কম্পিউটার

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

যদি এমন একটি পরিস্থিতি থাকে যেখানে আপনি এবং আপনার বন্ধুকে একই সাথে একটি প্রকল্পে ডায়াগ্রামে সহযোগিতা করতে হবে আপনি কী করবেন? স্বাভাবিকভাবেই, দল তৈরি করুন এবং তার সাথে কাজ করুন কিন্তু তারা দুটি পৃথক অঞ্চলে বসবাস করলে কী হবে? তারপর, এটি একটি কঠিন কাজ হতে পারে. সৌভাগ্যক্রমে, এটি এইভাবে হতে হবে না। Lucidchart সহ , আপনি এবং আপনার সহকর্মীরা আপনার দলের সদস্য এবং ক্লায়েন্টদের সাথে একই পৃষ্ঠায় যেতে রিয়েল-টাইমে একসাথে ডায়াগ্রাম এবং মার্কআপ তৈরি করতে, সম্পাদনা করতে পারেন। আসুন দেখি কিভাবে লুসিডচার্টে একটি ফ্লোচার্ট তৈরি করা যায় এবং এটিকে Microsoft Office Word
-এ আমদানি করা যায়।

যখন আপনার কাছে দৃশ্যমানভাবে যোগাযোগ করার জন্য কিছু থাকে, তখন লুসিডচার্ট এটিকে স্বজ্ঞাত এবং শৈলীতে উভয় সরঞ্জাম সরবরাহ করে। সুতরাং, আপনি যেকোন ডিভাইস থেকে কাজ করতে পারেন এবং ওয়েবে লগ ইন করতে পারেন।

Microsoft Word এ একটি লুসিডচার্ট ডায়াগ্রাম যোগ করুন

যদিও Microsoft Word একটি ওয়ার্ড প্রসেসর হিসাবে কাজ করে এবং একটি ডায়াগ্রামিং প্রোগ্রাম নয়, তবুও এটি ব্যবহারকারীদের অন্য কোথাও থেকে আকার যোগ করতে এবং ফ্লোচার্ট তৈরি করতে দেয়,

আপনি যদি আপনার নথিতে কয়েকটি ডায়াগ্রাম যোগ করতে চান তবে আপনি একটি ফ্লোচার্ট লুসিডচার্ট তৈরি করতে পারেন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করতে পারেন৷

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

1] অ্যাপসোর্সে অ্যাপগুলি অর্জন করার সময় আপনি যে অ্যাকাউন্টটি ব্যবহার করতে চান তার ইমেল ঠিকানা প্রবেশ করে Microsoft Office Word Lucidchart অ্যাড-অন ডাউনলোড করুন৷

2] সম্ভব হলে, আপনার অফিস বা স্কুল অ্যাকাউন্ট ব্যবহার করুন কারণ, আপনি যদি একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে চান, তাহলে কাজের বা স্কুল অ্যাকাউন্টের প্রয়োজন এমন অ্যাপ উপলব্ধ হবে না।

3] এখন, লুসিডচার্টে একটি ফ্লোচার্ট তৈরি করা শুরু করুন। প্রথমে, আপনার Google/Microsoft অ্যাকাউন্ট লিখুন লুসিডচার্ট এডিটর অ্যাক্সেস করার জন্য বিস্তারিত।

4] এরপর, সহকর্মীদের ইমেল আইডি লিখুন যাদের সাথে আপনি আপনার কাজটি রিয়েল-টাইমে সহযোগিতা করতে চান৷

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

5] আপনি একবার লুসিডচার্ট এডিটরে চলে গেলে, আপনি আমাদের টেমপ্লেট লাইব্রেরি থেকে একটি বিদ্যমান ফ্লোচার্ট টেমপ্লেট দিয়ে শুরু করতে বেছে নিতে পারেন যা আপনি তারপর কাস্টমাইজ করতে এগিয়ে যেতে পারেন, অথবা আপনি একটি ফাঁকা ক্যানভাস দিয়ে শুরু করতে পারেন এবং স্ক্র্যাচ থেকে একটি ফ্লোচার্ট তৈরি করতে পারেন৷

সুতরাং, যেকোনো আকৃতিতে ক্লিক করুন, এটিকে সম্পাদকের দিকে টেনে আনুন এবং বসানোর জন্য এটিকে ড্রপ করুন। আপনি ইমেজ, অ্যানিমেশন, এবং লিঙ্ক সহ যা খুশি তথ্য ইনপুট করতে পারেন।

6] আকারগুলি প্রবেশ করান, সেগুলি সংযুক্ত করুন। এটি করতে, যেকোনো আকৃতিতে লাল আউটলাইন করা সাদা বিন্দুতে ক্লিক করুন এবং আপনার পছন্দসই অবস্থান বা আকৃতিতে সংযোগ বা নির্দেশ করতে একটি লাইন টেনে আনুন।

