অস্ট্রেলিয়া
  • নিউজিল্যান্ড
  • পুয়ের্তো রিকো

ইউরোপীয় তালিকার একটি নির্বাচিত তালিকা পরবর্তীতে যোগ করা হবে৷

যদি আপনার বসবাসের দেশ এখনও Disney+ দ্বারা সমর্থিত না হয়, তাহলে সম্ভবত সেই কারণেই আপনি ত্রুটি কোড 73-এর সম্মুখীন হচ্ছেন। . সৌভাগ্যবশত, এমন কয়েকটি উপায় রয়েছে যা আপনাকে Disney+-এ সামগ্রী দেখার অনুমতি দেবে এমনকি যদি আপনার দেশে এখনও সমর্থিত না হয় (একটি VPN পরিষেবা বা প্রক্সি সার্ভারের মাধ্যমে)।

কিন্তু মনে রাখবেন যে প্রতিটি VPN এবং প্রক্সি সার্ভার Disney+ এর সাথে কাজ করবে না। যেহেতু অনেক প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন, Disney+ নির্দিষ্ট VPN সমাধানগুলি সনাক্ত করতে সক্ষম এবং যতক্ষণ না আপনি কোনও নাম প্রকাশ না করেই পরিষেবাটি অ্যাক্সেস না করেন ততক্ষণ পর্যন্ত আপনাকে পরিষেবা অ্যাক্সেস করতে বাধা দেয়৷

পদ্ধতি 1:VPN ক্লায়েন্ট বা প্রক্সি সার্ভার অপসারণ (যদি প্রযোজ্য হয়)

মনে রাখবেন যে শুধুমাত্র একটি নির্বাচিত সংখ্যক VPN ক্লায়েন্ট এবং প্রক্সি পরিষেবা রয়েছে যা ডিজনি+ সনাক্ত করার জন্য যথেষ্ট স্মার্ট নয়। ইন্টারনেট এমন দেশগুলিতে বসবাসকারী ব্যবহারকারীদের রিপোর্টে পূর্ণ যেখানে পরিষেবা ইতিমধ্যেই চালু হয়েছে যা এখনও ত্রুটি কোড 73 পাচ্ছে।

কারন? তারা পূর্বে একটি VPN ক্লায়েন্ট ইনস্টল করেছে বা তারা একটি প্রক্সি সার্ভারের মাধ্যমে তাদের ইন্টারনেট সংযোগ ফিল্টার করছে। মনে রাখবেন Disney+ (Netflix-এর মতো) আপনার VPN শনাক্ত করবে এমনকি এটি সক্রিয় না থাকলেও (এটি আপনার কনফিগারেশন দেখে এটি সনাক্ত করতে পারে)।

তাই আপনি যদি এমন কোনো দেশে সমস্যাটির সম্মুখীন হন যেটি ইতিমধ্যেই Disney+ সমর্থন করে, তাহলে দেখুন আপনার কাছে ExpressVPN (বা অন্যান্য সমতুল্য) আছে কিনা বা আপনার ইন্টারনেট সংযোগ কোনো প্রক্সি সার্ভারের মাধ্যমে যাচ্ছে কিনা।

এই তদন্তে আপনাকে সাহায্য করার জন্য, আমরা দুটি পৃথক নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে আপনার কম্পিউটার থেকে আপনার VPN বা প্রক্সি সার্ভার সরাতে দেবে৷

VPN ক্লায়েন্ট অপসারণ

দ্রষ্টব্য: মনে রাখবেন যে যখন এটি একটি VPN ক্লায়েন্টের কথা আসে, Disney+ এর সনাক্ত করার জন্য এটি সক্রিয়ভাবে আপনার পরিচয় গোপন করতে হবে না। নেটওয়ার্ক কনফিগারেশন বিশ্লেষণ করে স্ট্রিমিং পরিষেবা কিছু VPN ক্লায়েন্ট সনাক্ত করবে৷

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে পর্দা ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে স্ক্রীন, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং আপনি বর্তমানে যে VPN ক্লায়েন্টটি ব্যবহার করছেন তা সনাক্ত করুন৷
  3. আপনি যে VPN ক্লায়েন্টটিকে আনইনস্টল করতে চান তার উপর ডান ক্লিক করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। এরপরে, অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন এবং আনইনস্টলেশন সম্পূর্ণ করুন। ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  4. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে ডিজনি+ অ্যাক্সেস করার চেষ্টা করুন।

