কম্পিউটার

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

Microsoft টিম টিমওয়ার্কের একটি হাব, এটি আশ্চর্যজনকভাবে একটি দলকে উত্পাদনশীল হওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছুকে একত্রিত করে। চ্যাট, কলিং, মিটিং, থ্রেডেড কথোপকথন, ভিডিও কনফারেন্সিং, বিষয়বস্তু সহযোগিতা, এবং অ্যাপস এবং ওয়ার্কফ্লোগুলি তৈরি এবং একীভূত করার ক্ষমতা - সমস্তই একটি একীভূত সরঞ্জামের স্যুটে কর্মীদের উত্পাদনশীলতাকে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে৷

কিন্তু মাইক্রোসফ্ট টিমগুলির সাথে একটি সমস্যা রয়েছে - যেমন, কিছু পেশাদাররা দেখতে পান যে সময়ের সাথে সাথে তারা একাধিক টিম অ্যাকাউন্টে শেষ হয়৷ আপনার একটি অ্যাকাউন্ট থাকতে পারে যা আপনি আপনার নিজের দলের সাথে ব্যবহার করছেন, আপনার ক্লায়েন্টদের সাথে অন্য একটি এবং আপনার অংশীদারদের সাথে আরও একটি। এখন, আপনি যদি একাধিক সংস্থার জন্য কাজ করেন, বা আপনি টিমগুলিতে একাধিক অ্যাকাউন্ট যোগ করতে চান, তাহলে আপনার কী করা উচিত?

এখন পর্যন্ত, মাইক্রোসফট টিম মাল্টি-অ্যাকাউন্ট সাইন ইন সমর্থন করে না এবং যদি আপনাকে একাধিক অ্যাকাউন্টের সাথে Microsoft টিম ব্যবহার করতে হয়, সব সম্ভাবনায় আপনি একটি অ-উৎপাদনশীল পরিস্থিতিতে পড়বেন। এর কারণ হল আপনি একাধিক অ্যাকাউন্ট চেক বা অদলবদল করতে পারবেন না, আপনাকে সাইন আউট করতে হবে এবং আপনার অ্যাকাউন্টগুলিতে আবার সাইন ইন করতে হবে৷ কিন্তু চিন্তা করবেন না। যতক্ষণ না মাইক্রোসফ্ট ডেস্কটপের জন্য Microsoft টিমগুলিতে একাধিক অ্যাকাউন্টের জন্য সমর্থন যোগ করে, এখানে কয়েকটি সমাধান দেওয়া হল যা আপনাকে টিমগুলিতে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়৷

মাল্টিপল অ্যাকাউন্ট দিয়ে Microsoft টিমগুলিতে লগইন করুন

আসুন এখন মাইক্রোসফ্ট টিমগুলিতে একাধিক অ্যাকাউন্ট পরিচালনা করার কয়েকটি উপায় অন্বেষণ করি:

  1. বিভিন্ন ব্রাউজারে ওয়েব অ্যাপ ব্যবহার করুন
  2. প্রগতিশীল ওয়েব অ্যাপস (PWAs) তৈরি করুন
  3. মোবাইল অ্যাপ ব্যবহার করুন

আসুন আমরা এই পদ্ধতিগুলিকে আরও বিশদে দেখি৷

1] বিভিন্ন ব্রাউজারে ওয়েব অ্যাপ ব্যবহার করুন

আমরা ইতিমধ্যেই উল্লেখ করেছি যে Microsoft দলের ডেস্কটপ অ্যাপে সরাসরি একাধিক অ্যাকাউন্ট যোগ করা সম্ভব নয়, তবে আপনি Chrome, Microsoft Edge, Opera, Firefox ইত্যাদির মতো একাধিক ব্রাউজার ব্যবহার করে বিভিন্ন অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন।

শুরু করার জন্য আপনাকে Microsoft Teams ওয়েব অ্যাপে আপনার অন্যান্য টিম অ্যাকাউন্টের সাথে সাইন ইন করতে হবে। এটি করতে, teams.microsoft.com-এ যান। সাইন ইন করার সময়, আপনি টিম ডেস্কটপ অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য অনুরোধ জানানো বার্তাটি দেখতে পাবেন। আপনার এটি উপেক্ষা করা উচিত এবং শুধুমাত্র ওয়েব অ্যাপ্লিকেশন ব্যবহার করা বেছে নেওয়া উচিত।

এখন, আপনি ওয়েব অ্যাপ্লিকেশনে আপনার ডিফল্ট টিম চ্যানেল দেখতে পাবেন যেমন আপনি এটি ডেস্কটপ সংস্করণে দেখতে পাবেন। এই ওয়েব অ্যাপটি সাধারণ ডেস্কটপ অ্যাপের মতো দেখতে এবং আচরণ করে, তাই আপনি কোনও পার্থক্য অনুভব করবেন না। সুতরাং, আপনি এখন একটি অ্যাকাউন্টে Chrome ব্যবহার করে এবং অন্য অ্যাকাউন্টের জন্য এজ বা অপেরা ব্যবহার করে লগইন করতে পারেন।

