কম্পিউটার

বিনামূল্যে অনলাইন মাল্টিমিডিয়া রূপান্তর সরঞ্জাম

সব ধরনের ফর্ম্যাটে অনেক মাল্টিমিডিয়া ফাইল আছে? আপনি কি কম পরিচিত কিছুকে বন্ধুত্বপূর্ণ, জনপ্রিয় ফর্ম্যাটে রূপান্তরিত করতে চান যা সবাই খেলতে পারে? সত্যিই জানেন না কোথা থেকে শুরু করতে হবে, কোন প্রোগ্রামগুলি সন্ধান করতে হবে, কোন প্রোগ্রামগুলি ব্যবহার করতে হবে বা কীভাবে সেগুলি ব্যবহার করতে হবে? চিন্তা করবেন না, আপনি সঠিক নিবন্ধটি পড়ছেন।

এই পপুলিস্টিক নিবন্ধে, আমি আপনাকে দরকারী ওয়েবসাইটগুলির একটি নির্বাচন দেখাব যা আপনি আপনার মিডিয়া ফাইলগুলি পরিচালনা করতে ব্যবহার করতে পারেন, আপনার মেশিনে কোনও প্রোগ্রাম ইনস্টল না করেই, অপারেটিং সিস্টেম বা আপনি যে ব্রাউজার ব্যবহার করেন তার উপর কোনও নির্ভরতা ছাড়াই, কোনও দুর্দান্ত জ্ঞান ছাড়াই। মিডিয়া ম্যানিপুলেশনে। শুধু ডান ফাইলের দিকে নির্দেশ করুন, cogwheels মন্থন করা যাক এবং একটি কুকি আসে! সহজ, আবেদনময়, হ্যাঁ, হ্যাঁ, হ্যাঁ। প্রকৃতপক্ষে. পড়তে.

বিনামূল্যে অনলাইন মাল্টিমিডিয়া রূপান্তর সরঞ্জাম

আইনি বিষয়

আপনি যে ফাইলগুলিকে রূপান্তর করার চেষ্টা করছেন সেগুলি কপিরাইটযুক্ত, লাইসেন্সযুক্ত বা যাই হোক না কেন, অনলাইনে সমস্ত ধরণের মিডিয়া রূপান্তর করার সময় আপনি আইন ভঙ্গ করবেন না তা নিশ্চিত করুন৷

গোপনীয়তা

আপনার আরও সচেতন হওয়া উচিত যে আপনি যখন রূপান্তরের জন্য ফাইলগুলি অনলাইনে আপলোড করছেন, তখন এই দূরবর্তী সার্ভারগুলিতে একটি অনির্দিষ্ট সময়ের জন্য আসলটি রাখা হতে পারে৷ আপনার প্রশ্নে থাকা প্রতিটি সাইটের গোপনীয়তা নীতির সাথে পরামর্শ করা উচিত এবং নিশ্চিত করুন যে আপনি শর্তাবলীর সাথে স্বাচ্ছন্দ্য বোধ করছেন। ব্যক্তিগত ফাইলগুলি আপলোড করবেন না যা আপনি চান না যে অন্যরা দেখুক। অবশ্যই, আপনি যদি পরিষেবাগুলিতে বিশ্বাস না করেন তবে কোনও ব্যক্তিগত ডেটা আপলোড করবেন না! ঠিক আছে, যে বলেছে, এর ভালো জিনিসের দিকে যাওয়া যাক।

KickYouTube

হোমপেজ

এই ওয়েবসাইটটি আপনাকে যে কোনো ইউটিউব ভিডিওকে MP3 ফরম্যাটে শুধুমাত্র অডিও পার্ট স্ট্রিপিং সহ বিভিন্ন ফরম্যাটে রূপান্তর করতে দেয়। শুধু পছন্দসই Youtube ভিডিওটি সনাক্ত করুন, FLV, HD, AVI, MP3, OGG এর মতো অনেকগুলি উপলব্ধ পছন্দের মধ্যে আউটপুট ফর্ম্যাটটি বেছে নিন, ডান কোণায় সবুজ Go বোতামটি টিপুন এবং এটি কাজ করতে দিন! সহজ, বন্ধুত্বপূর্ণ, শক্তিশালী! হোমপেজে একটি ভূমিকা ভিডিও রয়েছে যা ব্যাখ্যা করে যে এটি কীভাবে কাজ করে৷ খুব সহজ, খুব ঝরঝরে, খুব দরকারী!