প্রক্সি সার্ভার সরানো হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, টাইপ করুন ”ms-settings:network-proxy’ পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রক্সি খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  2. একবার আপনি প্রক্সি এর ভিতরে আপনার পথ খুঁজে পান ট্যাব, ডান বিভাগে যান এবং ম্যানুয়াল প্রক্সি সেটআপে নিচের দিকে স্ক্রোল করুন অধ্যায়. যখন আপনি সেখানে পৌঁছাবেন, 'একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন এর সাথে যুক্ত টগলটি অক্ষম করুন ' ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  3. আপনার প্রক্সি সার্ভার অক্ষম হয়ে গেলে, সেটিংস বন্ধ করুন মেনু এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. পরবর্তী স্টার্টআপ ক্রম সম্পূর্ণ হওয়ার পরে, Disney+ অ্যাক্সেস করুন আবার দেখুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 2:একটি নিরাপদ VPN ক্লায়েন্ট ব্যবহার করা

আপনি যদি ডিজনি+ সমর্থন করে এমন একটি দেশে বসবাস না করেন, তাহলে আপনি একটি সমর্থিত অবস্থান থেকে স্ট্রিমিং পরিষেবা অ্যাক্সেস করছেন বলে মনে করার জন্য একটি VPN ক্লায়েন্ট ব্যবহার করে আপনি এটি খেলতে যাচ্ছেন।

এখন পর্যন্ত, মাত্র কয়েকটি ভিপিএন পরিষেবা রয়েছে যা ডিজনি+ এর সাথে ভাল কাজ করে। এখানে ব্যবহারকারী-যাচাইকৃত VPN ক্লায়েন্টদের একটি তালিকা রয়েছে যারা সমস্যা ছাড়াই Disney+ খেলে:

  • Hide.me (সমস্ত প্ল্যাটফর্ম)
  • HMA VPN (সমস্ত প্ল্যাটফর্ম)
  • সার্ফশার্ক (পিসি)
  • সুপার আনলিমিটেড প্রক্সি (iOS)
  • আনলোকেটার (সমস্ত প্ল্যাটফর্ম)
  • ক্লাউডফ্লেয়ার (অ্যান্ড্রয়েড)

মনে রাখবেন যে এই তালিকা পরিবর্তন সাপেক্ষে. ডিজনি+ সব সময় VPN ক্লায়েন্টদের নিষিদ্ধ করে, এবং নতুন VPN ক্লায়েন্টরা স্ট্রিমিং পরিষেবাতে থাকা VPN সনাক্তকরণ বৈশিষ্ট্যটি খুঁজে পেতে পরিচালনা করে।

গুরুত্বপূর্ণ: এই VPN সমাধানগুলির বেশিরভাগই একটি স্মার্ট টিভিতে কাজ করবে না। এখন পর্যন্ত, এমন কয়েকটি বিকল্প রয়েছে যা আপনাকে একটি স্মার্ট টিভি ওএস-এ Disney+ খেলতে দেবে। এইরকম কিছুর জন্য একটি VPN-এ বিনিয়োগ করার আগে, আপনার সঠিক গবেষণা করুন এবং দেখুন যে অন্য ব্যবহারকারীরা সমস্যা ছাড়াই এটি সেট আপ করতে সক্ষম হয়েছে কিনা৷

কিভাবে একটি VPN ক্লায়েন্ট সেট আপ করবেন সে সম্পর্কে আপনি নিশ্চিত না হলে, আমরা আপনাকে কভার করেছি। আমরা একটি ধাপে ধাপে নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে দেখাবে কিভাবে Hide.me VPN সেট আপ করবেন এবং এটি একটি Windows PC এর জন্য কনফিগার করবেন:

দ্রষ্টব্য: Hide.me VPN একটি সিস্টেম স্তরে ইনস্টল করবে, যা ডিজনি+ বর্তমানে যে VPN যাচাইকরণ করছে তা বাইপাস করবে। এছাড়াও, স্ট্রিমিং পরিষেবা দেখার সময় আপনি যে কোনো ব্রাউজার ব্যবহার করতে পারেন।

