কম্পিউটার

ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?

কিছু ডিজনি+ গ্রাহকরা রিপোর্ট করছেন যে তারা ত্রুটি কোড 39 দেখতে পাচ্ছেন যখনই তারা এই স্ট্রিমিং পরিষেবাটি দেখার চেষ্টা করে। পিসি, অ্যাপলটিভি, এনভিডিয়া শিল্ড, অ্যান্ড্রয়েড এবং আইওএস সহ একাধিক ডিভাইসে এই ত্রুটিটি হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?

দেখা যাচ্ছে, এই ডিজনি+ ত্রুটি কোডটি তৈরি করতে পারে এমন বিভিন্ন কারণ রয়েছে:

  • কপি-সুরক্ষা পরীক্ষা ব্যর্থ হচ্ছে - আপনি যদি দীর্ঘ অলস সময়কালের পরে শুধুমাত্র এই সমস্যার সম্মুখীন হন, তাহলে খুব সম্ভবত আপনি এই ত্রুটি কোডটি দেখতে পাচ্ছেন যে কারণে Disney+ অ্যাপটি একটি কপি-সুরক্ষা পরীক্ষা ব্যর্থ হচ্ছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি আপনার ডিভাইস (AppleTV, AndroidTV, Android, iOS বা Windows) পুনরায় চালু করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন
  • দুষিত টেম্প ডেটা - আরেকটি সম্ভাব্য উদাহরণ যা এই সমস্যার কারণ হতে পারে তা হল দূষিত ডেটার একটি সিরিজ যা বর্তমানে টেম্প ফোল্ডারে সংরক্ষণ করা হচ্ছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি প্রতিটি নির্ভরতার সাথে Disney+ অ্যাপটি পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • ফ্যাক্টরি সেটিংসে স্মার্ট টিভি রিসেট করা হচ্ছে – যদি আপনি শুধুমাত্র একটি AppleTV বা AndroidTV-তে এই ত্রুটিটি দেখতে পান, তাহলে এই সমস্যাটি Disney+ অ্যাপের একটি সাধারণ ত্রুটির কারণে হতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপনার স্মার্ট টিভিকে তার ফ্যাক্টরি সেটিংসে পুনরায় সেট করে এবং তারপর একটি পরিষ্কার পরিবেশে ডিজনি+ অ্যাপটি পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • কনসোলে অবশিষ্ট টেম্প ফাইল - যদি আপনি শুধুমাত্র আপনার কনসোলে (PS4 বা Xbox One) এই সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যাটি সম্ভবত অস্থায়ী ডেটা নির্বাচনের কারণে ঘটছে যা Disney অ্যাপটি নিষ্ক্রিয়ভাবে তৈরি করে। এই ক্ষেত্রে, কোনো অবশিষ্ট ডেটা সহ পাওয়ার-ক্যাপাসিটারগুলি সাফ করার জন্য আপনি আপনার কনসোলকে পাওয়ার-সাইকেল চালিয়ে সমস্যাটি সমাধান করতে পারেন৷
  • সংযুক্ত ইন-গেম ক্যাপচার ডিভাইস - একটি ভিন্ন কারণ যা একটি কনসোলে ত্রুটি কোড 39 তৈরি করতে পারে তা হল একটি ইন-গেম রেকর্ডিং ডিভাইস যা গেমগুলিকে তাদের গেমপ্লের ফুটেজ নিতে দেয়৷ দেখা যাচ্ছে, Disney+ এর কিছু অত্যন্ত দক্ষ DRM সুরক্ষা রয়েছে যা তাদের অ্যাপ থেকে বিষয়বস্তু রেকর্ড করার যেকোনো প্রচেষ্টাকে ব্লক করবে।
  • Disney+ বিষয়বস্তু স্প্লিটারের মাধ্যমে স্ট্রিম করা হচ্ছে – আপনি যদি প্রজেক্টরে Disney+ বিষয়বস্তু পাঠাতে একটি স্প্লিটার ব্যবহার করেন, তাহলে সম্ভবত সেই কারণেই আপনি এই ত্রুটি কোডটি দেখছেন। এই স্ট্রিমিং পরিষেবাটিতে একটি কপিরাইট সুরক্ষা কোড রয়েছে যা সরাসরি HDMI সিগন্যালে তৈরি করা হয় যা কনসোল থেকে আউটপুটিং ডিভাইসে পাস করতে ব্যবহৃত হয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার কাছে স্প্লিটার ছাড়া Disney+ ব্যবহার করা ছাড়া কোনো বিকল্প নেই৷

