কম্পিউটার

মাইক্রোসফ্ট অফিস ত্রুটি 1328 কীভাবে ঠিক করবেন

1328 ত্রুটি মাইক্রোসফ্ট অফিস এবং উইন্ডোজ আপডেটের মধ্যে একটি আপডেট সমস্যার কারণে ঘটে। উইন্ডোজ যখন Microsoft অফিসে “Windows XP SP1 Update” প্যাচ প্রয়োগ করার চেষ্টা করে এবং এর জন্য প্রয়োজনীয় ফাইল পাথ পড়তে পারে না তখন এই ত্রুটিটি সাধারণত ঘটে। সৌভাগ্যবশত, আপনি নীচের সমাধানটি ব্যবহার করে এই ত্রুটিটি বেশ সহজে ঠিক করতে পারেন…

ত্রুটি 1328 এর কারণ কি?

1328 ত্রুটিটি সাধারণত উইন্ডোজ আপডেট বৈশিষ্ট্যের দুটি উপাদান এবং মাইক্রোসফ্ট অফিস আপডেটারের মধ্যে একটি ভুল-মিল বা ভুল বোঝাবুঝির কারণে ঘটে যা আপনি যখন আপনার সিস্টেমে XP SP1 ইনস্টল করেন তখন আপডেট হয়৷

আপনি সাধারণত যে ত্রুটি বার্তাটি দেখতে পান তা হল:

Error 1328. Error applying patch to file <admin image path>\SETUP.EXE"

ত্রুটির কারণগুলি নিম্নরূপ:

  • আপনার অফিসের ইনস্টলেশনের জন্য প্রশাসনিক সুযোগ-সুবিধা প্রয়োজন যাতে এটির যেকোনো অংশ পরিবর্তন/আপডেট করা যায়।
  • রেজিস্ট্রি ত্রুটি
  • ভাইরাস সংক্রমণ
  • আপনি একটি নেটওয়ার্ক কম্পিউটারে SP1 আপডেট ইনস্টল করার চেষ্টা করছেন যার জন্য প্রশাসনিক সুবিধা প্রয়োজন৷

কিভাবে 1328 ত্রুটির সমাধান করবেন

ধাপ 1 - আপনি যদি ত্রুটি বার্তায় "উপেক্ষা করুন" ক্লিক করেন

আপনি যদি উপেক্ষা করুন ক্লিক করে আপনার প্রশাসনিক ইনস্টলেশনের আপডেট চালিয়ে যাওয়ার অনুমতি দেন ত্রুটি বার্তায়, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার প্রশাসনিক ইনস্টলেশনে Setup.exe-এর বিদ্যমান অনুলিপি EnhSetup.exe এ পুনঃনামকরণ করুন।
  2. নিম্নলিখিত Microsoft ওয়েবসাইট থেকে Setupsr1.exe ফাইলটি ডাউনলোড করুন:https://www.microsoft.com/downloads/details.aspx?FamilyID=10b5
  3. Setupsr1.exe-এ দুবার ক্লিক করুন Setup.exe ফাইলটি বের করতে। এই ফাইলটি বের করার জন্য ডিফল্ট ফোল্ডারটি হল C:\Program Files\ORKTools\Download\Tools\Setup।
  4. এই ফোল্ডার থেকে আপনার প্রশাসনিক ইনস্টলেশনে Setup.exe কপি করুন।
  5. আপনার প্রশাসনিক ইনস্টলেশনে আবার SR-1 অ্যাডমিনিস্ট্রেটর আপডেট প্রয়োগ করুন।

ধাপ 2 - আপনি যদি ত্রুটি বার্তায় "বাতিল" ক্লিক করেন

আপনি যদি বাতিল ক্লিক করে আপনার প্রশাসনিক ইনস্টলেশনের আপডেট বন্ধ করেন ত্রুটি বার্তায়, অথবা যদি আপনি SR-1 প্রশাসনিক আপডেট প্রয়োগ না করেন, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার প্রশাসনিক ইনস্টলেশনে Setup.exe-এর সংস্করণটি দেখুন।
  2. যদি Setup.exe এর সংস্করণ 9.0.2720 হয়, তাহলে Setup.exe এর নাম পরিবর্তন করে EnhSetup.exe করুন . যদি Setup.exe এর সংস্করণ 9.0.2611 হয়, তাহলে ধাপ 4 এ চলে যান।
  3. আপনার অফিস সিডি থেকে আপনার প্রশাসনিক ইনস্টলেশনে Setup.exe কপি করুন।
  4. আপনার অফিস 2000 প্রশাসনিক ইনস্টলেশনে SR-1 প্রশাসনিক আপডেট প্রয়োগ করুন।

ধাপ 3 - আপনার পিসিতে যে কোনও ভাইরাস পরিষ্কার করুন

  • এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি 1328 ত্রুটি দেখা দিতে পারে যদি তারা আপনার সিস্টেমের বিভিন্ন অংশকে সংক্রামিত করে যা আপডেট প্রক্রিয়া করার জন্য প্রয়োজনীয়। XP কম্পিউটারের সবচেয়ে বড় সমস্যা হল যেভাবে ভাইরাসগুলি প্রায়শই বিভিন্ন ফাইল ও প্রোগ্রামে আটকে থাকে; এবং শেষ পর্যন্ত তাদের কলুষিত করে। এর ফলে আপডেটগুলি, যেমন আপনি যেটি ইনস্টল করছেন, অবিশ্বস্ত হয়ে পড়ে এবং কাজ করা বন্ধ করে দেয়। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, আপনার সিস্টেম থেকে যেকোনো ভাইরাস অপসারণ করতে আপনার একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যেমন XoftSpy ব্যবহার করা উচিত।

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

উইন্ডোজের "রেজিস্ট্রি" আপনার কম্পিউটারের জন্য সমস্যার একটি বড় কারণ - কারণ এটি ক্রমাগত ক্ষতিগ্রস্ত এবং দূষিত হচ্ছে। রেজিস্ট্রি হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার সিস্টেম চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস সঞ্চয় করে এবং এটি যতটা সম্ভব সহজে চালানোর জন্য উইন্ডোজ প্রতিদিন ব্যবহার করে। দুর্ভাগ্যবশত, 'রেজিস্ট্রি'ও ক্রমাগত ভুল উপায়ে সংরক্ষিত হচ্ছে, যার ফলে আপনার কম্পিউটার ধীর হয়ে যাচ্ছে এবং এটিকে অবিশ্বস্তভাবে চালানোর কারণে একাধিক ত্রুটির শিকার হচ্ছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসির ভিতরে থাকা যে কোনো ক্ষতিগ্রস্থ রেজিস্ট্রি সেটিংস ঠিক করতে একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, যাতে আপনার কম্পিউটারকে যতটা সম্ভব সহজে চালানো যায়। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. অফিস ইনস্টলেশন ত্রুটি 1327 – কিভাবে ঠিক করবেন

  2. 2203 অভ্যন্তরীণ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Browserassistant.Exe ত্রুটি কীভাবে সরান বা ঠিক করবেন?

  4. Windows 10 PC এ AccelerometerSt.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন