কম্পিউটার

Microsoft Word এ উপরের এবং নীচের মার্জিন অনুপস্থিত

মার্জিন Microsoft Word-এ বিভাগ খুবই গুরুত্বপূর্ণ, কিন্তু যখন জিনিসগুলি নীল থেকে পরিবর্তিত হয় তখন এটি বেশ বিভ্রান্তিকরও হতে পারে। খুব বেশি দিন আগে, কিছু ব্যবহারকারী ওয়ার্ডের শীর্ষ মার্জিন 1-ইঞ্চির পরিবর্তে 0-তে ডিফল্ট হওয়ার বিষয়ে অভিযোগ করছেন। লেআউট ট্যাবটি দেখাচ্ছে যে এটি 1-ইঞ্চি হওয়া উচিত, কিন্তু কিছু কারণে, উল্লম্ব শাসকটি 0 দেখাচ্ছে। এটি বেশ বিভ্রান্তিকর যদি আপনার কোন ধারণা না থাকে যে কী হচ্ছে। যাইহোক, চিন্তা করবেন না, কারণ আমরা জানি এখানে কী ঘটছে এবং কীভাবে এটি সমাধান করা যায়।

এই যে, মাইক্রোসফ্ট ওয়ার্ডের মার্জিন নিয়ে আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন, আমাদের দৃষ্টিকোণ থেকে, হোয়াইট স্পেস এর সাথে অনেক কিছু করতে পারে, যা হেডার/ফুটার এলাকাগুলির ডিসপ্লে সরিয়ে দেয় এবং একটি কালো রেখা দিয়ে পৃষ্ঠাগুলিকে আলাদা করে। একটি ভিজ্যুয়াল বিরতির চেয়ে।

এটি এমন ব্যবহারকারীদের জন্য বিরক্তিকর যারা ভিজ্যুয়াল ব্রেক করতে অভ্যস্ত, বিশেষ করে যখন তারা এটি ঠিক করতে জানেন না।

ওয়ার্ডে উপরের এবং নীচের মার্জিন অনুপস্থিত

আপনার যদি Microsoft Word এর সাথে লেআউট সমস্যা হয় যেখানে উপরের এবং নীচের মার্জিনগুলি অনুপস্থিত থাকে, তাহলে সমস্যাটি সহজে সমাধান করতে এই পরামর্শগুলি ব্যবহার করে দেখুন৷

  1. লেখার জায়গার উপরে ডাবল-ক্লিক করুন
  2. পরিবর্তন করুন প্রিন্ট লেআউট ভিউতে পৃষ্ঠাগুলির মধ্যে সাদা স্থান সেটিং।

1] লেখার জায়গার উপরে ডাবল-ক্লিক করুন

Microsoft Word এ উপরের এবং নীচের মার্জিন অনুপস্থিত

আপনার মার্জিন আছে, সম্ভবত, এটা শুধু লুকানো আছে। এটি দেখানোর একটি উপায় হল আপনার মাউস কার্সারটি লেখার জায়গা বা পৃষ্ঠার শীর্ষে রাখা এবং ডাবল ক্লিক করুন। এটি করার ফলে আপনাকে মার্জিন পুনরুদ্ধার করার অনুমতি দেওয়া উচিত এবং একই কাজটি আবার সম্পাদন করার ফলে এটি লুকানো উচিত।

2] প্রিন্ট লেআউট ভিউতে পৃষ্ঠাগুলির মধ্যে সাদা স্থান

Microsoft Word এ উপরের এবং নীচের মার্জিন অনুপস্থিত

এটি করার আরেকটি উপায়, যার জন্য আরও পদক্ষেপের প্রয়োজন, সেটি হল প্রিন্ট লেআউট ভিউ-এ পৃষ্ঠাগুলির মধ্যে সাদা স্থান বলে যে বিভাগে যান। .

এটি সম্পন্ন করতে, তারপর, অনুগ্রহ করে ফাইলে ক্লিক করুন এবং সেখান থেকে বিকল্পে নেভিগেট করুন। যখন নতুন উইন্ডো প্রদর্শিত হবে, ডিসপ্লে নির্বাচন করুন, তারপরে প্রিন্ট লেআউট ভিউতে পৃষ্ঠাগুলির মধ্যে সাদা স্থান দেখান বলে বাক্সে টিক দিতে ভুলবেন না।

এটি একাই আপনার সমস্যার সমাধান করবে৷

এখন, যদি কোনো কারণে আপনি এখনও মার্জিন সমস্যা দ্বারা প্রভাবিত হন, দয়া করে আমাদের একটি মন্তব্য করুন৷

Microsoft Word এ উপরের এবং নীচের মার্জিন অনুপস্থিত
  1. কীভাবে মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি খাম তৈরি করবেন এবং এটি মুদ্রণ করবেন

  2. লুসিডচার্টে ফ্লোচার্ট তৈরি করুন এবং এটি মাইক্রোসফ্ট ওয়ার্ডে আমদানি করুন

  3. 12 দরকারী মাইক্রোসফ্ট ওয়ার্ড টিপস এবং কৌশল

  4. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে অটোটেক্সট তৈরি এবং ব্যবহার করবেন