কম্পিউটার

7টি সেরা Microsoft Word Add-Ins

মাইক্রোসফ্ট ওয়ার্ড পেশাদার ফাইল এবং নথি তৈরি করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম। এমনকি যদি আপনি এটি আগে কখনও ব্যবহার না করেন, তবুও আপনি কোনও বিশেষ দক্ষতা বা জ্ঞান না রেখেই একটি শালীন নথি একত্র করতে পারেন। সফ্টওয়্যারটি স্বজ্ঞাত এবং ব্যবহার করা সহজ, এবং সবচেয়ে ভাল অংশ হল, আপনি বিনামূল্যে Microsoft Word পেতে পারেন।

নথিগুলির সাথে কাজ করার জন্য শব্দ ইতিমধ্যেই সমস্ত প্রয়োজনীয় উপাদানগুলির সাথে আসে। যাইহোক, আপনি কয়েকটি সহজ মাইক্রোসফ্ট ওয়ার্ড অ্যাড-ইন ইনস্টল করে এটিকে আরও এগিয়ে নিতে পারেন। একটি প্লাগইনের মতো যা আপনাকে আপনার লেখার উন্নতি করতে সাহায্য করবে, অথবা যেটি আপনাকে Word-এ একটি ছবি শেয়ারিং পরিষেবা সংহত করতে সাহায্য করবে৷

আমরা Word এর জন্য সেরা অ্যাড-ইনগুলি বেছে নিয়েছি যাতে আপনাকে মাইক্রোসফ্ট অফিসে বিভিন্ন প্লাগইনগুলির মাধ্যমে ব্রাউজ করার সময় নষ্ট করতে না হয়।

কোথায় Microsoft Word Add-Ins খুঁজে পাবেন

7টি সেরা Microsoft Word Add-Ins

আপনি যদি কিছু অতিরিক্ত প্লাগইন যোগ করে আপনার শব্দকে মশলাদার করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনাকে সেগুলি খুঁজতে বেশিদূর যেতে হবে না। আপনি একটি অফিসিয়াল Microsoft Office স্টোরে সমস্ত অ্যাড-ইন ব্রাউজ করতে পারেন। সেখানে আপনি আপনার শব্দে যোগ করার সিদ্ধান্ত নেওয়ার আগে প্রতিটি একক প্লাগইন সম্পর্কে পড়তে পারেন৷

কীভাবে ওয়ার্ডের জন্য অ্যাড-ইন ইনস্টল করবেন

একবার আপনি যোগ করতে চান এমন একটি প্লাগইন বেছে নিলে, এটি ইনস্টল করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. একটি Word নথি খুলুন।
  2. উপরে প্রধান রিবন মেনুতে, ঢোকান খুঁজুন ট্যাব।
  3. এর অধীনে ঢোকান , অ্যাড-ইনস নির্বাচন করুন .
  4. এটি আপনাকে অফিস অ্যাড-ইনস-এ নিয়ে যাবে মেনু।
  5. যখন আপনি আপনার পছন্দের একটি প্লাগইন খুঁজে পান, তখন যোগ করুন ক্লিক করুন আপনার শব্দ এটি ইনস্টল করতে. তারপরে আপনি আমার অ্যাড-ইনস-এর অধীনে একই মেনুতে ইতিমধ্যে যোগ করা প্লাগইনগুলি পর্যালোচনা করতে পারেন। .

আসুন এখন আমরা খুঁজে পাওয়া সেরা মাইক্রোসফ্ট ওয়ার্ড অ্যাড-ইনগুলির কিছু দেখে নেই৷

উইকিপিডিয়া

7টি সেরা Microsoft Word Add-Ins

যদিও উইকিপিডিয়া আপনার তথ্য পাওয়ার জন্য সবচেয়ে নির্ভরযোগ্য উত্সগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় না, এটি এখনও একটি বৃহত্তম ওপেন-সোর্স এনসাইক্লোপিডিয়া যা আপনি অনলাইনে খুঁজে পেতে পারেন। এবং এটি আপনার লেখা বা সম্পাদনার পাশে একটি উইজেট হিসাবে থাকা সহজ হতে পারে।

আপনি অনুসন্ধান বারে আপনার এন্ট্রি টাইপ করে উইকিপিডিয়া নিবন্ধগুলি ব্রাউজ করতে পারেন। অথবা আপনার নথিতে কেবল একটি শব্দ বা একটি বাক্যাংশ হাইলাইট করুন এবং প্লাগইন স্বয়ংক্রিয়ভাবে একটি উপযুক্ত নিবন্ধ নিয়ে আসবে।