পদ্ধতি 1:ডিভাইসটি পুনরায় চালু করা

দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা আসলে ত্রুটি কোড 39  সৃষ্টি করবে ডিজনি+-এ এটি একটি কপি-সুরক্ষা পরীক্ষা যা অ্যাপটি দীর্ঘ সময় অলসভাবে কাটানোর পরে ব্যর্থ হয়৷

এই সমস্যাটি সম্ভবত ডিজনি শেষ পর্যন্ত সমাধান করবে, কিন্তু ততক্ষণ পর্যন্ত, আপনি Disney+ অ্যাপ থেকে যেকোনো টেম্প ফাইল মুছে ফেলার জন্য আপনার প্রভাবিত ডিভাইসটিকে পুনরায় চালু করতে বাধ্য করে নিজেই এটি ঠিক করতে পারেন এবং অ্যাপটি পুনরায় চালু করতে পারেন।

অবশ্যই, আপনি যে ডিভাইসটির সাথে সমস্যার সম্মুখীন হচ্ছেন তার উপর নির্ভর করে, নির্দেশাবলী ভিন্ন হবে। আপনার জন্য এটি সহজ করার জন্য, আমরা এই সমস্যা দ্বারা সবচেয়ে বেশি প্রভাবিত ডিভাইসগুলির জন্য নির্দেশাবলীর একটি তালিকা তৈরি করেছি৷

  • Apple TV: সেটিংস> সিস্টেম-এ যান এবং পুনঃসূচনা করুন-এ ক্লিক করুন
ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  • Android TV: প্রধান ড্যাশবোর্ডে হোম বোতাম টিপুন। এরপর, সেটিংস-এ যান৷ ট্যাব এবং সেটিংস নির্বাচন করুন। তারপর, সম্পর্কে যান৷ এবং পুনঃসূচনা ব্যবহার করুন পাওয়ার থেকে বিকল্প তালিকা. ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  • Android:  পাওয়ার মেনু না আসা পর্যন্ত পাওয়ার বোতামটি ধরে রাখুন। বিকল্পের তালিকা থেকে, রিস্টার্ট নির্বাচন করুন এবং আপনার ডিভাইস ব্যাক আপ বুট হওয়ার জন্য অপেক্ষা করুন।
ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  • iOS: আপনি পাওয়ার অফ স্লাইডার প্রদর্শিত না হওয়া পর্যন্ত ভলিউম বোতাম বা অন্য পাশের সাইড বোতাম টিপুন এবং ধরে রাখুন। এরপরে, পাওয়ার স্লাইডারটিকে ডানদিকে টেনে আনুন এবং আপনার iOS ডিভাইসটি বন্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন। অপারেশন সম্পূর্ণ হলে, এটিকে আবার স্বাভাবিকভাবে চালু করুন।
ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  • উইন্ডোজ: উপরের-বাম কোণায় স্টার্ট বোতামে ক্লিক করুন এবং উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে পাওয়ার আইকনে ক্লিক করুন। এর পরে, পাওয়ার বিকল্পগুলির তালিকা থেকে, পুনরায় শুরু করুন এ ক্লিক করুন৷ এবং আপনার কম্পিউটার ব্যাক আপ বুট করার জন্য অপেক্ষা করুন। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?

যদি এই অপারেশনটি আপনাকে ত্রুটি কোড 39  সমাধান করতে না দেয় Disney+ এর সাথে এবং আপনি এখনও সামগ্রী স্ট্রিম করতে অক্ষম, নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 2:Disney+ অ্যাপ পুনরায় ইনস্টল করা

যদি একটি সাধারণ পুনঃসূচনা আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে আপনার পরবর্তী ধাপে ত্রুটি কোড 39-এর উপস্থিতিতে অবদান রাখতে পারে এমন কোনও সম্ভাব্য দূষিত ডেটা মুছে ফেলার জন্য Disney+ অ্যাপটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা হবে। < এই অপারেশনটি অনেক প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা সফল হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে৷