মিডিয়া কনভার্টার

হোমপেজ

মিডিয়া কনভার্টার আপনাকে অনলাইন ফ্ল্যাশ ফাইলের পাশাপাশি আপনার নিজের ফাইলগুলির সাথে কাজ করতে দেয়, যা আপনি রূপান্তরের জন্য আপলোড করতে পারেন। বিনামূল্যের ব্যবহার 100MB-এর চেয়ে বড় ফাইল, ধীর রূপান্তর প্রক্রিয়া, কম রেজোলিউশন এবং দিনে মাত্র পাঁচটি অ্যাকশন পর্যন্ত সীমাবদ্ধ। বিনামূল্যের পরিষেবাটি কম অনলাইন ওয়েবসাইটের সাথেও কাজ করে, যদিও break.com, dailymotion.com, facebook.com, metacafe.com এবং youtube.com অন্তর্ভুক্ত রয়েছে৷ পরিষেবাগুলি একটি মনোরম ইন্টারফেস এবং দরকারী সাহায্যের সাথে আসে।

ZamZar

হোমপেজ

ZamZar একটি অত্যন্ত দরকারী এবং শক্তিশালী অনলাইন রূপান্তর পরিষেবা, যা শুধুমাত্র আপনার মিডিয়া ফাইলগুলির বিস্তৃত পরিসরের সাথেই কাজ করবে না, এটি অনেক নথির ধরন, সংকুচিত সংরক্ষণাগার, CAD ফর্ম্যাট এবং আরও অনেক কিছুর সাথেও কাজ করবে৷ মিডিয়া অনুযায়ী, ZamZar MP3, RealMedia, FLAC, AAC, MP4, FLV, 3GP, QuickTime এবং অন্যান্যদের সাথে কাজ করে। আগে উল্লিখিত অন্য দুটি পরিষেবার বিপরীতে, ZamZar ফ্ল্যাশ-স্ট্রিমিং ওয়েবসাইটগুলির সাথে কাজ করে না, তবে এটি বিস্তৃত আকারের ফর্ম্যাটগুলিকে সমর্থন করে। কোন চিন্তা নেই, অন্য একটি পরিষেবা ব্যবহার করে সেগুলি ডাউনলোড করুন, তারপর ZamZar এর সাথে রূপান্তর করুন! দুষ্ট, তাই না?

ZamZar একটি ইমেল ঠিকানায় রূপান্তরিত ফাইল পাঠায়। প্রিমিয়াম পরিষেবার জন্য নিবন্ধন করলে আপনি একটি 100GB অনলাইন স্টোরেজ, 1GB ফাইলের সীমা আকার, নিরাপদ স্থানান্তর এবং অন্যান্য অনেক সুবিধা পাবেন, তবে এর জন্য অর্থ খরচ হয়৷ আমরা এই সংকলনের দ্বিতীয় অংশে ZamZar সম্পর্কে কথা বলব, যখন আমরা নথি রূপান্তর পরিষেবা সম্পর্কে কথা বলব।

বিনামূল্যে অনলাইন মাল্টিমিডিয়া রূপান্তর সরঞ্জাম

ConvertTube

হোমপেজ

ConvertTube হল PlayTube ভিডিও ব্লগের একটি অংশ। এই পরিষেবাটি আপনাকে Youtube মুভিগুলিকে বিভিন্ন ধরনের ভিডিও ফরম্যাটে রূপান্তর করতে দেয়, যেমন .mpg, .wmv, .mov, এবং .mp4, ফাইলটিকে ফ্ল্যাশ (.flv) ফরম্যাটে ডাউনলোড করতে বা শুধু অডিও ট্র্যাকটি ছিনিয়ে নিতে এবং রূপান্তর করতে দেয়৷ wav, .mp3 এবং .3gp ConvertTube সহজ, কিন্তু এটি তার কাজ ভালো করে।