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

7] আপনি যখন আপনার ফ্লোচার্ট তৈরি সম্পন্ন করেন, আপনি এটিকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করেন। উদাহরণস্বরূপ, আপনি আকারগুলিকে পছন্দসই আকারে বাড়িয়ে বা হ্রাস করে সম্পাদনা করতে পারেন, ফিল কালার আইকন থেকে একটি শেড নির্বাচন করে এর রঙ পরিবর্তন করতে পারেন বা একটি আগে থেকে তৈরি থিম নির্বাচন করতে পারেন৷

একইভাবে, আপনি বেধ, লাইন শৈলী এবং এমনকি তীর শৈলী কাস্টমাইজ করে লাইন সম্পাদনা করতে পারেন।

এছাড়াও, আপনি যদি আপনার ফ্লোচার্ট ডায়াগ্রামে সন্তুষ্ট না হন বা কোনো ভুল করে থাকেন, তাহলে আপনাকে খুব বেশি রিফর্ম্যাটিং করতে হবে না বা নতুন করে শুরু করতে হবে না। সহজভাবে, শেষ ধাপটি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে সমন্বয়ে Ctrl+Z টিপুন। এছাড়াও আপনি ইতিহাস-এর অধীনে ডান সাইডবারে সম্পূর্ণ পুনর্বিবেচনার ইতিহাস দেখতে পারেন এবং আপনার বর্তমান ডায়াগ্রামটি আপনার নির্বাচিত পূর্ববর্তী কোনো সংশোধনে পুনরুদ্ধার করুন। (P.S ইতিহাস বৈশিষ্ট্য, তবে, শুধুমাত্র অর্থ প্রদানের সংস্করণে কাজ করে। আমরা বর্তমানে free সংস্করণ ব্যবহার করছি .

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

8] পরিশেষে, আপনি যদি আপনার কারো সাথে শেয়ার করতে চান, তাহলে কেবল 'শেয়ার' বেছে নিন উপরের ডানদিকের কোণায় অবস্থিত বোতামটি এবং ইমেল আইডি প্রবেশ করান। প্রয়োজনে একটি মন্তব্য যোগ করুন।

এই টিউটোরিয়ালের চূড়ান্ত অংশে আসছি - লুসিডচার্ট থেকে মাইক্রোসফট ওয়ার্ডে একটি ফ্লোচার্ট আমদানি করা।

9] আপনার Word নথি খুলুন, আপনার অ্যাড-ইনগুলিতে যান এবং সন্নিবেশ ট্যাবের মধ্যে লুসিডচার্ট নির্বাচন করুন৷

10] আপনার Word নথিতে সন্নিবেশ করতে আপনার তৈরি করা ফ্লোচার্টটি নির্বাচন করুন (আপনার নথি থেকে)।

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

চূড়ান্ত শব্দ - লুসিডচার্ট মাইক্রোসফ্ট টিমগুলির সাথে সেরা কাজ করে। যখন লুসিডচার্ট ডকুমেন্ট আপনার টিম চ্যানেলে ট্যাব হিসেবে যোগ করা হয়—এমবেডেড এডিটর সহ, চ্যানেলের যে কেউ Microsoft টিম না রেখেই আপনার ডকুমেন্ট এডিট বা মন্তব্য করতে পারে। আপনি একটি ব্যক্তিগত ট্যাব থেকে আপনার লুসিডচার্ট নথিগুলি অ্যাক্সেস করতে পারেন।

ফ্রি সংস্করণ শুধুমাত্র একক ব্যবহারকারীদের জন্য বোঝানো হয়। এতে সমস্ত ব্যবহারের ক্ষেত্রে রিয়েল-টাইম সহযোগিতা এবং শেপ লাইব্রেরি অন্তর্ভুক্ত রয়েছে। আপনি এখানে lucidchart.com এ সাইন আপ করতে পারেন। এছাড়াও আপনি Microsoft থেকে টিমের জন্য লুসিডচার্ট ডায়াগ্রাম ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন।

পরবর্তী পড়ুন :সেরা বিনামূল্যের অনলাইন ফ্লোচার্ট মেকার টুলস৷

লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন
  1. কীভাবে মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি খাম তৈরি করবেন এবং এটি মুদ্রণ করবেন

  2. কীভাবে সঠিকভাবে ওয়ার্ডপ্রেসে মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্ট আমদানি করবেন

  3. কীভাবে ওয়ার্ড এবং এক্সেলে একটি ফ্লোচার্ট তৈরি করবেন

  4. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে অটোটেক্সট তৈরি এবং ব্যবহার করবেন