আপনি যে প্ল্যাটফর্মে সমস্যাটির সম্মুখীন হন না কেন, ডিজনি+ অ্যাপটি সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করে এবং অস্থায়ী ফাইলগুলি পরিষ্কার করে সমস্যাটি সমাধান করে কিনা তা দেখতে এগিয়ে যান৷

অবশ্যই, আপনার পছন্দের প্ল্যাটফর্মের উপর নির্ভর করে, এটি করার জন্য নির্দেশাবলী ভিন্ন হবে। এই কারণে, আমরা বিভিন্ন সাব গাইড তৈরি করেছি (Disney+ এর সাথে সামঞ্জস্যপূর্ণ প্রতিটি প্ল্যাটফর্মের জন্য একটি), তাই আপনি যে প্ল্যাটফর্মে স্ট্রিমিং পরিষেবা ব্যবহার করছেন সেই প্ল্যাটফর্মের জন্য প্রযোজ্য নির্দেশাবলী অনুসরণ করুন:

AppleTV-তে Disney + পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. আপনার Apple TV-এর হোম স্ক্রিনে, Disney+ অ্যাপটি হাইলাইট করুন, তারপর টাচ টিপুন এবং ধরে রাখুন অ্যাপ্লিকেশানের আইকনটি ঝিঁঝিঁ পোকা শুরু না হওয়া পর্যন্ত পৃষ্ঠ।
  2. অ্যাপটি ঝাঁকুনি শুরু হলে, প্লে/পজ টিপুন , তারপর মুছুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  3. অ্যাপটি সম্পূর্ণরূপে আনইনস্টল হয়ে গেলে, অ্যাপ স্টোর খুলুন আপনার AppleTV-এ, Disney+ অনুসন্ধান করুন অ্যাপ, এবং এটি আবার ডাউনলোড করুন।
  4. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, আপনার AppleTV পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

Android টিভিতে Disney+ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. প্রধান ড্যাশবোর্ড আনতে আপনার রিমোট কন্ট্রোলে হোম বোতাম টিপুন।
  2. এর পরে, উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে, Google Play Store নির্বাচন করুন৷ অ্যাপস-এ বিভাগ ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি অ্যাপস-এর মধ্যে Google Play স্টোর খুঁজে না পান বিভাগ, অ্যাপস প্রসারিত করুন প্রতিটি এন্ট্রি দেখতে প্রথমে মেনু।

  3. আপনি একবার Google Play Store-এর ভিতরে গেলে , থেকে আমার অ্যাপস নির্বাচন করুন বাম দিকের মেনু, তারপর ডিজনি+ অ্যাপের সাথে যুক্ত এন্ট্রিতে নেভিগেট করুন।
  4. এরপর, এটি নির্বাচন করতে এটির মেনু অ্যাক্সেস করুন, তারপর আনইনস্টল ব্যবহার করুন এটি পরিত্রাণ পেতে বোতাম। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার Android TV পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. এরপর, Google Play Store অ্যাক্সেস করতে হোম মেনুটি আবার ব্যবহার করুন, Disney+ অ্যাপটি অনুসন্ধান করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন।

Android-এ Disney+ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. আপনার Android ফোন বা ট্যাবলেটে, Google Play Store অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করুন। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার অ্যাপ স্টোরের ভিতরে গেলে, আমার অ্যাপস এবং গেমস নির্বাচন করতে বাম দিকের অ্যাকশন মেনুটি ব্যবহার করুন , তারপর লাইব্রেরি-এ আলতো চাপুন৷ ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  3. আমার অ্যাপস এবং গেমস থেকে মেনুতে, ইনস্টল করা নির্বাচন করুন শীর্ষে ট্যাব, তারপরে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Disney+-এ আলতো চাপুন অ্যাপ।
  4. পরবর্তী মেনুতে, আনইন্সটল এ ক্লিক করুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  5. অ্যাপ্লিকেশানটি আনইনস্টল করার পরে, Google Play স্টোরে ফিরে যান এবং Disney+ অ্যাপটি পুনরায় ইনস্টল করুন এবং দেখুন Error Code 39  সমাধান করা হয়েছে।

