কম্পিউটার

Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন

অনেক ইমেল পরিষেবা প্রদানকারী তাদের ব্যবহারকারীদের প্রতিদিন অবাঞ্ছিত ইমেল উপহার দেয় যা সর্বোত্তম, বিরক্তিকর এবং সবচেয়ে খারাপ, দূষিত! এই অবাঞ্ছিত ইমেলগুলির বেশিরভাগই বিজ্ঞাপন সংস্থাগুলির থেকে, যেগুলি হয় আমাদের দ্রুত ধনী করার প্রতিশ্রুতি দেয় বা বাড়ি থেকে কাজ করার স্বাধীনতা দেয়৷ তাদের আসল উদ্দেশ্য যাই হোক না কেন, তাদের প্রকৃতি সর্বদা 'স্প্যাম হিসাবে বিবেচিত হয়৷ ', আমাদের সেগুলি মুছে ফেলতে বাধ্য করে৷

যদিও কেউ একটি বিনামূল্যের আউটলুক স্প্যাম ফিল্টার বা স্প্যাম ব্লকার ব্যবহার করতে পারেন, আপনি কিছু কাজের মাধ্যমে এই সমস্যাটিকে সহজেই হারাতে পারেন। Microsoft-এর সর্বশেষ ওয়েবমেল পরিষেবা – Outlook.com জাঙ্ক-ইমেল হিসাবে বিবেচিত এই ইমেল বার্তাগুলিকে ব্লক করার জন্য এর ব্যবহারকারীদের বিভিন্ন উপায়ে অফার করে। উদাহরণস্বরূপ, পরিষেবাটি আপনাকে অবরুদ্ধ পরিচিতিগুলির একটি তালিকা তৈরি করতে দেয়৷ আপনার সন্দেহজনক যে কোনো ইমেল অ্যাকাউন্ট সহজেই এই ব্লক করা তালিকায় যোগ করা যেতে পারে যাতে এটি থেকে ইমেল পাওয়া বন্ধ করা যায়।

Outlook.com-এ ব্লক তালিকায় ইমেল আইডি যোগ করুন

  • প্রয়োজন করতে, প্রথমে আপনার Outlook.com অ্যাকাউন্টে লগইন করুন।
  •  তারপর, 'সেটিংস' আইকনে ক্লিক করুন এবং 'আরো মেল সেটিংস' বিকল্পটি বেছে নিন।
Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন
  • 'জাঙ্ক ইমেল প্রতিরোধ' মেনু থেকে, দ্বিতীয় বিকল্পটি বেছে নিন যেমন, 'নিরাপদ এবং অবরুদ্ধ প্রেরক ' Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন
  • উল্লিখিত লিঙ্কে ক্লিক করুন এবং প্রদর্শিত উপলব্ধ বিকল্পগুলি থেকে, নীল রঙে হাইলাইট করা 'অবরুদ্ধ প্রেরক' নির্বাচন করুন৷
Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন
  • এখানে, আপনি ব্লক করা ইমেল অ্যাকাউন্ট যোগ করতে পারেন। ব্লক করা তালিকায় যোগ করা সমস্ত ইমেল আইডি আপনার ইনবক্স থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। আপনি যদি অবরুদ্ধ তালিকায় যোগ করা গুরুত্বপূর্ণ কোনো ইমেল আইডি খুঁজে পান, তাহলে আপনি 'তালিকা থেকে সরান' ট্যাবে ক্লিক করে সেটি সরিয়ে ফেলতে পারেন।
Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন সম্পর্কিত :Outlook-এ অন্যান্য দেশ থেকে বিদেশী ইমেলগুলি কীভাবে ব্লক করবেন।

অজানা প্রেরকদের থেকে সামগ্রী ব্লক করুন

  • যেমন আমি আগে উল্লেখ করেছি, পরিষেবাটি অবাঞ্ছিত ইমেলগুলিকে ব্লক করার বিভিন্ন উপায় অফার করে৷ কেউ একটি 'নিরাপদ প্রেরক তৈরি করতে পারে৷ প্রয়োজন হলে তালিকাও। বিকল্পটি 'নিরাপদ এবং অবরুদ্ধ' প্রেরক মেনুর 'প্রিভেনটিং জাঙ্ক ইমেল' - ২য় স্ক্রিন-শট-এর অধীনে দৃশ্যমান৷
Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন
  • এই তালিকা তৈরি করে, আপনি আপনার ইনবক্সে শুধুমাত্র নির্দিষ্ট ইমেল ঠিকানা বা ডোমেনগুলিকে অনুমতি দেন৷ সেখানে দেওয়া বাক্সে শুধু ঠিকানা লিখুন, এবং 'তালিকাতে যোগ করুন' ট্যাবে চাপুন।
  • তারপর, 'অজানা প্রেরকদের থেকে সামগ্রী ব্লক করুন' শিরোনামের অধীনে পছন্দসই বিকল্পটি বেছে নিন।
Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন
  • 'অজানা প্রেরকদের থেকে ব্লক কন্টেন্ট' তালিকাটি 'ফিল্টার এবং রিপোর্টিং' মেনু থেকে অ্যাক্সেস করা যেতে পারে যা 'জাঙ্ক ইমেল প্রতিরোধ' বিকল্পের অধীনেও রয়েছে। দ্বিতীয় স্ক্রিনশটটি আবার দেখুন!

এইভাবে আপনি Outlook.com-এ কিছু ইমেল অ্যাকাউন্ট ব্লক করার জন্য সেটিংস কাস্টমাইজ করতে পারেন।

পরবর্তী পড়ুন :মাইক্রোসফ্ট আউটলুকে নিরাপদ প্রেরক তালিকায় কীভাবে কাউকে যুক্ত করবেন।

Outlook.com এ কিভাবে জাঙ্ক, স্প্যাম এবং অবাঞ্ছিত মেল ব্লক করবেন
  1. আউটলুকের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে পুরানো ইমেল আইডিগুলি কীভাবে মুছবেন

  2. কীভাবে জিমেইলে অবাঞ্ছিত ইমেলগুলি ব্লক করবেন

  3. ইয়াহুতে কীভাবে অবাঞ্ছিত ইমেলগুলি ব্লক করবেন! মেইল

  4. আউটলুকে অবাঞ্ছিত ইমেলগুলি কীভাবে ব্লক করবেন