কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পিসি এবং মোবাইল জুড়ে মিটিংয়ে যোগ দেবেন

এমন একটি সময় আসে যখন আপনি একটি মিটিংয়ে যোগদান করতে চাইতে পারেন যা আপনি আপনার ফোন থেকে আপনার পিসিতে Microsoft টিমে করছেন বা এর বিপরীতে। হতে পারে আপনাকে মিটিং রুম ছেড়ে অন্য ঘরে যেতে হবে, অথবা সম্ভবত আপনার পিসিতে প্রযুক্তিগত সমস্যা হচ্ছে৷

যেভাবেই হোক, টিম আপনাকে কভার করেছে। সম্প্রতি, আপনার ডিভাইস জুড়ে মিটিংগুলি স্থানান্তর করা এবং যোগদান করা সহজ হয়ে উঠেছে৷ এখানে দেখুন কিভাবে.

প্রগতিতে একটি মিটিংয়ে যোগ দিন এবং অন্য ডিভাইস থেকে আপনার পিসিতে স্থানান্তর করুন

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পিসি এবং মোবাইল জুড়ে মিটিংয়ে যোগ দেবেন

আপনি যদি আপনার ফোনে বা অন্য ডিভাইসে একটি মিটিং শুরু করেন এবং একটি ভিন্ন পিসিতে যোগ দিতে চান, তাহলে আপনাকে যা করতে হবে তা হল কয়েকটি জিনিস। প্রথমে, আপনার যে ডিভাইসে মিটিং চলছে সেই ডিভাইসে মিটিংয়ে কল অন থাকুন। হ্যাং আপ এবং আপনার অগ্রগতি হারান কোন প্রয়োজন নেই.

তারপরে, আপনি যে ডিভাইসটিতে সেই মিটিংটি স্থানান্তর করতে চান তাতে টিমগুলিতে লগ ইন করুন। লগইন করার সময়, আপনি মাইক্রোসফ্ট টিমের শীর্ষে একটি ব্যানার দেখতে পাবেন, যা আপনাকে জানিয়ে দেবে যে আপনি অন্য ডিভাইসে একটি মিটিংয়ে আছেন, যোগ দিতে চান? অবশ্যই, আপনি বেগুনি ক্লিক করতে চাইবেন যোগদান করুন  বোতাম।

একবার আপনি এটি করলে, কয়েকটি বিকল্প সহ টিমগুলিতে একটি উইন্ডো পপ আপ হবে। আপনি এই ডিভাইসটি যোগ করার বিকল্পটি দেখতে পাবেন এবং আরেকটি বিকল্প o স্থানান্তর এই ডিভাইসে . আপনি যদি এই ডিভাইসটি যোগ করতে বেছে নেন আপনি নিঃশব্দে যোগ দেবেন, তবে আপনার অন্য ডিভাইসটিকেও মিটিংয়ে রাখুন৷ আমরা যা খুঁজছি তা হল এই ডিভাইসে স্থানান্তর বিকল্প আপনি যদি এটিতে ক্লিক করেন, আপনাকে যথারীতি মিটিং লবিতে নিয়ে যাওয়া হবে৷

যখন আপনি যোগদানের জন্য প্রস্তুত হন, তখন কেবল এখন যোগ দিন এ ক্লিক করুন৷ এবং আপনার পিসি মিটিং এর সাথে সংযুক্ত হবে এবং আপনি আপনার ফোনে একটি হ্যাংআপ বার্তা দেখতে পাবেন যে মিটিং স্থানান্তরিত হচ্ছে। এটাই!

আপনার পিসি থেকে প্রগতিশীল একটি মিটিংয়ে যোগ দিন এবং আপনার ফোনে স্থানান্তর করুন

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পিসি এবং মোবাইল জুড়ে মিটিংয়ে যোগ দেবেন

কিন্তু আপনি যদি ইতিমধ্যেই আপনার পিসিতে মিটিং করে থাকেন এবং এটি অন্য ডিভাইসে সরাতে চান? ভাল, প্রক্রিয়া একই. আবার, আপনার পিসিতে কলে থাকুন। হ্যাং আপ করবেন না।

পরিবর্তে, আপনার ফোনে টিমগুলিতে যান। সেখান থেকে, আপনার ফোনে টিম অ্যাপের উপরে একটি ব্যানার দেখতে হবে। এটি বলবে প্রগতিতে সভার নাম সহ। আপনি যোগদান করুন ক্লিক করতে চাইবেন৷ বোতাম তারপরে আপনার দুটি বিকল্প দেখতে হবে। একটি আপনার ডিভাইস যোগ করার জন্য, এবং অন্যটি ডিভাইসে স্থানান্তর করতে। আমাদের ক্ষেত্রে, আপনি স্থানান্তর বিকল্পে ক্লিক করতে চাইবেন। স্থানান্তর আপনাকে যোগদানের স্ক্রিনে নিয়ে আসবে এবং আপনি এখনই যোগ দিন বেছে নিয়ে সম্পূর্ণ করতে পারবেন . বেশ সহজ, তাই না?

আরো জানতে আমাদের অন্যান্য কীভাবে-করবেন নির্দেশিকা দেখুন!

টিমগুলিতে মিটিং স্থানান্তর করা শুধুমাত্র একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। গত বছর ধরে, আমরা বিভিন্ন বিষয়বস্তুর সাথে Microsoft টিমগুলিকে গভীরভাবে অন্বেষণ করছি। আমরা ব্যাখ্যা করেছি কিভাবে আপনি চ্যাট, শেয়ারপয়েন্ট এবং ওয়ানড্রাইভ এবং এমনকি ব্যাকগ্রাউন্ড থেকে সর্বাধিক সুবিধা পেতে পারেন৷ আরও জানতে আমাদের Microsoft 365 হাবের দিকে যান এবং নীচের মন্তব্যে আপনার নিজস্ব টিম কৌশল এবং টিপস আমাদের জানান৷


  1. টিম এবং Microsoft 365-এ লিঙ্কডইন ইন্টিগ্রেশন কীভাবে অক্ষম করবেন

  2. কীভাবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি টিম মিটিং তৈরি বা যোগদান করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

  4. কিভাবে একটি মাইক্রোসফট টিম মিটিং একজন অতিথি হিসেবে রেকর্ড করবেন?