iOS-এ Disney+ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. আপনার iOS ডিভাইসের হোম স্ক্রিনে, Disney+ এ আলতো চাপুন এবং ধরে রাখুন icon যতক্ষণ না আপনি দেখতে পাচ্ছেন যে অ্যাপ আইকনটি ঝাঁকুনি শুরু করছে।
  2. এটি ঘোরার পরে, কেবল ছোট X টিপুন আনইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে বোতাম (আইকনের উপরের বাম কোণে)। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  3. আপনার কাজ শেষ হয়ে গেলে, ডিলিট মোড থেকে প্রস্থান করতে আপনার iOS ডিভাইসে হোম বোতাম টিপুন।
  4. এরপর, অ্যাপ স্টোর খুলুন, ডিজনি অ্যাপটি আবার অনুসন্ধান করুন এবং এটি পুনরায় ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  5. পরিষেবাটি চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

আপনি যদি সফলতার সাথে এটি ইতিমধ্যেই করে থাকেন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে যান।

পদ্ধতি 3:Apple TV / AndroidTV ফ্যাক্টরি সেটিংসে রিসেট করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি অ্যাপলটিভি বা অ্যান্ড্রয়েডটিভিতে সমস্যার সম্মুখীন হন এবং ডিজনি+ অ্যাপটি পুনরায় চালু এবং পুনরায় ইনস্টল করে আপনার জন্য সমস্যাটি সমাধান না করে, তাহলে আপনার অ্যাপল টিভি বা অ্যান্ড্রয়েডকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করাই সর্বোত্তম পদক্ষেপ হবে। এই ক্রিয়াকলাপটি অনেক প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা কার্যকর বলে নিশ্চিত করা হয়েছে যারা একই পরিস্থিতির মুখোমুখি হয়েছেন।

আমরা উভয় ব্যবহারকারী বেস মিটমাট করার জন্য দুটি পৃথক গাইড তৈরি করেছি। আপনি যে TV OS ব্যবহার করছেন তার জন্য প্রযোজ্য সাব-গাইড অনুসরণ করুন।

দ্রষ্টব্য: আপনি যদি AndroidTV বা AppleTV-তে এই সমস্যার সম্মুখীন না হন, তাহলে এই পদ্ধতিটি সম্পূর্ণ এড়িয়ে যান এবং নীচের পরবর্তীটিতে যান৷

অ্যাপল টিভিকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করা হচ্ছে

  1. আপনার AppleTV-এর প্রধান মেনু থেকে, সেটিংসে নেভিগেট করুন। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, সিস্টেম-এ ক্লিক করুন ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  3. সিস্টেম মেনু এর ভিতরে , রক্ষণাবেক্ষণ-এ স্ক্রোল করুন স্ক্রীন এবং রিসেট অ্যাক্সেস করুন তালিকা. ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  4. চূড়ান্ত মেনুতে, রিসেট এবং আপডেট টিপে অপারেশনটি নিশ্চিত করুন বোতাম এই অপারেশনটি আপনার AppleTV ডিভাইসটিকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করবে, তারপর সেই সময় থেকে প্রকাশিত ফার্মওয়্যার আপডেটগুলি ইনস্টল করবে। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  5. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, ডিজনি+ অ্যাপটি আবার ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

অ্যান্ড্রয়েড টিভিকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করা হচ্ছে

  1. হোম থেকে আপনার AndroidTV এর মেনু, সেটিংস অ্যাক্সেস করুন বিকল্প ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে আপনার AndroidTV এর মেনু , আপনার ডিভাইসে যান সেটিংস এবং স্টোরেজ এবং রিসেট মেনু অ্যাক্সেস করুন . ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  3. স্টোরেজ এবং রিসেট এর ভিতরে মেনু, ফ্যাক্টরি ডেটা এবং রিসেট অ্যাক্সেস করুন তালিকা. তারপর, পরবর্তী মেনু থেকে, ফ্যাক্টরি ডেটা রিসেট অ্যাক্সেস করে প্রক্রিয়াটি শুরু করুন তালিকা. ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  4. নিশ্চিতকরণ স্ক্রিনে, সবকিছু মুছুন নির্বাচন করুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনার AndroidTV তারপর পুনরায় চালু হবে এবং কারখানার অবস্থা বলবৎ হবে।
  5. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, ডিজনি+ অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

