কম্পিউটার

ইনস্টলেশনের উত্সে অ্যাক্সেস অস্বীকৃত ফিক্স করুন - মাইক্রোসফ্ট অফিস ত্রুটি৷

আপনি যখন আপনার Windows 10 পিসিতে Microsoft Office ইনস্টল করার চেষ্টা করেন, কিন্তু অফিস ইনস্টলেশন ত্রুটি বার্তা সহ ব্যর্থ হয় ইনস্টলেশন উত্সে অ্যাক্সেস অস্বীকৃত , তাহলে এই পোস্টটি আপনাকে সমস্যাটির সফলভাবে সমাধান করার জন্য দ্রুত এবং সহজ সমাধানে সাহায্য করার উদ্দেশ্যে।

ইনস্টলেশনের উত্সে অ্যাক্সেস অস্বীকৃত ফিক্স করুন - মাইক্রোসফ্ট অফিস ত্রুটি৷

আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত সম্পূর্ণ ত্রুটি বার্তা পাবেন;

ইনস্টলেশন উত্সে অ্যাক্সেস অস্বীকৃত

দুঃখিত, আমরা একটি প্রয়োজনীয় ফাইল অ্যাক্সেস করতে সমস্যায় পড়েছি৷ অনুগ্রহ করে পরীক্ষা করুন যে ইনস্টলেশন উৎসের সঠিক অনুমতি আছে, তারপর আবার চেষ্টা করুন।

ত্রুটি কোড:30015-4 (5)

দ্রষ্টব্য :সহগামী ত্রুটি কোড হতে পারে 30015-4 (5) , 0x4004f00d , 30175-11 , ইত্যাদি যেকোনো ক্ষেত্রে, এই পোস্টে দেওয়া সমাধানগুলি প্রযোজ্য৷

এই ত্রুটির সম্ভাব্য অপরাধীদের অন্তর্ভুক্ত:

  • তৃতীয় পক্ষের ফায়ারওয়াল হস্তক্ষেপ।
  • অ্যাকটিভ ভিপিএন বা প্রক্সি সার্ভার।
  • দূষিত অফিস ইনস্টলেশন।

ইন্সটলেশন সোর্সে অ্যাক্সেস অস্বীকৃত – Microsoft Office ত্রুটি

আপনি যদি এই সমস্যাটির সম্মুখীন হন, তাহলে আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমেই চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. প্রোগ্রাম ইন্সটল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালান
  2. Microsoft Office ফোল্ডারে সম্পূর্ণ নিয়ন্ত্রণ বরাদ্দ করুন
  3. ক্লিন বুট অবস্থায় অফিস ইনস্টল করুন
  4. আগের অফিস ইনস্টলেশন আনইনস্টল করুন
  5. তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয়/আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)
  6. ভিপিএন ক্লায়েন্ট আনইনস্টল করুন বা প্রক্সি সার্ভার সরান (যদি প্রযোজ্য হয়)
  7. অ্যাক্সেসের জন্য সাধারণ সমাধান হল সফ্টওয়্যার ইনস্টল করার সময় ত্রুটি অস্বীকার করা হয়

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

আপনি নীচের যে কোনও সমাধান চেষ্টা করার আগে, প্রথমে আপনার উইন্ডোজ 10 পিসি পুনরায় চালু করুন এবং অফিস ইনস্টলেশন পুনরায় চেষ্টা করুন। যদি এটি সাহায্য না করে, আপনি আপডেটের জন্য চেক করতে পারেন এবং আপনার Windows 10 ডিভাইসে উপলব্ধ যেকোন বিট ইনস্টল করতে পারেন এবং আপনি অফিস ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটিটি পুনরায় দেখা যায় কিনা তা দেখতে পারেন। এছাড়াও, অফলাইন ইনস্টলেশন করার সময় আপনার যদি এই সমস্যা হয় তবে অন্য কম্পিউটারে অফিস সেটআপ ফাইলটি চালান এবং সেটআপটি সমস্যা ছাড়াই চলছে কিনা তা দেখুন৷

1] প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালান

এই সমাধানটির জন্য আপনাকে মাইক্রোসফ্ট থেকে প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালানো এবং ইন্সটলেশন উত্সে অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে দেখুন। ত্রুটি সমাধান করা হয়েছে। প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার আপনাকে প্রোগ্রামগুলি ইনস্টল বা অপসারণ থেকে ব্লক করা হলে স্বয়ংক্রিয়ভাবে সমস্যাগুলি মেরামত করতে সহায়তা করে। এটি দূষিত রেজিস্ট্রি কীগুলিও ঠিক করে।

