কম্পিউটার

Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

আপনি যখন টিম ব্যবহার করেন, তখন এমন একটি সময় আসতে পারে যখন আপনি Microsoft স্ট্রিম ব্যবহার করে একটি মিটিং রেকর্ড করতে চান। ঠিক আছে, যেহেতু আমরা Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য আমাদের সিরিজ চালিয়ে যাচ্ছি, আজ আমরা ব্যাখ্যা করব কিভাবে আপনি বিভিন্ন পরিস্থিতিতে কাজ, শিক্ষা এবং আরও অনেক কিছুর জন্য আপনার সুবিধার জন্য স্ট্রিম ব্যবহার করতে পারেন।

স্ট্রিম কি?

Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

কিছু করার আগে, শুধু মাইক্রোসফ্ট স্ট্রিম কি? ঠিক আছে, কিছুটা YouTube এর মতো, স্ট্রিম হল এমন একটি পরিষেবা যেখানে আপনি আপনার প্রতিষ্ঠান বা আপনার স্কুলের মধ্যে ভিডিও আপলোড করতে, দেখতে এবং শেয়ার করতে পারেন৷ এটি শুধুমাত্র অভ্যন্তরীণ ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ এবং রেকর্ডিং, মিটিং, উপস্থাপনা এবং আরও অনেক কিছু শেয়ার করতে ব্যবহার করা যেতে পারে। আমরা আগে ব্যাখ্যা করেছি কিভাবে স্ট্রিম এখানে কাজ করে এবং আপনি কীভাবে এটি সেট আপ করতে পারেন, তাই আপনি যদি এইমাত্র শুরু করছেন তাহলে এটিকে পড়ুন।

স্ট্রিমে টিম মিটিং রেকর্ডিং

Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

স্ট্রীমের এক নম্বর ব্যবহার হল টিমগুলিতে মিটিং রেকর্ড করা। আপনি ( ... ... ) আরো বিকল্পগুলি ক্লিক করে টিমগুলিতে এটি করতে পারেন , এবং তারপরে রেকর্ডিং শুরু করুন বেছে নিন . আপনি রেকর্ডিং সম্পর্কে বিজ্ঞপ্তি পাবেন, এবং শেষ হলে, আপনি একই মেনুতে পুনরায় যেতে পারেন এবং রেকর্ডিং বন্ধ করুন বেছে নিতে পারেন . সেখান থেকে, আপনি একটি ইমেল পাবেন যা আপনাকে স্ট্রিমের সাথে লিঙ্ক করে যেখানে আপনি ভিডিওটি ডাউনলোড করতে বা এটি দেখতে পারেন৷ রেকর্ডিংটি চ্যাটে বা চ্যানেলেও দেখা যাবে এবং আপনি স্ট্রীমে অনলাইনে দেখতে লিঙ্কটিতে ক্লিক করতে পারেন।

আপনি একবার মাইক্রোসফ্ট স্ট্রিমে গেলে, আপনি আবিষ্কার-এ ক্লিক করে মিটিং রেকর্ডিং ডাউনলোড করতে পারেন ট্যাবের পরে ভিডিও . সমস্ত মিটিং রেকর্ডিং এবং ভিডিও এখানে প্রদর্শিত হবে, এবং আপনি সবচেয়ে সাম্প্রতিক খুঁজে পেতে তারিখ অনুসারে সাজাতে পারেন৷ আপনি যদি ভিডিওটিতে ক্লিক করেন তবে এটি বাজানো শুরু হবে, তবে আপনি ( ... ) ক্লিক করে এবং তারপর ডাউনলোড বেছে নিয়ে এটি সংরক্ষণ করতে পারেন ভিডিও।

মনে রাখবেন 2020 সালের শেষের দিকে, রেকর্ড করা মিটিংগুলি স্ট্রীমে সেভ করা হবে। যাইহোক, 2021 এর দিকে, মাইক্রোসফ্ট রেকর্ডিংগুলি OneDrive এবং SharePoint-এ স্থানান্তরিত করবে৷

স্ট্রিমে আপনার নিজের ভিডিও আপলোড করা

Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

রেকর্ড করা টিম মিটিং দেখার পাশাপাশি, স্ট্রিম আপনাকে আপনার নিজের ভিডিওগুলিও আপলোড করতে দেয়। আপনি যদি আপনার সহকর্মীদের বা ছাত্রদের সাথে অভ্যন্তরীণভাবে শেয়ার করতে চান এমন একটি মিটিংয়ের একটি গাইড, একটি পাঠ বা পূর্ব-রেকর্ড করা সংক্ষিপ্ত বিবরণ থাকে তবে এটি কার্যকর৷