যদি আপনি এখনও Error Code 39  দেখতে পান অথবা এই ফিক্সটি আপনার ডিভাইসে প্রযোজ্য নয়, নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 4:আপনার কনসোলকে পাওয়ার-সাইক্লিং করুন (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি একটি Xbox One বা Playstation 4 এ এই সমস্যার সম্মুখীন হন, তাহলে খুব সম্ভবত কিছু অস্থায়ী ফাইলের কারণে সমস্যাটি ঘটছে যা Disney+ অ্যাপ্লিকেশনটি নিষ্ক্রিয়ভাবে তৈরি করে। নির্দিষ্ট পরিস্থিতিতে, এই ফাইলগুলি ত্রুটি কোড 39 সহ স্ট্রিমিং সমস্যা তৈরি করতে পারে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি আপনার কনসোলের পাওয়ার ক্যাপাসিটারগুলি শেষ করে ফেলেছেন এবং সমস্যার কারণ হতে পারে এমন কোনও অস্থায়ী ডেটা সরিয়েছেন তা নিশ্চিত করে আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

উভয় ব্যবহারকারীর ঘাঁটি মিটমাট করার জন্য, আমরা দুটি পৃথক নির্দেশিকা তৈরি করেছি - একটি PS4 এর জন্য এবং একটি Xbox One-এর জন্য৷ আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য যে কোনো নির্দেশিকা অনুসরণ করুন:

PS4 এ পাওয়ার-সাইক্লিং

  1. নিশ্চিত করুন যে আপনার PS4 কনসোল সম্পূর্ণরূপে চালু আছে এবং হাইবারনেশন মোডে নয়৷
  2. যন্ত্রটি সম্পূর্ণরূপে বন্ধ না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি (আপনার কনসোলে) টিপুন এবং ধরে রাখুন৷ ফ্যান পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ার পরেই এটি যেতে দিন। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি খুব তাড়াতাড়ি পাওয়ার বোতামটি ছেড়ে দেন, তবে আপনার কনসোল পরিবর্তে হাইবারনেশন মোডে স্যুইচ করবে৷

  3. আপনার প্লেস্টেশন 4 সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেলে, আউটলেট থেকে পাওয়ার কর্ডটি শারীরিকভাবে প্লাগ আউট করুন এবং পাওয়ার ক্যাপাসিটারগুলি সম্পূর্ণরূপে নিষ্কাশন করা নিশ্চিত করার জন্য এটিকে আবার প্লাগ করার আগে কমপক্ষে 30 সেকেন্ডের জন্য বসতে দিন।
  4. আপনার কনসোল আবার শুরু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. Disney+ অ্যাপটি আবার খুলুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

Xbox One-এ পাওয়ার-সাইক্লিং

  1. Xbox পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন (আপনার কনসোলের সামনে)। সেই বোতামটি 10 ​​সেকেন্ড বা তার বেশি সময় ধরে চেপে রাখুন (যতক্ষণ না আপনি দেখতে পান যে সামনের LED মাঝে মাঝে ফ্ল্যাশ হচ্ছে)। ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?
  2. আপনার Xbox One কনসোল সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাওয়ার পরে, এটির সংযুক্ত আউটলেট থেকে পাওয়ার কর্ডটি সরান এবং পাওয়ার ক্যাপাসিটারগুলি নিষ্কাশন করা হয়েছে তা নিশ্চিত করতে পুরো মিনিট অপেক্ষা করুন৷
  3. এই সময় পেরিয়ে যাওয়ার পরে, আপনার কনসোলটি আবার চালু করুন এবং বুট ক্রম সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
    দ্রষ্টব্য: আপনি যদি দীর্ঘ অ্যানিমেশন লোগো দেখতে পান, তাহলে এটি নিশ্চিত করে যে পাওয়ার-সাইক্লিং পদ্ধতিটি সফল হয়েছে৷
  4. একবার পরবর্তী বুট সম্পূর্ণ হলে, ডিজনি+ অ্যাপটি আবার খুলুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা।