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং এই লিঙ্কটি দেখুন (এখানে ) এবং এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করুন ডাউনলোড শুরু করার জন্য বোতাম।
  2. পরবর্তী স্ক্রিনে, একবার রেজিস্টার বোতামে ক্লিক করুন (ফ্রি অ্যাকাউন্টের সাথে যুক্ত), তারপর উইন্ডোজ পিসির জন্য Hide.me-এর বিনামূল্যের সংস্করণটি ডাউনলোড করুন। ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  3. একবার আপনি পরবর্তী স্ক্রিনে পৌঁছে গেলে, আপনার ইমেল ঠিকানা টাইপ করুন এবং নিবন্ধন সম্পূর্ণ করতে এন্টার টিপুন। ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)

    দ্রষ্টব্য: এই মুহুর্তে, আপনাকে একটি বৈধ ইমেল ঠিকানা সন্নিবেশ করতে হবে যেটিতে আপনার অ্যাক্সেস রয়েছে – পরবর্তী পদক্ষেপের সময় আপনাকে এটি যাচাই করতে হবে৷

  4. আপনি একবার নিবন্ধন সম্পূর্ণ করতে পরিচালনা করলে, আপনার ইমেল বক্সে প্রবেশ করুন এবং Hide.me থেকে আপনি যে যাচাইকরণ ইমেলটি পেয়েছেন তা সন্ধান করুন - আমাদের ক্ষেত্রে, এটি 5 মিনিটের বেশি সময় নেয়৷
  5. যাচাইকরণ লিঙ্কে ক্লিক করুন, তারপর একটি উপযুক্ত ব্যবহারকারী এবং পাসওয়ার্ড সন্নিবেশ করুন যা আপনি Hide.me-এর জন্য ব্যবহার করতে চান। সবকিছু সেট আপ করার পরে, অ্যাকাউন্ট তৈরি করুন এ ক্লিক করুন . ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  6. আপনি এইমাত্র সেট আপ করা অ্যাকাউন্টে সফলভাবে সাইন ইন করতে পরিচালনা করার পরে, মূল্য> বিনামূল্যে এর মাধ্যমে আপনার পথ তৈরি করুন এবং এখনই আবেদন করুন-এ ক্লিক করুন বিনামূল্যে প্ল্যান সক্রিয় করতে বোতাম। ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)

    দ্রষ্টব্য: আমরা একটি বিনামূল্যের প্ল্যান দিয়ে শুরু করার পরামর্শ দিই এবং ডিজনি+ খেলার সময় VPN পরিষেবা আপনার জন্য কাজ করে কিনা তা নিশ্চিত করার পরেই প্রিমিয়াম প্ল্যানে যান৷

  7. যখন আপনি এতদূর পৌঁছে যান, বিনামূল্যের প্ল্যানটি সফলভাবে সক্ষম হয়৷ এখন যা করা বাকি আছে তা হল ডাউনলোড অ্যাক্সেস করা ক্লায়েন্ট ট্যাবে ক্লিক করুন এবং এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করুন ডাউনলোড শুরু করার জন্য আপনার অপারেটিং সিস্টেম সংস্করণের সাথে সংশ্লিষ্ট বোতাম। ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  8. অপারেশন সম্পূর্ণ হওয়ার পর, নতুন-ডাউনলোড করা এক্সিকিউটেবলে ডাবল-ক্লিক করুন, তারপর ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। ডিজনি+ ত্রুটি কোড 73 (সমাধান)
  9. একবার আপনার কম্পিউটারে Hide.me ইনস্টল হয়ে গেলে, আপনি পূর্বে 4 ধাপে যাচাই করা শংসাপত্রগুলি ব্যবহার করুন এবং লগ ইন করুন এ ক্লিক করুন . অবশেষে, আপনার বিনামূল্যের ট্রায়াল শুরু করুন-এ ক্লিক করুন , তারপর Disney+ দ্বারা সমর্থিত একটি অবস্থান নির্বাচন করুন৷ . এখানে সমর্থিত দেশগুলির একটি তালিকা রয়েছে:কানাডা, নেদারল্যান্ডস, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং পুয়ের্তো রিকো৷
  10. আপনি Hide.me VPN সক্রিয় করার পরে, Disney+ চালু করুন এবং দেখুন আপনি এখনও একই সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা।

  1. ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3

  2. ঠিক করুন:Spotify-এ ত্রুটি কোড 18

  3. Windows 10 এ VPN এরর কোড 720 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে হুলু ত্রুটি কোড PLAUNK65 ঠিক করবেন