কম্পিউটার

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীদের দুটি মনিটরের সাথে মিটিংয়ে যোগদান করার অনুমতি দেয়

Microsoft টিম ব্যবহারকারীরা শীঘ্রই একাধিক স্ক্রিন ব্যবহার করে মিটিংয়ে যোগ দিতে সক্ষম হবেন। সংস্থাটি বর্তমানে ডুয়াল-স্ক্রিন সমর্থন নিয়ে কাজ করছে, যা টিম ব্যবহারকারীদের ডুয়াল-ফ্রন্ট-অফ-রুম স্ক্রিন সমর্থন প্রদান করবে সহযোগিতা বারে।

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীদের দুটি মনিটরের সাথে মিটিংয়ে যোগদান করার অনুমতি দেয়

মার্চ মাসে, মাইক্রোসফ্ট মাইক্রোসফ্ট টিমগুলির জন্য প্রথম কোলাবরেশন বার-প্রত্যয়িত সাধারণ উপলব্ধতার ঘোষণা করেছিল। কোম্পানির মতে, সহযোগিতা বার মাইক্রোসফট টিমের জন্য ডিজাইন করা হয়েছে ইন্টারেক্টিভ এবং আকর্ষক স্পর্শ অভিজ্ঞতা সক্ষম করার জন্য।

Microsoft Teams ডুয়াল-স্ক্রিন সমর্থন

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীরা ডিভাইসটিকে একটি টাচস্ক্রিন ডিসপ্লেতে সংযুক্ত করতে পারেন। অন-স্ক্রীন নিয়ন্ত্রণকে ধন্যবাদ , ব্যবহারকারীরা শুধুমাত্র মিটিংয়ে যোগদান করতে এবং ইন্টারঅ্যাক্ট করতে পারে না বরং কোম্পানির হোয়াইটবোর্ড অ্যাপ ব্যবহার করে একটি সহযোগী হোয়াইটবোর্ডিং সেশনেও অংশগ্রহণ করতে পারে।

মাইক্রোসফ্ট গত সপ্তাহে তার রোডম্যাপে ডুয়াল স্ক্রিনের জন্য সমর্থন যোগ করেছে এবং বৈশিষ্ট্যটি বর্তমানে বিকাশের অধীনে রয়েছে। ফিচারটি ডিসেম্বর 2020 রিলিজের জন্য নির্ধারিত হয়েছে। এটি মাইক্রোসফ্ট টিমের মধ্যে বিশ্বব্যাপী (স্ট্যান্ডার্ড মাল্টি-টেন্যান্ট) সাধারণ উপলব্ধতাকে লক্ষ্য করে।

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীরা বেশ কিছুদিন ধরে মাল্টি-স্ক্রিন সমর্থন যোগ করার জন্য অনুরোধ করছেন৷

'অল মনিটর' ডেস্কটপ শেয়ারিং ব্যবসার জন্য স্কাইপে সম্ভব। উদাহরণস্বরূপ, ব্যবসার জন্য স্কাইপ ব্যবহারকারীদের একই সাথে অংশগ্রহণকারীদের সাথে দুটি মনিটর ভাগ করার অনুমতি দেয়। ফলস্বরূপ, অংশগ্রহণকারীরা একটি একক স্ক্রীন বা ডুয়াল-স্ক্রীন পরিবেশে উভয় মনিটর স্ক্রীন দেখতে পারে৷

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীদের দুটি মনিটরের সাথে মিটিংয়ে যোগদান করার অনুমতি দেয়

যাইহোক, এই বৈশিষ্ট্যটি Microsoft টিমগুলিতে উপলব্ধ নয়। টিমগুলির জন্য ডুয়াল-স্ক্রিন সমর্থন যোগ করার অনুরোধ করে একটি ব্যবহারকারীর প্রতিক্রিয়া ফোরাম পোস্টের প্রতিক্রিয়ায়, মাইক্রোসফ্টকে এটি বলতে হয়েছিল:

"প্রতিক্রিয়া প্রদানের জন্য ধন্যবাদ. এই বৈশিষ্ট্যটি আমাদের ব্যাকলগে রয়েছে। শেয়ার করার জন্য আমাদের কাছে আরও বিশদ বিবরণ থাকলে আমরা আপডেট করব।"

এখন, দেখে মনে হচ্ছে মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীরা শীঘ্রই তাদের অনলাইন ভার্চুয়াল মিটিং চালিয়ে যেতে কমপক্ষে দুটি স্ক্রিন ব্যবহার করতে সক্ষম হবে। মহামারীটির পরিপ্রেক্ষিতে মাইক্রোসফ্ট টিমের ব্যবহার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ফলস্বরূপ, ডুয়াল-স্ক্রিন সমর্থন অত্যন্ত কার্যকর হবে৷

এই সমস্ত বৈশিষ্ট্য 2020 সালের ডিসেম্বরের মধ্যে লাইভ হবে বলে আশা করা হচ্ছে।

মাইক্রোসফ্ট সহযোগিতা বারগুলিতে একটি 3×3 ভিডিও যুক্ত করার জন্যও কাজ করছে। ফলস্বরূপ, টিমগুলি ব্যবহারকারীদের একই সাথে 9টি ভিডিও স্ট্রিম দেখার জন্য প্রদান করবে। একইভাবে, টিমগুলি সহযোগিতা বারগুলিতে বহির্গামী ভিডিওর জন্য 1080p রেজোলিউশন সমর্থন বাস্তবায়ন করছে৷

মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীদের দুটি মনিটরের সাথে মিটিংয়ে যোগদান করার অনুমতি দেয়
  1. কীভাবে দুটি ভিন্ন অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমের একাধিক ইন্সট্যান্স চালাবেন

  2. Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পিসি এবং মোবাইল জুড়ে মিটিংয়ে যোগ দেবেন

  4. মাইক্রোসফ্ট টিম ব্যবহারকারীরা এখন সমস্ত ডিভাইস জুড়ে মিটিং স্থানান্তর করতে পারবেন, এখানে কিভাবে