পদ্ধতি 5:ইন-গেম ক্যাপচার ডিভাইস সরানো (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি এক্সবক্স ওয়ান বা প্লেস্টেশন 4 (এলগাটোর মতো ডিভাইস সহ) আপনার গেমপ্লে রেকর্ড করার জন্য একটি ইন-গেম ক্যাপচার ডিভাইস ব্যবহার করেন তবে মনে রাখবেন যে এটি একটি সুপরিচিত সত্য যে ডিজনি+ এবং অন্যান্য অনেক স্ট্রিমিং অ্যাপের সম্ভাবনা রয়েছে এর সাথে সাংঘর্ষিক।

এটি এমন একটি সমস্যা যা কিছু ডিআরএম সুরক্ষার কারণে ঘটে যা এই স্ট্রিমিং অ্যাপগুলি প্রয়োগ করেছে এবং আপনি ব্লুরে ডিস্ক এবং অন্যান্য ধরণের শারীরিক মিডিয়ার সাথেও একই ধরণের সমস্যার সম্মুখীন হওয়ার আশা করতে পারেন৷ তাদের বিষয়বস্তু পাইরেট করা হচ্ছে না তা নিশ্চিত করার এটি একটি ব্যর্থ নিরাপদ উপায়৷

দেখা যাচ্ছে, Disney+ একটি কপিরাইট সুরক্ষা কোড অন্তর্ভুক্ত করে যা সরাসরি HDMI সিগন্যালে তৈরি করা হয় যা কনসোল থেকে আউটপুটিং ডিভাইসে যাওয়ার জন্য ব্যবহার করা হয়। HDMI-এর উপর কপিরাইট সুরক্ষা চেক করার প্রক্রিয়া চলাকালীন কনসোল এবং টিভিতে কোনও ব্রেকডাউন হলে ত্রুটি কোড 39 ঘটবে৷

সুতরাং আপনি যদি এলগাটোর মতো একটি গেম ক্যাপচার ডিভাইস ব্যবহার করেন তবে এটি আপনার কনসোল থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আপনার স্টেশন পুনরায় চালু করুন। একবার আপনার কনসোল বুট ব্যাক আপ হয়ে গেলে, Disney+ অ্যাপটি আবার খুলুন এবং দেখুন Error Code 39  কিনা ঠিক করা হয়েছে।

ডিজনি+ অ্যাপের ত্রুটি কোড 39 কীভাবে ঠিক করবেন?

পদ্ধতি 6:প্রজেক্টর সংযোগ অপসারণ (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি ডিজনি+ থেকে ভিজিএ বা এইচডিএমআই-এর মাধ্যমে সংযুক্ত একটি প্রজেক্টরের মাধ্যমে স্ট্রিম করা বিষয়বস্তু প্রজেক্ট করেন, তাহলে আপনাকে সেই সংযোগটি ছেড়ে দিতে হবে এবং ত্রুটি কোড 39 ঠিক করার জন্য আপনার কনসোলটিকে একটি টিভিতে হুক করতে হবে। শক্তিশালী>

আমরা অনেক ব্যবহারকারীর রিপোর্ট সনাক্ত করতে পেরেছি যেগুলি শুধুমাত্র প্রজেক্টরের সাথে সংযুক্ত থাকাকালীন এই সঠিক সমস্যার সম্মুখীন হয়েছিল৷ আমরা এটি নিশ্চিত করতে পারিনি, তবে মনে হচ্ছে এটি তাদের বিষয়বস্তু যাতে ফাঁস না হয় তা নিশ্চিত করার জন্য এটি আরেকটি নিরাপত্তা ব্যবস্থা।

অনেক ব্যবহারকারীর রিপোর্ট রয়েছে যে পরামর্শ দিচ্ছে যে ডিজনি+ অ্যাপটি লোকেদের তাদের বিষয়বস্তু রেকর্ড করা বা স্ক্রিন ক্যাপিং করা থেকে বিরত রাখতে কিছু ধরণের DRM চালাচ্ছে। যেকোন ইন-গেম ক্যাপচার অ্যাপ, প্রজেক্টর বা অন্য কিছু যা স্প্লিটার ব্যবহার করছে তা এই ত্রুটি কোড তৈরি করবে।


  1. Spotify এরর কোড 13 কিভাবে ঠিক করবেন

  2. অ্যামাজন ত্রুটি কোড 9074 কীভাবে ঠিক করবেন

  3. Spotify-এ ত্রুটি কোড 4 কীভাবে ঠিক করবেন

  4. সমাধান:Netflix ত্রুটি কোড B33-S6