কম্পিউটার

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

লিনাক্স ডেস্কটপ কখনই এটিকে বড় করেনি। উবুন্টুর সাথে ক্যানোনিকাল চেষ্টা করেছিল, তারা একটি বড় ঢেউ তৈরি করেছিল, কিন্তু প্রচেষ্টাটি একটি বিপ্লবে ব্যর্থ হয়েছিল, আংশিকভাবে প্রয়োজনীয় আর্থিক সংস্থানগুলির কারণে, আংশিকভাবে সময় মিস করার কারণে এবং কিছু কিছু বরং কঠোর এবং সম্প্রদায়ের অপ্রয়োজনীয় প্রতিরোধের কারণে। . একটি প্যারাডক্স। লিনাক্সের লোকেরা উইন্ডোজকে স্থানচ্যুত করতে চায়, কিন্তু যখন কেউ চেষ্টা করে, তখন তারা বিক্রির জন্য অপমানিত হয়।

সাফল্যের জন্য একটি একক সূত্র নেই - তবে একটি উপাদান যা সরানো যাবে না, সমীকরণ যাই হোক না কেন:অ্যাপ্লিকেশন। উইন্ডোজ রূপান্তরকারীদের প্রয়োজনীয় কার্যকারিতা অফার না করে, অপারেটিং সিস্টেম নামক খালি শেলটির জন্য তাদের কোন ব্যবহার নেই। প্রুফ, উইন্ডোজ, সবচেয়ে সফল ডেস্কটপ সিস্টেম, মোবাইল জগতে সফল হয়নি, কারণ এতে কোনো অ্যাপ্লিকেশন ছিল না। একইভাবে, ডেস্কটপে লিনাক্সের প্রতিদিনের সফ্টওয়্যার ছাড়া কোন সুযোগ নেই যা উইন্ডোজ লোকেদের প্রয়োজন। তাদের মধ্যে সবচেয়ে বিশিষ্ট:গেম এবং মাইক্রোসফ্ট অফিস। আগেরটির জন্য ধন্যবাদ জানাতে আমাদের কাছে ভালভ স্টিম আছে, এবং এখন, পরেরটির জন্য মাঞ্জারো?

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

দেডো, তুমি কি নিয়ে আছো?

আমি আনন্দের সাথে মানজারো 17.1.6 হাকোইলা পরীক্ষা করছি যখন আমি সিস্টেম মেনুতে একটি আকর্ষণীয় ছোট এন্ট্রি দেখতে পেলাম। অফিসের অধীনে, স্বাভাবিক সন্দেহভাজন ছিল, ডানদিকে, LibreOffice, যা একটি সূক্ষ্ম জন্তু, কিন্তু তারপর আমি মাইক্রোসফ্ট অফিসও দেখেছি। কি।

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

এটি দেখা যাচ্ছে, মাঞ্জারো দল মাইক্রোসফটের বিনামূল্যের অনলাইন স্যুটের জন্য একটি নেটিভ র‍্যাপারকে একত্রিত করার সিদ্ধান্ত নিয়েছে, যা ইতিমধ্যেই উপলব্ধ এবং যেকোনো আধুনিক ব্রাউজারের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। এখানে ধারণাটি হল যে আপনার ডিফল্ট ইন্টারনেট পোর্টালকে পাওয়ার দরকার নেই, আপনি কেবল র‍্যাপার অ্যাপ্লিকেশনগুলি চালু করুন এবং অন্য কোনও প্রোগ্রাম হিসাবে ব্যবহার করুন। র্যাপারটি ওয়েবকিটের উপর ভিত্তি করে একক-পৃষ্ঠার ব্রাউজার উইন্ডো হতে পারে এবং পুরো জিনিসটি JAK নামক কিছু ব্যবহার করে চলে। প্রযুক্তির একটি খুব আকর্ষণীয় বালতি মত দেখায়, কিন্তু আরো গুরুত্বপূর্ণ, এটি লিনাক্স ব্যবহারকারীদের Windows-লিনাক্স সফ্টওয়্যার পরিবর্তনের সম্ভাব্য সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে অ্যাক্সেস দেয়৷

এটা কি কাজ করে?