movavi

হোমপেজ

movavi অনলাইন রূপান্তর পরিষেবা একটি সহজ, পরিষ্কার 3-পদক্ষেপ ইন্টারফেস অফার করে এবং URL বা আপলোড করা ফাইলগুলির সাথে কাজ করে, আকারে 100MB পর্যন্ত সীমাবদ্ধ এবং 10 মিনিটের বেশি নয়।

movavi .avi, .mov, .mpeg সহ আউটপুট ফরম্যাট এবং কোডেকগুলির একটি দরকারী পরিসর অফার করে। .mp4, এবং .flv, Xvid, Mpeg-2, Mpeg-3, iPod এবং iPod 5G, iPhone, PSP, 3gp, এবং 3gp2 হিসাবে এনকোড করা। পরিষেবাটি অডিও ট্র্যাকও তৈরি করতে পারে। পরিষেবাটি আপনাকে ফাইলগুলি মার্জ করার অনুমতি দেয়।

বিনামূল্যে অনলাইন মাল্টিমিডিয়া রূপান্তর সরঞ্জাম

অন্যান্য পরিষেবা

আমি নীচে তালিকাভুক্ত এই কয়েকটির সাথে কম পরিচিত, তবে আমি এখন পর্যন্ত ভাল প্রতিধ্বনি এবং ফিসফিস শুনেছি। আপনার যদি এই ওয়েবসাইটগুলির সাথে ব্যক্তিগত অভিজ্ঞতা থাকে, এছাড়াও আপনি যদি অন্য কোন দরকারী, বহুমুখী মাল্টিমিডিয়া রূপান্তর অনলাইন পরিষেবার বিষয়ে জানেন তবে নির্দ্বিধায় আমাকে ইমেল করুন৷

vixy.net - এই পরিষেবাটি আপনাকে ফ্ল্যাশ ভিডিও MPEG4 ফাইল রূপান্তর করতে দেয়।

ConvertDirect - vix-এর মতো, এই পরিষেবাটি জনপ্রিয় ওয়েবসাইটগুলি থেকে ফ্ল্যাশ ভিডিও ডাউনলোড করার অফার করে, অথবা AVI, MOV, MPEG4, সেইসাথে অডিও শুধুমাত্র MP3 এবং AAC সহ বেশ কয়েকটি ফর্ম্যাটে রূপান্তর করার অফার করে৷

KeepVid - এই সাইটটি Youtube, Dailymotion, Metacafe এবং অন্যান্য জনপ্রিয় সাইটগুলির সাথে কাজ করে এবং আপনাকে আপনার মেশিনে ফ্ল্যাশ ফাইল ডাউনলোড করতে দেয়৷ আপনি যদি ডাউনলোডহেল্পারের সাথে ফায়ারফক্স ব্যবহার করেন তবে সম্ভবত অপ্রয়োজনীয়, তবে অন্যান্য ব্রাউজার ব্যবহার করা লোকেদের জন্য বেশ কার্যকর।

মিডিয়া কনভার্ট - এই সাইটটি অনেক কিছু করতে পারে; এটি শুধু অডিও, ভিডিও এবং ছবি নয়, ডকুমেন্ট এবং আর্কাইভ সহ বিস্তৃত ফাইল ফরম্যাট সমর্থন করে এবং ZamZar যা অফার করে তার কাছাকাছি আসে। পরিষেবাটিতে উন্নত সেটিংসও রয়েছে, যেমন ভিডিওগুলিকে বিভক্ত করা এবং একত্রিত করা এবং বিটরেট পরিবর্তন করা।