যদিও আপনি এই অ্যাড-ইনটি ব্যবহার করার সময় উইকিপিডিয়া পৃষ্ঠায় অবদান রাখতে পারবেন না, আপনি যে বিষয়ে কাজ করছেন সে বিষয়ে কিছু অতিরিক্ত জ্ঞান অর্জন করা একটি স্বাগত বিভ্রান্তি হতে পারে।

এক্সেল-টু-ওয়ার্ড ডকুমেন্ট অটোমেশন

7টি সেরা Microsoft Word Add-Ins

এই অ্যাড-ইনটি আপনাকে আপনার Excel এবং Word নথিগুলিকে লিঙ্ক করতে এবং এইভাবে ম্যানুয়ালি কপি না করেই আন্তঃসংযোগ করতে এবং ডেটা বিনিময় করতে দেয়।

এখন আপনি যদি কখনও এক্সেল ডেটা সহ আপনার ওয়ার্ড ডকুমেন্ট আপডেট করতে চান তবে আপনি এটি আপনার স্প্রেডশীট থেকে সরাসরি আপনার ওয়ার্ড ফাইলে পেস্ট করতে পারেন। এবং আপনি শুধু চেষ্টা করে আপনার এক্সেল ওয়ার্কশীটটি একটি ওয়ার্ড ডকে ঢোকানোর চেয়ে এটি আরও ভাল দেখাবে।

আপনি যে ধরণের ডেটা লিঙ্ক করতে পারেন তাতে পাঠ্য, তালিকা, টেবিল, চিত্র এবং চার্ট অন্তর্ভুক্ত থাকে।

মাইস্ক্রিপ্ট গণিত সহজ

7টি সেরা Microsoft Word Add-Ins

MyScript Math Simple হল একটি দরকারী Microsoft Word অ্যাড-ইন যদি আপনি Word-এ কাজ করার সময় নিজেকে অনেক সমীকরণ ব্যবহার করতে দেখেন। বিশেষ করে যদি আপনি সঠিক সূত্রের জন্য Word এর গ্যালারি সমীকরণ অনুসন্ধান করে আপনার সময় নষ্ট করতে না চান।

একটি সমীকরণ যোগ করতে, মাউস বা আপনার আঙুল ব্যবহার করে প্লাগইন উইন্ডোতে এটি লিখুন। অ্যাড-ইন গাণিতিক চিহ্নগুলিকে চিনবে এবং স্বয়ংক্রিয়ভাবে এটিকে একটি টাইপ করা সমীকরণে পরিণত করবে।

Vertex42 টেমপ্লেট গ্যালারি

7টি সেরা Microsoft Word Add-Ins

Vertex42 অ্যাড-ইন আপনাকে আরও দক্ষ হতে এবং সময় বাঁচাতে সাহায্য করতে পারে। এটি একটি বিস্তৃত টেমপ্লেট অফার করে যা অন্যথায় Word এ উপলব্ধ নয়।

ভার্টেক্সের টেমপ্লেটগুলি বিভাগ অনুসারে সংগঠিত। আপনি 300 টিরও বেশি টেমপ্লেটের মাধ্যমে ব্রাউজ করতে পারেন যা বাজেট থেকে শুরু করে ব্যায়াম লগ পর্যন্ত কয়েক ডজন বিভিন্ন উদ্দেশ্যে কাজ করে। এটি আমাদের কিছু প্রিয় মিটিং মিনিট টেমপ্লেটও অন্তর্ভুক্ত করে।

Pixabay ছবি

7টি সেরা Microsoft Word Add-Ins

Pixabay হল ক্রিয়েটিভ কমন্স ইমেজের সবচেয়ে বড় ডিরেক্টরিগুলির একটির সাথে ফটো শেয়ার করার জন্য একটি বিনামূল্যে ব্যবহারযোগ্য ওয়েবসাইট৷ আপনি তাদের ডাটাবেসে ক্লাসিক ফটোগ্রাফি, ভেক্টর ইমেজ, ইলাস্ট্রেশন এবং এমনকি কিছু ফিল্ম ফুটেজ থেকে শুরু করে যেকোনো কিছু খুঁজে পেতে পারেন। আপনি যখন একটি উপস্থাপনা বা Word এ একটি লিফলেটে কাজ করছেন তখন এগুলির সবগুলিই কার্যকর৷