2] Microsoft Office ফোল্ডারে সম্পূর্ণ নিয়ন্ত্রণ বরাদ্দ করুন

এই সমাধানটির জন্য আপনাকে সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজে সম্পূর্ণ নিয়ন্ত্রণের অনুমতি দিতে হবে আপনার Windows 10 ডিভাইসে Microsoft Office ফোল্ডারের জন্য গ্রুপ/ব্যবহারকারীর নাম।

3] ক্লিন বুট অবস্থায় অফিস ইনস্টল করুন

একটি ক্লিন বুট সম্পাদন করা আপনার সফ্টওয়্যার ইনস্টলেশনের সময় যেকোন দ্বন্দ্ব দূর করতে পারে – এর মানে হল ন্যূনতম প্রয়োজনীয় ড্রাইভার এবং প্রোগ্রামগুলির সাথে আপনার Windows 10 কম্পিউটার চালু করা৷

4] পূর্ববর্তী অফিস ইনস্টলেশন আনইনস্টল করুন

পূর্ববর্তী অফিস ইনস্টলেশন বর্তমান অফিস ইনস্টলেশনের সাথে হস্তক্ষেপ করতে পারে। এই ক্ষেত্রে, আপনি যেকোন অবশিষ্ট ফাইল মুছে ফেলতে সক্ষম Microsoft Office Uninstaller টুল ব্যবহার করে অফিস ইনস্টলেশন আনইনস্টল করে সহজেই সমস্যাটি সমাধান করতে পারেন। অথবা, একটি থার্ড-পার্টি সফ্টওয়্যার আনইনস্টলার ব্যবহার করুন কারণ তারা একটি Windows 10 কম্পিউটার থেকে সফ্টওয়্যার সরানোর সম্পূর্ণ কাজ করে।

5] তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয়/আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)

এই সমাধানটির জন্য আপনাকে আপনার Windows 10 সিস্টেমে ইনস্টল করা যেকোনো তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার সাময়িকভাবে অক্ষম করতে হবে। এটি মূলত আপনার ইনস্টল করা নিরাপত্তা সফ্টওয়্যার উপর নির্ভর করে। নির্দেশিকা ম্যানুয়াল পড়ুন।

সাধারণত, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার অক্ষম করতে, বিজ্ঞপ্তি এলাকায় বা টাস্কবারে সিস্টেম ট্রে (সাধারণত ডেস্কটপের নীচের ডানদিকে) আইকনটি সনাক্ত করুন৷ আইকনে ডান-ক্লিক করুন এবং প্রোগ্রামটি নিষ্ক্রিয় বা প্রস্থান করার বিকল্পটি বেছে নিন।

নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় করা সাহায্য না করলে, আপনি আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রামের সাথে যুক্ত সমস্ত ফাইল মুছে ফেলার জন্য ডেডিকেটেড রিমুভাল টুল ব্যবহার করে আপনার পিসি থেকে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি সরানোর চেষ্টা করতে পারেন।

6] VPN ক্লায়েন্ট আনইনস্টল করুন বা প্রক্সি সার্ভার সরান (যদি প্রযোজ্য হয়)

একটি VPN ক্লায়েন্ট বা একটি প্রক্সি সার্ভার কোনো ধরনের হস্তক্ষেপের কারণে এই ত্রুটিটি ট্রিগার করতে পারে। এই ক্ষেত্রে, আপনি Windows 10-এর প্রোগ্রাম এবং ফিচার অ্যাপলেটের মাধ্যমে আপনার VPN সফ্টওয়্যার আনইনস্টল করার চেষ্টা করতে পারেন বা আপনার কম্পিউটার থেকে যেকোনো প্রক্সি সার্ভার সরিয়ে ফেলতে পারেন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পারেন।

7] অ্যাক্সেসের জন্য সাধারণ সমাধান হল সফ্টওয়্যার ইনস্টল করার সময় ত্রুটি অস্বীকার করা হয়

এখানে আপনি আপনার Windows 10 পিসিতে যেকোনো সফ্টওয়্যার ইনস্টল করার সময় অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটির জন্য সাধারণ সমাধান চেষ্টা করতে পারেন৷

এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করা উচিত!

সম্পর্কিত পোস্ট :এই পণ্যের ইনস্টলেশনটি দূষিত হয়েছে – Microsoft Office ত্রুটি

ইনস্টলেশনের উত্সে অ্যাক্সেস অস্বীকৃত ফিক্স করুন - মাইক্রোসফ্ট অফিস ত্রুটি৷
  1. উইন্ডোজ ইনস্টলার অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি ঠিক করুন

  2. Google ড্রাইভ অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ সিস্টেম ত্রুটি 5 অ্যাক্সেস অস্বীকৃত ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ অফিস ত্রুটি কোড 1058 13 ঠিক করুন