ওয়েল, এটা করে, এটা করে, নিশ্চিতভাবে, নিশ্চিতভাবে, দশ চার, আমরা নিজেদেরকে একটা... কাফেলা পেয়েছি! যাইহোক, আমি অফিস অ্যাপ্লিকেশন চালু করার সিদ্ধান্ত নিয়েছি এবং দেখুন কি দেয়। আপনি লগইন পৃষ্ঠা পাবেন এবং আপনাকে প্রমাণীকরণ করতে হবে। একবার এই ধাপটি সম্পন্ন হলে, আপনি অফিস অনলাইন ব্যবহার করতে পারেন, ঠিক যেমনটি আমি আপনাকে OneDrive এবং Skype সহ এই বিষয়ে আমার পর্যালোচনাগুলিতে দেখিয়েছি৷

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

Manjaro অফিস স্যুটে বিভিন্ন উপাদানের জন্য আলাদা লঞ্চারও অফার করে - আপনার অনলাইন অ্যাকাউন্টের মূল পৃষ্ঠার মাধ্যমে সেগুলি খোলার জন্য আপনাকে অতিরিক্ত ক্লিকগুলি সংরক্ষণ করে, এবং একই সাথে আপনাকে একাধিক উইন্ডো সমান্তরালভাবে খোলা রাখার অনুমতি দেয়, যেমন আপনি উইন্ডোজ কপি থেকে আশা করেন। মাইক্রোসফট অফিসের। যেহেতু এই অ্যাপ্লিকেশনগুলি মাঞ্জারোর জন্য নেটিভভাবে প্যাকেজ করা হয়েছে, আপনি এগুলিকে টাস্ক ম্যানেজারে পিন করতে পারেন, বা ডেস্কটপে শর্টকাট হিসাবে যুক্ত করতে পারেন, আপনার যা খুশি।

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

আমি Word, PowerPoint, OneNote এবং এমনকি স্কাইপ ব্যবহার করার সাথে খেলার কিছু সময় কাটিয়েছি - এটি সবই নির্বিঘ্নে কাজ করে। দ্রুত, মার্জিত, আপনার অনলাইন সঞ্চয়স্থান রয়েছে, আপনার প্রয়োজন হলে আপনি ফাইলগুলি অফলাইনে সংরক্ষণ করতে পারেন এবং অফিস অনলাইনও ODF নথি খুলতে পারে৷ এবং LibreOffice-এ Microsoft ফরম্যাটগুলির জন্য উন্নত সমর্থন সহ, আপনি একটি ট্রিট পাবেন৷

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

তদ্ব্যতীত, মাঞ্জারো টিম উপস্থাপনা স্তরটিকে সামান্য কাস্টমাইজ করার জন্য শক্তিও বিনিয়োগ করেছে। সাধারণত, Word পৃষ্ঠাগুলির পটভূমির রঙ ধূসর হয়, যা চোখে একটু কঠিন হতে পারে - অফিসের অফলাইন ইনস্টলেশনের অনুরূপ এটি অনলাইনে কাস্টমাইজ করার কোন বিকল্প নেই৷

JAK- মোড়ানো সংস্করণটি সাদা ব্যাকগ্রাউন্ডের সাথে আসে, যা দীর্ঘ লেখার সেশনের জন্য অনেক বেশি অর্থবহ করে তোলে। আমি আপনাকে দেখিয়েছি কিভাবে এটি CSS কৌশল ব্যবহার করে ম্যানুয়ালি করা যায়, কিন্তু আপনি এটি এখানে পাবেন, বাক্সের বাইরে।

Manjaro + Microsoft Office Online - হ্যাঁ, আসুন

পরবর্তী পদক্ষেপটি হবে অনলাইন অ্যাকাউন্ট ইন্টিগ্রেশন কার্যকারিতা ব্যবহার করা - ডেস্কটপ পরিবেশ যাই হোক না কেন, জিনোম, প্লাজমা, আপনি এটির নাম দিন - এবং ডেস্কটপের মধ্যে থেকে ওয়ানড্রাইভ ব্যবহারের অনুমতি দিন। আমরা মাল্টি-ক্লাউড ক্লায়েন্ট সম্পর্কে কথা বলেছি, তবে এটি এটিকে পরবর্তী স্তরে নিয়ে যাবে এবং সত্যিই Microsoft Office অনলাইনের সাথে সম্পূর্ণ, নির্বিঘ্ন ব্যবহারের অনুমতি দেবে। এবং এটি সত্যিই একটি মহান জিনিস৷

মাঞ্জারো দল থেকে আরো...