এটি করতে, + তৈরি করুন ক্লিক করুন মাইক্রোসফ্ট স্ট্রীমে ওয়েবপৃষ্ঠার শীর্ষে সাইন ইন করুন। তারপরে, ভিডিও আপলোড করতে বেছে নিন। ইউটিউবের মতো কিছুটা, আপনি তখন একটি পপ-আপ বক্স পাবেন যা আপনাকে নির্দিষ্ট তথ্য যেমন ভিডিওর নাম, বিবরণ, ভাষা পূরণ করতে বলবে। আপনি অনুমতিও সেট করতে পারেন, শুধুমাত্র নির্দিষ্ট লোকেদের সাথে শেয়ার করার জন্যও। শেষ হলে, আপনি প্রকাশ করুন এ ক্লিক করতে পারেন৷ . ভিডিওটি তারপর স্ট্রীমে প্রদর্শিত হবে, আপনার প্রতিষ্ঠানের যে কেউ বা আপনি যাকে অ্যাক্সেস দেন, সেটি দেখার জন্য।

স্ট্রিমে একটি চ্যানেল তৈরি করা এবং টিমে ভিডিও যোগ করা

Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

স্ট্রীমে ভিডিও আপলোড করা এক জিনিস, কিন্তু আপনি কি জানেন যে আপনি স্ট্রীমে একটি চ্যানেলও তৈরি করতে পারেন এবং তারপরে এটি টিমগুলিতে যুক্ত করতে পারেন? এটি করা আপনার সহকর্মী বা ছাত্রদের জন্য আপনি যে সামগ্রী আপলোড করছেন তা আবিষ্কার করা সহজ করে তোলে৷ আপনার যা জানা দরকার তা এখানে।

প্রথমত, একটি চ্যানেল তৈরি করা হচ্ছে। YouTube এর মত, একটি চ্যানেল আপনাকে আপনার ভিডিওগুলির জন্য একটি হাব তৈরি করতে দেয়৷ আপনি কয়েকটি সহজ ধাপে একটি চ্যানেল তৈরি করতে পারেন। একটি নতুন চ্যানেল তৈরি করতে, + তৈরি করুন -এ ক্লিক করুন ওয়েবপেজের উপরে সাইন ইন করুন। তারপর, চ্যানেল বেছে নিন তারপরে আপনি একটি চ্যানেলের নাম এবং বিবরণ লিখতে পারেন। আপনি চাইলে, নতুন চ্যানেলে কার অ্যাক্সেস আছে তাও আপনি চয়ন করতে পারেন, যদিও বেশিরভাগ ক্ষেত্রে এটি একটি কোম্পানীব্যাপী চ্যানেল হিসাবে ছেড়ে দেওয়া ভাল। . প্রয়োজনে আপনি একটি চ্যানেলের ছবিও আপলোড করতে পারেন। ভবিষ্যতের রেফারেন্সের জন্য চ্যানেলের জন্য লিঙ্কটি সংরক্ষণ করতে ভুলবেন না। আপনি সবসময় আমার বিষয়বস্তু ক্লিক করে আপনার চ্যানেলে ফিরে যেতে পারেন এবং তারপর চ্যানেল .

একবার একটি চ্যানেল তৈরি হয়ে গেলে, আপনি কয়েকটি ধাপে এটিকে টিমে যোগ করতে পারেন। প্রথমে, একটি ট্যাব যোগ করুন ক্লিক করুন বোতাম (এটি একটি + ) টিমগুলিতে আপনার চ্যানেলের পাশে, উপরে। তারপর, তালিকা থেকে, স্ট্রিম বেছে নিন . ট্যাবের নামের ক্ষেত্রে নামটি যোগ করুন এবং তারপরে একটি ভিডিও বা স্ট্রিম চ্যানেলের লিঙ্কে কপি করে পেস্ট করুন।

আরো জন্য আমাদের অন্যান্য গাইড দেখুন

স্ট্রিম ব্যবহার করা মাইক্রোসফ্ট 365-এর জন্য মাত্র শুরু। আমরা অন্যান্য অনেক বিষয়ও কভার করেছি। টিমের সাথে কাজ করার সময় আপনি কীভাবে আপনার ক্লান্তি কমাতে পারেন, কীভাবে আপনি টিমে চ্যাট করতে পারেন এবং আরও অনেক কিছু আমরা বিস্তারিত করেছি। নীচের মন্তব্যে আপনার নিজের টিপস থাকলে আমাদের জানান। এবং, আরও খবরের গল্প, নির্দেশিকা, কীভাবে-করুন, এবং আরও অনেক কিছুর জন্য আমাদের ডেডিকেটেড হাব চেক করতে ভুলবেন না।


  1. কিভাবে একটি মাইক্রোসফ্ট টিম মিটিং রেকর্ড করবেন [2021 এর জন্য আপডেট করা হয়েছে]

  2. টিম এবং Microsoft 365-এ লিঙ্কডইন ইন্টিগ্রেশন কীভাবে অক্ষম করবেন

  3. একটি অ্যাকাউন্টের মাধ্যমে মাইক্রোসফট থেকে সর্বাধিক লাভ করা

  4. কিভাবে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট দিয়ে আপনার স্ক্রীন রেকর্ড করবেন