কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে শেয়ারপয়েন্টের মাধ্যমে ফাইল অ্যাক্সেস পরিচালনা করবেন

আপনি যখন আপনার Microsoft টিমের ফাইল বিভাগে একটি ফাইল যোগ করেন, তখন এটি শুধুমাত্র ফাইলের নির্মাতা নয়, Microsoft টিমের সকলের দ্বারা সম্পাদনাযোগ্য হয়ে ওঠে। এমন অনেক সময় আছে যখন আপনি একটি নথি শেয়ার করতে চান এবং এটিকে সকলের কাছে সম্পাদনাযোগ্য করে তুলতে চান, তবে অবশ্যই অন্য সময় আছে যখন আপনি এটি পছন্দ করবেন না সবাই সবকিছুতে সম্পাদনার অ্যাক্সেস ছিল . স্বতন্ত্র ফাইলের অনুমতির জন্য, এটা লক্ষ করা উচিত যে Microsoft 365 এর সমস্ত ডকুমেন্টেশন SharePoint-এ সংরক্ষিত আছে।

SharePoint, নাম অনুসারে, আপনাকে Microsoft টিমের মধ্যে আপনার দূরবর্তী দলের সাথে Word, Excel এবং অন্যান্য ফাইল শেয়ার করতে দেয়। শেয়ার করার পাশাপাশি, SharePoint আপনাকে আপনার সহকর্মীদের সাথে একই ডকুমেন্ট গ্রুপ-এডিট করতে এবং দেখতে দেয়। SharePoint এর মূল কাজ হল আপনার প্রতিষ্ঠানের জন্য একটি নথি ব্যবস্থাপনা এবং স্টোরেজ সিস্টেম হিসাবে কাজ করা।

এই নির্দেশাবলী যারা Microsoft টিমগুলিতে SharePoint এর মাধ্যমে ফাইল অ্যাক্সেস পরিচালনা করতে চান তাদের জন্য৷

1. মাইক্রোসফ্ট টিম খুলুন, "ফাইল" ট্যাবে যান এবং "শেয়ারপয়েন্টে খুলুন" নির্বাচন করুন৷
কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে শেয়ারপয়েন্টের মাধ্যমে ফাইল অ্যাক্সেস পরিচালনা করবেন
2. Microsoft Edge-এ SharePoint খোলে, একটি বিদ্যমান ফাইল বেছে নিন (বা একটি নতুন ফাইল আপলোড করুন) এবং আরও বিকল্প আনতে তিনটি উল্লম্ব ডট মেনু বেছে নিন এবং অ্যাক্সেস পরিচালনা করুন বেছে নিন .
কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে শেয়ারপয়েন্টের মাধ্যমে ফাইল অ্যাক্সেস পরিচালনা করবেন
৩. অ্যাক্সেস পরিচালনা করুন থেকে মেনু, আপনি বিদ্যমান দলের সদস্যদের অনুমতি পরিবর্তন করতে পারেন, নির্দিষ্ট দলের সদস্যদের জন্য নতুন অনুমতি যোগ করতে এবং সেট করতে পারেন, অথবা প্রয়োজন অনুসারে উপযুক্ত দেখার সুযোগ পরিবর্তন করতে পারেন; দেখতে পারেন৷ (পরিবর্তন করতে পারে না) এবং সম্পাদনা করতে পারে (কোনও পরিবর্তন করুন)।
কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে শেয়ারপয়েন্টের মাধ্যমে ফাইল অ্যাক্সেস পরিচালনা করবেন
4. অ্যাক্সেস মঞ্জুর করুন বেছে নিন মাইক্রোসফ্ট টিমগুলিতে ফাইল অ্যাক্সেস সেটিংস নিশ্চিত করতে নীচে।

একবার আপনি পদক্ষেপগুলি সম্পূর্ণ করলে, আপনি Microsoft টিমগুলিতে SharePoint সহ ব্যবহারকারীদের মধ্যে ফাইলের অনুমতিগুলি পরিবর্তন করতে সক্ষম হবেন৷ এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে SharePoint-এ ব্যবহারকারীদের ফাইল অ্যাক্সেস পরিবর্তন করতে আপনার Microsoft টিম অ্যাকাউন্টে প্রশাসকের বিশেষাধিকারের প্রয়োজন হবে।

আরো জন্য আমাদের অন্যান্য গাইড দেখুন!

গত এক বছরে, আমরা মাইক্রোসফ্ট 365 সম্পর্কিত আরও অনেক বিষয় কভার করেছি। আমরা আপনাকে আমাদের ডেডিকেটেড নিউজ হাবে সেগুলি দেখার পরামর্শ দিই। কিছু বিষয়ের মধ্যে রয়েছে কিভাবে Microsoft Access ব্যবহার করতে হয়, Microsoft To Do with Outlook ব্যবহার করতে হয় এবং আরও অনেক কিছু। এছাড়াও, আপনি কীভাবে মাইক্রোসফ্ট টিম এবং শেয়ারপয়েন্ট ব্যবহার করছেন তা আমাদের নীচে একটি মন্তব্য করে নির্দ্বিধায় জানান৷


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট আউটলুকে পিএসটি ফাইল পরিচালনা করবেন

  4. কিভাবে Microsoft OneDrive-এর মাধ্যমে আপনার ফাইলগুলি পরিচালনা করবেন?