আমি মাঞ্জারো লোকেদের তাদের প্রচেষ্টা সম্পর্কে জিজ্ঞাসা করার জন্য ইমেল করেছি, কারণ আমি বরং আগ্রহী ছিলাম। ফিলিপ মুলার, প্রকল্পের নেতা, মাইক্রোসফ্ট অফিস অনলাইনে তাদের বাস্তবায়নের বিষয়ে কিছু বরং আকর্ষণীয় খবরের সাথে উত্তর দিয়েছেন:

ফ্রেমওয়ার্কটি ভিটর লোপেসের আমাদের নতুন ডেস্কটপ পরিবেশ JaDE-এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল। আমরা কেবল ভেবেছিলাম যে ডেস্কটপ পরিবেশের জন্য ওয়েব-প্রযুক্তি ব্যবহার করা ভাল হবে। তাই আপনি সরাসরি আমাদের DE থেকে আপনার হোমপেজগুলিতে যেতে পারেন। এই নতুন DE প্রদর্শন করতে আমরা শিল্পী এবং ওয়েব-ডিজাইনারদের জন্য Manjaro WebDAD সংস্করণ প্রকাশ করেছি।

যেহেতু আমরা উভয় লক্ষ্য অর্জন করেছি, এবং JAK-কে DE এর অংশ এবং আমাদের ওয়েব-অ্যাপগুলি তৈরি করতে ব্যবহার করা হয়েছিল, আমরা এই কাঠামোটি ব্যবহার করেছি এবং আংশিকভাবে আমাদের গ্রাহক স্টেশন-এক্স হিসাবে Microsoft Office অনলাইনের জন্য একটি লঞ্চার ডিজাইন করেছি। আমাদের যোগদান-উদ্যোগ পণ্য:স্পিটফায়ারে অফিস পাঠাতে পেরেও খুশি। যেহেতু এটি ইতিমধ্যেই মাঞ্জারোর অংশ ছিল, তাই আমাদের মূল দল এটিকে আমাদের নিয়মিত প্রকাশগুলিতে ডিফল্টরূপে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে৷

তদুপরি, আপনি জানেন এর অর্থ কী - উল্লিখিত হার্ডওয়্যার সহ পরীক্ষা এবং অন্বেষণ করার জন্য প্রচুর দুর্দান্ত এবং আকর্ষণীয় ধারণা এবং ধারণা। তবে এটি অন্য সময়ের জন্য একটি বিষয়।

উপসংহার

আমি ইতিমধ্যেই জোরে জোরে আওয়াজ বাজানোর শিঙা শুনতে পাচ্ছি। কিন্তু বাস্তবতাকে অস্বীকার করা হল প্রকৃত মূল্য ও সুবিধা থেকে নিজেকে বঞ্চিত করা যা আধুনিক প্রযুক্তি অফার করতে পারে। সেই মহাকাশে মতাদর্শের কোনো স্থান নেই, আমি ভয় পাচ্ছি। মতাদর্শগুলি সত্যিকারের বিশ্বাসীদের এবং সত্যিকারের ধনীদের জন্য সংরক্ষিত, এবং বেশিরভাগ লোকেরা উভয়ই গোষ্ঠীতে নেই। মাইক্রোসফ্ট অফিস নিখুঁত অর্থবোধ করে, এবং লিনাক্সে এই সফ্টওয়্যারটিতে অ্যাক্সেস থাকা একটি খুব ভাল জিনিস। নেটিভ ইন্টিগ্রেশন মাঞ্জারোকে তার নিজস্ব একটি লিগে রাখে।

অবশ্যই, আমি এই প্রজেক্টের বৃদ্ধি এবং প্রচার এবং এক ডজন অনুরূপ প্রকল্পের জন্য বিবাদ, প্রতিদ্বন্দ্বিতা এবং অহং-কাঁটানোর বিন্দুর পরিবর্তে সমস্ত বিতরণ জুড়ে "বিষয়" হয়ে উঠতে দেখতে চাই। তারপর, যেহেতু আমি সর্বদা কৌশলগতভাবে চিন্তা করি, দীর্ঘমেয়াদী এবং শেষ থেকে শেষ, আমি একীকরণকে প্রো স্তরে নিয়ে যাওয়া দেখতে চাই। ক্লাউড স্টোরেজ, অ্যাকাউন্ট সিঙ্ক এবং ব্যাকআপ এবং আরও অনেক কিছু। ওয়েল, এটি চমত্কার, আমি এটি পছন্দ করি, আমি সম্ভাব্যতা দেখি, এবং আশা করি, সম্প্রদায় প্রকল্পটি গ্রহণ করবে। এই ধরনের প্রচেষ্টার উপরই অস্পষ্টতা এবং মহত্ত্বের মধ্যে পার্থক্য নিহিত। Mordor দেশে, যেখানে geeks কোড. যত্ন নিন।

চিয়ার্স।


  1. OpenOffice ফাইলগুলিকে Microsoft Office ফাইলগুলিতে/থেকে রূপান্তর করা হচ্ছে

  2. Grooveshark - নিখুঁত অনলাইন সঙ্গীত পরিষেবা

  3. বিনামূল্যে অনলাইন মাল্টিমিডিয়া রূপান্তর সরঞ্জাম

  4. Microsoft EMET v4 পর্যালোচনা এবং বিস্তৃত টিউটোরিয়াল