পুরানো ধাঁচের উপায়

আপনি যদি এখনও জানতে চান কিভাবে মিডিয়াকে ম্যানুয়ালি ম্যানিপুলেট করতে হয়, তাহলে আপনি বিষয়গুলির উপর আমার বেশ কয়েকটি টিউটোরিয়াল পড়তে চাইতে পারেন, যেগুলি অডিও, ভিডিও এবং ফ্ল্যাশ রূপান্তর, সম্পাদনা এবং কী না করার জন্য দরকারী টুলগুলির গভীরভাবে গভীরভাবে অনুসন্ধান করে৷

মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 1:ফ্ল্যাশ - টিউটোরিয়াল

মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 2:ভিডিও - টিউটোরিয়াল

মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 3:অডিও - টিউটোরিয়াল

একইভাবে, অন্য অনেক দরকারী কৌশলের জন্য সম্পূর্ণ মাল্টিমিডিয়া বিভাগটি নির্দ্বিধায় পরীক্ষা করুন। উদাহরণস্বরূপ, আপনি লিনাক্সে কীভাবে ফ্ল্যাশ বা MP3 প্লেব্যাক সেটআপ করবেন, কীভাবে সাবটাইটেল দিয়ে কাজ করবেন, কীভাবে আপনার ডেস্কটপ রেকর্ড করবেন এবং ফ্ল্যাশ উপস্থাপনা তৈরি করবেন এবং আরও অনেক কিছু শিখবেন।

উপসংহার

আমি আশা করি আপনি এই নিবন্ধটি পছন্দ করেছেন. অনলাইন রূপান্তর সরঞ্জাম বেশ সহজ. তারা ব্যবহারকারীকে প্রোগ্রামগুলি ডাউনলোড করার ঝামেলা বাঁচায় এবং সেগুলি চেষ্টা করে এবং এটি ব্যবহারে দক্ষতা অর্জন করে, একবার তারা কাজের জন্য পর্যাপ্ত পাওয়া যায়। অবিরামভাবে সফ্টওয়্যার পরীক্ষা করার সময় নষ্ট না করে এবং অকেজো বিট দিয়ে হার্ড ডিস্ক ক্র্যাম না করে, অনলাইন পরিষেবাগুলি সর্বাধিক সাধারণ চাহিদাগুলির একটি দ্রুত, সহজ সমাধান দেয়৷

তরুণ প্রজন্মের জন্য, ই-প্রজন্ম যদি আপনি চান, প্রায় অবিরাম অনলাইনে, সঙ্গীত এবং ভিডিও নিয়ে কাজ করে, মিডিয়া সমৃদ্ধ সোশ্যাল নেটওয়ার্ক এবং মিডিয়া পোর্টালগুলির আশেপাশে থাকা মানুষের জন্য, অনলাইন রূপান্তর সরঞ্জামগুলি একটি আশীর্বাদ। আপনি আপনার আঙ্গুলের ডগায়, Youtube ভিডিও এবং সঙ্গীত স্ট্রীম প্রস্তুত আছে.

আরও কী, যারা প্রায়শই ভ্রমণ করেন বা দুর্বল কম্পিউটার তাদেরও তাদের কম্পিউটারে চাপ না দিয়ে যেকোন জায়গায়, চলতে চলতে মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করতে সক্ষম হওয়ার ধারণাটি পছন্দ করবে। এই ধারণাটির নমনীয়তা এবং সরলতা কেবল দুর্দান্ত। পরবর্তী নিবন্ধে, আমরা নথি, ওয়ার্ড, পিডিএফ, ছবি, সংরক্ষণাগার, পাঠ্য ফাইলগুলিতে ফোকাস করব।

তাদের পরামর্শের জন্য অনুসরণকারীদের অনেক ধন্যবাদ:rafi, iceni60, sach1000rt.

চিয়ার্স।


  1. মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 3:অডিও - টিউটোরিয়াল

  2. মাল্টিমিডিয়া ফাইলের সাথে কাজ করা - পার্ট 2:ভিডিও - টিউটোরিয়াল

  3. Google ওয়েবমাস্টার টুলস - ওয়েবম্যানদের জন্য একটি আকর্ষণীয় পরিষেবা

  4. SyncBack বিনামূল্যে পর্যালোচনা - এর প্রাথমিক, ডেটা