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

অনুগ্রহ করে নোট করুন – নিশ্চিত করুন যে ডেস্কটপ বিজ্ঞপ্তিগুলি চালু আছে।

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

পড়ুন :মাইক্রোসফ্ট টিমের একাধিক উদাহরণ কিভাবে খুলতে হয়।

2] প্রগ্রেসিভ ওয়েব অ্যাপস (PWAs) তৈরি করুন

প্রগ্রেসিভ ওয়েব অ্যাপস (PWAs) হল অ্যাপ্লিকেশন বিতরণের একটি খুব হালকা উপায়। এগুলি একটি অ্যাপ স্টোরে যেতে পারে এবং একটি নেটিভ অ্যাপের মতো ইনস্টল করা যেতে পারে, অথবা এগুলি এমন কিছু হতে পারে যা ব্যবহারকারী তাদের ওয়েব ব্রাউজার থেকে পিন করে এবং বুকমার্ক হিসাবে ব্যবহার করে৷

আপনি যে ব্রাউজারে কাজ করছেন তার উপর নির্ভর করে, একটি প্রগতিশীল ওয়েব অ্যাপ তৈরির ধাপগুলি ভিন্ন হবে। মাইক্রোসফ্ট এজ-এ এগুলি সবচেয়ে ভাল কাজ করার কারণে এখন, আমরা প্রথমে আপনাকে দেখাব কিভাবে আপনি এখানে একটি তৈরি করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1] আপনার Microsoft টিমস ওয়েব অ্যাপে, আপনার টিম অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।

2] ' ক্লিক করুন। . . ' বোতামটি স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় প্রদর্শিত হচ্ছে।

3] এখন, যেখানে লেখা আছে সেখানে ক্লিক করুন 'Apps' .

4] 'এই সাইটটিকে একটি অ্যাপ হিসেবে ইনস্টল করুন-এ ক্লিক করুন ' এটি এখন টিমগুলিকে একটি পৃথক উইন্ডোতে পপ-আউট করবে, আপনাকে টিমগুলির আরেকটি উদাহরণ এবং অন্য চ্যানেল খুলতে দেবে৷

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

5] এখন, আপনার টাস্কবারে নতুন সক্রিয় প্রগতিশীল ওয়েব অ্যাপটিতে ডান-ক্লিক করুন এবং 'টাস্কবারে পিন করুন বিকল্পটি নির্বাচন করুন। '।

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

সম্পন্ন, টিম এখন আপনার টাস্কবারে পিন করা হয়েছে। এখন যখনই আপনি প্রগতিশীল ওয়েব অ্যাপ খুলতে চান বা টিমগুলির একটি পৃথক উদাহরণ খুলতে চান, আপনার টাস্কবারের শর্টকাটে ক্লিক করুন৷

Google Chrome-এ আপনি PWA তৈরি করতে এই ধাপগুলি অনুসরণ করতে পারেন:

1] স্ক্রিনের উপরের-ডানদিকে প্রদর্শিত তিনটি নিচের দিকে মুখ করা বিন্দুতে ক্লিক করুন৷

2] বিকল্পগুলি থেকে 'আরো সরঞ্জামগুলি নির্বাচন করুন৷ ’

3] এখন 'Create Shortcut-এ ক্লিক করুন ' বিকল্প

4[ নিশ্চিত করুন যে 'উইন্ডো হিসাবে খুলুন ' বিকল্পের চেকবক্স এখানে ক্লিক করা হয়েছে৷

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

এখন আবার, টাস্কবারে সক্রিয় প্রগতিশীল ওয়েব অ্যাপটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে 'টাস্কবারে পিন করুন' বিকল্পটি নির্বাচন করুন। আপনি এখন আপনার টাস্কবারে PWA দেখতে পাবেন এবং এটি স্ট্যান্ডার্ড টিম অ্যাপের মতোই কাজ করবে।

3] মোবাইল অ্যাপ ব্যবহার করুন

মোবাইল অ্যাপ ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Microsoft টিম ব্যবহার করাও এখানে সাহায্য করতে পারে। মোবাইল অ্যাপটি আপনাকে একাধিক অ্যাকাউন্ট যোগ করতে দেয় এবং বিভিন্ন অ্যাকাউন্টের মধ্যে পাল্টানো সহজ করে তোলে। মোবাইল অ্যাপে, আপনি ক্রমাগত লগ ইন এবং লগ অফ না করেই একাধিক ক্ষেত্রে কথোপকথন করতে পারেন৷

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন

আমরা বুঝতে পারি যে মোবাইলে কাজ করা সবসময় একটি উত্পাদনশীল বিকল্প নয়। তাই, মোবাইল অ্যাপ ব্যবহার করার সময় আপনি একই সাথে Windows ডেস্কটপ অ্যাপ ব্যবহার করতে পারেন।

শেষ কথা

আমরা আশা করি এই সমাধানগুলির সাথে আপনি Microsoft টিমগুলিতে একাধিক অ্যাকাউন্ট যোগ করতে সক্ষম হবেন। আপনার কোন পরামর্শ বা মন্তব্য থাকলে, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান।

কিভাবে একাধিক অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমে লগইন করবেন
  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমি পরিবর্তন করবেন

  2. কিভাবে মাইক্রোসফট টিম অ্যাডমিন সেন্টার লগইন অ্যাক্সেস করবেন

  3. মাইক্রোসফ্ট টিমগুলির সাথে কীভাবে শুরু করবেন

  4. কীভাবে দুটি ভিন্ন অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমের একাধিক ইন্সট্যান্স চালাবেন