সম্পূর্ণ pixabay ক্যাটালগ অ্যাক্সেস করতে, Pixabay চিত্র প্লাগইন ইনস্টল করুন এবং তারপর পাশের অনুসন্ধান বারে চিত্রের রেফারেন্স টাইপ করুন।

সংগতি পরীক্ষক

7টি সেরা Microsoft Word Add-Ins

কনসিসটেন্সি চেকারে মাইক্রোসফট ওয়ার্ড অ্যাড-ইন থাকা আবশ্যক যদি আপনি একদিন প্রো-এর মতো লিখতে চান। এটি একটি সাধারণ বানান পরীক্ষক নয়। এই অ্যাড-ইন আপনার পাঠ্যের ভুলগুলি খুঁজে পাওয়ার প্রতিশ্রুতি দেয় যা "অন্য কোন ব্যাকরণ পরীক্ষক খুঁজে পাবে না"।

ব্যাকরণ এবং বানান ছাড়াও, প্লাগইনটি আপনার লেখা কতটা সামঞ্জস্যপূর্ণ তা পরীক্ষা করবে। এতে বাক্যে সংখ্যার ব্যবহার, বিভিন্ন আন্তর্জাতিক বানান, হাইফেনেশন এবং অন্যান্য অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি একটি আনুষ্ঠানিক নথি লিখছেন, তাহলে অ্যাড-ইন আপনার ব্যবহার করা যেকোনো সংক্ষিপ্ত শব্দ ফর্ম ধরবে এবং আপনি এটি বানান করার পরামর্শ দেবেন। শেষ পর্যন্ত, আপনার টেক্সট পুঙ্খানুপুঙ্খভাবে প্রুফরিড এবং যেতে প্রস্তুত হবে।

আমার লেখা উচিত

7টি সেরা Microsoft Word Add-Ins

I Should Be Writing একটি সহজ উৎপাদনশীলতা প্লাগইন। এটি একটি টাইমার এবং একটি শব্দ কাউন্টার উভয়ের বৈশিষ্ট্যকে একত্রিত করে এবং আপনার লেখাকে আরও দক্ষ করে তোলার জন্য ডিজাইন করা হয়েছে৷

আপনি যদি একটি সময়সীমা রেস করছেন তবে এটিকে টাইমার শাসনে পরিণত করুন। অথবা সেই অতিরিক্ত অনুপ্রেরণার জন্য এটিকে ওয়ার্ড কাউন্টার মোডে স্যুইচ করুন। আপনার লেখার অধিবেশন শেষ হওয়ার পরে, আপনি আপনার নিজের কাজের পরিসংখ্যান দেখতে এবং আপনার ফলাফল বিশ্লেষণ করতে পারেন।

আপনি প্লাগইনের ক্লাসিক ডেলাইট সংস্করণ ব্যবহার করতে পারেন, বা ট্রেন্ডি ডার্ক মোডে যেতে পারেন। অন্যান্য ব্যবহারকারীদের জড়িত করার এবং আপনার লেখাকে প্রতিযোগিতায় পরিণত করার ক্ষমতাও একটি চমৎকার বোনাস হিসেবে আসে।

Microsoft Word Add-Ins এর সাথে অতিরিক্ত মাইল যান

যেকোনো সফ্টওয়্যার থেকে সর্বাধিক পেতে শেখা আপনার জীবনকে সহজ করে তুলতে পারে এবং আপনার সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে পারে। একইভাবে, যখন Word এর কথা আসে তখন একজন পাওয়ার ব্যবহারকারী হয়ে উঠতে পারে আপনার কাজকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যেতে।

কিছু প্রয়োজনীয় Microsoft Word টিপস এবং কৌশল শেখা সেখানে নিখুঁত প্রথম পদক্ষেপ হতে পারে। তারপর মাইক্রোসফ্ট ওয়ার্ড অ্যাড-ইন ব্যবহার শুরু করা একটি ভাল সেকেন্ড হবে।

আপনি কি Microsoft Word প্লাগইন ব্যবহার করেন? এটি কি কোন উপায়ে আপনার কর্মপ্রবাহ এবং উত্পাদনশীলতা উন্নত করেছে? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন.


  1. সেরা মাইক্রোসফ্ট এক্সেল বিকল্পগুলির মধ্যে 5টি

  2. 30+ সেরা Microsoft Word কীবোর্ড শর্টকাট

  3. মাইক্রোসফ্ট ওয়ার্ডে শব্দের সংখ্যা কীভাবে পরীক্ষা করবেন

  4. আপনার উত্পাদনশীলতাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য সেরা মাইক্রোসফ্ট ওয়ার্ড অ্যাড-ইন